ঘামাচি দূর করা পাউডার - ঘামাচি পাউডারের দাম

গ্রীষ্মের প্রচন্ড তাপদাহ আমাদের শরীরে নানা রকম স্কিনের সমস্যা হয়ে থাকে তেমনি একটি স্ক্রিন সমস্যা ঘামাচি। অনেকেই ঘামাচি দূর করা পাউডার খুঁজে থাকেন আজকের এই আর্টিকেলে আমরা আপনাদের জন্য ঘামাচি দূর করা পাউডার সম্পর্কে আলোচনা করব।

ঘামাচি দূর করা পাউডার

আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে আপনারা ঘামাচি দূর করা পাউডার সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন আর দেরি না করে ঘামাচি দূর করা পাউডার সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

সূচিপত্রঃ ঘামাচি দূর করা পাউডার - ঘামাচি পাউডারের দাম

ঘামাচির ঔষধ 

প্রচন্ড গরমে আমাদের শরীরে ও স্কিনে ঘামাচি দেখা দিয়ে থাকে। ঘামাচি দূর করতে আমরা ঘামাচি দূর করা পাউডার সম্পর্কে আপনাদের সামনে বিশেষ কিছু তথ্য নিয়ে এসেছি। সাধারণত বছরের যে মাসগুলিতে প্রচণ্ড গরম থাকে এবং শরীরে স্বাভাবিকের থেকে বেশি ঘাম হয়, সে সময় ঘামাচি হয় এবং সাধারণত ত্বকের এই সমস্যা খুব অস্বস্তিকর।

আরো পড়ুনঃ কোষ্ঠকাঠিন্য দূর করার উপায় - পায়খানা হচ্ছে না কেন

ত্বকের এমন একটি অবস্থা যার ফলে চামড়াতে চুলকুনি হয় এবং শরীরের বিভিন্ন অংশে লাল ছোপ দেখা দেয়। ঘামাচি দূর করার ওষুধ হিসাবে আমরা এটি ব্যবহার করতে পারি। ঘামাচির ওপর ঘৃতকুমারীর) অ্যালোভেরা নির্যাস বা হলুদের সঙ্গে ঘৃতকুমারীর রস মিশিয়ে লাগিয়ে রেখে কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

বেশ উপকার পাবেন। ঘামাচি তাড়াতে নিমপাতা এক দারুণ প্রাকৃতিক দাওয়াই। গোলাপজলমিশ্রিত নিমপাতার রস ঘামাচির ওপর লাগালে ঘামাচি মরে যায়। যেকোনো ওষুধ খাওয়ার আগে অথবা ব্যবহার করার আগে ডাক্তারের পরামর্শ নিয়ে তারপরে ব্যবহার করবেন।

ঘামাচি পাউডারের দাম

অতিরিক্ত গরমের কারণে আমাদের শরীরে এক ধরনের চুলকানি অনুভূত হয় এবং ছোট ছোট গোটা দেখা যায়। এগুলোকেই মূলত ঘামাচি বলা হয়। শরীরে ঘামাচি উঠলে প্রচুর পরিমাণে চুলকায় যা অত্যাধিক পরিমাণে অসহ্য। এই সমস্যা এড়ানোর জন্য অনেকেই ঘামাচি পাউডার ব্যবহার করে থাকে। সারা শরীরে এই ঘামাচি পাউডার মাখলে কিছুটা উপশম পাওয়া যায়।

বর্তমান বাজারে বিভিন্ন কোম্পানির ঘামাচি পাউডার রয়েছে। তা আজকের এই আর্টিকেলে আমরা ঘামাচি দূর করা পাউডার সম্পর্কে আপনাদের জানাবো যারা ঘামাচি দূর করা পাউডার সম্পর্কে এবং ঘামাচি পাউডারের দাম জানতে চান তারা আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে করতে থাকুন।

বর্তমান বাজারে এই ব্রান্ডটি আমাদের অতি পরিচিত একটি ব্রান্ড। অনেক আগে থেকে এই ব্রান্ডটি বাজারে রয়েছে এবং আমাদের চাহিদা অনুযায়ী বাজারে পণ্য মজুদ করে। এই ব্রান্ডের পাউডার অনেক উন্নত মানের হয়। উক্ত ব্রান্ডের বাজার মূল্য হলো- 

১। Meril Baby Powder- 100gm 

মূল্য: ৮৫ টাকা 

উক্ত ব্রান্ড ছোট দের জন্য এবং বড়দের জন্য পাউডার তৈরি করে থাকে। উক্ত ব্রান্ডটি বাজারে অনেক উন্নত মাণের পাউডার আমদানি করে। এই ব্রান্ডের পাউডারের বাজার মূল্য হলো- 

২। Johnson’s Baby Powder Blossoms-100gm  

মূল্যঃ ১১০ টাকা 

এছাড়াও বাজারে আরো অনেক ব্রান্ড ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এগুলো হলো- 

৩। Parachute Just for Baby-100gm

মূল্যঃ ১৯০ টাকা 

৪। Himalaya Prickly Heat Powder-100gm

মূল্যঃ ১২১ টাকা 

৫। Millat Prickly Heat Powder Ghamachi Powder-100gm 

মূল্যঃ ৭০ টাকা

৬। Menow Brand Luxury Banana Powder-100gm 

মূল্যঃ ২১০ টাকা 

৭। Pigeon Baby Powder 500gm

মূল্যঃ ৩৯০ টাকা 

৮। Candid Dusting Powder Expert Skin Solution-500 gm 

মূল্যঃ ৪৫০ টাকা 

৯। Millat Cool Cool Prickly Heat Powder-100gm 

মূল্যঃ ৫০ টাকা 

১০। Multani Mati Powder-100gm 

মূল্যঃ ৯০ টাকা 

১১। Powder Gentle Soft-100gm

মূল্যঃ ২২৮ টাকা 

১২। Banana Luxury Loose powder for Makeup-100gm 

মূল্যঃ ৫১ টাকা 

১৩। Cussons Baby Powder-500 gm

মূল্যঃ ৪১০ টাকা 

১৪। Dekasan Prickly Heat Powder Cooling, Refreshing & Anti -Banteria-100gm 

মূল্যঃ ২১০ টাকা 

বাচ্চাদের ঘামাচির জন্য কোন পাউডার ভালো

আপনারা যারা এই গরমে ঘামাচি দূর করা পাউডার সম্পর্কে জানতে চান বা বাচ্চাদের ঘামাচির জন্য কোন পাউডার ভালো সে বিষয়ে জানতে গুগলে সার্চ করে আমাদের এই আর্টিকেলটি ওপেন করেছেন তারা সঠিক জায়গায় এসেছেন। মায়েরা গরমে সব থেকে বেশি চিন্তাই ভুগি বাচ্চাদের ঘামাচি নিয়ে।

বাচ্চাদের প্রোডাক্ট কেনার সময় ভাবি, এইটা আমার বাচ্চার বাচ্চার জন্য সেইফ নাকি? আজকে আমরা বাচ্চাদের জন্য দুইটি ভালো পাউডারের নাম এবং পাউডারের কাজ সম্পর্কে আপনাদের জানাবো যে পাউডার ব্যবহার ফলে আপনার বাচ্চার ঘামাচি দূর হবে এবং আপনার বাচ্চার ত্বক থাকবেন নিরাপদ ও স্বাস্থ্যকর।

Mamaearth Dusting Powder for Babies - মামাআর্থ ডাস্টিং পাউডার ফর বেবিস

১। এ পাউডারটি ডার্মাটোলোজিস্ট টেস্টেড এবং কোনো ধরণের ক্যামিকেল ব্যবহার করা হয় নি। এই পাউডারে ল্যাভেন্ডার অয়েলের সাথে কর্ন স্টার্চ মিক্সড থাকায় শিশুর ত্বক নরম এবং ময়েশ্চারাইজড থাকে। সাথে শিশুর ত্বক স্মুথ রাখতে হেল্প করে।

২। পাউডারে এক্সট্রা কোনো ধরণের গন্ধ ব্যবহার করা হয় নি, যাতে শিশুর নিঃশ্বাসে কষ্ট না হয়।

৩। অরগানিক ওটমিল থাকায় ত্বক সফট হয়, খুব মাইন্ড এবং ঘামাচি কমাতে কার্যকরী।

৪। ড্রাই স্কিনের জন্য খুব ভালো একটি পাউডার। গরমে অনেক বাচ্চারই ত্বক ড্রাই থাকে, তাদের জন্য এটা বেস্ট।

Mother Care Baby Powder - মাদার কেয়ার বেবি পাউডার

১। নবজাতক শিশুর জন্য যারা ভালোমানের পাউডার খুঁজছেন, তারা ব্যবহার করতে পারেন মাদার কেয়ার বেবি পাউডার। এই পাউডারটিও ডার্মাটোলোজিস্ট টেস্টেড হওয়ায় শিশুর ত্বকের জন্য পুরোপুরি সেইফ। এছাড়া এই পাউডারে ন্যাচারাল উপাদান ব্যবহার করা হয়েছে যা আপনার ছোট্ট সোনামনির ত্বককে রাখবে সুরক্ষিত।

আরো পড়ুনঃ অতিরিক্ত ঘুমের বড়ি খেলে করনীয়

২। লাইট ফর্মুলার হওয়ায় শিশুর ত্বকের জন্য আরামদায়ক। ঘামাচি কমিয়ে ত্বকে আরাম অনুভব করাবে।

৩। পাউডার ব্যবহারে ত্বক থাকবে সর্বদা ফ্রেশ ।

৪। লাইট ফর্মুলার হওয়ায় শিশুর ত্বকের জন্য আরামদায়ক। ঘামাচি কমিয়ে ত্বকে আরাম অনুভব করাবে।

৫। এই পাউডারে ন্যাচারাল এক্সট্যাক্ট রয়েছে; কেমোমাইল এবং অলিভ অয়েল। কেমোমাইলে অ্যান্টি-ব্যাকটেরিয়াল প্রপার্টিজ থাকায় ঘামাচির সংক্রমন রোধ করে। আর অলিভ অয়েল ত্বককে কোমল রাখে।

৬। এই পাউডারটি হাইপোএলার্জিক হওয়ায় শিশুর ত্বকে কোন রিয়েকশন দেখায় না, মানে সেনসিটিভ ত্বকেও মানিয়ে যাবে।

বাচ্চাদের ঘামাচি দূর করার উপায়

আজকের এই আর্টিকেলে আমরা ঘামাচি দূর করার পাউডার সম্পর্কে আপনাদের সামনে ইতিমধ্যে আলোচনা করেছি এ সময় ছোট থেকে বড় সবাই এবং ঘামাচি উপসর্গে ভুগে থাকেন। এবং সবচাইতে অতিষ্ঠ ও কষ্ট পেয়ে থাকে ছোট বাচ্চারা তাই বাচ্চাদের ঘামাচি দূর করার উপায় সম্পর্কে আজকের এই আর্টিকেলে বিশেষ কিছু উপায় আপনাদের সামনে শেয়ার করব।

১। প্রতিদিন বাচ্চাদের সাবান দিয়ে গোসল করান এবং একদিন পরপর শ্যাম্পু করান। এবং সর্বদা বাচ্চাদের পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন।

২। প্রখর সূর্যের তাপ থেকে দূরে রাখুন।

৩। এই সময়ে বাচ্চাকে নরম ও আরামদায়ক পোশাক পরান। কেবলমাত্র সুতির জামা কাপড় পরান, সিন্থেটিক কাপড় পরাবেন না।

৪। অতিরিক্ত পাউডার ব্যবহার করবেন না। এতে ঘাম নিঃসরণের পথ বন্ধ হয়ে যায়। যার ফলে দেখা দেয় লাল র‍্যাশ। তবে ঘামাচির পাউডার ব্যবহার করলে এই সমস্যা অনেকটাই দূর হবে, কারণ এই জাতীয় পাউডারে নিমের গুঁড়ো দেওয়া থাকে।

৫। অতিরিক্ত গরম হলে বাচ্চাকে ঠান্ডা স্থানে রাখুন তবে অতিরিক্ত ঠাণ্ডা ঘরে রাখবেন না।

৬। বাচ্চাদের দীর্ঘক্ষণ ডায়াপার পরিয়ে রাখবেন না। এটা কুঁচকি সংলগ্ন অংশে হিট র‍্যাশ এর প্রবণতা বাড়ায়।

৭। বেবি ওয়াইপস্ ব্যবহার করে ঘাম মুছুন। একবার ব্যবহারের পর তা ফেলে দেবেন।

৮। ঘামাচি বেশি চুলকানো কিংবা নখ দিয়ে স্পর্শ না করাই ভালো। ঠান্ডা পানিতে নরম কাপড় ভিজিয়ে আক্রান্ত স্থানে মুছে দিলে ঘামাচি অনেকটাই কমে যায়।

৯। শিশুকে বেশি বেশি পানি পান করাতে হবে। ঘামের সঙ্গে যথেষ্ট পরিমাণে সোডিয়াম এবং যৎসামান্য পটাশিয়াম ও বাইকার্বোনেট শরীর থেকে বেরিয়ে যায়। তাই ফল, ফলের রস, শরবত, খাওয়ার স্যালাইনও খাওয়াতে পারেন। 

১০। ঘামাচিরোধক পাউডার বা ট্যালকম পাউডার ব্যবহার করা যায়। তবে পাউডার দেওয়ার আগে গা ভালো করে মুছে দিতে হবে। মোটা করে পাউডারের প্রলেপ দিয়ে রাখা উচিত নয়। এতে ত্বকের রোমকূপগুলো বন্ধ হয়ে যায়। এতে আরও বেশি ঘামাচি ওঠে।

তিব্বত ঘামাচি পাউডার 

ঘামাচি দূর করা পাউডার যারা খুঁজছেন তারা নিশ্চিন্তেই তিব্বত ঘামাচি পাউডার ব্যবহার করতে পারেন এটি একটি জনপ্রিয় ঘামাচি পাউডার। অন্যান্য কোম্পানির ঘামাচি পাউডারের তুলনায় তিব্বত ঘামাচি পাউডার বেশি বিক্রি হয়ে থাকে। এ পাউডার গুনে এবং মানে সাশ্রয়।বর্তমান বাজারে বিভিন্ন কোম্পানির ঘামাচি পাউডার রয়েছে।

এ সকল কোম্পানির মধ্যে তিব্বত ঘামাচি পাউডার অধিক জনপ্রিয়। আমাদের দৈনন্দিন সামগ্রী আমরা অনেকেই মুদি দোকান থেকে করে থাকি কিন্তু এই বিপদ ঘামাচি পাউডার আপনি চাইলে অনলাইন থেকে খুব সহজেই তিব্বত ঘামাচি পাউডার কিনতে পারবেন। বাজারে ১০০ গ্রাম ওজনের তিব্বত ঘামাচি পাউডার পাওয়া যায়।

কিন্তু আপনি কি জানেন তিব্বত ঘামাচি পাউডারের দাম কত টাকা। বর্তমানে ১০০ গ্রাম ওজনের এই পণ্যটির দাম ৫৫ টাকা। তবে পার্শ্ববর্তী মুদি দোকান থেকে আপনি এটি ৫০ টাকা দামের ক্রয় করতে পারবেন।

মিল্লাত ঘামাচি পাউডার

গ্রীষ্মের গরমে আমাদের শরীর ঘেমে শুকিয়ে গিয়ে আমাদের শরীরে বিভিন্ন ধরণের চর্ম রোগ দেখা দেয়। পাউডার ব্যাবহার করলে আমাদের শরীরে ধুলাবালি ও ঘামের কারণে কোন ধরণের রোগে আক্রান্ত হতে হবে না। পাউডারের মধ্যে অনেক ধরণের রাসায়নিক পদার্থ থাকে যা আমাদের এসকল সমস্যা থেকে রক্ষা করে।

মিল্লাতে ঘামাচি পাউডার একটি সুগন্ধ যুক্ত পাউডার যা আপনার গরমের শরীরে দুর্গন্ধ দূর করবে এবং সাথে সাথে ঘামাচি ও দূর করবে। যারা গরমে ঘামাচি দূর করার পাউডার খুুঁজছেন তারা সুগন্ধিযুক্ত মিল্লাত ঘামাচি পাউডার ও ব্যবহার করতে পারেন।

১০০ গ্রাম মিল্লাত ঘামাচি পাউডারের মূল্য ৭০ টাকা। যেকোনো পার্শ্ববর্তী মোদের দোকান সুপার সব এবং অনলাইনের মাধ্যমে আপনি এই পাউডারটি পেতে পারবেন।

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো

আজকের এই আর্টিকেলে আমরা ঘামাচি দূর করা পাড়ার সম্পর্কে আপনাদের জানাতে চলেছি আপনারা যারা বাচ্চাদের ভালো এবং কোন পাউডার বাচ্চাদের জন্য বিশেষভাবে কার্যকরী হবে তা জানতে চান তাহলে আর্টিকেলের সঙ্গেই থাকুন।

  • জনসন্স বেবি পাউডার
  • হিমালিয়া বেবি পাউডার
  • মাদার কেয়ার বেবি পাউডার
  • মামাআর্থ ডাস্টিং পাউডার ফর বেবি

জনসন্স বেবি পাউডার - আপনি যদি বাচ্চাদের জন্য ভালো কোন পাউডার নির্বাচন করতে চান তাহলে সর্বপ্রথম থাকবে জনসন্স বেবি পাউডার। এ পাউডার সকল মায়েদের কাছে এবং বাচ্চাদের জন্য অনেক সুপরিচিত ও জনপ্রিয় একটি পাউডার। এটি একটি বিশ্বাসযোগ্য প্রতিষ্ঠান এবং এ কোম্পানির প্রায় সকল প্রোডাক্টগুলোই নির্ভেজাল এবং ব্যবহারযোগ্য।

হিমালিয়া বেবি পাউডার - এটি ভারতের শীর্ষ স্থানীয় বিশ্বস্ত ব্র্যান্ড হিমালিয়া বেবি পাউডার। হিমালিয়া একটি হার্বাল কোম্পানি। প্রাকৃতিক স্কিন কেয়ারের জন্য প্রস্তুতকারীদের তালিকায় প্রথমে রয়েছে হিমালিয়া বেবি পাউডার। এর মধ্যকার জিন্স অক্সাইড শরীর শীতল ও নরম রাখে। এ পাউডারের শীতল নির্যাস বাচ্চাদের শরীলকে রাখে তরতাজা ও আনন্দিত। বাচ্চাদের শরীরকে নরম রাখতে সহায়তা করে।

মাদার কেয়ার বেবি পাউডার - যারা শিশুদের জন্য ভালো পাউডার খুঁজছেন তারা মাদার কেয়ার বেবি পাউডার ব্যবহার করতে পারেন। এ পাউডারটিতে রয়েছে ওডার্মা টোলজি টেস্ট হওয়া শিশু ত্বকের জন্য পুরোপুরি নিরাপদ। এছাড়াও ঘামাচি সংক্রমণ দূর করবে এবং আপনার শিশুর ত্বকের আগে সুরক্ষিত। এবং অলিভ অয়েল ত্বকে নরম রাখে এবং ঘামাচি দূর করে শরীর আরাম দেয়।

আরো পড়ুনঃ কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায়

মামাআর্থ ডাস্টিং পাউডার ফর বেবি -  ডার্মাটোলজিস্ট টেস্ট এবং কোন প্রকার কেমিক্যাল যুক্ত নয়। ডাইপার খাওয়ানোর আগে বাবুর ত্বকে ব্যবহার করতে পারেন। বাচ্চাদের ত্বকের জন্য নিরাপদ। এখানে পাউডারের সাথে লেভেন্ডার অয়েল সাথে কন্ট্রাচ মিক্স থাকায় শিশুর শরীর ময়েশ্চারাইজার থাকে। এই গরমে যে বাচ্চাদের ত্বক ড্রাই থাকে তাদের জন্য এই পাউডার খুবই উপযোগী।

ঘামাচি দূর করা পাউডার - ঘামাচি পাউডারের দামঃ শেষ কথা

ঘামাচি দূর করা পাউডার, ঘামাচির ঔষধ, ঘামাচি পাউডারের দাম, বাচ্চাদের ঘামাচির জন্য কোন পাউডার ভালো, বাচ্চাদের ঘামাচি দূর করার উপায়, তিব্বত ঘামাচি পাউডার, মিল্লাত ঘামাচি পাউডার, বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো? এ বিষয়গুলো বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা উক্ত বিষয় গুলো সম্পর্কে জানতে পেরেছেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। কারণ আমাদের ওয়েবসাইটের নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url