সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় ২০২৪

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে গুগলে সার্চ করে যারা আমাদের এই ব্লগটি ওপেন করেছেন, তারা সঠিক জায়গায় এসেছেন। আজকের এই ব্লগটিতে আমরা সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করব।

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় ২০২৩

যারা সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে চান। তারা মনোযোগ সহকারে আজকের এই ব্লগটি করতে থাকুন। তাহলে চলুন সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে সঠিকভাবে জেনে নিন।

সূচিপত্রঃ সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় ২০২৪

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়

বোয়েসেলর মাধ্যমে প্রতিবছর বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়ায় ৫ থেকে ১০ হাজার কর্মী নিয়োগ দিচ্ছে। দক্ষিণ কোরিয়া যেতে শুধু নামমাত্র ফি দিয়ে অনেকে দক্ষিণ কোরিয়া কজের উদ্দেশ্যে  যাচ্ছে। আপনারা অনেকে আছেন যারা সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে চান, কিন্তু সঠিক নির্দেশনা না পাওয়ার কারণে যেতে পারছেন না তাই আজকের এই ব্লগটিতে আমরা সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় সম্পর্কে আপনাদের সামনে বিস্তারিত ভাবে আলোচনা করব।

আরো পড়ুনঃ ওমানের ভিজিট ভিসা তিন মাসের মূল্য

সরকারি ভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় হল EPS এর আওতায় HED korea এর সহযোগিতায় বোয়েসেলের মাধ্যমে দক্ষিণ কোরিয়ার লটারি ধরে যাওয়া। লটারি ছাড়াও সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার একটি পথ রয়েছে তা হলো ভাষার দক্ষতা। পরীক্ষার মাধ্যমে আপনাকে ভাষার জন্য পারদর্শী হতে হবে।

প্রতিবছর এপ্রিল/মে মাসে সরকারিভাবে বোয়েসেলর মাধ্যমে লটারি ছাড়া হয়। একজন ব্যক্তিকে সরকারি ভাবে দক্ষিণ কোরিয়া যেতে হলে কিছু নিয়ম অনুসরণ করতে হয়। সে নিয়ম সম্পর্কে নীচে আলোচনা করা হলোঃ

১। দক্ষিণ কোরিয়ার লটারি বিজ্ঞাপনে প্রকাশিত হওয়ার পর বোয়েসেলর ওয়েবসাইটের মাধ্যমে লটারি নিবন্ধন করতে হবে।

২। তারপর লটারির নাম আসলে ২০০ নম্বরের ভাষা গত দক্ষতার পরীক্ষায় বসতে হবে।

৩। এরপর ভাষাগত পরীক্ষা শেষ হওয়ার পর আবার প্রার্থীকে বসতে হবে স্কিল টেস্ট পরীক্ষায়।

৪। এরপর সকল পরীক্ষায় পাশ করলে বোয়েসেল জমা দিতে হবে। মেডিকেল ফিট সনদপত্র পুলির ক্লিয়ারেন্স।

৫। এরপর বোয়েসেলর কর্তৃত্ব সকল প্রার্থী পরীক্ষায় পাস করেছে তাদের স্কার্ট মার্ক ধরে রোস্টার করবে।

৬। এরপর রোস্টার আপনার নাম আসলে আপনাকে আপনার ভিসা ফরমসহ সকল ডকুমেন্টস বোয়েসেলর ফি জমা দিতে হবে

৭। এরপর এইচআরডি। কোরিয়া কর্তৃত্ব আপনার সিভি সিলেক্ট করা হলে আপনাকে বোয়েসেলর আওতায় দুই সপ্তাহ ট্রেনিং নিতে হবে।

৮। এরপর সকল কাগজ ও তথ্য ঠিক থাকলে আপনাকে নির্দিষ্ট সময় সরকারিভাবে দক্ষিণ কোরিয়া পাঠানো হবে।

৯। আপনি যদি সরকারি ভাবে সকল অনুসরণ হলে পার করেন তাহলে আপনাকে বোয়েসেলের মাধ্যমে লটারি প্রক্রিয়া দক্ষিণ কোরিয়াতে যেতে পারবেন।

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে কত খরচ হবে

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে কত খরচ হবে সম্পর্কে অনেকে জানতে চান, তাদের সুবিধার্থে আজকের এই ব্লগটিতে আমরা সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় আলোচনা করছি চলুন তাহলে সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে কত খরচ হয় সে সম্পর্কে জেনে নিন।

আপনি যদি সরকারিভাবে দক্ষিণ করে যেতে চান তাহলে আপনাকে বোয়েসেলের সার্ভিস চার্জ সহ সব মিলে ৩৩ হাজার ৫২৪ টাকা জমা প্রদান করতে হবে। এছাড়াও জামানত হিসেবে আপনাকে আরো এক লক্ষ টাকা জমা দিতে হবে। এবং যাতায়াতের জন্য আপনাকে বিমান ভাড়ার খরচ আলাদাভাবে বহন করতে হবে।

আরো পড়ুনঃ ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩

এগুলোর বাহিরে সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে আর কোন এক্সট্রা খরচ হবে না। আপনি যে আগে এক লক্ষ টাকা জামাত দিয়েছেন সেটি আপনি দক্ষিণ কোরিয়ার পাঁচ বছর থাকার পর কাজ শেষ সে টাকা বোয়েসেলর মাধ্যমে ফেরত দেওয়া হবে।

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া গেলে কি কি কাজের সুবিধা পাবেন

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া গেলে আপনি বিভিন্ন ধরনের সুযোগ পাবেন। দক্ষিণ কোরিয়া একটি শিল্প উন্নত দেশ। সেখানে রয়েছে বিভিন্ন কাজের চাহিদা। যারা সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানতে চান, তাদের জন্য আমরা সরকারি ভাবে দক্ষিণ কোরিয়া গেলে কি কি কাজের সুবিধা পাবেন সে সম্পর্ক জানাবো।

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া গেলে যেসব কাজের সুবিধা পাওয়া যায় তা নিচে আলোচনা করা হলোঃ

১। প্রথমে যেটি সেটি হল কম খরচে আপনি দক্ষিণ কোরিয়া যেতে পারবেন।

২। দক্ষিণ কোরিয়ায় আপনি উচ্চ বেতন ভাতা পাবেন।

৩। সেখানে কাজের পরিবেশগত নিরাপত্তা পাওয়া যায়।

৪। সকল ধরনের প্রতারণা থেকে নিজেকে বাঁচানো যায়। 

৫। যেকোনো সমস্যায় সরকারি অধিদপ্তর ও কোরিয়া বাংলাদেশ কনস্যুলেটকে পাশে পাবেন।

৬। আপনি তো সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যান তাহলে আপনি উপরোক্ত এই সুবিধা গুলো ভোগ করতে পারবেন।

সরকারিভাবে দক্ষিণ কোরিয়ায় কি কাজে লোক নেওয়া হয়

আপনারা যারা সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে আমাদের এই আর্টিকেলটি ওপেন করেছেন, তাদের জন্য আমরা বিশেষ কিছু আলোচনা করব। অনেকে সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার কথা ভেবে থাকেন তার আগে আপনাদের জানা উচিত সরকারিভাবে দক্ষিণ কোরিয়া কি কাজে লোক নেওয়া হয়।

১। দক্ষিণ কোরিয়ার বিভিন্ন ধরনের কাজ রয়েছে। যারা সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেয়ে থাকেন তাদের বেশ কিছু কাজ দেওয়া হয়।

২। যারা সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যান তাদের মূলত জাহাজ ও উৎপাদন শিল্পে লোক নিয়োগ দেওয়া হয়। ছাড়াও বিভিন্ন ছোট বড় কাখানায় প্রতিবছর বাংলাদেশ থেকে বোয়েসেলর মাধ্যমে লোক নেওয়া হয়।

দক্ষিণ কোরিয়া লটারি আবেদন ফি কত

আপনারা যারা দক্ষিণ কোরিয়ার লটারি আবেদন  ফি কত জানতে চান তাদের জন্য অবশ্যই দক্ষিণ কোরিয়া লটারি কত সে সম্পর্কে জানা জরুরী। তাই আজকের এই ব্লগ থেকে আমরা সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আপনাদের সামনে বিস্তারিত ভাবে  ইতিমধ্যে আলোচনা করেছি। চলুন তাহলে দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের ফি কত সে সম্পর্কে জেনে নিন।

সরকারি ভাবে দক্ষিণ কোরিয়া লটারি আবেদন ফি ৫০০ টাকা। তবে সময়ের ব্যবধানে আবেদন ফি ওঠা নামা হতে পারে।

সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় ২০২৪ঃ শেষ কথা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায়, সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে কত খরচ হবে? সরকারিভাবে দক্ষিণ কোরিয়া গেলে কি কি কাজের সুবিধা পাবেন, সরকারিভাবে দক্ষিণ কোরিয়ায় কি কাজে লোক নেওয়া হয়, দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের  ফি কত? এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আরো পড়ুনঃ ওমান টুরিস্ট ভিসা ২০২৩

আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করতে থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url