ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি

আমরা যারা অনলাইনে কাজ করি ফাইবার এই শব্দটির সবাই কম বেশি পরিচিত। এখানে কি করা হয় না করা হয় আমরা সবকিছু জানি। ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি সে সম্পর্কে আলোচনা করা হবে। এখানে সেলার এবং বায়ারের কাজ হয়। আপনি একটা স্কিল ডেভেলপ করে ফাইবারে কাজ করতে পারবে। আজকের এই আর্টিকেলের ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি এই সম্বন্ধে বিস্তারিত আলোচনা করা হবে তাহলে চলুন জেনে নেওয়া যাক।

ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি

আপনি যদি ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি তা জানতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি তা জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি

ভূমিকাঃ ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি

কমবেশি আমরা সবাই জানি ফাইবার জিনিসটা কি। ফাইবার একটি মার্কেট প্লেসের নাম যেখানে অসংখ্য ফ্রিল্যান্সার কোটিপতি হয়েছে। আজকের এই আর্টিকেলে ফাইবার এর খুঁটিনাটি সম্বন্ধে আলোচনা করা হবে। আপনি যদি ফাইবার সম্পর্কে সম্পূর্ণ ধারণা পেতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়ুন।

আরো পড়ুনঃ ফ্রিল্যান্সিং কোন কাজ নতুনদের জন্য সহজ

আজকের এই পোস্টে থাকছে ফাইবার কি, ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি, ফাইবারে কোন কাজ করলে বেশি কাজ পাওয়া যায়, ফাইবার থেকে বেশি অর্ডার পাওয়ার টিপস, ফাইবার মার্কেটপ্লেস 2023। উক্ত বিষয় সম্বন্ধে বিস্তারিত আলোচনা করা হবে। আপনারা যারা এইসব বিষয়ে জানতে চান তাহলে পুরো পোস্টটি পড়ুন।

ফাইবার কি

ফাইবার হলো একটি জনপ্রিয় মার্কেটপ্লেস। এটি একটি ক্রয়-বিক্রয়ের স্থান। এখানে সেবাসমূহ ক্রয় বিক্রয় করা হয়। অনেকেই এখানে স্কিল শেখে এবং ফাইবার মার্কেটপ্লেস এ হাজার হাজার টাকা ইনকাম করে। উদাহরণ যেমনঃ একটি গরুর হাটে আপনি যদি একটা গরু বিক্রি করতে জান। এবং গরুটা বিক্রয় করলেন ক্রেতারা কিনে নিল এর মাধ্যমে হাটের যে মূল মালিক, সে বিক্রেতা এবং তাদের কাছ থেকে কিছু পরিমাণ টাকা চার্জ করে।

এই রকমই একটা মার্কেটপ্লেস ফাইবার। যেখানে আপনি একটা স্কিল বিক্রয় করবেন এবং ক্রেতারা কিনবে। বিক্রেতা এবং ক্রেতাদের কাছ থেকে কিছু পরিমাণ টাকা চার্জ করবে। আপনি যদি কোন স্কিল শিখে কাজ করতে পারেন তাহলে আপনি টাকা ইনকাম করতে পারবেন। আশা করি আপনারা মার্কেটপ্লেসকে এটা সম্পূর্ণ বুঝতে পেরেছেন।

ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি

ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি। এটা লিখে আপনারা হয়তোবা বেশি সার্চ করেন। ফাইবার মার্কেটপ্লেস এ সব কাজের চাহিদা আছে কোনটা বেশি কোনটা কম। আপনি যদি স্কিল একটা ভালোভাবে শিখতে পারেন এবং সেই স্কিলটা যদি ফাইবার মার্কেটপ্লেস এ রান করাতে পারেন তাহলে আপনার কাজের চাহিদা দ্বিগুণ বেড়ে যাবে।

আপনি হয়তো বা নিচে একা কাজ করে এড়াতে পারবেন না। এমন সময় দেখা যাচ্ছে আপনার হাতে এত এত কাজ আপনি একা পক্ষে এত সম্ভব না তখন আপনি অন্যদের দিয়ে কাজ করাতে পারেন। এবার আসি মূল কথায় ফাইবার মার্কেটপ্লেস এ কোন ধরনের কাজের চাহিদা বেশি। নতুনদের জন্য ফাইবার মার্কেটপ্লেস একটি আশার আলো।

আরো পড়ুনঃ পার্ট টাইম জব যশোর ২০২৩

ফাইবারে কাজের চাহিদা একটু বেশি হচ্ছে ডিজিটাল মার্কেটিং এর সবচেয়ে বেশি কাজের চাহিদা। আরো অন্যান্য কাজের চাহিদা আছে একটু পরিমাণে বেশি। গ্রাফিক ডিজাইন, ওয়েব ডেভেলপ, অ্যান্ড্রয়েড ডেভলপ এছাড়াও আরো অন্যান্য কাজ চাহিদা আছে। তাছাড়া ডিজিটাল মার্কেটিং সবচেয়ে কাজ বেশি এবং অনেক ফ্রিল্যান্সাররা সেক্টর থেকে কাজ করে মাসে লাখ লাখ টাকা আয় করছেন।

ফাইবারে কোন কাজ করলে বেশি কাজ পাওয়া যায়

ফাইবারে কোন ধরনের কাজ সবচেয়ে বেশি পাওয়া যায় এ কথাটাও লিখে অনেক লোক সার্চ দেয়। ফাইবারের ডিজিটাল মার্কেটিং এর কাজ করলে সবচেয়ে বেশি কাজ পাওয়া যায় বলে আমি মনে করি। কারণ ডিজিটাল মার্কেটিং শিখে খুব কম সময়ে অল্প সময়ে মাসে একটা ভালো মানের টাকা পাওয়া যায়। ডিজিটাল মার্কেটিং এর কাজ গুলোর মধ্যে হচ্ছে অন্যতম একটি কাজ এসইও করা।

এসইও মানে হচ্ছে কোন ওয়েবসাইটকে সার্চের সবার প্রথমে নিয়ে আশাকে এশীয় বলা হয়। এছাড়াও আরো অন্যান্য কাজ করে ডিজিটাল মার্কেটিং এর কাজ বেশি পাওয়া যায়। যেমনঃ ফেসবুক মার্কেটিং, ইউটিউব মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, এসএমএস মার্কেটিং আরো ইত্যাদি মার্কেটিং করে ডিজিটাল মার্কেটিং এর কাজ সবচেয়ে বেশি পাওয়া যায়।

মার্কেটিং দুই প্রকার

অফলাইন  মার্কেটিং

অফলাইন মার্কেটিং হচ্ছে কোন প্রডাক্ট কোন পোস্টার বা মাইকিং এর মাধ্যমে মার্কেটিং করাকে অফলাইন মারকেটিং বলে।

অনলাইন মার্কেটিং

অনলাইন মার্কেটিং হচ্ছে কোন প্রোডাক্ট অনলাইনের মাধ্যমে মার্কেটিং করাকে অনলাইন মারকেটিং বলে। সেটা হোক সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ফেসবুক মার্কেটিং, ইউটিউব, বা এসইও করে মার্কেটিং করা যায়।

ফাইবার থেকে বেশি অর্ডার পাওয়ার টিপস

ফাইবার মার্কেটপ্লেস খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অন্যান্য মার্কেটপ্লেসে করতে এটা যেন জনপ্রিয় ফাইবার এমন একটি মার্কেটপ্লেস বর্তমানের ফ্রিল্যান্সারদের জনপ্রিয় মার্কেটপ্লেস। আর বিশেষ করে একদম নতুনদের জন্য এই ফালো তার কারণ হচ্ছে এই মার্কেটপ্লেসে দশটি করে বিট ফ্রি দেওয়া হয় । এছাড়াও এই মার্কেটপ্লেসে গীগ পাবলিশ করার সুবিধা রয়েছে।

যা অন্যান্য মার্কেটপ্লেসে নাই। ফাইবার থেকে বেশি অর্ডার পাওয়ার টিপস গুলো হচ্ছে। একটা কাজ মার্কেটপ্লেসে সেল করার আগে সেই কাজটি পরিপূর্ণ ভাবে শিখতে হবে। অনেকেরই দেখা যায় একটা কাজ পরিপূর্ণভাবে না শিখে মার্কেটপ্লেসে কাজ করতে চাই এবং অনেকেই কাজ পায় না। এভাবে এতে সমস্যা হয়। মার্কেটপ্লেসে কোন কাজ সেল করার আগে সেই কাজটি ওপর পরিপূর্ণভাবে স্কিলড হতে হবে। এরপর আশি কি করলে মার্কেটপ্লেসে কাজ বেশি পাওয়া যায়।

প্রোফাইল সাজানো

মার্কেটপ্লেসে কাজ করতে যাওয়ার আগে আমাদের প্রোফাইল টা সুন্দর করে সাজাতে হবে। বায়াররা যখন আপনাকে কোন কাজ দিবে। আগে আপনার প্রোফাইলটা দেখবে প্রোফাইল দেখে কাজ দিবে। প্রোফাইল যদি এমন হয় তাহলে আপনাকে দিবে না।

গীগ পাবলিশ করা

আপনি যে যে কাজের উপযুক্ত হবেন সেইসব কাজ দিয়ে আপনাকে গীগ পাবলিশ করতে হবে । যেমন ধরেন আপনি ডিজিটাল মার্কেটিং এর কাজ ফেসবুক মার্কেটিং ইউটিউব মার্কেটিং সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর কাজ জানেন । কাজের ওপর আপনাকে গীগ বানাতে হবে । গীগটা  সুন্দর করে সাজাতে হবে।

বায়ার কমিউনিকেশন

আপনি বায়ারের নির্দেশনা অনুযায়ী যা করবেন আপনার আরো কাজ পাওয়ার সুযোগ সুবিধা বেশি হবে। বায়ার আপনাকে কাজ দেওয়ার আগে আপনি আপনার কাজের একটি ভিডিও পাঠাবেন তাতে করে আপনার কাজের উপর খুশি হয়ে অনেক কাজ দিতে পারে।

ফাইবার মার্কেটপ্লেস 2023

ফাইবার মার্কেটপ্লেস এ সুবিধা অন্যান্য মার্কেটপ্লেসের করতে বেশি। এই মার্কেটপ্লেসে প্রতিদিন 30 টি করে বিড ফ্রি করা যায়। ফাইবারে গিগ ক্রিয়েট করার সুবিধা আছে যা অন্যান্য মার্কেটপ্লেসে নাই। ফাইবার একাউন্টে আপনি ভিন্ন ভিন্ন সার্ভিস দিতে পারেন। ফাইবারে অনেক কাজের সেক্টর আছে সেইসব কাজের ডিমান্ড দেখে আপনি কাজ শিখতে পারেন।

আরো পড়ুনঃ কানের দুলের নতুন ডিজাইন ছবি ২০২৩

ফাইবার মার্কেটপ্লেস খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অন্যান্য মার্কেটপ্লেসে করতে এটা যেন জনপ্রিয় ফাইবার এমন একটি মার্কেটপ্লেস বর্তমানের ফ্রিল্যান্সারদের জনপ্রিয় মার্কেটপ্লেস। আর বিশেষ করে একদম নতুনদের জন্য এই ফালো তার কারণ হচ্ছে এই মার্কেটপ্লেসে দশটি করে বিট ফ্রি দেওয়া হয়। এছাড়াও এই মার্কেটপ্লেসে গীগ পাবলিশ করার সুবিধা রয়েছে।

শেষ কথাঃ ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি

ফাইবার মার্কেটপ্লেস বিগেনারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আশা করি আপনারা ফাইবার মার্কেটপ্লেস উক্ত বিষয় গুলোর সম্বন্ধে বিস্তারিতভাবে জানতে পেরেছেন। আপনারা যারা এখনো ফাইবার মার্কেটপ্লেস এর বিস্তারিত জানতে পারেননি তারা আবার দয়া করে পোস্টটি পুরোটা পড়ুন ধন্যবাদ এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url