চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই

অনেকেই চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই। অনেকে বিভিন্ন পন্থায় চুল ঘন করার উপায় হলো বেঁচে থাকে আপনারা যারা ইসলামিক উপায়ে চুল ঘনত্ব করতে চান তাদের জন্য আজকের এই পোস্টে আমরা চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই সম্পর্কে কিছু তথ্য নিয়ে এসেছি। চুল নিয়ে অনেক সময় আমরা বিভিন্ন সমস্যায় ভুগে থাকি।

চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই

চুল মেয়েদের সৌন্দর্য তাই চুলের যত্ন নেওয়া অত্যন্ত জরুরী এবং ছেলেদেরও চুলের সমস্যা কম নয়। আজকের এই পোস্টে আমরা চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই সম্পর্কে আপনাদের সামনে বিস্তারিতভাবে আলোচনা করব। তাহলে চলুন চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই সম্পর্কে সঠিকভাবে জেনে নিন।

সূচিপত্রঃ চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই

চুল ঘন করার তেলের নাম

আজকের এই আর্টিকেলে আমরা চুল ঘন করার তেলের নাম সম্পর্কে আপনাদের জানাবো অনেকে আছেন যারা চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই। তাদের জন্য আজকের এই পোস্টে চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই এবং চুল ঘন করার তেলের নাম সম্পর্কে আপনাদের কিছু জানাতে চলেছি। তাহলে চলুন চুল ঘন করার তেলের নাম সম্পর্কে কিছু তথ্য জেনে নিন।

আরো পড়ুনঃ রূপচর্চায় মধুর উপকারিতা

পেঁয়াজের তেল- (Onion Oil)

চুলের স্বাস্থ্য উন্নতি ও বৃদ্ধি  এবং চুল ঝলমলে করে তুলতে পিয়াজের তেল অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান। পেঁয়াজের তেলে আছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিড্যান্টস। যা আমাদের চুলের বিভিন্ন সমস্যাগুলো কাটিয়ে উঠতে সাহায্য করে। পিয়াজের রসে থাকা কার্যকরী এনজাইম উপাদান গুলো আমাদের চুলের কার্যকরী ভূমিকা পালন করে থাকে এবং চুল পড়া কমায় ও চুল গজাতে সাহায্য করে।

ডাবর আমল হেয়ার অয়েল-Dabur Almond Hair Oil

এই তেলে রয়েছে ভিটামিন ই যা চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত পুষ্টি জোগায়। চুলকে লম্বা করে, চুলকে স্বাস্থ্য উজ্জ্বল রাখে ও চুলকে মজবুত করে।চুলের আদ্রতা বজায় রাখে।

ক্যাস্টর অয়েল 

আপনাদের যাদের চুল অনেক পাতলা এবং দ্রুত বৃদ্ধি করতে চান তারা নিয়মিত কাস্টর অয়েল ব্যবহার করতে পারেন। ক্যাস্টর অয়েল চুল দ্রুত বৃদ্ধি এবং গজাতে একটি বিশেষ কার্যকারী তেল।

কালোজিরার তেল 

চুলের স্বাস্থ্য বৃদ্ধি ঝলমলে মোলায়েম করতে কালোজিরা তেল এক মহা ঔষধ যা চুলের বিভিন্ন সমস্যা দূর করতে বিশেষভাবে সাহায্য করে থাকে। বাজারের কালোজিরার তেলের চাইতে আপনি যদি ঘরোয়া পদ্ধতিতে কালোজিরা তেল বাড়িতে তৈরি করে নিয়মিত চুলে ব্যবহার করতে পারেন, তাহলে আপনি সবচেয়ে বেশি উপকার পেতে পারেন।

Khadi Natural Rosemary and Henna Hair Oil

এটি একটি আয়ুর্বেদিক তেল, যা আমাদের চুলের সমস্যায় বিভিন্নভাবে কাজ করে থাকে। এ তেলে রয়েছে নানা ধরনের উপকারিতা। যাদের চুল রুক্ষ খুশকো এবং পাতলা তারা নিয়মিত এই তেল ব্যবহারের ফলে এই সমস্যাগুলো কাটিয়ে উঠতে পারবেন।

চুল পড়ার ইসলামিক চিকিৎসা

আজকের এই আর্টিকেলে আমরা চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই সম্পর্কে আলোচনা করছি। বর্তমান সময়ে চুল পড়া যে শুধু নারীদের সমস্যা তা নয় এটি ছেলেদেরও সমস্যা হতে পারে। চুল পড়া একটি সাধারণ সমস্যা হল বর্তমানে এটি ভয়াবহতা দেখা দিয়েছে। তাই চুল পড়ার ইসলামী চিকিৎসা সম্পর্কে অনেকেই জানতে চান, তাহলে চলুন আজকে আমরা চুল পড়া ইসলামের চিকিৎসা সম্পর্কে সঠিকভাবে কিছু তথ্য জেনে নেই।

চুল পড়া বর্তমান সময়ের একটি খুব সাধারণ বিষয় কিন্তু ভয়াবহ সমস্যা হিসেবে দেখা দিয়েছে। তবে এটা যে কেবল নারীদের সমস্যা তাই নয়। অল্প বয়সে মাথার চুল পড়ে যাওয়া ছেলেদের জন্য ভীষণ দুশ্চিন্তার একটি কারণ। কেনোনা বয়সের সাথে সাথে মাথার চুল কমে আসা স্বাভাবিক প্রক্রিয়া হলেও টিনেজার বা কিশোর ছেলেদের মাথায় টাক পড়তে দেখা একটি অন্যতম বিব্রতকর ও যন্ত্রণাদায়ক ব্যাপার। কিন্তু আমরা অনেকেই জানিনা চুল পড়া রোধে ইসলামিক সমাধান আছে।

সূরা বাকারাহ ৭১ নাম্বার আয়াত

مُسَلَّمَةٌ لَا شِيَةَ فِيهَا
মুসাল্লামাতুল্ লা-শিয়াতা ফীহা-;

আয়াতটি পড়ার আগে দুরুদ শরীফ ও আউযুবিল্লাহ হিমিনাশ শাইত্বনের রজীম।, বিসমিল্লাহ হির রহমানের রহীম (সম্পূর্ণ ) পড়ে শুরু করবেন । এরপর আয়াত টি ৪১ বার পড়বেন যদি তা সম্ভব না হয় তাহলে ২১ বার, সময় হাতে কম থাকলে ৫ বার সর্বনিম্ন। আয়াত পড়ার পর আবার দুরুদ শরীফ পড়বেন। পড়ে তেলে ফু দিয়ে ওইটা মাথায় লাগাতে হবে। অবশ্যই অযূ অবস্থায় থাকতে হবে।

এই আয়াতের মাধ্যমে ব্রন, মুখের দাগ, আচিল, চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে ইন শা আল্লাহ্ ।
আল্লাহ আপনাকে সেফা দান করুন।

চুল ঘন করার উপায়

অনেকেই চুল ঘন করার উপায় সম্পর্কে জানতে আমাদের এই পোষ্টটি ওপেন করে থাকেন। আজকের এই পোস্টে আমরা চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করছি। অনেকেই পাতলা চুল নিয়ে বিভিন্ন সমস্যায় ভুগে থাকেন। তাই আজকে আমরা চুল ঘন করার উপায় গুলো সম্পর্কে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব।

আরো পড়ুনঃ যক্ষা রোগের কারণ ও তার প্রতিকার

মেহেদি পাতা

চুল ঘন করতে মেহেদি পাতার গুরুত্ব বিশেষ কার্যকরী। দুই মুঠো তাজা মেহেদি পাতা ব্লান্ড করে সাথে দুই চামচ অলিভ অয়েল তেল মিশিয়ে মাথায় ভালোভাবে মাসাজ করে 15 থেকে 20 মিনিট রাখুন। এরপর শ্যাম্পু এবং কন্ডিশনার দিয়ে ভালোভাবে চুল ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে এক থেকে দুই বার করলে আপনার চুল অনেকটাই ঘন হয়ে যাবে, এবং মসৃণ হয়ে উঠবে।

ডিম

চুলের গোড়া মজবুত করতে এবং চুলের বিভিন্ন সমস্যা কাটাতে ডিম একটি কার্যকারী উপাদান। প্রথমে একটি বাটিতে একটি ডিম ভেঙে তাতে এক চামচ অলিভ অয়েল মেশিয়ে মাথায় ভালো ভাবে মাসাজ করে শাওয়ার ক্যাপ দিয়ে ৩০ মিনিট ঢেকে রাখুন। এরপর শ্যাম্পু ও কমিশনার লাগিয়ে ভালোভাবে ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে একবার করলে আপনার চুলের অনেক উন্নতি হবে।

অ্যালোভেরা

অনেকে এলোভেরা কে আবার ঘৃতকুমারী হিসেবে চিনে থাকে।

হ্যাঁ বন্ধুরা, এই ঘৃতকুমারী আপনার চুলের জন্য একটি বিশেষ ঔষধ হিসেবে কাজ করে থাকে। অনেকের পাতলা চুলকে ঘন করতে ঘৃতকুমারীর বিশেষ ভূমিকা রয়েছে। তিন থেকে চা চামচ ঘৃতকুমারীর জেল পাতা থেকে বের করে ব্র্যান্ড করুন এরপর মাথায় ১৫ থেকে ২০ মিনিট লাগিয়ে রাখুন। এবং শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে রাখুন। এবার ভালোভাবে পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে এটি একবার করলেই আপনার চুল বৃদ্ধি এবং ঝলমলে ও মসৃণ হয়ে উঠবে।

মেথি

অনেকেই মেথি রান্নার কাজে ব্যবহার করে থাকি, কিন্তু রান্না কাজেই মেথির সীমাবদ্ধতা নয়। এটি রান্না ছাড়াও আমাদের বিভিন্ন রূপচর্চার ক্ষেত্রেও কার্যকারী ভূমিকা পালন করে থাকে। যেমন চুলে মেথির বিশেষ উপকারিতা রয়েছে যা অনেকেই জানেন না।

দুই থেকে তিন টেবিল চামচ মেথি সারারাত পানিতে ভিজিয়ে রাখুন। এরপর ভেজানো মেথি হাফ কাপ পানি দিয়ে ব্লান্ড করুন। এবার ব্লান্ড করা মেথি টি চুলে 30 মিনিট লাগিয়ে রাখুন। এরপর মাথা ভালো ভাবে শ্যাম্পু কন্ডিশনার দিয়ে ধুয়ে ফেলুন। এ থেকে আপনার চুলের বৃদ্ধি এবং খুশকি সমস্যা দূর হবে।

চুল লম্বা করার উপায়

মেয়েদের চুল হল সৌন্দর্যের প্রতীক। তাই চুল নিয়ে সবারই একটু মাথা ব্যথা বেশি। চুল লম্বা করার উপায় সম্পর্কে আপনাদের সামনে কিছু তথ্য নিয়ে আমরা হাজির হয়েছি। আজকের এই পোস্টে আমরা চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই সম্পর্কে আলোচনা করছি। চুল লম্বা করার উপায় সম্পর্কে চলুন তাহলে আর দেরি না করে জেনে নেই কিছু  বিশেষ তথ্যগুলো।

১। চুল লম্বা রাখতে এবং চুলের গঠন বৃদ্ধি সুন্দর রাখতে অবশ্যই চুলে তেল দেওয়া জরুরি। অনেকে আছেন যারা প্রতিদিন শ্যাম্পু করেন কিন্তু চুলে ঠিক মতন তেল দেন না এটা কিন্তু মোটেও ঠিক নয়। তাই সপ্তাহে দুই থেকে তিন দিন চুলে তেল দিবেন এবং সেটা শ্যাম্পু করার আধাঘন্টা আগে।

২। অনেকেই চুলে গরম পানি দিয়ে থাকেন যা মোটেই চুলের জন্য ঠিক নয় চুলের বৃদ্ধির জন্য এবং চুলের স্বাস্থ্য ভালো রাখার জন্য আপনাকে চুলে হালকা ঠান্ডা পানি ব্যবহার করতে হবে। কারণ গরম পানি চুলের জন্য অত্যন্ত ক্ষতিকর এবং চুলের গোড়া দুর্বল করে দিতে এবং নষ্ট না করতে চাইলে গরম পানি এড়িয়ে চলুন।

৩। অনেকেরই চুলের আগা ফেটে যায় এবং চুলের বৃদ্ধিতে বাধা ঘটে তারা ছয় থেকে আট সপ্তাহ পর পর ট্রিম দিলে এই সমস্যা থেকে মুক্তি পাবেন। এতে করে আপনার আগা ফাটা সমস্যাটি দূর হয়ে চুলের বৃদ্ধি হবে হবে।

৪। চুলকে সঠিক নিয়মে বৃদ্ধি ও ঝলমলে রাখতে অবশ্যই আপনাকে সঠিক শ্যাম্পুঁটি বেছে নিতে হবে। কারণ অনেক সময় আমাদের সঠিক শ্যাম্পু ব্যবহার না করার ফলে আমাদের চুলগুলো নষ্ট হয়ে যায়। তাই আপনি বিউটিয়ানের সাহায্য নিয়ে আপনার চুলের জন্য কোন শ্যাম্পু টি পারফেক্ট সে শ্যাম্পু টি বেছে নিয়ে আপনার চুলে ব্যবহার করতে পারেন। এবং আপনার চুলকে স্বাস্থ্যও জল ঝলমলে ও বৃদ্ধি করতে সাহায্য করবে।

৫। অনেক সময় আমরা চুলের স্টাইলিং করার জন্য অনেক কিছু ব্যবহার করে থাকি, যা মত আমাদের চুলের জন্য ঠিক নয়। তাই এগুলোকে যতই এড়িয়ে চলবেন ততই আপনার চুলের জন্য ভালো।

চুল না পড়ার ওষুধ

আপনারা যারা চুল না পড়ার ওষুধ সম্পর্কে জানতে চান তারা আমাদের এই পোস্টটি সম্পন্ন করতে পারেন আজকের এই পোস্টে আমরা চুল পড়ার ইসলামিক উপায় জানতে চাই সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করছি চুল না করার ঔষধ সম্পর্কে জানতে হলে আমাদের এই পোস্টটি পড়তে থাকুন।

আরো পড়ুনঃ নিউমোনিয়া রোগের কারণ ও তার প্রতিকার

গবেষকরা বলছেন, হাড়ের ক্ষয়রোধে ব্যবহার হয় এমন একটি ওষুধ মাথার চুল পড়া ঠেকানোর এক নতুন চিকিৎসা হয়ে উঠতে পারে। গবেষকরা বলছেন, অস্টিওপোরোসিসের চিকিৎসায় ব্যবহৃত ওষুধ সাইক্লোস্পোরিন নিয়ে ল্যাবরেটরিতে পরীক্ষা করার সময় দেখা গেছে, এটি চুলের গোড়ার ওপর 'নাটকীয়' প্রভাব ফেলে।

তাকে বাড়তে উদ্দীপ্ত করতে পারে। প্রকল্পের প্রধান ম্যানচেস্টার বিশ্ববিদ্যালয়ের ড. ন্যাথান হকশ' বলছেন, যেসব লোকেরা মাথার চুল পড়ে যাবার সমস্যায় আক্রান্ত - তাদের চিকিৎসায় এটা এক বড় পরিবর্তন নিয়ে আসতে পারে।

সূত্রঃ বিবিসি

চুল লম্বা করার দোয়া

আজকের এই আর্টিকেলে আমরা চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই সম্পর্কে আপনাদের সামনে ইতিমধ্যে অনেক কিছু আলোচনা করেছি। চুল লম্বা করার দোয়া সম্পর্কে অনেকেই জানতে চাই, তাই আজকের এ পোস্টে আপনাদের জন্য আমরা চুল লম্বা করার দোয়া সম্পর্কে আলোচনা করব। চলুন তাহলে চুল লম্বা করার দোয়া কি কি তা জেনে নিন।

(মুসাল্লামা তুল্লা শিয়াতা ফি-হা) সূরা বাকারা ৭১-

হাতের মাঝে তেল নিয়ে এই দোয়াটা পড়ে তিনবার ফু দিবেন।

তারপর তেল গুলো মাথায় মালিশ করবেন। (ইনশাআল্লাহ) আপনার চুল লম্বা হবে।

চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাইঃ শেষ কথা

চুল ঘন করার ইসলামিক উপায় জানতে চাই, চুল লম্বা করার দোয়া, চুল না করার ওষুধ, চুল লম্বা করার উপায়, চুল ঘন করার উপায় চুল পড়া ইসলামিক চিকিৎসা, চুল ঘন করার তেলের নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এইরকম আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url