ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে - ভিটামিন ই ক্রিম ব্যবহারের নিয়ম

প্রিয় বন্ধুরা আজকে তোমাদের জন্য আমরা ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে সম্পর্কে কিছু তথ্য নিয়ে এসেছি। তোমরা যারাভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে সম্পর্কে জানোনা তারা আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে পারো।

ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে

আজকের এই আর্টিকেলে আমরা ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে সম্পর্কে তোমাদের বিস্তারিতভাবে জানাতে চলেছি। তাহলে চলো আর কথা না বাড়িয়ে ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে সম্পর্কে সঠিকভাবে জেনে নিন।

সূচিপত্রঃ ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে - ভিটামিন ই ক্রিম ব্যবহারের নিয়ম

ভিটামিন ই ক্রিমের দাম

ভিটামিন ই ক্রিমের দাম অনেকেই সঠিকভাবে জানে না তাই আজকের এই আর্টিকেলে আপনাদের ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে সম্পর্কে আমরা জানাবো। তাহলে চলুন আগে ভিটামিন ই ক্রিমের দাম কি তা জেনে নিই।

আরো পড়ুনঃ যক্ষা রোগের কারণ ও তার প্রতিকার

প্রিয় বন্ধুরা আপনি কোন ধরনের ভিটামিন ই ক্রিম নিবেন তার ওপর নির্ভর করে ভিটামিন ই ক্রিমের দাম। নিচের আপনাদের সুবিধার্থে ভিটামিন ই ক্রিম এর দাম উল্লেখ করা হলো।

Aron vitamin E Cream 200g --- 350 tk

Vitamin Egel Moisture Cream -- 1650 tk

Vitamin E Night Crem -- 1950 tk

তথ্যঃ newresultbd

ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে - ভিটামিন ই ক্রিম ব্যবহারের নিয়ম

আজকের এই আর্টিকেলে আমরা ভিটামিন ই ক্রিমের ব্যবহার সম্পর্কে আপনাদের সামনে কিছু তথ্য নিয়ে হাজির হয়েছি ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে সম্পর্কে অনেকেই আছেন যারা জানেন না তা আজকের এই পোস্টটিতে আপনাদের জন্য ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে সম্পর্কে সঠিকভাবে আমরা জানাবো।

ভিটামিন ই ক্রিম এমন একটি উপাদান যা আমাদের ত্বকের শুষ্কতা দূর করে থাকে এবং ত্বককে সতেজ ও মুসলিম গড়ে তুলতে সাহায্য করে এছাড়াও ত্বকের বিভিন্ন সমস্যাগুলো দূর করে থাকে ভিটামিন ই। ভিটামিন ই একটি গুরুত্বপূর্ণ উপাদান যার উপকারিতা বলে শেষ করা যাবে না।

ভিটামিন ই ক্রিমটি শীতকালে ত্বকের যত্নের জন্য বেশি ব্যবহার করে থাকে কিন্তু আপনি চাইলে এটি বারোমাসি আপনার ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন। এই ক্রিমটি শুধু মেয়েদের জন্য নয় এটি ছেলেদের জন্য বিশেষ উপকারী একটি ক্রিম। তাই ছেলে মেয়ে ভাই এই ক্রিমটি ত্বকের ব্যবহার করতে পারবেন।

আপনাকে ভিটামিন ই ক্রিমের সঠিক উপকারিতা পেতে হলে সঠিক নিয়মে দিনে  দুই থেকে তিনবার ব্যবহার করতে হবে। আমরা যখন বাইরে থাকি তখন অনেক সময় সূর্যের অতিবেগুনি রশি আমাদের ত্বকের বিভিন্ন ক্ষতি করে থাকে তাই সূর্যের ক্ষতিকর দিক থেকে বাঁচতে আপনি ত্বকে অবশ্যই ভিটামিন ই লাগাতে ভুলবেন না।

এরপর দুপুরে গোসলের পর অবশ্যই আপনি ভিটামিন ই লাগাবেন কারণ গোসলের পরে আমাদের শরীরের বিভিন্ন কোষগুলো সতেজ থাকে এ সময় যদি আপনি ভিটামিন ই ত্বকে ব্যবহার করেন তাহলে এর পুষ্টিগুলো পৌঁছাতে সাহায্য করবে।

এবং ভিটামিন ই ব্যবহারের গুরুত্বপূর্ণ সময় হলো রাতে কারণ রাতে আমাদের শরীর অনেকটাই রেস্ট থাকে এ সময় আপনি যদি ভিটামিন ই মেখে ঘুমান তাহলে আপনার ত্বকটি সঠিক পুষ্টি উপাদান গুলো পাবে এবং আপনার ত্বকটি আগের থেকে অনেকটাই সতেজ ও কোমলতা ফিরে পাবে।

ভিটামিন ই ক্রিমের পার্শ্ব প্রতিক্রিয়া

আমরা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির জন্য বিভিন্ন ক্রিম গুলো ব্যবহার করে থাকি এর মধ্যে একটি হচ্ছে ভিটামিন ই। আপনারা যারা ভিটামিন ই ক্রিম ব্যবহার করেন তাদের অবশ্যই ভিটামিন ই ক্রিমের পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে জানা জরুরী। আজকের এই পোস্টে আমরা ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে সম্পর্কে আপনাদের সামনে বিস্তারিতভাবে আলোচনা করছি। তাহলে চলুন ভিটামিন ই ক্রিমের পার্শ্ব প্রতিক্রিয়া কি তা সম্পর্কে সঠিকভাবে জেনে নিন।

১। ভিটামিন ব্যবহার কারণে আমাদের ত্বকে ফুসকুড়ি লালচে ভাব এবং সূর্যের আলোতে সমস্যা দেখা দিতে পারে।

২। অনেক সময় ভিটামিন ই খাওয়ার ফলে আমাদের এলার্জিজনিত সমস্যা গুলো দেখা দিতে পারে। যেমন মুখ জ্বালা পোড়া ত্বক শক্ত হয়ে যাওয়া মুখে ফোলা ভাব ইত্যাদি।

আরো পড়ুনঃ নিউমোনিয়া রোগের কারণ ও তার প্রতিকার

৩। মুখেই ভিটামিন ই লাগানোর ফলে আপনার ত্বকে সংবেদনশীল অনুভব হতে পারে।

৪। কিছু ত্বকে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারের ফলে প্রথম দিকে মুখ পরিষ্কার হলো পরে দাগ সৃষ্টি করতে পারে।

ভিটামিন ই ক্যাপসুল মুখে ব্যবহারের নিয়ম

আপনারা যারা ভিটামিন ই ক্যাপসুল মুখে ব্যবহারের নিয়ম সম্পর্কে জানতে চান, তারা আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে পারেন। কারন আজকের এই পোস্টে আমরা ভিটামিন ই ব্যবহারের নিয়ম সম্পর্কে আপনাদের সামনে কিছু তথ্য নিয়ে হাজির হয়েছি। তাহলে চলুন ভিটামিন ই ক্যাপসুল মুখে ব্যবহারের নিয়ম সম্পর্কে জেনে নিন।

এলার্জির সমস্যা

অ্যালার্জির সমস্যা থেকে মুক্তি পেতে পারেন ভিটামিন ই ক্যাপসুল একটি বিশেষ টিপস। নারকেল তেল ২ ফোঁটা ই ক্যাপসুল  দুই ফোঁটা এবংল্যাভেন্ডার অয়েল দুই ফোঁটা মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগিয়ে ৩০ থেকে ৬০ মিনিট পর মুখ ধুয়ে নিন। এতে করে আপনার ত্বকের অনেকটাই উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

শুষ্ক ত্বকের জন্য

আপনার যদি ত্বকে শুষ্ক রুক্ষ থাকে তাহলে আপনি ভিটামিন ই ক্যাপসুলের সাথে এক চামচ মধু নিয়ে তাতে  ভালোভাবে মিশিয়ে মুখে ম্যাসাজ করুন। এটি সপ্তাহে তিনবার ব্যবহার করলেই আপনি অনেক উপকার পাবেন।

পিগমেন্টেশন দূর করতে 

পিগমেন্টেশন দূর করতে ভিটামিন ই ক্যাপসুল বিশেষভাবে সাহায্য করে থাকে। অলিভ অয়েলের সঙ্গে মেশান ভিটামিন ই ক্যাপসুল থেকে নিঃসৃত তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানানোর পর ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। উপকারটি আপনি নিজেই বুঝতে পারবেন। 

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে ভিটামিন ই ক্যাপসুল বিশেষভাবে সাহায্য করে থাকে। দুই চামচ পেঁপে পেস্ট করে নিন, সাথে এক চামচ মধু মিশিয়ে দুই ফোঁটা ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে ভালোভাবে মুখে লাগিয়ে রাখুন শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

ব্রণের দাগ দূর করতে

আপনি যদি ব্রণের দাগ দূর করতে চান তাহলে অবশ্যই আপনি ভিটামিন ই ক্যাপসুল মুখে ব্যবহার করবেন। এতে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট। ভিটামিন ই ক্যাপসুল থেকে তেল বের করে তা সরাসরি দাগের ওপর দিন। ত্বকে ব্রণর দাগ দূর করতে বেশ উপকারী এই তেল। 

ডার্ক সার্কেল দূর করতে

আমাদের ত্বকের বিভিন্ন ডার্ক সার্কের গুলো দূর করে থাকে ভিটামিন ই ক্যাপসুল। ভিটামিন ই ক্যাপসুল থেকে সরাসরি তেল বের করে তা চোখের নিচে এবং যেখানে ডাক্তার রয়েছে সেই স্থানগুলোতে দিয়ে ভালো ভাবে মাছ করুন সপ্তাহে দুই থেকে তিন দিন করলেই মিলবে উপকার।

ত্বক মশ্চারাইজিং রাখতে

ত্বকের মশ্চারাইজিং এর জন্য ভিটামিন ই এর সাথে টক দই বেশ উপকারী। একটি পাত্রে দই নিন , তাতে মেশান ভিটামিন ই ক্যাপসুল এবং পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে তা ত্বকে লাগান। শুকিয়ে ধুয়ে নিন। ত্বক ময়শ্চারাইজিং রাখতে সাহায্য করবে। 

ভিটামিন ই ক্রিমের উপকারিতা

আজকেরে আর্টিকেলে আমরা ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে ও ভিটামিন ই ক্রিম ব্যবহারের নিয়ম সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করেছি। অনেকে আছেন যারা ভিটামিন ই ক্রিমের উপকারিতা সম্পর্কে সঠিকভাবে জানেন না। তারা ভিটামিন ই ক্রিমের উপকারিতা সম্পর্কে সঠিকভাবে জেনে ব্যবহার করুন।

আরো পড়ুনঃ রূপচর্চায় মধুর উপকারিতা

১। আমরা মনে করি ভিটামিন ই ব্যবহারের ফলে ত্বক অনেকটাই ফর্সা হয়ে যায়। তাই অনেকেই এই ক্রিমটি ফর্সা হওয়ার ক্রিম হিসেবে ব্যবহার করে থাকেন। যারা এ কাজটি করেন তাদের ধারণাটি সম্পন্ন ভুল। আপনি যদি আপনার ত্বক ফর্সা করতে চান তাহলে অবশ্যই আপনাকে নাইট ক্রিম গুলো ব্যবহার করতে হবে। কারণ ভিটামিন ই ক্রিম ত্বক ফর্সা করতে পারে না।

২। এই ক্রিমটি ত্বকের বিভিন্ন রকম পরিবর্তন আনতে পারে। আমাদের শরীরে ও ত্বকের বিভিন্ন রকম দাগছোপ দূর করতে এবং বিশেষ করে গর্ভ অবস্থায় যে দাগগুলো হয়ে থাকে তার জন্য ভিটামিন-ই ক্রিম বিশেষ গুরুত্বপূর্ণ একটি ক্রিম হিসেবে বিবেচিত।

৩। ত্বকে পরিষ্কার রাখতে ভিটামিন ই ক্রিম বিশেষভাবে কাজ করে থাকে।

৪। ভিটামিন ই ক্রিমে রয়েছে প্রচুর পরিমাণে পুষ্টি সমৃদ্ধ উপাদান। যা আমাদের ত্বকে মসৃণ রাখতে সাহায্য করে।

৫। ভিটামিন ই ক্রিম ব্যবহারের ফলে আপনার ত্বকের উজ্জ্বলতা এবং স্বাস্থ্যের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে।

ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে - ভিটামিন ই ক্রিম ব্যবহারের নিয়মঃ শেষ কথা

ভিটামিন ই ক্রিম কিভাবে ব্যবহার করে, ভিটামিন ই ক্রিম ব্যবহারের নিয়ম, ভিটামিন ই ক্রিমের উপকারিতা, ভিটামিন ই ক্রিম মুখের ব্যবহারের নিয়ম সম্পর্কে আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url