অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

আপনাদের মধ্যে অনেকে যারা অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে খোঁজ নিয়ে থাকেন। তাই আপনাদের জন্য আজকে আমরা অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে আলোচনা করব। কিন্তু অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায়  খোঁজার চাইতে আপনি বৈধভাবে আমেরিকা যাওয়া হাজারগুন ভালো। তবুও অনেকে জীবনে রিক্স নিয়ে অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় গুলো জানার আগ্রহ প্রকাশ করে থাকেন।

অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

তাহলে চলুন কথা না বাড়ি আমরা অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে নিন।

সূচিপত্রঃ অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

স্বপ্নের দেশ আমেরিকা সকল বিশ্বের সব দেশের চাইতে আমেরিকা সব দিক দিয়েই শক্তিশালী। সবারই স্বপ্ন থাকে আমেরিকা যাওয়ার এবং সর্বোচ্চ অর্থ  উপার্জন করা। অনেকে আছেন যারা বৈধভাবে আমেরিকা যেয়ে থাকেন কিন্তু অনেক ব্যক্তি আছে যারা অবৈধভাবে আমেরিকা যাওয়ার  উপায় খোঁজে।

তাদের জন্য আজকের এই আর্টিকেলে আমরা অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে জানাবো। তাহলে চলুন অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে জানতে হলে আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

আরো পড়ুনঃ আমেরিকায় কোন কাজগুলো করা সব থেকে সহজ

আপনি যদি অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় খোঁজেন তাহলে আপনার তিনটি বিশেষ গুণ থাকতে হবে। কারণ এই তিনটি  বিশেষ গুণ না থাকলে আপনি কখনোই অবৈধভাবে আমেরিকা যেতে পারবেন না এই তিনটি গুণের একটি হচ্ছে শারীরিক সক্ষমতা দ্বিতীয়টি হচ্ছে মাত্রাতিরক্ত ধৈর্য এবং তিন নাম্বারটি হচ্ছে ফিনান্সিয়াল সাপোর্ট।

এই তিনটির যে কোন একটির ঘাটতি থাকলে আপনার কখনোই আমেরিকা যাওয়ার আশা পূর্ণ হবে না।বাংলাদেশ থেকে আমেরিকায় অবৈধ পথে যাওয়ার রাস্তাটি খুবই ব্যয়বহুল দীর্ঘ বিপদসংকুল এবং যথেষ্ট ঝুঁকিপূর্ণ। এই দীর্ঘ রাস্তাটির কিছু অংশ বিমানে কিছু অংশ পায়ে হেঁটে কিছু অংশ নৌকায় আবার কিছু অংশ নদী খাল বা ডোবায় সাঁতার কেটে আপনাকে পার হতে হবে।

দীর্ঘ সময় না খেয়ে থাকার কষ্ট তো আপনাকে সহ্য করতেই হবে। আপনার যদি এ সকল শারীরিক সক্ষমতা থাকে এবং ধৈর্য ও মানসিক শক্তি থাকে তাহলে খুব সহজে আপনি অবৈধভাবে আমেরিকায় পৌঁছাতে পারবেন।

আমেরিকা যাওয়ার সহজ উপায় 

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায়। অবৈধভাবে আমেরিকা যেতে হলে আপনাকে অনেক ঝুঁকি নিতে হবে তাই এভাবে না গিয়ে আপনি খুব সহজেই বৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় খুঁজুন। আমেরিকা যাওয়ার সহজ উপায় সম্পর্কে চলুন তাহলে জেনে নিন।

আপনি যদি আমেরিকা যেতে চান তাহলে আপনাকে একটি প্রশিক্ষিত ও অভিজ্ঞ দালালের সাথে যোগাযোগ করতে হবে। কারণ একজন প্রশিক্ষিত অভিজ্ঞ দালালি পারে আপনাকে খুব সহজে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে হেল্প করতে। আপনি যদি প্রশিক্ষিত অভিজ্ঞ দালানের সাহায্যে আমেরিকা যেতে চান তাহলে আপনার প্রায় খরচ হবে ১৫ থেকে ৩০ লক্ষ টাকা মত।

কারণ এ দালাল গুলো টাকা ছাড়া কোন কাজই আপনার করবে না। আপনি যদি আমেরিকা যেতে চান তাহলে আপনাকে কমপক্ষে সে দালাল গুলোর হাতে অর্ধেক টাকা তুলে দিতে হবে এবং বাকি অর্ধেক টাকা আপনি আমেরিকার মাটিতে পা দেওয়ার পরেই পেমেন্ট নিবে। এ ধরনের সাহায্যে আপনার প্রয়োজনীয় সকল প্রশিক্ষণ দিয়ে তারা রাস্তা দেখিয়ে দিবে। এরপর শুরু হল আপনার আমেরিকা যাওয়ার যাত্রা। 

অবৈধভাবে আমেরিকায় গেলে সমস্যা সমূহ

অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় সম্পর্কে জানতে হলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই। অবৈধভাবে আমেরিকা যেতে হলে প্রথমে আপনাকে বিমানে রাস্তা বেছে নিতে হবে।দুবাই দেশ থেকে আপনার যাত্রা শুরু হবে, দুবাই থেকে বিমানে ব্রাজিল, ব্রাজিল থেকে বিমানে যেতে হবে বলবিয়া, বলিভিয়া যাওয়ার পর আপনার জার্নি টু আমেরিকা যাওয়ার আরাম আয়েশ আপাতত এখানেই শেষ এরপরই এরপর আপনাকে অনেক ঝুঁকি সম্মুখীন হয়ে সামনের পথগুলো এগোতে হবে।

আরো পড়ুনঃ ইংল্যান্ডে স্টুডেন্ট ভিসার খরচ কেমন ২০২৪

কারণ হলো এরপর লেটিং আমেরিকার সমুদ্র তীরবর্তী অনেকগুলো দেশ আপনাকে পাড়িয়ে দিতে হবে। যাইহোক বলিবিয়া থেকে স্থলপথে এবং জলপথে আপনাকে যেতে হবে পেরু, পেরু থেকে পিউর যেতে হবে কলম্বিয়া,কলম্বিয়া থেকে যেতে হবে পানামা। কলম্বিয়া থেকে যেতে হবে পানামা পানামার জার্নিটা খুবই ভয়ংকর জটিল এবং খুবই রিস্কি।

কারণ সেই পথে রয়েছে নদী-খাল বিল জঙ্গল সেগুলো আপনাকে পাড়ি দিতে হবে । পানামার রাস্তাটি পায়ে হেঁটে কিছুটা নৌকায় কিছুটা সাঁতরিয়ে পার হতে হবে এবং এই এই কাজটি খুবই জটিল হয়ে থাকে তারপর তাও অনেকেই জীবনের রিস্ক নিয়ে এই পথটি পাড়ি দিয়ে থাকে। কিন্তু এই কাজগুলো করার জন্য আপনার শরীর সক্ষম ও শক্তিশালী হতে হবে।

পানামার খুবই স্যাঁতস্যাঁতে অঞ্চল এবং উঁচু-নিচু পাহাড় ও জঙ্গল আপনাকে পাড়ি দিতে হবে। এখানে আপনার জন্য প্রতিটা পদে পদে বিপদের সম্ভাবনা অপেক্ষা করছে। সারাদিন টিপ টিপ করে বৃষ্টি পরা সাপ বিচ্ছু ও পোকামাকড়ের যন্ত্রণার সাথে সাথে রয়েছে সেখানকার স্থানীয় বনদস্যদের হামলা। এসব বনদর্শীদের কবলে পড়লে আপনার সাথে থাকা সকল সম্বল এবং পোশাক এরা লুটে নিয়ে যায় ।

১। পনাম অঞ্চলের এসব সম্মুখীন হওয়ার পর এইসব রূপ দেখে অনেক অভিবাসী অসহায়ের মত মৃত্যুবরণ করেন।

২। আপনি যদি আপনার জীবন নিয়ে কোনরকম পনাম পার হতে পারেন এরপর আপনার পাশের দেশ কোস্টারিকা 

কোস্টারিকা থেকে যেতে হবে নিকারাগুয়া নেকারাগুয়া থেকে যেতে হবে হন্ডুরাস থেকে যেতে হবে এলসেল ভেতর হোলসেল ভেতর থেকে আপনাকে যেতে হবে কুয়েতমালা। কুয়েত মালা থেকে যেতে হবে মেক্সিকো মেক্সিকো যাওয়ার পর কিছুটা শান্তিময় পরিবেশ আপনি পাবেন সেখানে গেলে মেক্সিকান পুলিশ আপনাকে এরেস্ট করবে মামলা করবে এরপর দালালের কাছ থেকে টাকা খেয়ে আপনাকে ছেড়েও দিবে।

এরপর সুযোগ বুঝে ঢুকে পড়তে হবে আমেরিকার সীমান্তে। আমেরিকায় প্রবেশের পর আমেরিকান পুলিশ আপনাকে গ্রেফতার করে সোজা হাজতে ঢুকিয়ে দেবে এবং আমেরিকায় অবৈধ প্রবেশের অপরাধে আপনার বিরুদ্ধে তারা ইমিগ্রেশন আইনেই মামলা করবে। সাথে আপনি কন্টাক করেছেন সেই দালাল তাদের আইনজীবীদের সাথে কন্টাক্ট করে আপনাকে ছাড়ানোর ব্যবস্থা করবে।

এরপর তারা যদি আপনাকে ছাড়াতে পারে সেখানে আপনাকে মোটা অংকের একটি জরিমানা ধার্য করবে এবং সেই জরিমানা পরিশোধ করার পর আমেরিকান পুলিশ আপনাকে ছেড়ে দেবে। ছেড়ে দেওয়ার পর আপনি সেখানে খুব সহজেই বসবাস করতে পারবেন।

অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪ঃ শেষ কথা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায়, আমেরিকা যাওয়ার সহজ উপায়, অবৈধভাবে আমেরিকায় গেলে সমস্যা সমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যেহেতু আমরা অনেকে অবৈধভাবে আমেরিকা যেতে চাই সাধারণত তাই আমাদের এই বিষয়গুলো জেনে নিতে হবে। সাধারণত এই কাজটি আমাদের জন্য করা উচিত হবে কিনা এ বিষয়গুলো প্রথমে জানা অত্যন্ত জরুরী।

আরো পড়ুনঃ উচ্চ শিক্ষার জন্য কোন দেশ ভালো হবে ২০২৪

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে থাকুন। কারন আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url