ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আজকের এই প্রতিবেদনটি সম্পর্কে আপনাদের জানানো হবে। যারা ইতালি প্রবাসী রয়েছেন এবং ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ এর সম্পর্কে জানতে চাচ্ছেন তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি অনেক গুরুত্বপূর্ণ তাই আজকের এই প্রতিবেদনটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়লে আপনি ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

তাহলে চলুন ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আজকের এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকি। উক্ত বিষয়টি সম্পর্কে জানতে হলে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

ইতালি নাগরিকদের জন্য ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় অনেক সহজ। তবে যারা বাংলাদেশের নাগরিক রয়েছে তাদের ইতালি থেকে আমেরিকা যাওয়াটা একটু কঠিন। তারপরও অনেকেই ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে জানতে চাই এবং google এ সার্চ করে থাকেন।

আরো পড়ুনঃ ইংল্যান্ডে স্টুডেন্ট ভিসার খরচ কেমন ২০২৪

অনেক ইতালি নাগরিকদের এবং যারা ইতালি প্রবাসী রয়েছে তাদের স্বপ্ন থাকে আমেরিকার মতো উন্নত দেশগুলোতে পাড়ি জমাতে কেউ বা কাজের তাগিদে বা কেউ বা ভ্রমণের উদ্দেশ্যে ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে  জানতে চান। আজকের এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের আমরা ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানাবো।

ইতালি থেকে আমেরিকার ভিসা

আপনি বিশ্বের যে কোন জায়গায় ভ্রমণ করেন না কেন আপনার একটি বৈধ পাসপোর্ট এবং ভিসার প্রয়োজন রয়েছে। কারণ আপনি পাসপোর্ট এবং ভিসা ছাড়া কখনোই ইতালি থেকে আমেরিকা পাড়ি জমাতে পারবেন না। তাই আপনি যদি ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আপনাকে ইতালি থেকে আমেরিকা যাওয়ার ভিসা সম্পর্কে জানতে হবে। ইতালির নাগরিকদের ইতালি থেকে আমেরিকা যাওয়ার জন্য ESTA ভিসা সার্ভিস চালু রয়েছে।

আমেরিকার ভিসাঃ ইতালি থেকে আমেরিকা যেতে ইতালির নাগরিকদের জন্য Electronic System for Travel Authorization ( ESTA) ভিসা সার্ভিস চালু রয়েছে। এই বিষয়ে মাধ্যমে আপনি খুব সহজেই ইতালি থেকে আমেরিকা যেতে পারবেন।ESTA হলো একটি স্বয়ংক্রিয় ব্যবস্থা যা ভিসা ওয়েভার প্রোগ্রাম (VWP) এর অধীনে মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করার জন্য দর্শকদের যোগ্যতা নির্ধারণ করে।

VWP এর অন্তর্ভুক্ত ৪০ টি দেশের জন্য ESTA বৈধতা রয়েছে। আর এই ৪০ টি দেশের মধ্যে ইতালি একটি। তাই ইতালি থেকে এই সার্ভিসের আওতায়  আপনি ৯০ দিনের জন্য ভিসা ছাড়া আমেরিকা ভ্রমন করা করতে পারেন। ইউএস কাস্টমস এবং বর্ডার প্রোটেকশন অফিসাররা ভ্রমণকারীদের আগমনের সময় ESTA গ্রহণযোগ্যতা নির্ধারণ করে।

ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে উপরের উল্লেখিত বিষয়গুলো সম্পর্কে অবগত থাকতে হবে।

বাংলাদেশর নাগরিকের ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায়

ইতালির নাগরিকদের জন্য আমেরিকা যাওয়ার ESTA ভিসা সার্ভিস রয়েছে, আর বাংলাদেশি নাগরিকের জন্য নন-ইমিগ্রেন্ট ভিসার মাধ্যমে সহজেই ইতালি থেকে আমেরিকা যাওয়া যায়।

ইতালি থেকে আমেরিকায় যাওয়ার জন্য ESTA ভিসা নিতে হয়। এই ভিসা নিতে হলে আবেদনকারীকে অবশ্যই (VWP) Visa Waiver Programme আওতাধীন দেশের নাগরিক হতে হবে। ইতালি VWP এর আওতাধীন হওয়ায় ইতালি থেকে ESTA ভিসা পাওয়া যায়, তবে বাংলাদেশের নাগরিকরা ইতালি থেকে এই ভিসা নিতে পারবে না।

যদি বাংলাদেশের নাগরিককে ইতালি থেকে আমেরিকা যেতে চান তাহলে হলে তাকে সাধারণ নিয়মে যেতে হবে। ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ আর্টিকেলের এই অংশে আমরা বাংলাদেশর নাগরিকের ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে আলোচনা করব।

আরো পড়ুনঃ উচ্চ শিক্ষার জন্য কোন দেশ ভালো হবে ২০২৪

আমেরিকা যাওয়ার জন্য যেসব ভিসা পাওয়া যায় তা হলোঃ

ওয়ার্ক ভিসাঃ নির্দিষ্ট সময়ে কাজের জন্য আমেরিকায় যেতে এই ভিসা নিতে হয়। এই ভিসা কাজের ধরনের উপর ভিত্তি করে H, L, O, P, Q, R ক্যাটাগরির হয়।

স্টুডেন্ট ভিসাঃ স্টুডেন্টদের জন্য এফ আর এম ক্যাটাগরির ভিসা রয়েছে।

বি-১ /বি-২ ভিসাঃ ব্যাবসা সংক্রান্ত কারনে বি-১ ভিসা এবং ভ্রমণ ও মেডিকেল ট্রিটমেন্ট নেওয়ার উদ্দেশ্যে বি-২ ভিসা রয়েছে।

ননইমিগ্রেন্ট ভিসার আওতায় রয়েছে উপরের উল্লেখিত ভিসা গুলি। ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে হলে এবং ননইমিগ্রেন্ট ভিসার মাধ্যমে যেতে হলে অবশ্যই আপনাকে ননইমিগ্রান্ট ভিসার জন্য যে সকল কাগজের প্রয়োজন রয়েছে সে সকল কাগজ সম্পর্কে নিজে আলোচনা করা হলো।

ইতালি থেকে আমেরিকা যেতে ননইমিগ্রেন্ট ভিসার প্রয়োজনীয় কাগজপত্র

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনি ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে যাবতীয় তথ্য সম্পর্কে জানতে পারবেন ইতালি থেকে আমেরিকা যেতে অবশ্যই আপনাকে ননইমিগ্রেন্ট ভিসার মাধ্যমে যেতে হবে আর এই ভিসায় গেলে অবশ্যই প্রয়োজনীয় কাগজপত্র দরকার রয়েছে। চলুন তাহলে ভিসার প্রয়োজনে কাগজপত্র সম্পর্কে জেনে নিই।

১। একটি নন-ইমিগ্রেন্ট ভিসা ইলেকট্রনিক এপ্লিকেশন ফরম। 

২। ইতালিয়ান পাসপোর্ট এবং অবশ্যই পাসপোর্টের কমপক্ষে ছয় মাসের বৈধতা থাকতে হবে।

৩। একটি ২" ×২" সাইজের ছয় মাসের মধ্যে তোলা ছবি।

৪। ভিসা ফি পেমেন্ট রিসিপ্ট।

৫। ওয়ার্ক ভিসার ক্ষেত্রে যে কোম্পানি বা প্রতিষ্ঠান থেকে কাজের জন্য ডাকা হয়েছে তার ইনভিটেশন লেটার।

৬। ভিজিট ও অন্যান্য ভিসার ক্ষেত্রে একটি ফিরতি ট্রিপের টিকেট।

এ সকল ডকুমেন্টগুলো প্রস্তুত করে আবেদন করতে হবে এবার চলুন ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ এর জন্য নন ইমিগ্রেন্ট  ভিসার প্রয়োজনে কাগজপত্র কিভাবে আবেদন করবেন সে নিয়ম গুলো জেনে নিন।

ইতালি থেকে আমেরিকা ননইমিগ্রেন্ট ভিসা আবেদনের নিয়ম

সমস্ত কাগজপত্র প্রস্তুত করে ভিসার জন্য আবেদন করতে হবে। আবেদনের নিয়মঃ

১। ভিসা এপ্লিকেশন ফরম পূরণ করতে হবে। 

২। ভিসা এপ্লিকেশন ফি জমা দিতে হবে এবং রশিদ সংরক্ষণ করতে হবে। 

৩। অ্যাপয়েন্টমেন্টের জন্য সিডিউল নির্বাচন করতে হবে। এজন্য পাসপোর্টের নম্বর, ভিসা ফি পেমেন্ট রিসিপ্ট নম্বর লাগবে।

৪। অ্যাপয়েন্টমেন্ট লেটার নিয়ে ভিসা ইন্টারভিউ এর জন্য ইতালির আমেরিকার এমবাসি তে যেতে হবে। এক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি সাথে রাখতে হবে।

৫। ভিসা আবেদন ও ভিসার ইন্টারভিউ প্রক্রিয়া সম্পন্ন হলে ফ্লাইট তারিখ ও সময় অনুযায়ী বৈধ উপায়ে ইতালি থেকে আমেরিকা যাওয়া যাবে।

ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ঃ শেষ কথা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪, ইতালি থেকে আমেরিকার ভিসা, বাংলাদেশর নাগরিকের ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায়, ইতালি থেকে আমেরিকা যেতে নন ইমিগ্রান্ট ভিসার প্রয়োজনীয় কাগজপত্র, ইতালি থেকে আমেরিকা নন ইমিগ্রান্ট ভিসা আবেদনের নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যেহেতু আমরা অনেকেই ইতালি থেকে আমেরিকায় যেতে চাই তাই অবশ্যই আমাদেরকে এই বিষয়গুলো সম্পর্কে জেনে রাখা উচিত।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এই ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url