ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

প্রিয় ভিউয়ার্স আসসালামু আলাইকুম আশা করি সকলেই ভালো আছেন। ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব এ সম্পর্কে যারা জানতে চান তারা মনোযোগ সহ আর্টিকেলটি করতে থাকুন আজকের এই আর্টিকেলে আমরা ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করব।

ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

সামনেই ঈদুল আযহা তাই ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব এ বিষয়ে আমাদের সকলেরই জানতে হবে। তাই কথা না বাড়িয়ে আমরা ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব এ বিষয়ে বিস্তারিত হবে জেনে নিব।

সূচিপত্রঃ ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

ঈদুল আযহা ২০২৩ কত তারিখ বাংলাদেশ

বছর ঘুরে ঘুরে আসে পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহা মুসলমানদের মধ্যে বছরের দুইটি বড় অনুষ্ঠান। আজকের এই আর্টিকেলে আমরা ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করব। ঈদুল আযহা ২০২৩ কত তারিখে বাংলাদেশ সম্পর্কে যারা জানতে চান তারা মনোযোগ সহকারে আমাদের এই আর্টিকেলটি পড়তে থাকুন।

আরো পড়ুনঃ কাজা নামাজ কিভাবে পড়বো - কাজা নামাজ পড়ার নিয়ম

আমরা সাধারণত সৌদি আরব, কাতার, ওমান, আরব আমিরাত এই সকল দেশের পরের দিন কুরবানীর ঈদ করে থাকি সেই হিসেবে বাংলাদেশের কোরবানির ঈদ হচ্ছে জুন মাসের ২৯ তারিখ।

ঈদুল আযহার ২০২৩ কত তারিখে সৌদি আরব

প্রিয় বন্ধুরা পবিত্র ঈদুল আযহা মুসলমানদের জন্য ত্যাগ ও আল্লাহর সন্তুষ্টি অর্জনের একটি পথ। ঈদুল আযহার সময় প্রত্যেক মুমিন মুসলমানরা তাদের প্রাণপ্রিয় একটি পশু কোরবানির মাধ্যমে ঈদুল আযহা পালন করে থাকেন। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা ঈদুল আযহ২০২৩ কত তারিখে সৌদি আরব সম্পর্কে আপনাদের জানাবো।

জিলহজ মাসের ১০ তারিখে কোরবানি ঈদ অর্থাৎ ঈদুল আযহা পালিত হয়ে থাকে। ১৮ই জুন সৌদি আরবের চাঁদ দেখার কমিটি সৌদি আরবে কোরবানি ঈদের চাঁদ দেখতে পেরেছে তাই আগামী ২৮ শে জুন সৌদি আরবে কুরবানির ঈদ ঘোষণা করা হয়েছে।

কোরবানি ঈদ কত তারিখে ২০২৩

ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব সম্পর্কে আমরা ইতিমধ্যে জানতে পেরেছি। ঈদ আমাদের সকলের কাছে একটি আনন্দের শুভক্ষণ ও মুহূর্ত।

ঈদুল আযহা হলো কোরবানির ঈদ এই ঈদে মুসলমানরা পশু কুরবানীর মাধ্যমে ঈদুল আযহা পালন করে থাকে। সৌদি আরবের পরের দিন বাংলাদেশে কোরবানির ঈদ পালন হয়ে থাকে। সেই হিসেবে বাংলাদেশ এই বছর কোরবানির ঈদ হবে জুন মাসের ২৯ তারিখে। আজ ১৯ শে জুন ইসলামিক ফাউন্ডেশন থেকে কুরবানী ঈদের তারিখ ঘোষণা করেছে।

আরো পড়ুনঃ তওবা নামাজের গুরুত্ব - তওবা নামাজের নিয়ম

ঘোষণা কৃত তারিখ অনুযায়ী এই বছর কোরবানির ঈদ পালন হবে। প্রতিটি মুসলমান জানে সৌদি আরবে হজের পরে হাজিরা পশু কোরবানি করে থাকে তাই অবশ্যই আপনাদের জানতে হবে এই বছরের কোরবানির ঈদ বা ঈদুল আযহা কবে। কোরবানির ঈদ কত তারিখে ২০২৩।

ঈদুল আযহা ২০২৩ সরকারি ছুটি

ঈদুল আযহার ২০২৩ কত তারিখে সৌদি আরব সম্পর্কে আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা ঈদুল আযহা ২০২৩ সরকারি ছুটির সংখ্যা কত দিন সে বিষয়ে আমরা জানবো। সৌদি আরবের আকাশে জিলহজ মাসের চাঁদ দেখা গিয়েছে ১৯ই জুন সন্ধ্যায়। ফলে আগামী ২৮শে জুন বুধবার সৌদি আরবে ঈদুল আযহা উদযাপিত হবে।

সেই হিসেবে আগামী ২৯ শে জুন বৃহস্পতিবার,বাংলাদেশে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদুল আযহা পালিত হবে।

সরকারের পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী এবারের ঈদুল আযহার ছুটির দিন তিন দিন নির্ধারিত হয়েছিল। গত ১৯ শে জুন সোমবার প্রধানমন্ত্রীর উপস্থিতিতে মন্ত্রী পরিষদের এক বৈঠকে একদিন বাড়িয়ে ৪ দিন ছুটি নির্ধারিত হয়েছে।

সৌদি আরবে চাঁদ উঠেছে কি ২০২৩

যাদের মনে প্রশ্ন জেগেছে সৌদি আরবে চাঁদ উঠেছে কি, তারা আমাদের ওয়েবসাইটের সহায়তা গ্রহণ করে এ বিষয়ে নিশ্চিত হতে পারবেন। কারণ চাঁদ ওঠার সম্পর্কিত যাবতীয় তথ্য সম্পর্কে আমরা আমাদের ওয়েবসাইটে প্রেরণ করে থাকি।

সৌদি আরবের আকাশে ১৯ জুন সন্ধ্যায় চাঁদ দেখা গিয়েছে। তাই এই বছর ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব সম্পর্কে যারা জানতে চান এবং সৌদি আরবে চাঁদ উঠেছে কিনা সে সম্পর্কে আপনি নিশ্চিত এবং সৌদি আরবে তাহলে ১০ই জিলহজ্জ ২৮ শে জুন ঈদুল আযহা উদযাপিত হবে।

ঈদুল আযহা ২০২৩ পিকচার

আজকের এই পোস্টটি পড়ে আমরা ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব সম্পর্কে যাবতীয় তথ্য জানতে পেরেছি। তাহলে চলুন ঈদুল আযহা ২০২৩ পিকচার গুলো কেমন তা দেখে নিই।

ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব
ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব
ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব
ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

ছবিঃ freepik

ঈদুল আযহা পোস্টার ২০২৩

সাধারণত বর্তমানে রাজনীতিবিদগণ বিভিন্ন ধর্মীয় আচার অনুষ্ঠানে তাদের শুভেচ্ছা পোস্টার এলাকার বিভিন্ন জায়গাতে লাগিয়ে থাকে। সাধারণত এই উদ্দেশ্যে অনেক রাজনীতিবিদগণ ঈদুল আযহা পোস্টার ২০২৩ সম্পর্কে জানতে চাই। আমরা আপনাদের সামনে ঈদুল আযহা পোস্টার ২০২৩ এর কিছু ডিজাইন তুলে ধরব। আশা করি আপনার বিষয়গুলোর ভালো লাগবে।

আরো পড়ুনঃ তাহাজ্জত নামাজ পড়ার নিয়ম

ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব
ছবিঃ noor24.com
ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব
ছবিঃ noor24.com
ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

ছবিঃ kbd24

ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরবঃ শেষ কথা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে ঈদুল আযহা ২০২৩ কত তারিখ বাংলাদেশ, ঈদুল আযহা ২০২৩ কত তারিখে সৌদি আরব, কোরবানি ঈদ কত তারিখে ২০২৩, ঈদুল আযহা ২০২৩ সরকারি ছুটি, সৌদি আরবে চাঁদ উঠেছে কি ২০২৩, ঈদুল আযহা২০২৩ পিকচার, ঈদুল আযহা পোস্টার ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আজকের এই আর্টিকেলে।

আপনি যদি উক্ত বিষয়টি না জেনে থাকেন তাহলে অবশ্যই সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়ে নেবেন। আশা করি আপনি বিষয়টি সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পারবেন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url