ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩

প্রিয় ভিউয়ার্স আসসালামু আলাইকুম, ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ সে বিষয়ে আপনাদের বিস্তারিত ভাবে জানাবো। অনেকেই আছেন যারা ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ সে বিষয়ে জানতে চান তাদের জন্য আজকের এই ব্লকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩

ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ সে বিষয়ে পুরোপুরি আপনাদের আজকের এই ব্লগটিতে আমরা আপনাদের সামনে আলোচনা করব। তাহলে চলুন কথা না বাড়িয়ে ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ সে বিষয়ে জেনে নেওয়া যাক।

সূচিপত্রঃ ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩

ওমান যেতে কত বয়স লাগে ২০২৩

বর্তমান সময়ে অনেকেই কাজের জন্য বিভিন্ন দেশ যেতে চাই। যারা কাজের জন্য মানে যেতে ইচ্ছুক। তারা ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ সে বিষয়েও জানতে হবে। আপনি যদি ওমান যেতে চান এবং ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ সে বিষয়ে জানতে চান তার আগে অবশ্যই আপনাকে অমান্য যেতে কত বয়স লাগে ২০২৩ সে সম্পর্কেও জানা জরুরী।

আরো পড়ুনঃ ওমানের আইন কানুন ২০২৩

তাই আজকের এই ব্লকটিতে আমরা ওমান যেতে কত বয়স লাগে ২০২৩ সম্পর্কে আপনাদের বিস্তারিত ভাবে জানাবো। ওমান যেতে আগে বয়সের কোন ভেদাভেদ ছিল না কিন্তু বর্তমান সময়ে ওমান যেতে হলে আপনাকে পূর্ণবয়স্ক হতে হবে। তাই ওমান যেতে হলে অবশ্যই আপনাকে ১৮ বছর পূর্ণ হতে হবে। ১৮ বছর পূর্ণ হলে আপনি ওমানের ভিসার জন্য আবেদন করতে পারবেন।

ওমান ভিসার দাম কত

বর্তমান সময়ে ওমান একটি বিশ্বের অন্যতম ধনী রাষ্ট্র। অনেকেই ওমানের ভিসা করে কাজের জন্য ওমানে যেতে চান। কিন্তু তার জন্য আপনাকে অন্য বয়স্ক হতে হবে। এবং ওমান ভিসার দাম কত সে বিষয়ে জানতে হবে। ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ এবং ওমান ভিসার দাম কত তা আপনাদের আজকের এই ব্লকটির মাধ্যমে আমরা জানাবো।

আপনার ভিসার দাম নির্ভর করবে আপনার কাজের ধরন এর উপর। আপনি বিভিন্ন ভিসা নিয়ে ওমান যেতে পারবেন। যেমনঃ 

  • ওয়ার্ক পারমিট ভিসা, 
  • স্টুডেন্ট ভিসা
  • টুরিস্ট ভিসা

তিন ক্যাটাগরির ভিসা তে ৩ ক্যাটাগরির দাম। আপনি যদি ওয়ার্ক পারমিট ভিসায় ওমান যেতে চান সেক্ষেত্রে আপনার খরচ পড়বে সর্বোচ্চ ৩ লক্ষ থেকে ৪ লক্ষ টাকা।

আর আপনার যদি ওমান পরিচিত কোন লোক থাকে। সে যদি আপনাকে সেখান থেকে কোম্পানির ভিসা পাঠায় এবং কোম্পানি যদি আপনাকে নিতে চায় সেক্ষেত্রে আপনার খরচের পরিমাণ কম হবে। সে ক্ষেত্রে আপনার খরচ হবে সর্বোচ্চ ১ লক্ষ ৭০ হাজার টাকা।

বর্তমানে বিভিন্ন এয়ারলাইন্স ভাড়া দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাই সব দিকে বিবেচনা করে বর্তমানে ভিসার দাম প্রায় আড়াই থেকে তিন লক্ষ টাকা। আপনি বিভিন্ন এজেন্সির এর মাধ্যমে ওমান এর ভিসা করে যেতে পারবেন। তার জন্য আপনাকে একটি বিশ্বাসযোগ্য একটি এজেন্সি মাধ্যমে যোগাযোগ করতে হবে।

আপনি যদি ওমানের ভিসা এজেন্সির মাধ্যমে করাতে চান তাহলে আপনাকে তিন লক্ষ টাকা ব্যয় করতে হবে। এবং আপনি যদি কোন দালালের মাধ্যমে ওমানের ভিসা করাতে চান তাহলে আপনাকে তুলনামূলকভাবে বেশি খরচ আদায় করতে হতে পারে। এক্ষেত্রে আপনার ভিসার ব্যয় হতে পারে ৪ লক্ষ  থেকে ৫ লক্ষ টাকা।

ওমান কাজের ভিসা ২০২৩

বর্তমানে বহু সংখ্যক লোক কাজের ভিসার মাধ্যমে ওমানে যাচ্ছে। আমরা এমন অনেকেই আছি যারা কাজের বিষয় বিভিন্ন দেশে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে থাকি কিন্তু সঠিকভাবে অনেকেই হয়তো এ নিয়ম গুলো জানিনা। ওমানে কাজের সুবিধা কি, কোন কাজের কেমন বেতন বা ভিসা প্রসেসিং এইসব সম্পর্কে আমাদের ভোগান্তিতে পড়তে হয়।

বর্তমান সময়ে দেখা যাচ্ছে বাংলাদেশ থেকে অনেকেই কাজের ভিসা করে ওমানে পাড়ি জমাচ্ছে। ওমানে কাজের ভিসা বাংলাদেশিদের কর্মীদের জন্য বেশ সুবিধা দিচ্ছেন এর জন্য প্রতিবছরই ওমানের কাজের ভিসায় অনেক কর্মী আবেদন করছে।

আরো পড়ুনঃ ওমান টুরিস্ট ভিসা ২০২৩

এছাড়াও ওমানে টাকার মান অনেক বেশি। তাই অনেকেই ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ এবং ওমান কাজের ভিসা ২০২৩ সম্পর্কে জানতে আগ্রহী। সেখানে আপনার থাকার খরচ কোম্পানি বহন করবেন। কিন্তু খাবার খরচ যার যার তাকেই বহন করতে হবে। সেখানে আপনি কাজের ফাঁকে পার্ট টাইম জব করে এক্সট্রা ইনকাম করতে পারবেন। 

ওমানে বিভিন্ন কাজের বেতন

ইতিমধ্যে যারা ২০২৩ সালে ওমান যেতে আগ্রহী তাদের জন্য ওমানের কাজের বিভিন্ন বেতন সম্পর্কে জানা জরুরী। ওমান যেতে হলে আপনাকে বেশ কয়েক লাখ টাকা খরচ করতে হবে। কিন্তু এত টাকা খরচ করে যদি আপনি কাজের মূল্য হিসেবে বেতন না পান।

তাহলে সেটা খুবই দুঃখজন। তাই আমাদের সকলের ওমানের কাজের বেতন সম্পর্কে জানা জরুরি। ওমান যেতে কেমন টাকা লাগে সে সম্পর্কে আমরা ইতিমধ্যে জানতে পেরেছি। চলুন তাহলে ওমানের বিভিন্ন কাজের বেতন সম্পর্কে জেনে নেওয়া যাক।

ওমানের বিভিন্ন কাজের বেতন-

  • ইঞ্জিনিয়ার ---- ৪০ থেকে ৮০ হাজার
  • ইলেকট্রিশিয়ান---৪০ থেকে ৭০ হাজার
  • ড্রাইভিং ---- ৩০ থেকে ৫০ হাজার
  • প্লাম্বার---- ৩০ থেকে ৫০ হাজার
  • হেলপার --- ৩০ থেকে ৪৫ হাজার
  • ট্রান্সপোর্ট ---- ৩০ থেকে ৫০ হাজার
  • মাজরা ------ ২৫ থেকে ৪৫ হাজার
  • লেবার ---- ৩০ থেকে ৫০ হাজার
  • সেফ ----- ২৫ থেকে ৫০ হাজার
  • হোটেল---- ৩০ থেকে ৫০ হাজার
  • টাইলস ----- ৩০ থেকে ৫০ হাজার
  • মেকানিক--- ৩০ থেকে ৭৫ হাজার
  • রেস্টুরেন্ট ----৩০ থেকে ৫৫ হাজার

ওমান যেতে কেমন টাকা লাগে

ওয়ার্ক পারমিট এর জন্য ওমান একটি বিশ্বাসযোগ্য দেশ। যেখানে কাজ করে অনেক সুবিধা ও ভালো বেতন পাওয়া যায়। ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ আজকের এই ব্লকটিতে আপনাদের সামনে আমরা বিস্তারিতভাবে আলোচনা করব। যারা ওমান যেতে আগ্রহী তাদের জন্য আজকের এই ব্লকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ সম্পর্কে জানতে হলে আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকেন।

যারা ওমান যেতে চান তাদের জন্য ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ সেটা জানা জরুরী। ওমান যেতে আপনার কত টাকা লাগবে সেটা নির্ভর করবে আপনার ভিসার উপর। এছাড়াও ভিসার মেয়াদের ওপর  ভিত্তি করে খরচের পরিমাণ নির্ভর করবে। আপনি যদি স্টুডেন্ট ভিসায় ওমান যান সে ক্ষেত্রে আপনার খরচ পড়বে সর্বোচ্চ ৮০ হাজার টাকা( বর্তমান সময়ে টাকার রেট অনুযায়ী)।

আর আপনি যদি ওয়ার্ক পারমিট ভিসায় যান তাহলে খরচ পড়বে সর্বোচ্চ 3 লক্ষ  থেকে ৪ লক্ষ টাকা। এছাড়াও আপনি ফ্যামিলি টুরিস্ট ভিসায় ওমান যেতে পারেন। সেক্ষেত্রে আপনার খরচের পরিমাণ আরো বেশি হবে। কেননা টুরিস্ট হিসেবে গেলে থাকা খাওয়া সব মিলিয়ে অনেক খরচ  হবে।

ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ঃ শেষ কথা

আপনারা যারা ওমান যেতে চান সাধারণত তাদের জন্য ওমান যেতে কেমন টাকা লাগে ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে এছাড়া ওমান যেতে কত বয়স লাগে ২০২৩? ওমান ভিসার দাম কত, ওমান কাজের ভিসা ২০২৩, ওমানে বিভিন্ন কাজের বেতন সম্পর্কে বিস্তারিত জানানো হয়েছে। আপনি যদি ওমান যেতে চান তাহলে অবশ্যই আপনার এ বিষয়গুলো সম্পর্কে জেনে নেওয়া জরুরী।

আরো পড়ুনঃ ইউরোপের কোন দেশে স্কলারশিপ পাওয়ার সহজ ২০২৩

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। কারণ আমাদের ওয়েবসাইটের নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url