আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল

আসসালামু ওয়ালাইকুম, আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করব। অনেক ব্যক্তি রয়েছে যারা আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল সম্পর্কে জানতে চাই। তাই আপনাদের জন্য আমরা আজকের এই আর্টিকেলে আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল সম্পর্কে জানাতে এসেছি।

আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল

তাহলে চলুন আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল সম্পর্কে জানতে আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন। আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল সম্পর্কে জানতে হলে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল

আল্লাহর সাহায্য পাওয়ার দোয়া

আমরা আল্লাহর বান্দা আল্লাহ আমাদের দুনিয়াতে সৃষ্টি করেছেন আল্লাহ তাআলার হুকুম মানার জন্যই। আমরা যখন কোন বিপদে পড়ি তখন আল্লাহ তায়ালা আমাদের সাহায্য করে থাকেন। বিপদে পড়লে আমরা সর্বপ্রথম আল্লাহকে স্মরণ করে থাকি এবং আল্লাহকে স্মরণ করার উদ্দেশ্যে এবং আল্লাহর সাহায্য পাওয়ার জন্য আল্লাহতালা কোরানুল কারীমে বহু দোয়া নাযিল করেছেন।

আরো পড়ুনঃ রাগ কমানোর ৫টি উপায় - রাগ কমানোর দোয়া

আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল সম্পর্কে আজকের এই আর্টিকেলে আমরা আল্লাহর সাহায্য পাওয়ার দোয়া সম্পর্কে আপনাদের জানাবো। এ দোয়া গুলো আপনি যদি আমল করেন তাহলে অবশ্যই আল্লাহ তায়ালা আপনাকে বিপদ থেকে উদ্ধার করবে এবং সাহায্য করবে। কারণ আল্লাহ তায়ালা একমাত্র সবকিছু থেকে রক্ষা করার মালিক। তাই আমাদের উচিত সমস্ত বিপদে এবং সাহায্যর জন্য আল্লাহর কাছে মিনতি করা এবং এই দোয়াগুলো আমল করা।

রাসুলুল্লাহ (সা.) কঠিন বিপদাপদের মুহূর্তে আল্লাহর সাহায্য লাভের কথা বলেছেন। আল্লাহর সাহায্য পাওয়ার দোয়া-

আরবি উচ্চারণ: اللهم استرْ عورتنا وآمنْ روعاتن

উচ্চারণ: ‘আল্লাহুম্মাস তুর আওরাতিনা ওয়া আমিন রাওয়াআতিনা।’ (মুসনাদে আহমাদ)

অর্থ: হে আল্লাহ আমাদের সকল দুর্বলতাকে আপনি ঢেকে রাখুন এবং আমাদের অস্থিরতাকে স্থিরতায় পরিণত করুন।

উৎস: খন্দকের যুদ্ধের সময় সাহাবায়ে কেরামগণ রাসুলুল্লাহ (সা.)- এর নিকট আবেদন করলাম হে আল্লাহর রাসুল! এ কঠিন মুহূর্তে আমাদের জন্য কোনো দোয়া আছে কি? তখন রাসুলুল্লাহ (সা.) বললেন, তোমরা আল্লাহর নিকট এভাবে দোয়া কর। সাহাবায়ে কেরামগণ উপরোক্ত দোয়াটি পড়লে আল্লাহ তায়ালা বাতাসের মাধ্যমে শত্রু বাহিনীকে ধ্বংস করে দেন।

লা-হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহ।

অর্থঃ আল্লাহর সহযোগিতা ছাড়া কারো (ভালো কর্মের দিকে) এগিয়ে যাওয়া এবং (খারাপ কর্ম থেকে) ফিরে আসার সামর্থ্য নেই।

উৎসঃ আবু মুসা (রা.) বলেন, আমরা কোনো এক সফরে রাসুল (সা.)-এর সঙ্গে ছিলাম। তখন মানুষ উচ্চৈ স্বরে তাকবির পাঠ করছিলেন।

আল্লাহর কাছে সাহায্য চাওয়ার ৫টি উপায়

যারা আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল সম্পর্কে জানতে চাই। তাদের জন্য আজকের এই আর্টিকেলটি  অনেক গুরুত্বপূর্ণ। আমরা বিভিন্ন ভাবে দুনিয়াতে নানা সমস্যার সম্মুখীন হয়ে থাকি এবং বিপদে পড়ে থাকি এবং বিপদ থেকে উদ্ধার হতে অবশ্যই আল্লাহ শরণাপন্ন হয়ে থাকি।

যারা আল্লাহর কাছে সাহায্য চাওয়ার জন্য কি আমল বা দোয়া করবেন ভাবছেন তাদের জন্য আমরা আল্লাহর কাছে সাহায্য চাওয়ার ৫টি উপায় সম্পর্কে হাদিস সম্পর্কে আলোচনা করব। আল্লাহর উপর বিশ্বাস রেখে এবং সঠিক আকিদায় যদি এ হাদিসগুলো মোতাবেক চলেন তাহলে অবশ্যই আপনি আল্লাহর সাহায্য পাবেন।

১) হাদিসঃ আল্লাহতালার কাছে সাহায্য চাইতে হলে আল্লাহতালা কিছু নির্দিষ্ট সময় আমাদের দিয়েছে যে সময়গুলোতে বিশেষ করে দোয়া কবুল হয়ে থাকে এবং সে সময় আল্লাহ তাআলার কাছে সাহায্য চাইলে আল্লাহ তায়ালা তার বান্দাকে কখনোই ফিরায় না।

শেষ রাতের দোয়া- আল্লাহ্‌র রাসূল (ﷺ) বলেন, “প্রতি রাতে শেষ এক-তৃতীয়াংশ বাকি থাকতে, আমাদের মহান রব নিকটতম আকাশে নেমে বলেন, যে আমাকে ডাকবে, আমি তার ডাকে সাড়া দেবো, যে আমার কাছে সাহায্য চাইবে, আমি তাকে সাহায্য করব, যে আমার কাছে মাফ চাইবে, আমি তাকে মাফ করে দেবো।

শেষ রাতে যারা (আল্লাহ্‌র কাছে) ক্ষমা চায়, তাদের প্রশংসা করে আল্লাহ্‌ তা'আলা বলেন -

كَانُوا قَلِيلًا مِّنَ اللَّيْلِ مَا يَهْجَعُونَ ﴿١٧﴾ وَبِالْأَسْحَارِ هُمْ يَسْتَغْفِرُونَ ﴿١٨

অর্থ: রাতের সামান্য অংশই এরা ঘুমিয়ে কাটাতো। আর রাতের শেষ প্রহরে এরা ক্ষমা চাওয়ায় রত থাকত। রেফারেন্স- বুখারীঃ ১১৪৫ সূরা আয-যারিয়াতঃ ৫১:

 ১৭-১৮

২) হাদিসঃ আল্লাহতালা বিশেষ করে রাতের বেলায় দোয়া কবুল করে থাকেন তাই রাতে ঘুম থেকে উঠে নির্দিষ্ট দোয়া পড়া উত্তম - নবী (ﷺ) বলেন, যে ব্যক্তি রাতের বেলা ঘুম থেকে উঠে এ বাক্যগুলো বলে -

لَا إِلَهَ إِلَّا اللَّهُ وَحْدَهُ لَا شَرِيكَ لَهُ، لَهُ الْمُلْكُ وَلَهُ الْحَمْدُ وَهُوَ عَلَى كُلِّ شَىْءٍ قَدِيرٌ‏ اَلْحَمْدُ لِلَّهِ وَسُبْحَانَ اللَّهِ وَلَا إِلَهَ إِلَّا اللَّهُ وَاللَّهُ أَكْبَرُ وَلَا حَوْلَ وَلَا قُوَّةَ إِلَّا بِاللَّهِ

লা- ইলা-হা ইল্লাল্লা-হু, ওয়া‘হদাহু লা- শারীকা লাহু, লাহুল মুলকু, ওয়া লাহুল ‘হামদ, ওয়া হুআ ‘আলা- কুল্লি শাইয়্যিন ক্বাদীর, আল-‘হামদু লিল্লাহি, ওয়া সুব’হা-নাল্লা-হি', ওয়া লা- ইলা-হা ইল্লাল্লা-হু, ওয়া ‘আল্লা-হু আকবার', ওয়া লা- ‘হাওলা ওয়া লা- ক্বুওয়্যাতা ইল্লা বিল্লা-হ

অর্থ: আল্লাহ্‌ ছাড়া কোনও ইলাহ নেই, তিনি একক, তাঁর কোনও অংশীদার নেই, রাজত্ব তাঁর, প্রশংসাও তাঁর, তিনি সবকিছুর উপর ক্ষমতাবান। সকল প্রশংসা আল্লাহ্‌র, আল্লাহ্‌ পবিত্র, আল্লাহ্‌ ছাড়া কোনও ইলাহ নেই, আল্লাহ্‌ সর্বশ্রেষ্ঠ, মহান আল্লাহ্‌ ছাড়া কারও কোনও শক্তি-সামর্থ্য নেই।

উক্ত দোয়াটি আমল করলে অবশ্যই আল্লাহ তায়ালা আপনাকে সাহায্য করবে।

৩) হাদিসঃ কারও মৃত্যুর পর- উম্মু সালামা (রাঃ) থেকে বর্ণিত, তিনি বলেন, (আবূ সালামা'র মৃত্যুর পর) আল্লাহ্‌র রাসূল (ﷺ) আবু সালামার কাছে আসেন। তার চোখ ছিল খোলা ও স্থির। নবী (ﷺ) তা বন্ধ করে দিয়ে বলেন, “রূহ বা আত্মা নিয়ে যাওয়া হলে, চোখ তার পেছনে পেছনে যায়।” 

তখন তার পরিবারের কিছু লোক চিৎকার করে ওঠে। এর পরিপ্রেক্ষিতে নবী (ﷺ) বলেন, “তোমরা নিজেদের জন্য ভালো ছাড়া অন্য কিছুর দোয়া করো না; কারণ, তোমাদের দোয়ার সঙ্গে সঙ্গে ফেরেশতারা ‘আমীন/ আল্লাহ্‌! কবুল করো!' বলতে থাকে।” রেফারেন্স: মুসলিমঃ ৯২০

৪) হাদিসঃ বান্দা যখন কোন মুসিবতে বা বিপদে পড়ে তখন অবশ্যই বান্দার উচিত আল্লাহতালার কাছে সাহায্য প্রার্থনা করে কিছু দোয়া আমল করা এর জন্য হাদিস মোতাকে মোতাবেক আল্লাহর কাছে সাহায্য চাওয়ার জন্য নির্দিষ্ট এই দোয়াটি পড়লে এই দোয়াটি আমল করতে বলা হয়েছে।

إِنَّا لِلَّهِ وَإِنَّا إِلَيْهِ رَاجِعُوْنَ، اَللَّهُمَّ أْجُرْنِيْ فِي مُصِيْبَتِيْ وَأَخْلِفْ لِي خَيْرًا مِّنْهَا

ইন্না- লিল্লা-হি ওয়া ইন্না- ইলাইহি রা-জিউন। আল্লা-হুম্মাঅ্‌ জুরনী ফী মুসীবাতী ওয়া আখলিফ লী খাইরাম মিনহা-

অর্থঃ আমরা আল্লাহ্‌র জন্য, আর আমাদেরকে তাঁর কাছেই ফিরে যেতে হবে। হে আল্লাহ্‌! আমার মুসিবতের জন্য আমাকে প্রতিদান দাও! এবং এর চেয়ে উত্তম কিছু আমাকে দাও!

উম্মু সালামাহ্‌ (রাঃ) থেকে বর্ণিতঃ তিনি বলেন, আমি রাসূলুল্লাহ্‌ (ﷺ) কে বলতে শুনেছিঃ কোন মুসলিমের ওপর মুসীবত আসলে যদি সে বলেঃ (উপরে দোয়াটি উল্লেখিত হয়েছে) তবে মহান আল্লাহ্‌ তাকে এর চেয়ে উত্তম বস্তু দান করে থাকেন। রেফারেন্স: মুসলিমঃ ৯১৮

এরপর বলে, “হে আল্লাহ্‌! আমাকে মাফ করে দাও!” অথবা অন্য কোনও দোয়া করে, তার দোয়া কবুল হয়। তারপর ওযূ করে সালাত আদায় করলে, তার সালাত কবুল হয়। রেফারেন্স: বুখারীঃ ১১৫৪

৫) হাদিসঃ রাসূল সাল্লাল্লাহু আলাই সাল্লাম বলেছেন যখন ইউনুস (আঃ) যখন বিপদে পড়েছিল এবং মাছের পেটের ভেতরে থাকা অবস্থায় এ দোয়াটি পড়েছিল।

لَا إِلَهَ إِلَّا أَنْتَ سُبْحَانَكَ إِنِّي كُنْتُ مِنَ الظَّالِمِيْنَ

লা- ইলা-হা ইল্লা- আনতা সুব‘হা-নাকা ইন্নী কুনতু মিনায যা-লিমীন

অর্থ: তুমি ছাড়া সত্য কোনও মা'বুদ নেই! তুমি পবিত্র! আমি তো জালিমদের একজন!

যে কোন মুসলিম ব্যক্তি যদি যেকোনো সাহায্য চেয়ে এই দু’আ করলে অবশ্যই আল্লাহ্‌ তা’আলা তার দু’আ কবুল করেন ও তাকে সাহায্য করে। রেফারেন্স: সহীহ। তিরমিযিঃ ৩৫০৫

কোন কিছু পাওয়ার আমল

দুনিয়াতে আল্লাহ তায়ালা অশেষ নিয়ামত প্রেরণ করা হয়েছে। তার কাছে কোন কিছুর কমতি নেই তিনি গাফুরুর রাহিম এবং সারা সৃষ্টি জগতের মালিক। যখন কোন মুমিন বান্দা আল্লাহর কাছে কোন জিনিস চাই এবং সে নিয়তে আল্লাহর কাছে হাজির হয় তখন একজন মুমিন ব্যক্তিকে আল্লাহতালা কখনোই খালি হাতে ফিরিয়ে দেন না।

আরো পড়ুনঃ ইসলামে নারীর পোশাক - মেয়েদের পোশাক পরার বিধান

আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল সম্পর্কে অনেকেই জানেন। আল্লাহর কাছে কোন বিষয়ে সাহায্য চাইলে আল্লাহ তায়ালা তার গায়েবী আমলের মাধ্যমে অনেক কেই সাহায্য করে থাকে বা অনেকের দোয়া কবুল করে থাকে।

আপনি যখন কোন কিছু আল্লাহতালার কাছে চাইবেন সেটি অবশ্যই নেক নিয়তে এবং ভালো উদ্দেশ্য হতে হবে। কারণ আল্লাহ তাআলা অবশ্যই সবার কল্যাণ চাই এবং আল্লাহর কাছে চাইতে হলে অবশ্যই আপনাকে খাস দিলে চাইতে হবে।খাস দিলে যদি আল্লাহতালার কাছে কোন কিছু চান তাহলে অবশ্যই আল্লাহ তা দিবে।

তাই অবশ্যই আপনাকে কোন কিছু পাওয়ার আমল সম্পর্কে জানতে হবে যে আমলগুলো করে আপনি আল্লাহতালার কাছে সাহায্য প্রার্থনা করতে পারবেন।

যে কোনো মুসলিম ব্যক্তি কোনো বিষয়ে কখনো এ দোয়া করলে অবশ্যই আল্লাহ তাআলা তার দোয়া কবুল করেন। ’ (তিরমিজি, তালিকুর রাগিব, মিশকাত)

দুনিয়ার সমস্ত বিপদ থেকে মুক্তি পেতে এবং আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করতে আমরা সচরাচর এই দোয়াটি সকলেই পড়ে থাকি।

لاَ إِلَهَ إِلاَّ أَنْتَ سُبْحَانَكَ إِنِّي كُنْتُ مِنَ الظَّالِمِينَ

উচ্চারণঃ লা ইলাহা ইল্লা আংতা সুবহানাকা ইন্নি কুংতু মিনাজ জ্বালিমিন। 

অর্থঃ হে আল্লাহ ! তুমি ব্যতিত কোনো মাবুদ নেই (যার কাছে দয়া, ক্ষমা ও সাহায্য চাওয়া যায়)। তুমি পাক-পবিত্র। আমিই জালিম, আমিই পাপী।

কোন মুসলিম ব্যক্তি যদি এই দোয়াটি সবসময় পাঠ করবে আল্লাহতালা তাকে সমস্ত বিপদ আপদ থেকে রক্ষা করবে।

فَاسْتَجَبْنَا لَهُ وَنَجَّيْنَاهُ مِنَ الْغَمِّ وَكَذَلِكَ نُنجِي الْمُؤْمِنِينَ

অর্থ: অতপর আমি তাঁর (নবি ইউনুসের) আহবানে সাড়া দিলাম এবং তাঁকে দুশ্চিন্তা থেকে মুক্তি দিলাম। আমি এমনি ভাবে বিশ্ববাসীদেরকে মুক্তি দিয়ে থাকি। (সুরা আম্বিয়া : আয়াত ৮৮)

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, আল্লাহ তাআলার নবি যুন-নুন (ইউনুস আলাইহিস সালাম) মাছের পেটে থাকাকালে যে দোয়া করেছিলেন; তাহলো- ‘তুমি ব্যতিত কোনো মাবুদ নেই, তুমি অতি পবিত্র। আমি নিশ্চয়ই জালিমদের দলভুক্ত’ (সুরা আম্বিয়া : আয়াত ৮৭) 

কোন ব্যক্তি যদি চরম বিপদের সময়ে এই দোয়াটি পাঠ করে অবশ্যই তাকে আল্লাহ তায়ালা বিপদ থেকে উদ্ধার করবে।

বিপদে আল্লাহর সাহায্য পাওয়ার দোয়া

এই আর্টিকেলে আমরা আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল সম্পর্কে আলোচনা করছি। আল্লাহ তায়ালার হাজারও নিয়ামত যেমন রয়েছে মানুষের মাঝে তেমনি রয়েছে বিপদ-আপদ। এ বিপদ আপদ থেকে বাঁচতে আল্লাহ তাআলা অসংখ্য দোয়া কুরআনের কারীমে নাজিল করেছেন এ দোয়া গুলো আমল করলে অবশ্যই আল্লাহ তা'আলা আপনাকে বিপদ থেকে উদ্ধার করবেন কারণ আল্লাহতালা যেমন বিপদ দিয়ে থাকেন মানুষকে পরীক্ষা করার জন্য।

তেমনি বিপদ থেকে উদ্ধার হওয়ার জন্য কিছু প্রয়োজনীয় দোয়া আল্লাহ তায়ালা লিপিবদ্ধ করে রেখেছেন। তাই বিপদে আল্লাহ সাহায্য পাওয়ার দোয়া সম্পর্কে আমাদেরই সকলেরই জানতে হবে। মুমিন বান্দার জন্য এ দোয়াটি হতে পারে সব বিপদ থেকে হেফাজত থাকার মাধ্যম।

رَّبِّ أَدْخِلْنِي مُدْخَلَ صِدْقٍ وَأَخْرِجْنِي مُخْرَجَ صِدْقٍ وَاجْعَل لِّي مِن لَّدُنكَ سُلْطَانًا نَّصِيرًا

উচ্চারণঃ রাব্বি আদখিলনি মুদখালা সিদকিও ওয়া আখরিঝনি মুখরাঝা সিদকিও ওয়াঝআললি মিল্লাদুংকা সুলত্বানান নাসিরা।'

অর্থঃ 'হে আমার প্রভু! আমাকে যেখানে প্রবেশ করাবেন, কল্যাণের সঙ্গে প্রবেশ করাবেন। আর যেখান থেকে বের করবেন (তাও) কল্যাণের সঙ্গে বের করবেন। আর আমাকে আপনার কাছে এমন বিশেষ ক্ষমতা দান করবেন, যার সঙ্গে (আপনার) সাহায্য থাকবে।' (সুরা বনি ইসরাঈল : আয়াত ৮০)

আমরা যখন আল্লাহতালার কাছে কিছু চাইবো তখন সেটা অবশ্যই মন থেকে এবং খাস দিলে  চাইবো। কারণ যদি আল্লাহর কাছে কোন জিনিস নেক নিয়তে এবং মন প্রফুল্ল রেখে চায়, তবে সেটা আল্লাহ অবশ্যই গ্রহণ করেন। তাই আল্লাহর কাছে কোন কিছু চাইতে হলে, চাওয়ার মত করে চাইতে হবে। আপনি কোন কিছু চাইলে যদি মন থেকে চেয়ে থাকেন তাহলে অবশ্যই সেটা আল্লাহ তা'আলা কবুল করবেন ইনশাল্লাহ।

আল্লাহতালা যদি আপনার এই দোয়াটি কবুল করে থাকেন তাহলে অবশ্যই আপনি দুনিয়াতে পাবেন সফলতা এবং কল্যাণ যা ইহকাল এবং পরকাল আপনাকে সমস্ত বিপদ আপদ থেকে রক্ষা করবে।

আল্লাহতালা সারা মুসলিম জাতিকে দুনিয়া এবং ইহকাল পরকালে সমস্ত বিষয়ে ধারণা ও জ্ঞান দান করুক এবং দুনিয়ার সকল বিপদ আপদ থেকে মুসলিম উম্মাহকে রক্ষা করুক। এবং সমস্ত বিপদ-আপদ থেকে আল্লাহ তাআলা আমাদের সাহায্য পাওয়ার তৌফিক দান করুক। (আমিন)

গায়েবী টাকা পাওয়ার দোয়া

আল্লাহ তাআলা একমাত্র গায়েবীর মালিক। গায়েবী খবর এবং ধন সম্পদের খবর ও ক্ষমতা সবকিছু আল্লাহতালার হাতে। তিনি ছাড়া এমন কেউ নেই যিনি গায়েবী খবর এবং ধন সম্পদের কথা বলতে পারবে। তাই আপনি যদি গায়েবী সম্পদ বা গায়েবী টাকা পেতে চান তাহলে অবশ্যই আপনাকে আল্লাহ তায়ালার জিকির আজগারে সারাদিন পার করতে হবে।

এ আমল গুলো করে আল্লাহ তাআলার মন জয় করে নিতে হবে। তাহলে আপনি গায়েবী ধন সম্পদ পেতে পারেন। আজকের এই আর্টিকেলে আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমার সম্পর্কে অনেক কিছু আলোচনা করেছি। যারা গায়েবী ধরনের সম্পদ পেতে চান তাদের অবশ্যই গায়েবী টাকা পাওয়ার দোয়া সম্পর্কে জানতে হবে।

গায়েবী আমলের মাধ্যমে আপনি আল্লাহ তাআলার মন জয় করে ধন-সম্পদ পেতে পারেন। কারণ আল্লাহর ধন ভান্ডার অফুরন্ত সেটি ইহকাল বা পরকাল হোক, আল্লাহর যখন ইচ্ছা তার বান্দাকে যেকোনো সময় ধন-সম্পদে ভরিয়ে দিতে পারে।

দোয়াঃ আল্লা-হুম্মা ইন্নি আসআলুকা ইলমান নাফে‘আন ওয়া রিয্‌কান তাইয়্যেবান ওয়া ‘আমালান মুতাক্বাব্বালান

অর্থঃ হে আল্লাহ! আমি আপনার নিকট উপকারী জ্ঞান, পবিত্র রিযিক এবং এবং কবুলযোগ্য আমল প্রার্থনা করি।

কেউ যদি গায়েবী টাকা পেতে চায় তাহলে তার উচিত বেশী বেশি তওবা ইস্তেগফার করা। আস্তাগফিরুল্লাহ বেশী বেশি পড়া। কারণ ইস্তেগফারের মাধ্যমে একজন ব্যক্তির সমস্ত গুনাহ খাতা আল্লাহ মাফ করে তাকে নিষ্পাপ বানিয়ে দেয় আর নিষ্পাপ ব্যাক্তি যদি আল্লাহকে ডাকেন, তাহলে অবশ্যই সে ব্যাক্তির ডাকে আল্লাহতালা সাড়া দেন।

আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমলঃ শেষ কথা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে আল্লাহর গায়েবী সাহায্য পাওয়ার আমল, আল্লাহর সাহায্য পাওয়ার দোয়া, আল্লাহর কাছে সাহায্য চাওয়ার ৫টি উপায়, কোন কিছু পাওয়ার আমল, বিপদে আল্লাহর সাহায্য পাওয়ার দোয়া, গায়েবী টাকা পাওয়ার দোয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রতিটি মুসলিমের জন্য এই আমলগুলো করা উচিত। আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন।

আরো পড়ুনঃ পড়াশোনায় মনোযোগী হওয়ার ৯টি উপায়

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। কারণ আমাদের ওয়েবসাইটের নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url