সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪

সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে গুগলে যারা সার্চ করে আমাদের এই আর্টিকেলটি ওপেন করেছেন তারা সঠিক জায়গায় এসেছেন আজকের এই আর্টিকেলে সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আলোচনা করব। অনেকে যারা সাউথ আফ্রিকায় লেখাপড়া করতে চাই। আর এই জন্যই সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে সঠিক তথ্য জানতে চাই।

সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪

যারা সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে চান তারা শুরু থেকে শেষ পর্যন্ত আজকের এই আর্টিকেলটি পড়তে থাকুন। সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে আমাকে থাকুন।

সূচিপত্রঃ সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪

সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা

আমাদের দেশের অনেক শিক্ষার্থী প্রতিবছরই লেখাপড়ার জন্য সাউথ আফ্রিকা যে থাকে। কোন শিক্ষার্থী যদি সাউথ আফ্রিকা যেতে চাই তাহলে অবশ্যই তার স্টুডেন্ট ভিসার প্রয়োজন রয়েছে। কারণ স্টুডেন্ট ভিসা ছাড়া কখনোই আপনি সাউথ আফ্রিকা প্রদেশে পাড়ি জমাতে পারবেন না। তাই আপনাকে সাউথ সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে হবে। সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে ভালোভাবে জানলে আপনি খুব সহজে সাহস আফ্রিকা যেতে পারবেন।

আরো পড়ুনঃ ইউরোপে স্টুডেন্ট ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪

১। দক্ষিণ আফ্রিকার রেসিডেন্সি পারমিটের জন্য আবেদন করার আগে আপনার একটি স্টুডেন্ট ভিসারও প্রয়োজন হবে। আপনি সে দেশে থাকাকালীন দক্ষিণ আফ্রিকান ছাত্র ভিসার জন্য আবেদন করতে পারবেন না।

২। তবে, এই ভিসা, দক্ষিণ আফ্রিকায় কতদিন অবস্থান করেছে তার কোনও স্থায়ী বাসস্থান পারমিট হিসাবে পাস করা হয় না।

৩। আপনাকে অবশ্যই ভিসা পরিবর্তন করতে হবে যা দক্ষিণ আফ্রিকার আবাস, যেমন কাজ বা ব্যবসায়ের জন্য অনুমতি দেয়। এটি দক্ষিণ আফ্রিকায় করা যেতে পারে।

৪। যে সকল শিক্ষার্থী সাউথ আফ্রিকায় উচ্চ শিক্ষার জন্য যেতে চায় বা স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করতে চাই তাহলে অবশ্যই দক্ষিণ আফ্রিকার উচ্চতর শিক্ষার একটি নিবন্ধিত প্রতিষ্ঠানের কাছ থেকে একটি স্বীকৃতি পত্র থাকতে হবে। 

৫। আবেদনটি স্বাক্ষরিত বি 1-1738 ফর্মটি অবশ্যই পূরণ করে সম্পন্ন করে আপনার নিজের দেশে এটি দক্ষিণ আফ্রিকার দূতাবাস, কনস্যুলেট বা হাই কমিশনে ব্যক্তিগতভাবে জমা দিতে হবে।

স্টুডেন্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র

সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে যারা আজকের এই আর্টিকেলটি ওপেন করেছেন তারা সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসার জন্য কি কি কাগজপত্র বা নথি প্রয়োজন সে সম্পর্কে জেনে নিন।

১। দক্ষিণ আফ্রিকায় আপনার গবেষণার শেষে এক মাসেরও কম সময়ের সাথে বৈধ পাসপোর্টের সাথে আন্তর্জাতিক পাসপোর্ট।

২। ভর্তি এবং স্বাক্ষরিত B1-1738 ফরম।

৩। পাসপোর্ট সাইজের দুইটি রঙিন ছবি।

৪। সাউথ আফ্রিকান স্টুডেন্ট ভিসার আবেদনের ডকুমেন্ট।

৫। দক্ষিণ আফ্রিকায় আপনি যে বিশ্ববিদ্যালয়ে একসেপটেড হয়েছেন তার ডকুমেন্ট। এবং এই ডকুমেন্ট নথিতে আপনার কোর্সের মেয়াদ এবং বরাদ্দকালের মধ্যে রেজিস্ট্রেশন / ডি-রেজিস্ট্রেশন এবং কোর্স /সম্পাদনের বিজ্ঞপ্তি সম্পর্কে অবগত থাকতে হবে।

৬। ZAR 3,000 প্রতি মাসে এবং শিক্ষানবিশ ফি সম্পর্কে বসবাসের ব্যয়ের স্থিতির জন্য আর্থিক স্থায়িত্ব প্রমাণ।

৭। রিটার্নের টিকিটের দামের জন্য নগদ আমানত।

৮। মেডিকেল বীমা এবং বীমা বার্ষিক নবায়নের জন্য নিশ্চিতকরণের একটি চিঠি letter ভ্রমণের আগে হেপাটাইটিস এ এবং টাইফয়েডের বিরুদ্ধে টিকা দেওয়ার পরামর্শ দেওয়া হয়।

৯। এছাড়াও, আপনি কোন দেশ থেকে আবেদন করছেন তার উপর নির্ভর করে আপনার একটি হলুদ জ্বরের টিকা দিতে হতে পারে।

১০। আপনি ১৮ বছর বয়সে পরিণত হওয়ার পর বারো মাসেরও বেশি সময় ধরে বসবাসরত প্রত্যেক দেশের জন্য পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট। (এই মানদণ্ডটি আঠারো বছরেরও বেশি বয়সের আবেদনকারীদের জন্য।)

১১। আবেদনকারীর দক্ষিণ আফ্রিকাতে বাচ্চাদের সাথে ভ্রমণ বা তাদের যোগদানের ক্ষেত্রে আবেদনকারীর আইনী অভিভাবকের কাছ থেকে অভিভাবকত্ব বা হেফাজতের প্রমাণ বা সম্মতি ফর্ম সরবরাহ করা অবশ্যক।

১৮ বছরের কম বয়সীদের জন্য প্রয়োজনীয় কাগজ

যাদের বয়স ১৮ বছরের কম এবং সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে চান তারা আজকের প্রতিবেদনের সঙ্গে থাকুন। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনি সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪ এবং এর জন্য যারা 18 বছরের কম বয়সী রয়েছে তাদের কি কি কাগজ প্রয়োজন রয়েছে তা নিজে আলোচনা করা হলো।

আরো পড়ুনঃ আমেরিকার স্টুডেন্ট ভিসা পাওয়ার যোগ্যতা ২০২৪

১৮ বছর বয়সী কম তাদের আবেদনের জন্যঃ

১। একটি জন্ম শংসাপত্র বা আইনী গ্রহণ এবং পিতামাতার পরিচয়ের প্রমাণ।

২। বিবাহবিচ্ছেদ বা পৃথকীকরণের ক্ষেত্রে বাবা-মা বা তাদের উভয়েরই সম্মতি, বা যদি কোনও আবেদনকারী বাবা-মায়ের সাথে না থাকেন তবে কোনও অভিভাবকের কাছ থেকে সম্মতি। এই সম্মতি অবশ্যই লিখিত আকারে থাকতে হবে।

৩। দক্ষিণ আফ্রিকার ঠিকানা ও যোগাযোগের অভিভাবকের সাথে যোগাযোগের প্রমাণ এবং এর একটি নিশ্চিত চিঠি।

৪। প্রয়োজনীয় কাগজ বা নথিগুলোর সম্পূর্ণ সেট করে, আবেদনের জন্য জমা দিতে হবে। আবেদন জমা দেওয়ার জন্য আপনার দেশের দক্ষিণ আফ্রিকা দূতাবাস, কনস্যুলেট বা হাইকমিশনে যেতে পারেন।

দক্ষিণ আফ্রিকা স্টুডেন্ট ভিসা খরচ

সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে অবশ্যই আপনাকে আগে থেকেই দক্ষিণ আফ্রিকায় স্টুডেন্ট ভিসা খরচ সম্পর্কে জানতে হবে। বিভিন্ন জায়গায় থেকে আবেদনকারীর খরচ ভিন্ন হয়ে থাকে। চলুন তাহলে বিভিন্ন জায়গা থেকে আবেদনকারীর ভিসা খরচ কত পড়বে সে বিষয়ে জেনে নিন।

১। নাইজেরিয়ার আবেদনকারীদের জন্য দক্ষিণ আফ্রিকার ছাত্র ভিসার মূল্য ₦ 7, 071। এটিতে ভ্যাট ফি অন্তর্ভুক্ত রয়েছে।

২। আবুজা এবং লাগোস থেকে আবেদনকারী: ইন সার্ভিস ফি এর মান নাইজেরিয়া আবুজা এবং লাগোসের আবেদনকারীদের জন্য দক্ষিণ আফ্রিকার শিক্ষার্থীর ভিসা ভ্যাট সহ অন্তর্ভুক্ত ₦ 25, 200।

৩। ভিএফএস কেন্দ্রের ভিতরে ব্যাংক ইমপ্লান্টে ফি দিতে হবে। অর্থ নগদ হয় এবং পেমেন্ট করার জন্য আপনার পাসপোর্টের প্রথম পৃষ্ঠার ফটোকপি সহ নিশ্চিত হওয়া যায়।

৪। পোর্ট হারকোর্ট থেকে আবেদনকারী: পোর্ট হারকোর্টের আবেদনকারীদের জন্য দক্ষিণ আফ্রিকার ছাত্র ভিসার জন্য নাইজেরিয়ার পরিষেবা ফিটির মূল্য AT 45, 200 ভ্যাট সহ অন্তর্ভুক্ত।

৫। ফি জিপিআর, পোর্ট হারকোর্টের ওজি রোডের স্টার্লিং ব্যাংক শাখায় প্রদান করতে হবে। অর্থ নগদ হয় এবং পেমেন্ট করার জন্য আপনার পাসপোর্টের প্রথম পৃষ্ঠার ফটোকপি সহ নিশ্চিত হওয়া যায়।

৬। ফি অ ফেরতযোগ্য এবং অ হস্তান্তরযোগ্য এবং VFS পরিষেবা ফি জন্য কোন ছাড় নেই।

৭। উপরে তালিকাভুক্ত খরচ আবেদনকারী প্রতি এবং বর্তমান বিনিময় হার উপর ভিত্তি করে করা হয়েছে। এই মান বিনিময় হার পরিবর্তন সঙ্গে নোটিশ ছাড়াই পরিবর্তন সাপেক্ষে।

তথ্যঃ kiiky.com

সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪ঃ শেষ কথা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা পাওয়ার উপায় ২০২৪, সাউথ আফ্রিকা স্টুডেন্ট ভিসা, স্টুডেন্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র, ১৮ বছরের কম বয়সীদের জন্য প্রয়োজনীয় কাগজ, দক্ষিণ আফ্রিকা স্টুডেন্ট ভিসা খরচ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যেহেতু অনেকেই সাউথ আফ্রিকা পড়াশোনা করার জন্য যেতে চাই সাধারণত তাদের জন্য আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ।

আরো পড়ুনঃ ইউরোপের কোন দেশ স্টুডেন্ট ভিসা পাওয়া সহজ ২০২৪

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এই ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন