যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম

আপনি যদি যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম সম্পর্কে জানতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। অনেক সময় আমরা যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম সম্পর্কে সঠিকভাবে না জানার কারণে বিভিন্ন সমস্যায় পড়ি। যারা যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম জানেন না, তারা মনোযোগ সহকারে আমাদের এই আর্টিকেলটি করতে থাকুন।

যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম

তাহলে চলুন আমরা আজকের এই আর্টিকেল এর মাধ্যমে যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নিন। উক্ত বিষয়টি সম্পর্কে জানতে হলে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম

মোবাইলের সব থেকে ভালো কল রেকর্ড সফটওয়্যার

বর্তমান সময়ে তথ্য আদান প্রদানের জন্য খবরা-খবর আমরা মোবাইলের মাধ্যমে নিয়ে থাকি এবং মোবাইলের থেকে আমরা নানা রকম সুবিধা ভোগ করে থাকি। কেউ বা নিজের বিশেষ কোনো তথ্যের প্রয়োজন মনে রাখতে অথবা কেউ আইনের কাজের জন্য কল রেকর্ড ব্যবহার করে থাকে। মোবাইলের কল রেকর্ড গুলোর মাধ্যমে আমরা অনেক সময় উপকৃত হয়ে থাকি।

আরো পড়ুনঃ টিকটক থেকে সহজে ইনকাম ২০২৩

তাই সবার ফোনে একটি করে কল রেকর্ড থাকা বিশেষ ভাবে জরুরী। আমরা আমাদের ফোনের জন্য অনেক কল রেকর্ড অ্যাপ গুলো ব্যবহার করে থাকি। এমন অনেক কল রেকর্ড রয়েছে যেগুলো গুগলে সমস্যা তৈরি করতে পারে।

তাই জেনে বুঝে আপনাকে এমন কল রেকর্ড ডাউনলোড করতে হবে যার মাধ্যমে আপনি উপকৃত হতে পারেন। আমরা আজকে আপনাকে এমন একটি কল রেকর্ডের কথা বলব যা মোবাইল ফোনের সবচাইতে ভালো সফটওয়্যার মধ্যে একটি।

Automatic Call Recorder

Appliqato এর দ্বারা Google play store এর মধ্যে থাকা Automatic Call Recorder app টি অনেক কম সময়ের মধ্যে প্রচুর জনপ্রিয়তা লাভ করেছে এবং দিন দিন এই অ্যাপসের ব্যবহারকারীর পরিমাণ বৃদ্ধি পাচ্ছে।

এই অ্যাপটি অ্যান্ড্রয়েড মোবাইলের অনেক জনপ্রিয় একটি কল রেকর্ডার সফটওয়্যার (popular call recorder apps for Android) এর মাধ্যমে, আপনার মোবাইলে চলে আসা সকল কল নিজে নিজে অটোম্যাটিক ভাবে রেকর্ড হয়ে আপনার মোবাইলে সেভ হতে থাকবে। এই সফটওয়্যার এর একটি pro version অবশই রয়েছে যেখানে কিছু টাকা দিয়ে এক্সট্রা সুবিধা নিতে পারবেন।

এছাড়াও আরো বেশ কয়েকটি মোবাইল ফোনের ভালো সফটওয়্যার রয়েছে। যেগুলোর মাধ্যমে আপনি ফ্রিতে ডাউনলোড করে এবং এক্সট্রা টাকার মাধ্যমে আনন্দ উপভোগ করতে পারবেন। নিচে আমরা সেই সকল কল রেকর্ড অ্যাপস গুলোর নাম উল্লেখ করছি।

Automatic Call Recorder by recorder & smart

বর্তমান সময়ে এই অ্যাপটিও দারুন জনপ্রিয়।গুগল প্লে স্টোরে ৩.৯ রেটিং এর সাথে থাকা এই এপ্লিকেশনটি অবশই একটি দারুন কল রেকর্ডার। এই অ্যাপটির ব্যবহারকারীরও সংখ্যা হাজার হাজার।

এই অ্যাপটি যেমন নাম রয়েছে তেমন এর কার্যকারিতা। এই অ্যাপটি মোবাইলে ইনস্টল করার পর নিজে নিজেই আপনার প্রত্যেকটি কল রেকর্ড হয়ে মোবাইলে সেভ হতে থাকবে। অন্যান্য অ্যাপ গুলোর তুলনায় এই অ্যাপটিতে কিছু উন্নত ফীচার রয়েছে যেমন, বিভিন্ন audio codecs এর সাথে audio record করা এবং cloud storage এর মাধ্যমে backup নেওয়া ইত্যাদি। অ্যাপটি আপনি সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

Call Recorder by Boldbeast

এই অ্যাপটি ব্যবহার করা অনেক সহজ সকলেই খুব সহজেই এই অ্যাপটি ফ্রিতে ব্যবহার করতে পারবেন। যারা কল রেকর্ডের পাশাপাশি বিভিন্ন বিজ্ঞাপন দেখতে চান তাদের জন্য এই অ্যাপটি বিশেষ সুবিধা জনক।

এখানে আপনার জন্য কিছু সুবিধা রয়েছে, Manage recordings এর option পাবেন যার মাধ্যমে recording গুলো search, play back, delete, share ইত্যাদি করতে পারবেন। তাহলে আর দেরি কেন আজই এই অ্যাপটি ডাউনলোড করুন।

Call Recorder Automatic

এই কল রেকর্ড অ্যাপটি দুটি আলাদা ভার্সনে ব্যবহার করতে পারবেন। আপনারা চাইলে সম্পূর্ণ ফ্রীতে এই অ্যাপ এর ফ্রি ভার্সন ব্যবহার করে ফ্রীতে কল গুলো রেকর্ড করার সুবিধা রয়েছে। আপনি যদি আপনার মোবাইলে কল রেকর্ড এর জন্য আপনি নিতে চান তাহলে আপনার জন্য ফ্রি ভার্সন টাই সুবিধাজনক হবে।

এছাড়া, রয়েছে premium বা paid version টি নিয়ে call recording এর সাথে সাথে অন্যান্য features গুলোর সুবিধা। আপনার যদি এই অ্যাপটি পছন্দ হয়ে থাকে তাহলে আপনি ডাউনলোড করতে পারেন।

Blackbox Call Recorder

এই অ্যাপটি একটি প্রফেশনাল কল রেকর্ডিং অ্যাপ। এই অ্যাপটির সাথে বিশেষ কিছু গুরুত্বপূর্ণ সেটিং দেওয়া রয়েছে। যেমনঃ recording quality settings, cloud call recording, backup support ইত্যাদি। অন্যান্য কল রেকর্ডিং অ্যাপ এর মত এই অ্যাপটি আপনি ফ্রিতে ডাউনলোড করতে পারবেন না কিন্তু অবশ্যই এক মাসের বিশেষ সুবিধা পাবেন। এছাড়া Google Drive এর মাধ্যমে নিজের data গুলোকে backup এবং restore করতে পারবেন।

এখানকার কল রেকর্ডিং গুলো অনেক হাই কোয়ালিটির হয়ে থাকে। তাই আপনার যদি এই কল রেকর্ডিং অ্যাপটি পছন্দ হয়ে থাকে এবং আপনার জন্য সুবিধা জনক হয়ে থাকে তাহলে আজই ডাউনলোড করতে পারেন।

যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম

প্রতিটা সিমের কল রেকর্ড রয়েছে। অনেকেই রয়েছে যারা যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম সম্পর্কে সঠিকভাবে জানে না। আমাদের যে কোন সময়ই কল রেকর্ড এর প্রয়োজন হয়ে পড়ে। সে সময় আপনি কি করবেন যদি আপনি আপনার অথবা যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম সম্পর্কে যদি না জেনে থাকেন।

আরো পড়ুনঃ ল্যাপটপ দিয়ে টাকা ইনকাম করার উপায়

বিভিন্ন কারণে আমরা অনেকেই সন্দেহ করে থাকি এবং সে সন্দেহ সম্পর্কে নিশ্চিত হতে আমরা কল রেকর্ডের ভরসা করে থাকি বা সাহায্য নিয়ে থাকি। কারণ সে কল রেকর্ডের মাধ্যমে আপনি আগে থেকেই সাবধান বা সেই ঘটনা সম্পর্কে অবগত হয়ে থাকবেন। তাই আপনাকে নিজের ফোনে কল রেকর্ড অথবা যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম সম্পর্কে জেনে থাকা জরুরী। তাহলে চলুন আমরা কল রেকর্ড বের করার নিয়ম সম্পর্কে জেনে নিন।

বেশ কিছু গুরুত্বপূর্ণ আর্টিকেলঃ

ইতালির ভিসা পাওয়ার সহজ উপায়

সৌদি আরব থেকে কোন দেশ সহজে যাওয়া যায়

সরকারিভাবে মালয়েশিয়া যাওয়ার নিবন্ধন

কিভাবে ইউটিউব চ্যানেল খুলতে হয়

যে কোন সিমের কল রেকর্ড এর জন্য আপনার ফোনে গিয়ে প্লে স্টোরের মাধ্যমে অটোমেটিক কল রেকর্ড অ্যাপটি ডাউনলোড করুন।ডাউণলোড করে আপনার যার কল রেকর্ড শুনতে চান তার ফোনে ইনস্টল করে নিন। 

ইনস্টল করার পর একটা আপনার যেকোনো জিমেইল আপনি ওই ফোনে লগইন করতে হবে।এবার Automatic Call Recorder এপসে প্রবেশ করুন এবার More থেকে Cloud Account এ চাপ দিন।তারপর আপনার মেইল দিয়ে টা সিলেক্ট এরে এলো করুন।

এবার যখনই সে কথা বলবে তখনই আপনার Google Drive এ উনার কল রেকর্ড চলে আসবে। এবার আপনি আপনার জিমেইল একাউন্ট আপনার ফোনে লগইন করুন। তাগলে সে কথা বললেই আপনি তার সকল রেকর্ড পেয়ে যাবেন। এইটা একটা কল রেকর্ড বের করার নিয়ম।

নিজের কল রেকর্ড বের করার নিয়ম

ফোন হল যোগাযোগের একটি বিশেষ মাধ্যম এর মাধ্যমে আপনি বিশ্বের যে কোন জায়গা থেকে খবরাখবর সংগ্রহ বা তথ্য আদান প্রদান করতে পারবেন। প্রতিটা সিমের কল রেকর্ড রয়েছে। যখন কোন বিশেষ প্রয়োজনে বা কোন তথ্য সংগ্রহের জন্য অনেক সময় কোন কথা মনে না থাকার কারণে অনেকেই কল রেকর্ডের ব্যবহার করে থাকেন।

তাই তথ্য হারিয়ে যাওয়ার ভয়ে যারা কল রেকর্ড ব্যবহার করতে চান তারা আজকের এই আর্টিকেলের মাধ্যমে যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম ও পাশাপাশি নিজের কল রেকর্ড বের করার নিয়ম সম্পর্ক বিস্তারিতভাবে জানতে পারবেন।

নিজের কল রেকর্ড বের করার জন্য আপনি যে কম্পানির সিম ব্যবহার করেন ওই কম্পানির যে মোবাইল অ্যাপস আছে তা ডাউনলোড করে নিন। এরপর সঠিক নিয়মে রেজিস্টার বা লগইন করুন।

এপসে প্রবেশ করলেই আপনি যে সিম ব্যবহার করে আপনি লগইন করেছেন ওই সিমের সকল প্রকার কল লিস্টেড রেকর্ড পেয়ে যাবেন খুব সহজেই। ওখান থেকে আপনার হারিয়ে যাওয়া নম্বর ও যাবতীয় তথ্য খুঁজে পাওয়া সম্ভব।

যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়মঃ শেষ কথা

প্রিয় পাঠক গন আজকের এই আর্টিকেলে মোবাইলের সব থেকে ভালো কল রেকর্ড সফটওয়্যার, যে কোন সিমের কল রেকর্ড বের করার নিয়ম, নিজের কল রেকর্ড বের করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। যেহেতু এ বিষয়গুলো অনেক সময় আমাদের প্রয়োজনে লাগে তাই বিষয়গুলো সম্পর্কে জেনে নেওয়া জরুরী।

আরো পড়ুনঃ লেখালেখি করে আয় করার ওয়েবসাইট ২০২৪

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করতে থাকুন। কারন আমাদের ওয়েবসাইটে নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url