ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪

ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আজকের এই আর্টিকেলে আপনাদের আমরা জানাবো ইতালি একটি উন্নত দেশ সবারই আশা থাকে উন্নত দেশগুলোতে যেয়ে অর্থ উপার্জন করার। তাই যারা ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে চান তারা আমাদের এই আর্টিকেলটি সঙ্গে থাকুন। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের আমরা ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে বিস্তারিতভাবে জানাবো।

ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪

তাহলে চলুন আর কথা না বাড়িয়ে ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকি। ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে হলে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন।

সূচিপত্রঃ ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪

ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪

যারা ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে জানতে আজকের এই আর্টিকেলটি ওপেন করেছেন তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ আজকের এই আর্টিকেলে আমরা ইতালি সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আপনাদের খুঁটিনাটি বিষয় সম্পর্কে বিস্তারিতভাবে জানাবো। এ বছর নতুন করে বাংলাদেশ সরকার ও ইতালি সরকার ইতালির নতুন সিজনাল ভিসা চালু করেছেন।

আরো পড়ুনঃ রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

২০২৪ সালে ইতালিতে বাংলাদেশসহ আরও ৩৩ টি দেশে মোট ৮২ হাজার শ্রমিক নিয়োগ দিচ্ছে। তাই যারা ইতালি সিগন্যাল ভিসায় যেতে চাচ্ছেন তারা ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার আগে ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪ এর সম্পর্কে খুঁটিনাটি বিষয়গুলো জেনে নিন।

ইতালিতে কোন কোন খাতে আপনি সিজনাল ভিসা যেতে পারবেন

ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আজকের এই অংশে আমরা ইতালিতে কোন কোন খাতে বা সেক্টরে যেতে পারবেন এ বিষয়ে জানাবো। এতদিন ইতালি সিজনাল ভিসায় যাওয়ার অনুমতি ছিল না কিন্তু এই বছর সরকার নতুন করে সিগন্যাল এবং সিজনাল ও নন সিজনাল দুই ভিসাই যাওয়ার অনুমতি প্রদান করেছেন।

ইতালি সিজান ভিসায় আমি আপনি কৃষি ও ট্যুরিজম বিষয় যেতে পারবেন। তবে ইতালি যাওয়ার আগে আপনি যদি ইতালি ভাষায় দক্ষ হতে পারেন তাহলে আপনার জন্য এটি বিশেষ সুবিধাজনক হবে। ইতালিতে কোন অভিজ্ঞতা ছাড়াই বা যোগ্যতা ছাড়ায় আপনাকে শ্রমিক হিসেবে নিয়োগ দিবে।

যারা বিভিন্ন ধরনের কৃষিপণ্য উৎপাদন বিপণন ব্যবসার সাথে জড়িত তারা তারা কৃষি ভিসায় লোক নিয়োগ করতে পারবেন। ট্যুরিজম হলো হোটেল রেস্টুরেন্ট সহ টুরিস্ট কেন্দ্রিক যে ব্যবসা গুলো আছে সেগুলোর সাথে জড়িত যেকোনো ব্যবসায়ী এই ভিসায় লোক নিতে পারবেন।

যার লোক লাগবে তিনি ইমিগ্রেশন অফিসে লোক নেবার জন্য অনুমতির আবেদন করবেন অর্থাৎ সিজনাল ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করবেন। অনুমতি পত্র পেলে বাংলাদেশে অবস্থিত ইতালি এম্বাসি তে ভিসার জন্য আবেদন করতে হবে।

ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার সুবিধা

অনেকদিন পর নতুন করে আবারো বাংলাদেশিরা ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার সুযোগ পাচ্ছে। ইতালিতে সিজনাল ভিসা পাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের আমরা ইতালির সিজনাল ভিসা যাওয়ার সুবিধার সম্পর্কে জানাবো।

করোনার পরবর্তী সময়ে দেশের অর্থনীতিকে শক্তিশালী রাখতে ইতালি বিভিন্ন খাতের জন্য বিদেশ থেকে ৩০ হাজার ৮৫০ জন শ্রমিক আমদানি করবে। এরমধ্যে ১২ হাজার ৮৫০ জন শ্রমিককে স্থায়ীভাবে আর ১৮ হাজার শ্রমিককে খন্ডকালীন মেয়াদে দেশটিতে কাজ করার সুযোগ দেয়া হবে।ইতালিয়ান সরকার তাদের সিজনাল ও নন-সিজনাল ওয়ার্কার্স কর্মসূচিতে বাংলাদেশকে অন্তর্ভুক্ত করেছে।

সিজনাল ভিসায় একজন কর্মী ইতালিতে গিয়ে নয় মাস বৈধভাবে কাজ করার সুযোগ পায়। পরে তার চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলে তাকে নিজ দেশে ফেরত যেতে হয়। পরবর্তী বছরেও সিজনাল ভিসায় তারাই অগ্রাধিকার ভিত্তিতে দেশটিতে যেতে পারে। এভাবে তিনবার যাবার পর তারা সেখানে স্থায়ীভাবে থাকার অনুমতি পায়।

সেখানে যাওয়ার পরপরই আপনি চাকরি সুবিধা পাবেন নির্ধারিত ভালো বেতনের সুবিধা পাবেন। এবং পরবর্তীতে সেখানে আপনি স্থায়ী থাকার অনুমতি পাবেন এবং আপনার নিজের ক্যারিয়ার  নতুন করে গড়ে তুলতে পারবেন।

ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার অসুবিধা

আপনি যদি ইতালি সিগন্যাল ভিসা যেতে চান তাহলে আপনাকে অবশ্যই ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে পড়তে হব। সম্পর্কে ইতালিতে সিজনাল ভিসায় গেলে সুবিধার থেকে এর অসুবিধা বেশি দেখা যায়। কারণ সিজনাল ভিসায় গেলে আপনি কাজের জন্য ৬০ দিন অথবা ছয় মাসের মত মেয়াদ পাবেন। কারণ এ ভিসা ইস্যুগুলো এরকমই হয়ে থাকে।

আরো পড়ুনঃ অবৈধভাবে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

সেখানকার আইন অনুযায়ী ছয় মাস পর আপনাকে দেশে ফিরে আসতে হবে। এখানে আপনি ছয় মাস পর অবৈধ হয়ে যাবেন।ইতোপূর্বে যারা এই ভিসায় গিয়েছিলেন তারা অনেকেই এখন পর্যন্ত অবৈধভাবে আছেন। কেউ কেউ রাজনৈতিক আশ্রয় বা আরেকটি জব কনট্রাক এর মাধ্যমে সৌজন্য কার্ড বা রেসিডেন্ট কার্ড পেয়েছেন।

আর এর পিছনে আপনাকে অনেক দৌড়াদৌড়ি ও টাকা খরচ করতে হবে। এটি নির্ভর করবে যিনি আপনার জন্য আবেদন করছেন তার উপর। কোনো ব্যবসায়ী অর্থাৎ যার লোক লাগবে যদি নিজে নিজেই আবেদন করেন। এবং একটি ইতালিয়ান লইয়ারের শরণাপন্ন হতে হবে।লইয়ারের ফি কমপক্ষে আড়াই হাজার ইউরো। বাংলাদেশি টাকায় কমবেশি আড়াই লক্ষ টাকা।

সিজিনাল ভিসায় গেলে সুবিধার চাইতে অসুবিধা ও রিক্সের সম্ভাবনায় বেশি তাই আপনার এ বিষয়ে না যাওয়াই ভালো তাই সিজিনাল ভিসায় গেলে আপনি অনেক ভেবে চিন্তে সিদ্ধান্ত নেবেন।

ইতালি যেতে কত টাকা লাগে

ইউরোপের মতো দেশগুলোতে যাওয়া অনেকটা ভাগ্যের ব্যাপার কারণ খুব সহজে ইতালির ভিসা পাওয়া যায় না যারা ইতালিব রহমানের জন্য চিকিৎসার জন্য বালিকা পড়ার জন্য যেতে চাই তারা ইতালি ভিসায় যেতে পারবেন। ইতালি যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে আজকে আমরা আপনাদের ইতালি যেতে কত টাকা লাগে এ বিষয়ে জানাবো।

ইতালি দুই ধরনের ভিসা দিয়ে থাকে একটি সিজনাল ভিসা এবং অপরটি নন সিজনাল ভিসাঃ

যাদের আত্বীয় স্বজন ইতালিতে থাকে তারাই একমাত্র ভিসা দিতে পারে। আপনি এখন কোন দালাল বা এজিন্সির মাধ্যমে অতি সহজেই ইতালি ভিসা পাবেন না। আপনি চাইলে কিছু দিনের জন্য সিজনাল ভিসা করে ইতালি যেতে পারবেন।

আপনি যদি স্টুডেন্ট বা ভ্রমন করা অথবা চিকিৎসা করার জন্য ইতালি যেতে চান তাহলে ইতালি সিজনাল ভিসায় যেতে আপনার খরচ হবে 5 থেকে 6 লক্ষ টাকা মতো।এবং নন সিজনাল ভিসা কাজের ভিসা যেতে চাইলে তাহলে আপনাকে সর্বোমোট ১১ লক্ষ থেকে ১২ লক্ষ টাকা লাগবে।

ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪ঃ শেষ কথা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার উপায় ২০২৪, ইতালিতে কোন কোন খাতে আপনি সিজনাল ভিসা যেতে পারবেন, ইতালিতে সিজনের ভিসায় যাওয়ার সুবিধা, ইতালিতে সিজনাল ভিসায় যাওয়ার অসুবিধা, ইতালি যেতে কত টাকা লাগে? এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যারা ইতালিতে সিজনাল ভিসায় যেতে চায় সাধারণত তাদের জন্য বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ।

আরো পড়ুনঃ ইতালি থেকে আমেরিকা যাওয়ার উপায় ২০২৪

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে থাকুন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এই ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url