সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা ২০২৪

প্রিয় ভিউয়ার্স আসসালামু আলাইকুম আজকের এই ব্লগটিতে আমরা সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা সম্পর্কে আলোচনা করব। যারা সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা ২০২৪ সম্পর্কে জানতে আজকের এই ব্লগটি ওপেন করেছেন তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা ২০২৩

আজকের এই ব্লগটিতে আমরা সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা এবং পাশাপাশি সাউথ কোরিয়া সম্পর্কে আজকের এই ব্লগটিতে আলোচনা করব। তাহলে চলুন কথা না বাড়িয়ে সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা ২০২৪ সম্পর্কে জেনে নিন।

সূচিপত্রঃ সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা ২০২৪

কোরিয়াতে স্টুডেন্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ও যোগ্যতা

সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা সম্পর্কে যারা জানতে চান তাদের জন্য আজকের এই ব্লকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ আজকের এই ব্লকটিতে আমরা কোরিয়াতে স্টুডেন্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ও যোগ্যতা সম্পর্কে আপনাদের সামনে বিস্তারিত ভাবে জানাবো। কোরিয়াতে স্টুডেন্ট ভিসার জন্য অবশ্যই আপনাকে যোগ্য হতে হবে। সেখানে আপনাকে যোগ্যতা অর্জন করে এমন এক বিশ্ববিদ্যালয় ভর্তি হতে হবে। কোরিয়াতে স্টুডেন্টে ভিসায় আবেদন করতে হলে বেশ কিছু ডকুমেন্ট লাগবে।

আরো পড়ুনঃ সৌদি আরব থেকে ইতালি যাওয়ার উপায় ২০২৪

১। কোরিয়া স্টুডেন্ট ভিসায় আবেদন করতে যেসব প্রয়োজনে কাগজপত্র যোগ্যতা লাগবে সে বিষয়ে নিচে আলোচনা করা হলো।

২। আপনার আসল পাসপোর্ট, ছবির পৃষ্ঠার ফটোকপি সহ। পাসপোর্টটি অবশ্যই কোরিয়ায় প্রবেশের তারিখের অন্তত 6 মাসের জন্য বৈধ হতে হবে।

৩। CoA বা কোরিয়ান বিশ্ববিদ্যালয় থেকে ভিসা ইস্যু করার নিশ্চিতকরণ (যেখানে আপনি বিভাগ 2 এবং 3.5 পূরণ করেন)

ভিসার জন্য আবেদন ফি

১। 1টি পাসপোর্ট ছবি (ভিসা ইস্যু করার নিশ্চিতকরণ সহ শিক্ষার্থীদের জন্য প্রয়োজন নেই)

২। একটি সম্পূর্ণ ভিসা আবেদন ফর্ম (সর্বশেষ সংস্করণের জন্য দূতাবাসের ওয়েবসাইটগুলিতে যান)।

৩। কিছু দূতাবাসের অর্থায়নের প্রমাণ এবং আপনার উচ্চ বিদ্যালয়ের ডিপ্লোমারও প্রয়োজন হতে পারে, তাই সর্বদা কোরিয়ান দূতাবাস বা কনস্যুলেটের সাথে ডবল-চেক করুন তাদের কী ডকুমেন্ট প্রয়োজন তা দেখতে।

৪। আপনি যদি বিশ্ববিদ্যালয়ের এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশ নেন তবে অতিরিক্ত ডকুমেন্টেশনের প্রয়োজন হতে পারে।

কোরিয়াতে স্টুডেন্ট ভিসার জন্য যেভাবে আবেদন করবেন

সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা সম্পর্কে আজকের এই ব্লগটিতে আপনারা যারা কোরিয়া স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করতে চাচ্ছেন কিন্তু বুঝতে পারছেন না কিভাবে আবেদন করবেন তারা আজকের এই ব্লকটি মনোযোগ সহকারে পড়তে থাকুন আজকের এই ব্লগটিতে আমরা কোরিয়াতে স্টুডেন্ট ভিসার জন্য যেভাবে আবেদন করবেন সে ধাপগুলো আপনাদের সামনে আলোচনা করব। কোরিয়া স্টুডেন্ট ভিসায় আবেদন করতে গেলে আপনাকে বেশ কয়েকটি ধাপ সম্পর্কে জানতে হবে।

তাহলে চলুন নিচে কোরিয়া স্টুডেন্ট ভিসায় আবেদন করতে গেলে যে ধাপগুলো অবলম্বন করবেন সে বিষয়ে জেনে নিন।

ধাপ ১ঃ আপনি কোন ভিসা কোরিয়া যেতে চান এবং কোন ভিসা প্রয়োজন তা নির্ধারণ করুন।

১। আপনি যে ধরণের ভিসার জন্য আবেদন করতে পারেন তা আপনার জাতীয়তা এবং আপনি কোরিয়ায় পড়াশোনা করার সময় দ্বারা নির্ধারিত হয়।

২। যারা দক্ষিণ কোরিয়াতে পড়ালেখা করতে চান তাদের জন্য কোরিয়ায় স্টুডেন্ট ভিসার কথা চিন্তা করার সময় তিনটি ভিন্ন ভিসার বিকল্প রয়েছে।

৩। আপনার সময়সীমার মধ্যে, আপনি দক্ষিণ কোরিয়াতে একটি সংক্ষিপ্ত ভিসা মওকুফ প্রোগ্রামে অংশ নিতে পারেন। লেক্সিস কোরিয়াতে একটি ভাষা কোর্স নিন, উদাহরণস্বরূপ, বা একটি বিশ্ববিদ্যালয়ে গ্রীষ্মকালীন কোর্স করতে পারেন। যেটি আপনার স্টুডেন্ট ভিসার জন্য অনেক গুরুত্বপূর্ণ।

৪। যদি আপনার কাছে কোরিয়ায় স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করার পর্যাপ্ত সময় না থাকে, তাহলে আপনি ভিসা মওকুফের মাধ্যমে দেশে প্রবেশ করতে পারেন এবং তারপরে আপনি আসার পরে স্টুডেন্ট ভিসায় যেতে পারেন কিন্তু আপনার ভিসা মওকুফের মেয়াদ শেষ হওয়ার আগেই এই কাজটি করতে হবে।

ধাপ ২ঃ কোরিয়ান বিশ্ববিদ্যালয়ে আবেদন করুন।

১। এটি কোরিয়ায় স্টুডেন্ট ভিসার আবেদনের দ্বিতীয় ধাপ। স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করার আগে আপনাকে অবশ্যই কোরিয়ান বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে হবে এবং ভর্তি হতে হবে। বিশ্ববিদ্যালয়গুলিতে প্রায়শই অ্যাপ্লিকেশন উইন্ডো থাকে। সাধারণ অ্যাপ্লিকেশনের জন্য, আপনার যেসব কাগজের প্রয়োজন হবে:

২। স্কুলের জন্য আবেদনপত্র

৩। আপনার পাসপোর্টের একটি ডুপ্লিকেট

৪। আপনার ইংরেজি উচ্চ বিদ্যালয় ডিপ্লোমা

৫। প্রমাণ যে আপনি কোরিয়াতে আপনার পড়াশোনার জন্য অর্থ প্রদান করতে পারেন (সাধারণত কমপক্ষে $100,000)।

৬। প্রেরণা একটি চিঠি

ধাপ ৩ঃ আপনার ভিসা ডকুমেন্টেশন পান

১। কোরিয়াতে স্টুডেন্ট ভিসার জন্য একটি ইউনিভার্সিটি প্রোগ্রামে গৃহীত হওয়া হল পরবর্তী ধাপ। আপনি একবার আপনার টিউশন পরিশোধ করলে বিশ্ববিদ্যালয় আপনাকে ভর্তির একটি শংসাপত্র পাঠাবে।

২। এই নথিটি পাওয়ার পর, আপনি আপনার দেশে কোরিয়ান দূতাবাসে স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করতে পারেন। আপনি যদি স্টুডেন্ট ভিসায় কোরিয়ায় প্রবেশ করতে চান, আমরা আপনাকে আপনার প্রোগ্রাম শুরু হওয়ার অন্তত দুই মাস আগে আপনার টিউশন ফি প্রদান করার পরামর্শ দিই।

৩। এটি আপনাকে আপনার ভর্তির নথি পেতে এবং আপনার ভিসার জন্য আবেদন করার জন্য প্রচুর সময় দিতে হবে।

৪। আপনার প্রোগ্রাম শুরুর আগে স্টুডেন্ট ভিসা পাওয়ার পর্যাপ্ত সময় না থাকলে, আপনি শেষ অবলম্বন হিসাবে ভিসা মওকুফ করে দক্ষিণ কোরিয়া ভ্রমণ করতে পারেন এবং সাইটে স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করতে পারেন।

ধাপ ৪ঃ আপনার দেশে কোরিয়ান দূতাবাসে একটি আবেদন জমা দিন

১। আপনি আপনার দেশের কোরিয়ান দূতাবাসে ভিসার জন্য আবেদন করুন। আপনি এখানে আপনার দেশের কোরিয়ান দূতাবাসের ঠিকানা, ওয়েবসাইট এবং অন্যান্য যোগাযোগের তথ্য পেতে পারেন।

২। স্টুডেন্ট ভিসা কোরিয়ার আবেদন সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, দূতাবাস বা আপনার স্কুলের সাথে যোগাযোগ করুন। স্টুডেন্ট ভিসা বা কাজের ছুটির ভিসার জন্য আবেদন করার সময় সাধারণত দূতাবাসে যে নথিগুলির অনুরোধ করা হয় তা উপরে তালিকাভুক্ত করা হয়েছে।

ধাপ ৫ঃ আপনার ভিসা পান

১। দূতাবাস আপনার ভিসার আবেদন গ্রহণ করার পরে, সাধারণত আপনার গ্রহণ করতে প্রায় দুই সপ্তাহ সময় লাগে সুইডেনে ভিসা. দেশ ভেদে অপেক্ষার সময় পরিবর্তিত হতে পারে। আপনি যদি তাড়াহুড়ো করেন তবে তারা আপনাকে তাড়াতাড়ি সহায়তা করতে পারে কিনা তা দেখতে দূতাবাসের সাথে যোগাযোগ করুন।

আরো পড়ুনঃ সাউথ কোরিয়া যেতে কত টাকা লাগে ২০২৪

২। আপনি আপনার জন্য কাজ করার জন্য একটি ভিসা এজেন্সি ব্যবহার না করলে, আপনাকে অবশ্যই কোরিয়ান দূতাবাসে ব্যক্তিগতভাবে আপনার ভিসা সংগ্রহ করতে হবে।

৩। কোরিয়াতে একটি স্টুডেন্ট ভিসা ইস্যু করার পর সাধারণত তিন মাসের জন্য বৈধ থাকে, এবং এটি পুনর্নবীকরণের প্রয়োজনের আগে আপনি বর্তমানে কোরিয়াতে ছয় মাস থাকতে পারেন, যদিও কিছু স্কুল ভিসা অফার করে যা কোন নবায়ন ছাড়াই দীর্ঘ সময়ের জন্য বৈধ।

৪। আপনি যদি কোনো বিশ্ববিদ্যালয়ে দীর্ঘতর কোর্স করেন, তাহলে আপনার স্কুল আপনাকে এতে সহায়তা করতে পারে।

তথ্যঃ Kiiky.com

কোরিয়ায় অধানরত অবস্থায় কাজ করা

যারা সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা সম্পর্কে জানতে আজকের এই ব্লকটি ওপেন করেছেন তাদের কাছে একটি কমন প্রশ্ন হতে পারে করে অধ্যায়নরত অবস্থায় কাজ করা যাবে কিনা? আজকের এ ব্লকের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত ভাবে জানতে পারবেন।

সাউথ কোরিয়ায় যায় স্টুডেন্ট ভিসায় গিয়ে লেখাপড়া করে থাকেন তাদের অনেক সময় তহবিল ফুরিয়ে যায় যার কারনে নিরুপায় হয়ে পার্ট টাইম জব গুলো খুজে থাকেন।

শিক্ষার্থীরা ফুলটাইম কাজ করতে পারে না।

কিছু শর্তের অধীনে, অধ্যয়নের সময় নিজেকে সমর্থন করার জন্য আপনাকে কাজ করার অনুমতি দেওয়া হতে পারে। আপনি শুধুমাত্র বৈধভাবে পার্ট-টাইম কাজ করার অনুমতি পেয়েছেন (এক বছরের জন্য প্রায় 60% ফুল-টাইম কর্মসংস্থান) এবং শুধুমাত্র একটি বৈধ রেসিডেন্সি পারমিট পাওয়ার পর আপনার দ্বিতীয় বছরে পড়াশোনা শুরু করুন।

চাকরির জন্য আবেদন করার সময়, আপনার নিয়োগকর্তাকে অবশ্যই জানাতে হবে আপনি একজন আন্তর্জাতিক ছাত্র যাতে তারা শুধুমাত্র খণ্ডকালীন কাজের জন্য আপনার আবেদন বিবেচনা করবে।

কোরিয়াতে স্টুডেন্ট ভিসা কতদিন বৈধ

কোরিয়াতে স্টুডেন্ট ভিসা কতদিন বৈধ। যারা কুরিয়ার স্টুডেন্ট ভিসায় যেতে চান এবং সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা সম্পর্কে জানতে চান তারা আমাদের এই ব্লগটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা কতদিন বৈধ সে বিষয়ে চলুন জেনে নিই।

আপনি যদি কোরিয়ান বিশ্ববিদ্যালয়ে 90 দিনের বেশি পড়াশোনা করতে চান তবে আপনাকে অবশ্যই একটি ছাত্র ভিসা পেতে হবে। একটি থেকে ভর্তির শংসাপত্র কোরিয়ান বিশ্ববিদ্যালয় আবেদন করতে হবে।

এই জাতীয় নথি পেতে, আপনাকে সাধারণত কমপক্ষে দুটি 10-সপ্তাহের মেয়াদের জন্য অর্থ প্রদান করতে হবে। কোরিয়ান বিশ্ববিদ্যালয় প্রতি শিক্ষাবর্ষে চারটি 10-সপ্তাহের শর্তাবলী অফার করে।

একটি ছাত্র ভিসা বলা হয় a ডি-ভিসা, তারপরে একটি সংখ্যা যা আপনি কোরিয়াতে পড়ার পরিকল্পনার উপর নির্ভর করে পরিবর্তিত হয়। স্টুডেন্ট ভিসায় কোরিয়ায় ছয় মাস পড়ার পর, আপনি কাজের অধিকারের জন্য আবেদন করতে পারেন খন্ডকালীন চাকরী।

একটি স্টুডেন্ট ভিসা ইস্যু করার পর সাধারণত তিন মাসের জন্য বৈধ থাকে এবং এটি পুনর্নবীকরণ করার আগে আপনি বর্তমানে ছয় মাস কোরিয়াতে থাকতে পারেন। সুতরাং কিছু স্কুল কোন নবায়ন ছাড়াই দীর্ঘ সময়ের জন্য বৈধ ভিসা অফার করে।

আপনি যদি কোনো বিশ্ববিদ্যালয়ে দীর্ঘতর কোর্স করেন, তাহলে আপনার স্কুল আপনাকে এতে সহায়তা করতে পারে।

কোরিয়াতে স্টুডেন্ট ভিসা প্রসেসিং সময়

সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা ২০২৪ সম্পর্কে আমরা ইতিমধ্যে অনেক কিছু আলোচনা করেছি। যারা সাউথ ফুল স্টুডেন্ট ভিসা যেতে চান তাদের জন্য সহজ কোরিয়াতে স্টুডেন্ট ভিসা প্রসেসিংয়ের সময় সম্পর্কে জেনে নিই। তাহলে চল আজকের এই ব্লগের মাধ্যমে আমরা সাউথের রেস্টুরেন্ট ভিসা ২০২৩ এবং কোরিয়াতে ভিসা প্রসেসিং এর সময় সম্পর্কে জেনে নিন।

আরো পড়ুনঃ সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় ২০২৪

হোস্ট ইউনিভার্সিটি আপনাকে আনুষ্ঠানিকভাবে গ্রহণ না করা পর্যন্ত আপনি স্টাডি ভিসার জন্য আবেদন করতে পারবেন না। এই পদ্ধতিটি সম্পূর্ণ হতে দুই থেকে তিন মাস বা তার বেশি সময় লাগতে পারে। এই সময়ে, কনস্যুলেট আপনার ভিসা প্রক্রিয়াকরণের সময় আপনার পাসপোর্ট রাখবে।

সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা ২০২৪ঃ শেষ কথা

প্রিয় পাঠক গণ আজকের এই আর্টিকেলে, সাউথ কোরিয়া স্টুডেন্ট ভিসা, কোরিয়াতে স্টুডেন্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ও যোগ্যতা, কোরিয়াতে স্টুডেন্ট ভিসার জন্য যেভাবে আবেদন করবেন, কোরিয়ায় অধানরত অবস্থায় কাজ করা, কোরিয়াতে স্টুডেন্ট ভিসা কতদিন বৈধ? কোরিয়াতে স্টুডেন্ট ভিসা প্রসেসিং সময় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। অবশ্যই সাউথ কোরিয়ার স্টুডেন্ট ভিসা করার আগে উক্ত বিষয়গুলো সম্পর্কে জেনে নিন। এ ধরনের আর্টিকেল আরো করতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করতে থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url