রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আজকের এই আর্টিকেলটি যারা google এ সার্চ করে ওপেন করেছেন তারা সঠিক জায়গায় এসেছেন। আজকের এই আর্টিকেলের আমরা রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আলোচনা করব। তাই শুরু থেকে শেষ পর্যন্ত যদি আমাদের এই আর্টিকেলটি পড়েন তাহলে আপনি রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পারবেন।

রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

তাহলে চলুন আর দেরি না করে আমরা রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আজকের এই আর্টিকেলটি পড়তে থাকি। রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ জানতে হলে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার স্বপ্ন

বিশ্বের সবচাইতে উন্নতশক্তিশালী দেশ হিসেবে আমেরিকা উন্নত। এছাড়াও অর্থনৈতিক ও শিল্প সমৃদ্ধ দেশ হিসেবে ও আমেরিকা বিশ্ব বিখ্যাত। কৃষি, উন্নত প্রযুক্তি,অর্থনীতি সব দিকেই আমেরিকা উন্নত। এজন্য অনেকেই দেশ-বিদেশ থেকে আমেরিকা পাড়ি দেওয়া স্বপ্ন দেখেন। এক্ষেত্রে বাদ যায়নি রোমানিয়া রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার স্বপ্ন অনেকে দেখে থাকেন।

আরো পড়ুনঃ আমেরিকায় কোন কাজগুলো করা সব থেকে সহজ

যারা রোমানিয়া নাগরিক এবং বাংলাদেশী প্রবাসী রয়েছে তারা রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে চাই। আপনি অন্যান্য দেশের মত রোমানিয়া থেকেও আমেরিকা যেতে পারবেন।রোমানিয়া থেকেও মানুষ আধুনিক ও উন্নত জীবন যাপনের উদ্দেশ্যে আমেরিকা যাচ্ছে। অনেকেই না জেনে বুঝে স্বপ্ন পূরণের উদ্দেশ্যেই রোমানিয়া পাড়ি জমাচ্ছে।

এটা কেউ হচ্ছে সফল এবং কেউবা হচ্ছে প্রতারিত। কিন্তু আপনি যদি রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে সঠিক ধারণা নিয়ে থাকেন এবং বৈধ পন্থা অবলম্বন করে থাকেন তাহলে আপনি খুব সহজেই রোমানিয়া থেকে আমেরিকা পাড়ি জমাতে পারবেন।

রোমানিয়া থেকে আমেরিকার ভিসা

যাদের মনে প্রশ্ন রয়েছে রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে তাহলে আপনি ‘ইমপ্লয়মেন্ট-বেজড’ (ইবি) সিরিজ এর সাহায্য নিতে পারেন । যারা আমেরিকায় স্থায়ীভাবে চাকরির ভিসা পেতে আগ্রহী তারা ইবি সিরিজের ১ থেকে ৫ পর্যন্ত ক্যাটাগরিগুলোতে আবেদন করতে পারবেন।চলুন তাহলে সে ক্যাটাগরি গুলো নিজে আলোচনার মাধ্যমে জেনে নেই।

ইবি-১ঃ এ ক্যাটাগরির কয়েকটি বিষয়কে বিশেষ করে প্রাধান্য দেওয়া হয়। যেমন যে কোন বিষয়ে দক্ষতা ও বিশেষ কোন ক্ষেত্রে দক্ষতা অর্জন করা। এছাড়াও আপনি গবেষণাক্ষেত্রে  যদি ভাল দক্ষতা অর্জন করতে পারেন তাহলে খুব সহজেই সেখানে গবেষণা প্রতিষ্ঠানের চাকরির জন্য খুব সহজে ভিসা পেয়ে যাবেন। তবে আপনার এ সকল বিষয়ে নির্দিষ্ট ডকুমেন্ট থাকতে হবে।

ইবি-২ঃ এ ক্যাটাগরির জন্য কোন ব্যক্তির যদি কোনো ব্যতিক্রমী দক্ষতা বা উচ্চতর শিক্ষা থাকে এবং বিশেষ কোনো কাজের জন্য দক্ষতা অর্জন করে তাহলে তিনি স্থায়ী চাকরির জন্য আবেদন করতে পারেন। আর এর জন্য আমেরিকার কোনো প্রতিষ্ঠান থেকে দক্ষতার ভিত্তিতে আপনার কাছে চাকরির অফার লেটার থাকতে হবে।

ইবি-৩ঃ এই ক্যাটাগরিতে ভিসা পেতে গেলে আপনাকে দক্ষ কর্মী বা দক্ষ প্রফেশনাল ব্যক্তি হতে হবে তাহলে আপনি ভিসা পাবেন। তবে দক্ষতার বিষয়ে আমেরিকার কোনো প্রতিষ্ঠান থেকে চাকরির অফার লেটার থাকতে হবে। কিন্তু এই বিষয়ে আমেরিকায় কর্মী পাওয়া সহজ কিনা বিষয়টি আগেই যাচাই করে নেবেন। কারণ এ বিষয়ে সেখানে দক্ষ জনবল থাকলে আপনি ভিসা পাবেন না।

ইবি-৪ঃ বিশেষ এ ক্যাটাগরির মাধ্যমে অভিবাসীদের আমেরিকান ভিসা দেওয়া হয়। দেশটির ‘ইমিগ্রেশন অ্যান্ড ন্যাশনালিটি অ্যাক্ট (আইএনএ) উল্লেখিত বিষয়গুলোতেই অভিবাসীরা স্থায়ীভাবে চাকরির ভিসা পেয়ে থাকে। এরমধ্যে রয়েছে- ন্যাটোর সাবেক কর্মী বা ন্যাটোর সাবেক কর্মীর স্পাউস, চিকিৎসক, স্বশস্ত্র বাহিনীর সদস্য, ইরাক ও আফগানিস্তানের ভাষা জানেন এবং ইংরেজি অনুবাদ করতে পারেন এমন ব্যক্তি, ধর্মীয় ব্যক্তিত্ব বা কর্মী অন্যতম। আবার এর জন্য কোনো চাকরির অফার লেটার দরকার হয় না।

ইবি-৫ঃ এই ক্যাটাগরির মাধ্যমে আপনি যদি একজন বিশেষ উদ্যোক্তা হয়ে থাকেন এবং আপনার যদি যথেষ্ট অর্থ সম্পদ থাকে তাহলে আপনি আমেরিকার ভিসা পেতে পারেন তবে এই ক্যাটাগরিতে ভিসা পেতে গেলে সেখানে গিয়ে আপনাকে ব্যবসা শুরু করতে হবে। এবং কমপক্ষে ১০ জন আমেরিকান কর্মীকে আমেরিকান চাকরি দেওয়ার সামর্থ্য থাকতে হবে এমনকি কমপক্ষে পাঁচ লাখ ডলার বা বাংলাদেশি টাকায় ৪ কোটি টাকার বেশি বিনিয়োগ করতে হবে।

ভিসা ক্যাটাগরি

রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আমরা উপরে যে ক্যাটাগরি সম্পর্কে আলোচনা করেছি এছাড়াও আরো বেশ কিছু সুযোগ রয়েছে যার মাধ্যমে আপনি আমেরিকা যেতে পারবেন।

পড়াশোনার জন্যঃ রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় হিসেবে আপনি ভিসার অবলম্বন করতে পারেন কারণ পড়াশোনার জন্য আপনি যদি আমেরিকা যেতে চান তাহলে খুব সহজেই আমেরিকার ভিসা পেয়ে যাবেন। তবে এই প্রক্রিয়ায় আপনি সেখানে স্থায়ীভাবে বসবাস করার সুযোগ পাবেন না।

কর্মসংস্থান ভিত্তিক কাজের প্রস্তাবঃ আমেরিকার কোনো কর্মসংস্থান বা প্রতিষ্ঠান আপনাকে সেখানে যদি কাজের সুযোগ দিয়ে থাকে বা অফার লেটার পাঠিয়ে থাকে তাহলে আপনি আমেরিকা যাওয়ার ভিসা পাবেন। এক্ষেত্রে ওই প্রতিষ্ঠানকে আগে দেশটির ‘ডিপার্টমেন্ট অব লেবার’ (ডিওএল) থেকে সার্টিফিকেট নিতে হবে এবং অভিবাসী শ্রমিক নিয়োগের অনুমতি চেয়ে আবেদন করতে হবে। এই ক্যাটাগরিতে আমেরিকান সরকার প্রতি বছর ১ লাখ ৪০ হাজার ভিসা দিয়ে থাকে।

আরো পড়ুনঃ ইংল্যান্ডে স্টুডেন্ট ভিসার খরচ কেমন ২০২৪

পরিবার বা স্পাউসঃ আমেরিকায় যদি আপনার পরিবার বা আইনগতভাবে বৈধ সঙ্গীর নাগরিকত্ব থাকে তাহলে আপনি সহজেই ভিসা পেতে পারেন। আমেরিকার যেকোনো নাগরিক তার সঙ্গী বা পরিবারের সদস্যকে সেখানে নেয়ার জন্য সরকারের কাছে আবেদন করতে পারেন।

আমেরিকার কোন নাগরিকের সাথে যদি আপনার বিবাহ হয়ে থাকে তাহলে আপনি আমেরিকা যাওয়ার সুযোগ পাবেন। তবে আপনার বিবাহতে বৈধভাবে হতে হবে এবং বিবাহের অন্তত দুই বছর পার হতে হবে। এরপর আপনার সাথে যার বিবাহ হয়েছে সে আপনাকে আমেরিকা নেওয়ার জন্য আবেদন করতে পারে। এক্ষেত্রে আপনি প্রথমবারের মতো কমপক্ষে ৯০ দিনের ভিসা পাবেন।

আমেরিকায় ওয়ার্ক পারমিট ভিসা

প্রতিবছর হাজার হাজার শ্রমিক তাদের স্বপ্ন পূরণের উদ্দেশ্যে ও সর্বোচ্চ অর্থ উপাজনের জন্য আমেরিকা যে থাকে আমেরিকায় যারা কাজের জন্য যেতে চাই তাদের ওয়ার্ক পারমিট ভিসা  নিতে হবে। রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে যারা রোমানিয়া থেকে শ্রমিক হিসেবে আমেরিকা নিয়োগ দিতে চাই তারা ওয়ার্ক পারমিট ভিসার মাধ্যমে আমেরিকা পাড়ি জমাতে পারবে জমাতে পারবেন।

যে সকল শ্রমিকদের স্বপ্ন আমেরিকায় গিয়ে অর্থ উপার্জন করা তাদের জন্য বর্তমান সময়ে আমেরিকার ওয়ার্ক পারমিট ভিসা চালু করা হয়েছে। আর এই সুযোগ নিয়ে অনেকেই দেওয়ালের কাছে প্রতারিত হচ্ছে কারণ তারা এ বিষয় নিয়ে অনেক পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে থাকেন। আর এ বিজ্ঞাপনের ফাঁদে পড়ে অনেক নিরীহ শ্রমিক ভোগান্তির শিকার হচ্ছে।

যারা আমেরিকায় ওয়ার্ক পারমিট ভিসায় যেতে আগ্রহী তাদের এই সকল দালাল চক্র থেকে বিরত থাকতে হবে। আমেরিকায় যেতে আগ্রহী হলে আপনাকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আমেরিকা স্বপ্ন তো আমাদের সকলেরই রয়েছে কিন্তু শুধু আমেরিকা গেলেই নয় সেখানে যেতে হলে আপনাকে অবশ্যই ইংরেজি ভাষার দক্ষতা অর্জন করতে হবে।

তাই আমেরিকা যাওয়ার জন্য আপনার প্রথম করণীয় হল ইংরেজি ভাষায় দক্ষ হওয়া। আপনি যদি ইংরেজি ভাষায় ভালো কথা বলতে পারেন। আপনার যদি ইংরেজি ভাষায় কোয়ালিফিকেশন অনেক ভালো থাকে। তাহলে খুব অল্প দিনে আপনি আমেরিকান ভিসা পেয়ে যাবেন। 

রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র

আজকের এই আর্টিকুলার মাধ্যমে আপনাদের আমরা রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে বিস্তারিতভাবে জানানোর চেষ্টা করব। রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ আজকের এই অংশে আমরা রহমানিয়া থেকে আমেরিকা যাওয়ার জন্য যে সকল প্রয়োজনীয় কাগজপত্র জরুরী সে সম্পর্কে জেনে নিন।

  • ডিজিটাল পাসপোর্ট।
  • পাসপোর্ট সাইজ এর বর্তমান তোলা রঙিন ছবি।
  • জাতীয় নাগরিকত্ব সনদপত্র।
  • জন্ম নিবন্ধন পত্র।
  • কোভিড-১৯ এর ভ্যাকসিন এর ডোসের ফর্ম।
  • যে স্পনসর করছে তার আকামার কপি।
  • মেডিকেল ফিটনেস এর ত্যায়িত কাগজ পত্র। 
  • লিগেল আইডেন্টিটি ডকুমেন্টস। 
  • ব্যাংক এর পেপার সমুহ
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।

রোমানিয়া থেকে আমেরিকা যেতে হলে অবশ্যই আপনার উপরের সকল কাগজপত্র ও ডকুমেন্টের প্রয়োজন। উপরের প্রয়োজনীয় কাগজপত্র যদি কোন ত্রুটি হয়ে থাকে তাহলে আমেরিকা যাওয়ার আগে বা আবেদনের আগে অবশ্যই কাগজের সংশোধন করা প্রয়োজন ও জরুরী। কারণ উপরোক্ত কাগজের যদি কোন একটি তথ্য  ভুল থাকে তাহলে আমেরিকার ভিসা পাওয়া সম্ভব নয় 

রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ঃ শেষ কথা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪, রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার স্বপ্ন, রোমানিয়া থেকে আমেরিকার ভিসা, ভিসা ক্যাটাগরি, আমেরিকায় ওয়ার্ক পারমিট ভিসা, রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যেহেতু আমরা অনেকেই রোমানিয়া থেকে আমেরিকা যেতে চাই সেহেতু অবশ্যই এ বিষয়গুলো সম্পর্কে জানতে হবে।

আরো পড়ুনঃ উচ্চ শিক্ষার জন্য কোন দেশ ভালো হবে ২০২৪

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে থাকুন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url