ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩

ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩ সম্পর্কে আলোচনা করা হবে। সাধারণত আমরা যারা ক্রিকেট খেলা পছন্দ করে থাকি তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হলো লাইভ ক্রিকেট দেখা। কিন্তু আমরা অনেকেই ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩ সম্পর্কে তেমন কোন ধারণা রাখি না। অনেক সময় বাড়ির বাইরে থাকার কারণে ক্রিকেট খেলা দেখতে পারিনা তাই ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩ আলোচনা করা হবে।

ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩

আপনি যদি ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩ সম্পর্কে জানতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন আর দেরি না করে ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে

আমার সকলে জানি যে ক্রিকেট বিশ্বকাপ ফুটবল বিশ্বকাপের মত চার বছর পর পর হয়ে থাকে। গত বছরের ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ সালে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু আমরা যারা মাঝেমধ্যে ক্রিকেটের খোঁজ খবর রাখে সাধারণত তারা ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩ এবং ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে? এই সম্পর্কে তেমন কোন ধারণা রাখি না।

আরো পড়ুনঃ ল্যাপটপ দিয়ে টাকা ইনকাম করার উপায়

বাংলাদেশের মানুষেরা ফুটবলের চাইতে ক্রিকেট বেশি ভালোবাসে। কারণ বাংলাদেশ ক্রিকেট খেলার জনপ্রিয়তা বেশি। ক্রিকেটে সব থেকে বড় আসর ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে চলেছে তাই আগে থেকে আমাদেরকে এ বিষয়গুলো সম্পর্কে জেনে রাখতে হবে। আপনাদের জানার সুবিধার্থে বলে রাখি যে এবারের ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের মাটিতে।

ভারতের মাটিতে ১০ দৃষ্টিনন্দন স্টেডিয়ামে ৪৬ দিন ধরে চলতে থাকবে ক্রিকেটের এই মহা আসর। সাধারণত এবারে ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণ করবে ১০টি দল। এর আগে সরাসরি ৮ দল বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছিল। এর পরের জিম্বাবুয়ের মাটিতে বাছাই পর্ব খেলে দুটি দল বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে? আশা করি জানতে পেরেছেন।

ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩

অনেক সময় আমরা বাড়ির বাইরে থাকি যার ফলে ক্রিকেট বিশ্বকাপ দেখার মত সময় পাইনা। সাধারণত এখন ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩ জানা থাকলে আমরা খুব সহজেই ক্রিকেট বিশ্বকাপ দেখতে পারবো। অবশ্যই এর জন্য আমাদেরকে ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানতে হবে।

বেশ কিছু ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি ক্রিকেট বিশ্বকাপ দেখতে পাবেন কিন্তু টাকা পেমেন্ট করতে হবে। সাধারণত তাই আমরা অনেকেই এই ওয়েবসাইটগুলোতে খেলা দেখতে চাই না। আবার ফেসবুকে যখন খেলা দেখতে যাই তখন বিভিন্ন ধরনের সমস্যা হয়ে থাকে যার ফলে শান্তি করে খেলা দেখতে পাই না। আপনি যদি সুন্দর করে খেলা দেখতে চান তাহলে আপনি সঠিক জায়গাতে এসেছেন।

ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩ঃ

পদ্ধতি ১ঃ প্রথমে আপনাকে আপনার google এ চলে যেতে হবে এরপরে টাইপ করতে হবে sportzfy tv app download লিখে গুগলে সার্চ করতে হবে। এরপরে আপনার সামনে প্রথমে যেই অপশনটি আসবে তার ওপরে ক্লিক করতে হবে।

ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩

পদ্ধতি ২ঃ ক্লিক করার পরে আপনাকে একটি ওয়েবসাইটের মধ্যে নিয়ে যাবে সাধারণত স্ক্রল করে একটু নিচের দিকে আসতে হবে আসার পরে দেখতে পাবেন যে Download Sportzfy লেখা একটি অপশন রয়েছে তার ওপরে ক্লিক করতে হবে তাহলেই অ্যাপসটি ডাউনলোড হয়ে যাবে।

ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩

পদ্ধতি ৩ঃ এরপরে এপ্স এর ভেতরে ঢুকলে আপনি যত ধরনের খেলা ফুটবল এবং ক্রিকেট রয়েছে সবগুলোই দেখতে পাবেন। এখানে আপনি খুব সহজেই বিশ্বকাপের খেলা গুলো উপভোগ করতে পারবেন।

ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ বাংলাদেশের সময়সূচি

যেহেতু আমরা বাঙালি বাংলাদেশকে ভালবাসি তাই বাংলাদেশের খেলা কখন এই বিষয়টি সম্পর্কে জানতে চাইবো বেশি। যদি আপনি সরাসরি আপনার মোবাইল ফোন দিয়ে ক্রিকেট বিশ্বকাপ খেলা দেখতে চান তাহলে ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩ বিষয়গুলো সম্পূর্ণ অনুসরণ করুন। এখন আমরা ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ বাংলাদেশের সময়সূচি সম্পর্কে আলোচনা করব।

আরো পড়ুনঃ টিকটক থেকে সহজে ইনকাম ২০২৩

বাংলাদেশের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে অক্টোবর মাসের ৭ তারিখে। এই ম্যাচটি হবে আফগানিস্তানের বিপক্ষে ধর্মশালা স্টেডিয়ামে। সাধারণত এর পরেই ১০ অক্টোবর একই স্টেডিয়ামে বাংলাদেশ মুখোমুখি হবে ইংল্যান্ডের। নিচে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ বাংলাদেশের সময়সূচি উল্লেখ করা হলো।

১। বাংলাদেশ বনাম আফগানিস্তান -- ৭ই অক্টোবর -- ধর্মশালা

২। বাংলাদেশ বনাম ইংল্যান্ড -- ১০ই অক্টোবর -- ধর্মশালা

৩। বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড -- ১৪ই অক্টোবর -- চেন্নাই

৪। বাংলাদেশ বনাম ভারত -- ১৯শে অক্টোবর -- পুনে

৫। বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা -- ২৪শে অক্টোবর -- মুম্বাই

৬। বাংলাদেশ বনাম নেদারল্যান্ড -- ২৮ শে অক্টোবর -- কলকাতা

৭। বাংলাদেশ বনাম পাকিস্তান -- ৩১শে অক্টোবর -- কলকাতা

৮। বাংলাদেশ বনাম শ্রীলংকা -- ৬ই নভেম্বর -- দিল্লি

৯। বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া -- ১২ই নভেম্বর -- পুনে

২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কবে থেকে শুরু

আমরা যারা ক্রিকেট খেলা পছন্দ করে থাকি কিন্তু কাজের চাপের ক্রিকেটের তেমন কোন খোঁজ খবর রাখি না সাধারণত তাদের জন্য আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা ইতিমধ্যেই বাংলাদেশের খেলা কোথায় এবং কখন উল্লেখ করেছি। এখন অনেকেই প্রশ্ন করে থাকে যে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কবে থেকে শুরু হবে?

যারা ক্রিকেট সম্পর্কে খোঁজ খবর রাখিস সাধারণত তারা ইতিমধ্যেই জানি যে এবারের ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতের মাটিতে। ক্রিকেট বিশ্বকাপ যাত্রা শুরু করবে ৫ অক্টোবর থেকে। ২০১৯ সালের দুই ফাইনাল খেলা ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড এর মধ্য দিয়ে পাঁচে অক্টোবর শুরু হবে বিশ্বকাপ যাত্রা। ভারতের দশটি শহরে ৪৬ দিন ধরে চলবে এই বিশ্বকাপ।

ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩ঃ শেষ কথা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে? ক্রিকেট বিশ্বকাপ দেখার নিয়ম ২০২৩, ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ সময়সূচি, ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ কবে থেকে শুরু? এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যেহেতু বিশ্বকাপ শুরু হতে আর বেশি দিন সময় নেই তাই অবশ্যই আমাদেরকে এই বিষয়গুলো সম্পর্কে জেনে নেওয়া উচিত।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে সহজে ইনকাম

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এই ধরনের তথ্যমূলক আর্টিকেল প্রকাশ করে থাকি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url