জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায়

হ্যালো ভিউয়ার্স আপনি নিশ্চয়ই জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায় সে বিষয়ে জানতে আগ্রহী। তাই গুগলের সার্চ করে আমাদের এই আর্টিকেলটি ওপেন করেছেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই আর্টিকেলে আমরা জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায় সে বিষয়ে আলোচনা করব।

জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায়

জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায় এ বিষয়ে সঠিক তথ্য জানতে হলে মনোযোগ সহকারে শেষ পর্যন্ত আমাদের এই আর্টিকেলটি পড়তে থাকুন। তাহলে ঝটপট আমাদের এই আর্টিকেলটি করে জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায় সে বিষয়ে জেনে নিন।

সূচিপত্রঃ জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায়

জিমেইল কি

আজকের এ আর্টিকেলে আপনাদের জন্য আমরা জিমেইল বিষয়ে বিভিন্ন তথ্য নিয়ে হাজির হয়েছি আপনারা যারা জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায় এই বিষয়ে জানতে আগ্রহী তাদের জন্য আজকের এই আর্টিকেলটি বিশেষ গুরুত্বপূর্ণ জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায় এ বিষয়ে জানতে হলে প্রথমে আপনাকে জানতে হবে জিমেইল কি?

আরো পড়ুনঃ টিকটক থেকে সহজে ইনকাম ২০২৩

জিমেইল (Gmail) হলো গুগল (Google) এর একটি ফ্রি ইলেক্ট্রনিক মেইলিং সার্ভিস বা প্রোডাক্ট। গুগল তাদের কোটি কোটি সংখ্যক ব্যবহারকারীর প্রয়োজনীয়তার দিকে লক্ষ্য রেখে ২০০৭ সালে জিমেইল নামে এই ফ্রি ইমেইল সার্ভিসটি শুরু করে।

বর্তমানে খুব জনপ্রিয় একটি প্রতিষ্ঠান হল গুগল। যেখানে খুব সহজেই ফ্রিতে ইমেইল অ্যাকাউন্ট ওপেন করা যায়। এছাড়া বেশ কিছু প্রতিষ্ঠান রয়েছে যেমন ইয়াহু (Yahoo), মাইক্রোসফট (Outlook) ইত্যাদির মাধ্যমেও ফ্রিতে ইমেইল অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।

আপনি যদি গুগলের সার্ভিস গ্রহণ করতে চান তাহলে আপনার ইমেইল একাউন্টটি হবে একটি জিমেইল একাউন্ট (@gmail.com), আর ইয়াহু সিলেক্ট করলে আপনার একাউন্ট হবে একটি ইয়াহু মেইল একাউন্ট (@yahoo.com), এবং মাইক্রোসফটের মাধ্যমে ইমেইল একাউন্ট খুললে সেই একাউন্টটি হবে একটি আউটলুক মেইল একাউন্ট (@outlook.com)

জিমেইল অ্যাকাউন্ট এর সুবিধা

 জিমেইল (gmail) অ্যাকাউন্টে অনেক সুবিধা রয়েছে যেগুলো আমরা প্রতিনিয়তই ভোগ করে থাকি। প্রতিদিনের কর্মক্ষেত্রের জন্য জিমেইল একাউন্ট আমাদের বেশ কিছু সুবিধা দিয়েছে। যা অন্য কোন প্রতিষ্ঠানের মাধ্যমে পাওয়া সম্ভব নয়। জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায় এ বিষয়ে আজকের এই আর্টিকেলে আমরা জিমেইল একাউন্ট এর সুবিধা গুলো কি সে বিষয়ে জানব।

জনপ্রিয়তার দিক থেকে বর্তমানে সবার শীর্ষে রয়েছে গুগল বা জিমেইল একাউন্ট। জিমেইল এ অ্যাক্টিভ ইউজারের সংখ্যা প্রায় ১.৫ বিলিয়ন।বর্তমান সময়ে একটি ব্যক্তিগত ইমেইল একাউন্ট এর বিকল্প কিছু নেই। তবে ইমেইল সার্ভিস প্রোভাইডারের বিকল্প অনেক রয়েছে। হতে পারে সেটি গুগল, ইয়াহু কিংবা মাইক্রোসফট। ইয়াহু মেইলের ব্যবহারকারীর সংখ্যা মাত্র ২২৫ মিলিয়ন এবং আউটলুকের ব্যবহারকারীর সংখ্যা অনেক কম।

জিমেইল একাউন্টে ব্যবহারকারীর সংখ্যা এত বিপুল পরিমাণ যে আপনি দেখে অবাক হচ্ছেন। আপনি জানলে আরো অবাক হবেন গুগল তার ইমেইল সার্ভিসিং সেবা গ্রহণকারীদের যে বিপুল পরিমাণ সুযোগ-সুবিধা প্রদান করে থাকে সেগুলো আরো অধিক।

১। জিমেইল (gmail) অ্যাকাউন্ট এর মাধ্যমে আপনি ফ্রিতে সব কিছু আদান প্রদান করতে পারবেন কারণ এটি হলো একটি গুগলের ফ্রি প্রোডাক্ট।এতে আপনাকে কোন সাবস্ক্রিপশন ফি বা টাকা প্রদান করতে হবে না।

২। একটি জিমেইল একাউন্ট থেকে মেইল পাঠাতে হলে প্রেরক এবং প্রাপক উভয়কে অনলাইনে থাকার প্রয়োজন নেই। প্রাপক অনলাইনে না থাকলেও তার একাউন্টে মেইল সেন্ট হয়ে যাবে। 

৩। একজন ব্যক্তি বিশ্বের যেকোনো জায়গা থেকে যেকোনো সময় তথ্য আদান প্রদান ইমেইল অথবা যোগাযোগ করতে পারবে জিমেইলের মাধ্যমে।

৪। একই সঙ্গে আপনি দুই বা তার বেশি ব্যক্তির সাথে যোগাযোগ করতে পারবেন।

৫। মোবাইলে যেকোন সফটওয়্যার বা অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং যেকোন একাউন্ট যেমন- Facebook, Instagram, Twitter ইত্যাদির একাউন্ট তৈরি করার জন্য জিমেইল অ্যাকাউন্ট একটি বিশেষ গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান।

৬। প্রথমবার একটি জিমেইল একাউন্ট ওপেন করলে গুগল ১৫ গিগাবাইট ফ্রি স্টোরেজ সুবিধা প্রদান করে। এই স্টোরেজ ইমেইল আদান প্রদান করা সহ যেকোন ছবি, অডিও, ভিডিও, ফাইল প্রভৃতির ব্যাক আপ হিসেবে ইউজ করতে পারবেন।

৭। একটি জিমেইল একাউন্ট এর মাধ্যমে গুগলের অনেকগুলো প্রোডাক্ট যেমন- Android, YouTube, Google Drive, Google Docs, Google Sheets, Google Translator, Google Map ইত্যাদি ফ্রিতে ব্যবহার করা যায়। 

জিমেইল খোলার নিয়ম

জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায়। এ বিষয়ে আপনাকে সঠিক বিষয় জানতে হলে আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে হবে আজকের এই আর্টিকেলে আমরা জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায় এবং পাশাপাশি জিমেল সম্পর্কে নানা প্রশ্নের উত্তর জানতে পারবেন জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায় এ বিষয়ে জানতে হলে অবশ্যই আপনার একটা জিমেইল অ্যাকাউন্ট থাকা জরুরী এবং সেই জিমেইল অ্যাকাউন্টে আপনি কিভাবে খুলবেন সে নিয়মটি জেনে নিন।

আরো পড়ুনঃ ল্যাপটপ দিয়ে টাকা ইনকাম করার উপায়

১। জিমেইল একাউন্ট খোলার জন্য আপনাকে প্রথমে জিমেইল এর অফিসিয়াল ওয়েবসাইট এর ভেতরে যেতে হবে। এরপরে সেখান থেকে আপনাকে Create account এর উপরে ক্লিক করতে হবে।

২। এরপরে আপনার সামনে একটি নিউ পেজ আসবে যেখানে আপনাকে আপনার নিজের সম্পর্কে সম্পূর্ণ তথ্য দিতে হবে। যেমন আপনাকে আপনার নিজের নাম দিতে হবে। ইউজার নেম দিতে হবে।

  • এরপর আপনার কাছে পাসওয়ার্ড চাইবে সেখানে আপনাকে পাসওয়ার্ড দিতে হবে এবং এরপরে আবার একই পাসওয়ার্ড দিতে হবে। তারপরে আপনাকে আপনার জেন্ডার সিলেক্ট করতে হবে।
  • এরপরে আপনার মোবাইল নাম্বার চাইবে। আপনাকে আপনার মোবাইল নাম্বার দিতে হবে।

৩। এরপরে আপনাকে নেক্সট বাটনের উপরে ক্লিক করতে হবে। সাধারণত আপনার সামনে একটি নতুন পেজ আসবে যেখানে আপনাকে আপনার মোবাইল নাম্বার ভেরিফাই করতে হবে। এখানে আপনি সিলেক্ট করবেন আপনি আপনার ভেরিফাই কোড ম্যাসেজের মাধ্যমে নিবেন নাকি কলের মাধ্যমে।

৪। এরপরে আপনাকে কন্টিনিউ বাটন এর উপরে ক্লিক করতে হবে সেখানে একটি নতুন পেজ আসবে যেখানে আপনার মোবাইল নাম্বারে ভেরিফিকেশন কোড বসাতে হবে। কোড বসিয়ে আপনাকে কন্টিনিউ এর উপরে ক্লিক করতে হবে।

৫। আপনার নাম্বার ভেরিফাই হওয়ার সাথে সাথেই আপনার জিমেইল খোলা হয়ে যাবে। এখন আপনার মোবাইলের প্রতিটি গুরুত্বপূর্ণ জায়গাতে এই জিমেইলটি প্রদর্শন করবে।

জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায়

জিমেইল আমরা বিভিন্ন কাজে ব্যবহার করে থাকে ছবি পাঠানো মেসেজ পাঠানো বিভিন্ন ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করার ক্ষেত্রে আমরা প্রতিদিন তা ব্যবহার করছি। এসকল তথ্য গুলো আমাদের সকলের জানা কিন্তু এর বাইরেও যে আরো বেশ কিছু গোপন তথ্য রয়েছে তা সম্পর্কে কি আপনি জানেন। gmail অ্যাকাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায় এ বিষয়ে যারা জানতে আগ্রহী তাদের জন্য আমাদের এই আর্টিকেলটি বেশ গুরুত্বপূর্ণ।

আরো পড়ুনঃ লেখালেখি করে আয় করার ওয়েবসাইট ২০২৪

জিমেইল একাউন্ট বেচাকেনা করা হয় সাধারণত অনেক ওয়েবসাইট রয়েছে। আপনি যদি দৈনিক বিক্রয়ের জন্য জিমেইল অ্যাকাউন্ট তৈরি করেন তাহলে আপনি এখান থেকে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। বর্তমান সময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ইমেইল বেচাকেনা করা হয়। আপনি চাইলে পাঁচ টাকা থেকে শুরু করে ২০ টাকা পর্যন্ত একটি জিমেইল বিক্রি করতে পারবেন।

সাধারণত এই কাজ করতে হলে আপনাকে বেশ কয়েকটি জিমেইল একাউন্ট তৈরি করতে হবে। আপনি যদি প্রতিদিন ১৫ টি অথবা ২০ পড়ে জিমেইল একাউন্ট খুলতে পারেন এবং প্রতিদিন ২০ টাকা করে বিক্রি করতে পারেন তাহলে প্রতিদিন আপনি ৩০০ টাকা ইনকাম করতে পারবেন। এভাবে এক মাসে ৯০০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

জিমেইল অ্যাকাউন্ট বিক্রি করে টাকা ইনকাম

জিমেইল (gmail) অ্যাকাউন্ট খোলা অনেকটাই সহজ। একটি মোবাইল নাম্বার ব্যবহার করে কোন ব্যক্তি শুধুমাত্র পাঁচটা জিমেইল একাউন্ট করতে পারেন। কিন্তু অনেক গোপন ট্রিক্স রয়েছে যে ট্রিক্সগুলো ব্যবহার করে একজন ব্যক্তি দিনে  হাজার হাজার জিমেইল তৈরি করতে পারেন এবং উক্ত জিমেইল গুলো গুগল সিটে সংরক্ষণ করার মাধ্যমে পরবর্তীতে ক্লায়েন্টের কাছে বিক্রি করতে পারেন।

এক্ষেত্রে ক্লায়েন্ট যদি আপনার কাছে আনলিমিটেড জিমেইল চাই তাহলে আপনি যত বেশি জিমেইল খুলতে পারবেন তত বেশি টাকা ইনকাম করতে পারবেন। অর্থাৎ আপনাকে যদি বায়ার একটি জিমেইল এর জন্য ১০ টাকা দিয়ে থাকে তাহলে আপনি দিনে ১০০ টা জিমেইল খুললেই আপনার ১০০০ টাকা হয়ে যাবে।

আরো পড়ুনঃ যেকোনো সিমের কল রেকর্ড করার নিয়ম

১। এই জিমেইল গুলো গুগল সিটের সংরক্ষণ করে রাখা হয় এবং বায়ারকে জিমেইল ডেলিভারি দেওয়ার পর বায়ার পেমেন্ট করে দেয়। এইভাবে জিমেইল বিক্রি করে টাকা আয় করা যায় খুব সহজেই।

২। আপনি যদি প্রতিদিন বিক্রির জন্য জিমেইল একাউন্ট তৈরি করতে পারেন। তাহলে বিভিন্ন সোশ্যাল মিডিয়া ফেসবুকসহ আরো অন্যান্য ওয়েবসাইটে জিমেইল একাউন্ট বিক্রি করতে পারবেন।

৩। আবার আপনি যদি প্রতিদিন আরো বেশি জিমেইল একাউন্ট ক্রিয়েট করতে পারেন। তাহলে আরো বেশি ইনকাম করতে পারবেন। কারণ আমরা আগেই বলেছি একটি জিমেইল অ্যাকাউন্ট খুলতে, এক থেকে দুই মিনিট প্রয়োজন হয়।

৪। আর নিয়মিত সময় দিয়ে জিমেইল অ্যাকাউন্ট খুলে কাজ করতে পারলে, আপনারা মাস শেষে  হাজার হাজার টাকা রোজগার করতে পারবেন

জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায়ঃ শেষ কথা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে জিমেইল কি? জিমেইল অ্যাকাউন্ট এর সুবিধা, জিমেইল খোলার নিয়ম, জিমেইল একাউন্ট খুলে কিভাবে ইনকাম করা যায়, জিমেইল অ্যাকাউন্ট বিক্রি করে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যদি ইমেইল তৈরি করে সেখান থেকে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে চান তাহলে অবশ্যই এই আর্টিকেলটি আপনার জন্য অনেক উপকারী।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। কারণ আমাদের ওয়েবসাইটে নিয়মিত এ ধরনের গুরুত্বপূর্ণ আর্টিকেল প্রকাশ করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url