বাংলা লেখা লেখি করে আয়

যারা বাংলা লেখা লেখি করে আয় করতে চান তাদের জন্য আজকের এই পোস্টটি বিশেষ কার্যকরী। আপনারা অনেকেই আছেন যারা বাংলা লেখা লেখি করে আয় করতে চান, কিন্তু কিভাবে বাংলা লেখালেখি করে আয় করবেন সে সম্পর্কে সঠিকভাবে জানেন না।বর্তমানে সব থেকে জনপ্রিয় সহজ মাধ্যম হচ্ছে লেখালেখি করে আয় করা।

বাংলা লেখা লেখি করে আয়

কিভাবে অনলাইনে আয় করার জন্য আপনাকে কি কি কাজ করতে হবে, এ সকল বিষয়ে আমরা বিস্তারিত তথ্য দেয়ার চেষ্টা করব। তাহলে চলুন আর দেরি না করে কিভাবে বাংলা লেখা লেখি করে আয় করতে পারবেন তা সম্পর্কে জেনে নিন।

পেজ সূচিপত্রঃ বাংলা লেখা লেখি করে আয়

বাংলা লেখা লেখি করে আয় - ফাইভার থেকে আয়

বিশ্বে বর্তমানে যত অনলাইন ওয়েবসাইট আছে যার মাধ্যমে মানুষ বিভিন্নভাবে ইনকাম করে থাকে সেগুলোর মধ্যে ফাইবার হচ্ছে অত্যন্ত ও জনপ্রিয় একটি ওয়েবসাইট।

এখানে প্রত্যেকটি সার্ভিস এর মূল্য নির্ধারিত রয়েছে এবং তা হচ্ছে পাঁচ ডলার তবে সাইট কর্তৃপক্ষ এক ডলার কেটে রাখবে এবং আপনাকে দেওয়া হবে 4 ডলার পরিমাণ টাকা।

আরো পড়ুনঃ ফ্রিল্যান্সিং কোন কাজ নতুনদের জন্য সহজ

এখানে আপনি যেকোন একটি নির্দিষ্ট বিষয় উপর 5 ডলারের বিনিময়ে আর্টিকেল লিখে দেওয়া অফার করতে পারেন। যদি আপনার কাস্টমার আপনার অফার কে গ্রহণ করে এবং আপনাকে লিখতে বলে তাহলে আপনি লিখে সেখানে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন।

আপনার অফার যদি কোন কাস্টমারের পছন্দ হয় এবং সে লেখা টি সে কাস্টমারের প্রয়োজন হয় তাহলে সে কাস্টমার প্রথমে 5 ডলার পরিমাণ টাকা সেই ওয়েবসাইটে প্রথমে দিবে এবং পরবর্তীতে সে ওয়েব সাইট কর্তৃপক্ষ আপনাকে চার ডলার পরিমাণ টাকা দিয়ে দিবে।

এবং সেখান থেকে পেমেন্ট তোলার জন্য আপনাকে পেপালের অথবা ব্যাংক ট্রান্সফার পদ্ধতি অবলম্বন করতে হবে। আপনি শুধু আপনার পেমেন্টটি পেপারের অথবা ট্রান্সফারের মাধ্যমেই তুলতে পারবেন।

আপনার লেখাটি যত সুন্দর এবং লেখার ভাষা উন্নত হবে তত বেশি আপনার কাস্টমার বৃদ্ধি পাবে এবং আপনি বিভিন্ন জায়গাতে লেখালেখির জন্য সুযোগ পেতে পারেন।ব্যাপারটা নির্ভর করে লেখনি ক্ষমতার উপরে। যার লেখা যত বেশি সুন্দর হবে ক্লায়েন্টরা তার লেখা ততবেশি কিনতে আগ্রহী হবে।

সুতরাং দেরি না করে আজ এই ফাইবারে যুক্ত হয়ে আপনার লেখালেখি কাজটি শুরু করুন এবং খুব সহজেই অর্থ উপার্জন করুন।

বাংলা লেখা লেখি করে আয় - আপওয়ার্ক থেকে আয়

বর্তমান বিশ্বের জনপ্রিয় সাইট হিসেবে যদি আপনি জানতে চান তাহলে আপনি আপওয়ার্ক শুনতে পাবেন। এটি বিশ্বের জনপ্রিয় একটি ফিন্যান্সিং সাইট। এখানে আপনি খুব সহজেই কাজের লেখালেখির কাজ পেয়ে যাবেন।

এই সাইটে লেখালেখি ছাড়াও আরো রয়েছে বিভিন্ন ধরনের কাজ। যেমনঃ ওয়েব ডিজাইন, বা গ্রাফিক ডিজাইন, কপি পেস্ট, বা কোন আর্টিকেল লেখালেখি এসবের মাধ্যমে এখানে আয় করা যায়। ২০১৫ সালে এই সাইটের ওডেস্ক নাম পরিবর্তন করে আপওয়ার্ক নামে পরিচিতি লাভ করে।

আরেকটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম ‘ইল্যান্স’ আপওয়ার্কের সাথে একীভূত হয়। আপওয়ার্কে ফিক্সড এবং ঘন্টা ভিত্তিক (আওয়ারলি) রেটে কাজ পাওয়া যায়। এখান থেকে অর্থ তুলতে পেপাল, পেওনিয়ার এবং ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি রয়েছে।

আর্টিক্যাল টেলার ডট কম থেকে আর্টিক্যাল লিখে আয়

এই সাইটে আপনি বিভিন্ন বিষয়ে আর্টিকেল লিখে অর্থ উপার্জন করতে পারবেন। আপনি যদি এই সাইটে কাস্টমারদের মনের মত লেখক হন তাহলে আপনার ওয়েবসাইটের কাস্টমার এর সংখ্যা দিন দিন বাড়তে থাকবে এবং আপনার লেখার মান তত উন্নত হবে। তত আপনার আর্টিকেলটি পড়তে আপনার কাস্টমার গুলো আগ্রহ প্রকাশ করবে।

আরো পড়ুনঃ ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি

এই ওয়েবসাইটে নিয়মিত লেখেন এবং লেখনি শক্তি অনেক ভালো হয় তাহলে আপনার রাইটিং লেভেল অটোমেটিক বেড়ে যাবে। আপনার লেভেল যত বাড়বে আপনার লেখার মান এবং দাম দুটোই বেড়ে যাবে। সুতরাং লেখালেখিতে যাদের হাত ভালো তারা আর দেরি কেন আজই শুরু করুন আপনার লেখালেখি।

কাস্টমার আপনাকে একটি আর্টিকেলের জন্য যে পরিমাণ টাকা দিবে ওয়েবসাইটটি নিজেদের চার্জ হিসেবে সেখান থেকে 19% টাকা কেটে রেখে আপনাকে 81% টাকা।অর্থাৎ 100 টাকা থেকে ওয়েবসাইট কর্তৃপক্ষ 19 টাকা রেখে দিবে এবং আপনাকে 81 টাকা দিয়ে দিবে।

সুতরাং আপনার যদি এই ওয়েবসাইটের কাজটি পছন্দ হয়ে থাকে তাহলে অযথা ঘরের মধ্যে ভিডিও , সিনেমা নাটক দেখে সময় অপচয় না করে চটজলদি এই কাজটিতে লেগে যান, আর লেখালেখি করে আয় শুরু করুন।

ইয়াহু কন্ট্রিবিউটর থেকে আয়

আপনি যদি লেখালেখি করে আয় করতে চান তাহলে আপনি ইয়াহু কন্ট্রিবিউটরে যুক্ত হন। এটি লেখালেখি করা একটি ওয়েবসাইট।

এখানে আপনাকে লেখালেখি করতে হলে শুরুতে আপনাকে এখানে সাইন আপ করতে হবে এবং সাইন আপ করলে প্রতিদিন আপনার আর্টিকেল এর জন্য নির্ধারিত এসাইনমেন্ট পেয়ে যাবেন এবং সে অনুযায়ী আপনাকে লিখতে হবে।

প্রতিটা আর্টিকেলের জন্য আপনি প্রেমেন্ট পেতে পারেন দুই থেকে ২৫ ডলার পর্যন্ত। আপনার লেখার পরিমান যদি ভালো হয়ে থাকে তাহলে আপনার ডলার আরো বৃদ্ধি পেতে পারে।আর আপনার লেখাগুলো প্রকাশিত হবে ইয়াহুর বিভিন্ন সাবডোমেইন যেমন ইয়াহু নিউজ,শপিং, স্পোর্টস ইত্যাদিত। 

ইনকাম টিউনসে বাংলা আর্টিকেল লিখে আয় করুন

ইনকামটিউনস এ অনলাইন আয় সম্পর্কিত একটা সাইট। আপনার লেখার টপিক সীমিত, অর্থাৎ, আপনি শুধুমাত্র অনলাইনে আয় করার বিভিন্ন উপায়, এবং ফ্রিল্যান্সিং সম্পর্কে লিখতে পারবেন।

আপনার প্রতিটি সাধারণ পোস্টের জন্য পাবেন ১০ টাকা। আর্টিকেল যদি ইউনিক হয় তবে আপনি ৫০-১০০ টাকাও পেতে পারেন।

পোস্ট লিখে এবং রেফার করে প্রতিটায় আয় করতে পারবেন ৫ টাকা। এবং সাইন আপের মাধ্যমে পাবেন ৩ টাকা। এবং কমেন্ট ও পোস্ট করলেও আপনি নির্দিষ্ট একটি পেমেন্ট পেতে পারেন।এবং সাথে থাকছে অ্যানিভার্সারির বোনাস। প্রতিটা ইউনিক পোষ্টের জন্য আপনি পাবেন ৫০ থেকে ১০০ টাকা পর্যন্ত। আপনার অ্যাকাউন্টটা যদি ৫০০ টাকা জমা হয় তাহলে আপনি টাকাটি উঠাতে পারবেন।

পেমেন্ট মেথড হিসেবে আপনি– বিকাশ/রকেট/নগদ এবং মোবাইলে রিচার্জ করে টাকা উঠাতে পারবেন।

বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট – অর্ডিনারি আইটি

অর্ডিনারি আইটিতে আর্টিকেলে লেখার কাজটি ফ্রিল্যান্সিং জব। এটি একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান।অর্ডিনারি আইটিতে আপনি আর্টিকেল লিখে প্রতিমাসে ৩০০০ থেকে অনধিক ৮০০০ টাকা বেতনে কাজ করতে পারেন।

অর্ডিনারি আইডিতে কাজ করতে হলে আগে আপনাকে লিখার দক্ষতা অর্জন করতে হবে।দক্ষ্য করতে সাইট থেকে আপনাকে ৭ দিনের একটি কোর্স করাবে (বাধ্যতামূলক), তবে আপনি ২দিনেও কমপ্লিট করতে পারেন। কোর্সটি করার জন্য ২০৫০ টাকা ফি দিতে হবে। প্রথম মাসের বেতনের সাথে কোর্স ফি ফেরৎ পাবেন।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে সহজে ইনকাম

আপনি যদি কাজে দক্ষতা প্রমাণ দিতে পারেন তাহলে আপনাকে কাজ দেওয়া হবে। অর্ডিনারি আইটিতে প্রতি ৭ দিনে আপনাকে ১৪টি আর্টিকেল জমা দিতে হবে,তাদের নির্দিষ্ট মেন্যুর উপর আপনাকে লেখার জন্য টাইটেল দিয়ে দিবে, তবে আপনি নিজে থেকেও টপিক ঠিক করার সুযোগ পাবেন।

ফিনান্সিং লেখালেখির কাজটি আপনি পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে করে খুব সহজেই অর্থ উপার্জন করতে পারবেন।

বাংলা লেখা লেখি করে আয়ঃ শেষ কথা

প্রিয় পাঠক গণ আজকের এই আর্টিকেলে আমরা বাংলা লেখা লেখি করে আয়, বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট, ফাইবার থেকে আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি আপনি উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। বিষয়গুলো আপনাদের জানাতে পেরে আমরা আনন্দিত।

এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। আমাদের সঙ্গে থেকে আমাদের সাপোর্ট করে যাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url