কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায় - কিভাবে লম্বা হওয়া যায়

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক আপনারা যারা এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ছেন তারা নিশ্চয়ই কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায় কিভাবে লম্বা হওয়া যায় সে সম্পর্কে জানতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্যই। কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায় লম্বা হওয়া যায় কিভাবে সে সম্পর্কে আপনারা জানতে পারবেন।আজকের এই পোস্টে আমরা এই  বিষয়নিয়ে আলোচনা করব।

অনেকেই আছেন যারা লম্বা না কিংবা মাঝারি সাইজের লম্বা হওয়ার জন্য বিভিন্ন পরিশ্রম এবং ঔষধ এবং ব্যায়াম করে যাচ্ছেন এবং লম্বা হওয়ার জন্য দুশ্চিন্তায় ভুগছেন আজকে আমরা এই পোস্টটিতে আপনি লম্বা হবেন কিভাবে তা জানতে পারবেন। তাহলে চলুন আর দেরি না করে কিভাবে  তাড়াতাড়ি লম্বা হওয়ার যায়- কিভাবে লম্বা হওয়া যায় সে সম্পর্কে জেনে নেই।

পেজ সূচিপত্র: কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায় - কিভাবে লম্বা হওয়া যায়

কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায়

আল্লাহ তাআলা আমাদের এক একজনকে এক এক রকম আকৃতি ও এক এক এরকম উচ্চতায় সৃষ্টি করেছেন একজন মানুষ তার স্বাভাবিক উচ্চতার পাশাপাশি একটি নির্দিষ্ট বয়স পর্যন্ত লম্বা হয়ে থাকে। নির্দিষ্ট বয়সের পাশাপাশি আমরা যে ব্যায়ামগুলো করে থাকি তাকে বলা হয় প্রাকৃতিকভাবে উচ্চতা বৃদ্ধি করা বা লম্বা হওয়া। এক্ষেত্রে আমরা বিভিন্ন উপায়ে তাড়াতাড়ি লম্বা হতে পারি। আপনি কিভাবে মোটা হবেন সে নিয়ম গুলো দেখে নিন-
  1. প্রতিদিন নিয়মিত ব্যায়াম করতে হবে
  2. ভিটামিন ডি যুক্ত খাদ্য গ্রহণ করতে হবে
  3. মিনারেল যুক্ত খাবার খেতে হবে
  4. পরিমাণ মতো ঘুম পাড়তে হবে
  5. ক্যালসিয়াম যুক্ত খাবার গ্রহণ করতে হবে
  6. প্রতিদিন নিয়মিত দুধ পান করতে হবে

কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায়

আমরা মোটা হওয়ার জন্য বিভিন্ন পন্থা অবলম্বন করে থাকি লম্বা হওয়ার জন্য ঘুম একটি উপকারী এবং গুরুত্বপূর্ণ ঘুমের মাধ্যমে আমাদের শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ সঠিক পন্থায় বৃদ্ধি হতে পারে। কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায় আমরা অনেকেই হয়তো জানি না আপনারা যারা এই পোস্টটি দেখছেন কিভাবে ঘরে লম্বা হওয়া যায় সে সম্পর্কে জানতে পারবেন।

শরীরের বৃদ্ধি হওয়ার জন্য কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায় তা দেখে নিন- 

যাদের বয়স ২০ বছরের কম বয়সী তারা দিনের যেকোনো এক সময় ৮ থেকে ৯ ঘন্টা টানা ঘুমের অভ্যাস করুন। এতে করে আপনার শরীরের হরমোন তৈরিতে এবং শরীরের বৃদ্ধি হতে সাহায্য করবে। ঘুম শরীর বৃদ্ধিতে বিশেষ উপকারিতায় আমরা একটানা 8 থেকে 9 ঘন্টা ঘুমানোর চেষ্টা করব এতে আমাদের শরীর ও মন সতেজ থাকবে এবং শরীর বৃদ্ধিতে সহায়ক হবে।

কমপ্লেন খেলে কি লম্বা হওয়া যায়

আমরা মোটা হওয়ার জন্য বাজারে বিভিন্ন ধরনের খাবার পণ্য কিনে থাকি। আপনারা অনেকেই হয়তো জানেন না কমপ্লেন খেলে কি লম্বা হওয়া যায় তাহলে চলুন দেখি কমপ্লেন খেলে লম্বা হওয়া যায় কি না কতটুকু সত্য

কেউ জন্মগত কারণে বংশীয় বৈশিষ্ট্যের মধ্যে এবং জিনের মাধ্যমে লম্বা হয়ে থাকে। এক্ষেত্রে কমপ্ল্যান শুধু লম্বা হরমোনের বৃদ্ধি করতে সাহায্য করে। কমপ্লান খেলে কেউ লম্বা হয় না। কমপ্লেনের পাশাপাশি হরলিক্স শরীর বৃদ্ধি করতে সাহায্য করে হাড় মজবুত করতে সাহায্য করে শরীরকে সতেজ বানায় এবং আমাদের শরীর বৃদ্ধিতে বিশেষ ভূমিকা পালন করে থাকে কমপ্যান খেলে লম্বা হওয়ার নিশ্চিত কোন তথ্য নেই তবে এটি লম্বা হতে সাহায্য করে থাকে।

কি খেলে লম্বা হওয়া যায়

আমরা লম্বা হওয়ার জন্য বিভিন্ন ধরনের পুষ্টিকর খাদ্য এবং ভিটামিন জাতীয় খাবার খেয়ে থাকি। আমরা অনেকেই হয়তো না জেনে আজেবাজে জিনিস খেয়ে থাকি। লম্বা হওয়ার জন্য খাই এবং সঠিক ফল পায় না আসুন তাহলে দেখে নেই কি খেলে আমরা সঠিকভাবে লম্বা হব।

আপেল-

আপেলে থাকা ফাইবার এবং পানি লম্বা হতে সাহায্য করে থাকে। আমরা যদি নিয়মিত দুই থেকে একটি করে আপেল প্রতিদিন নিয়ম করে খাবার আগে খাই আমাদের শরীর অনেকটাই সতেজ থাকবে এবং সঠিক বৃদ্ধিতে শরীরের সহায়ক হবে।

মটরশুটি ও ছোলা-

এধরনের খাবারে প্রচুর প্রোটিন, ফাইবার, অ্যান্টিঅক্সিডেন্টস, ভিটামিন বি এবং আয়রন রয়েছে যা আমাদের শরীরের বিভিন্ন কোষ সঞ্চালন করতে সাহায্য করে থাকে। আমরা নিয়মিত সকালবেলায় খালি পেটে মটরশুটি কিনবা সোলা যদি খায় তাহলে আমরা বিশেষ উপকার পেতে পারি।

ডার্ক চকলেট- 

আমরা অনেকেই হয়তো বাচ্চাদের দাঁতের সমস্যার জন্য চকলেট খেতে দেয় না এ থেকে বাচ্চাদের দূরে রাখি কিন্তু ডাক চকলেট বাচ্চাদের শরীর বৃদ্ধিতে সহায়ক এবং এতে থাকা ক্যালারি কোষ বৃদ্ধি করতে সাহায্য করে থাকে। এবং আপনার শিশুকে দ্রুত লম্বা করতে সাহায্য করে।

দুধ-

শরীরে পুষ্টি এবং ক্যালসিয়ামে হাড় মজবুত করতে দুধের অনেক গুণ রয়েছে আমরা যদি নিয়মিত দিনে দুই গ্লাস দুধ পান করি তাহলে এটি আমাদের শরীরের বৃদ্ধিতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বাদাম-

বাদাম একটি অনেক উপকারী ও পুষ্টিকারী গুন সম্পন্ন । থাকা বিভিন্ন প্রোটিন, ভিটামিন দেহের বিভিন্ন পুষ্টি যোগায়, এবং লম্বা হতে সাহায্য করে থাকে।

স্যুপ-

সব একটি অনেক গুরুত্বপূর্ণ পুষ্টিকর খাদ্য।এতে ক্যালরি রয়েছে যা ক্ষুধা বাড়িয়ে দেয়। ফলে অতিরিক্ত খাবার গ্রহণের ফলে কোষ বৃদ্ধি করে লম্বা করে তোলে।

ডিম-

ডিম একটি ভিটামিন ও গুণসম্পন্ন খাদ্য।ডিমে প্রচুর প্রোটিন এবং ভিটামিন রয়েছে। নিয়মিত ডিম খেলে তা লম্বা হতে সাহায্য করে।

কিভাবে ব্যায়াম করলে লম্বা হওয়া যায়

আমরা শরীরের বৃদ্ধি করতে এবং লম্বা হতে বিভিন্ন পন্থা অবলম্বন করে থাকে এবং বিভিন্নভাবে বিভিন্ন নিয়মে ব্যায়াম করে থাকি আসলে আমরা কিভাবে ব্যায়াম করলে লম্বা হব এবং সঠিক ফল পাব তা হয়তো অনেকেরই অজানা তাহলে চলুন সঠিক নিয়মে কিভাবে ব্যায়াম করলে লম্বা হওয়া যায় তা জেনে নিন।
  • মেঝেতে উপুর হয়ে শুয়ে পড়ুন। এবার হাতের তালুর উপর ভর দিয়ে শরীরের উপরের অংশটি আস্তে আস্তে তুলুন। মেরুদন্ড বাঁকা করে মাথাটা পেছনের দিকে যতটা পারা যায় বাঁকান।
  • হাঁটু ভাঁজ করে, হাতের তালু ও হাঁটুতে ভর দিয়ে বিড়ালের মত হোন। মাথা উপরের দিকে বাঁকিয়ে পিঠ নিচের দিকে বাঁকিয়ে নিন। এরপর মাথা নিচু করে মেরুদন্ড বা পিঠ উপরের দিকে বাঁকা করুন। ৮ সেকেন্ড পর এভাবে কয়েকবার করুন।
  • মেঝেতে বসুন। দু পা দুদিকে ছড়িয়ে দিন। এরপর ডান হাঁটু তে নাক লাগানোর চেষ্টা করুন, হাঁটু ভাঁজ না করে যতটা পারা যায়। ৮ সেকেন্ড থাকুন এভাবে। এরপর বা পায়ে একি ভাবে করুন।
এছাড়াও আপনি প্রতিদিন নিয়মিত এক থেকে দুই ঘন্টা সাঁতার কাটতে পারেন কারণ আমরা যদি নিয়মিত ভাবে সাঁতার কাটি তাহলে আমাদের কোষ সঞ্চালন হতে এবং শরীর বৃদ্ধি করতে সহায় করে তোলে।

লম্বা না হওয়ার কারণ

আমাদের অনেকেরই সঠিক পোস্টটির কারণে এবং গ্রোথ হরমোনের অভাবে অনেকে লম্বা হতে শরীরকে বাধার প্রদান করে। লম্বা বা খাটো হওয়ার জন্য বংশের একটি ভূমিকা থাকে যা আমাদের শরীরের লম্বা হওয়ার ক্ষেত্রে বাধা প্রদান করে থাকে।ক্রনিক কিডনি ডিজিজ, টিবি, সিলিয়াক ডিজিজের (গমের খাবারে অ্যালার্জি) মতো কিছু অসুখ ইত্যাদি বিভিন্ন কারণ লম্বা হবার পথে বাধা সৃষ্টি করে।

কোনও কারণে পিট্যুইটারি গ্রন্থির কাজ ব্যাহত হলে স্বাভাবিক বৃদ্ধিতে বাধা সহ নানান অসুবিধে হতে পারে। এমনকি গ্রোথ হরমোনের অভাবে ওজন বেড়ে যায়। সাগরিকা জানালেন, যে সব কোষ থেকে গ্রোথ হরমোন বের হয়, বিভিন্ন সংক্রমণ কিংবা টিউমার বা অন্য কোনও কারণে সেগুলির কার্যকারিতা নষ্ট হয়ে গেলে হরমোন নিঃসরণ অত্যন্ত কমে যায়। ছোট বয়সে এই সমস্যা হলে বাচ্চার বৃদ্ধি কমে যায়। এই কারণেই বাচ্চারা লম্বায় বাড়ে না।

সাত দিনে লম্বা হওয়ার উপায়

আমরা অনেকেই আছি যারা কম সময়ে অল্পতেই ফল পেতে চাই আপনারা যারা সাত দিনের লম্বা হওয়ার উপায় সম্পর্কে জানতে চান তাহলে আমাদের পশ্চিম মনোযোগ সহকারে পড়ুন চলুন তাহলে দেখি ৭ দিনে লম্বা হওয়ার উপায় গুলো-

আমরা বিভিন্ন ঔষধের মাধ্যমেও লম্বা হয়ে থাকি ওষুধগুলোর নাম গুলো জেনে নিন-

ঔষধ-
  1. লং হাইট
  2. হাইট গ্রো
  3. অ্যাপেলো ভ্যাট

এগুলো হলো ইন্ডিয়ান মেডিসিন

আরো পড়ুনঃ আমি মোটা হব কিভাবে

খাবার-
  • এছাড়াও আপনি খাদ্য তালিকায় প্রতিদিন ক্যালসিয়াম জাতীয় খাবার যেমন দুধ ডিম মিনারেল জাতীয় খাবার রাখতে পারেন
  • এছাড়াও কার্বোহাইড্রেট জিংক জাতীয় খাবার রাখতে পারেন।
  • মুরগির মাংস মাছ ডিম এগুলোতে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে যা আপনার হার গঠনে বিশেষ সাহায্য করে থাকে এবং শরীরের বৃদ্ধি করতে সাহায্য করে।
  • এছাড়া মটরশুটি ছোলা বাদাম খেলে আপনি দ্রুত লম্বা হতে পারবেন

আমাদের শেষ কথা: কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায় কিভাবে লম্বা হওয়া যায়

প্রিয় পাঠক আপনারা যারা এ পোস্টটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন তারা নিশ্চয়ই কিভাবে তাড়াতাড়ি মোটা হওয়া যায় মোটা হওয়া যায় কিভাবে তার সঠিক ধারণা পেয়েছেন মোটা হওয়ার জন্য আমরা অনেক ধরনেরই ঔষধ কিংবা খাবার এবং ব্যায়াম করে থাকি আসলে মোটা হওয়ার জন্য বংশ গত বৈশিষ্ট্য এবং জিনগত সমস্যার কারণে লম্বা হতে শরীরে বাধা সৃষ্টি করে ।তাই নিয়মিত ব্যায়ামের মাধ্যমে এবং  সঠিক খাদ্য তালিকার মাধ্যমে আমরা লম্বা হতে পারি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url