সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয়

সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় সম্পর্কে আজকের এই আর্টিকেলটি আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। অনেকে আছেন যারা সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় সম্পর্কে সঠিক বিষয়ে জানতে চান। তাদের জন্য আমরা আজকের এই আর্টিকেলে বিস্তারিতভাবে সহবাসের পর শরীর দুর্বল করনীয় সম্পর্কে জানাবো।

সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয়

তাহলে চলুন সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় সম্পর্কে সঠিকভাবে জানতে আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে নিন।

সূচিপত্রঃ সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয়

শরীর দুর্বল হয় কোন ভিটামিনের অভাবে

শরীর দুর্বল হয় কোন ভিটামিনের অভাবে এ বিষয়ে আমরা অনেকেই হয়তো জানি না। তা আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আমরা সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় এবং শরীর দুর্বল হয় কোন ভিটামিনের অভাবে সে বিষয়ে জানতে পারব।

আমাদের বিভিন্ন কারণে শরীর দুর্বল হয়ে পড়ে এর জন্য আমরা বিভিন্ন পুষ্টিকর খাদ্য গুলো খেয়ে থাকি যেগুলোর মাধ্যমে আমাদের শরীরে পুষ্টি জবাবে এবং শরীর দুর্বলতা কাটিয়ে উঠতে এবং স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করবে। শরীর দুর্বল হয় বিশেষ করে ভিটামিন বি এর অভাবে।

আরো পড়ুনঃ ক্যান্সারের লক্ষণ ও প্রতিকার

বৈজ্ঞানিক গবেষণা থেকে দেখা গেছে সুস্থ সকল ভাবে একজন মানুষ বাঁচতে হলে তার শরীরে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন বি থাকতে হবে। তবে এর মানে এটা নয় যে অন্যান্য ভিটামিন গুলো ব্যতীত ভিটামিন বি থাকলেই চলবে। তবে শরীর সুস্থ রাখতে ভিটামিন বি তুলনামূলক বেশি প্রয়োজন হয়।

ভিটামিন বি একক কোন ভিটামিন নয় বরং এটি অনেকগুলো ভিটামিনের একটি পরিবার। আর এই সবগুলো ভিটামিন কে নিয়ে গঠিত এই পরিবারকে বলা হয় ভিটামিন বি কমপ্লেক্স। 

শরীর দুর্বল হলে করণীয়

শরীরকে সুস্থ রাখতে হলে যেমনে রয়েছে পুষ্টিকর খাবার তেমনি রয়েছে প্রতিদিনের সঠিক নিয়মে চলা। আমাদের প্রতিদিনের রুটিনের ভুলের কারণে আমাদের শরীরের দুর্বলতা দেখা দিয়ে থাকে তাই আপনাকে শরীরে দুর্বলতা কাটাতে হলে প্রতিদিন কিছু নিয়ম মেনে চলাফেরা করতে হবে তাহলে আপনি শরীরে দুর্বলতা কাটিয়ে উঠতে পারবেন।

সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় সম্পর্কে যারা জানতে চান তারা গুরুত্ব সহকারে আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। কারন আমাদের শরীর দুর্বলতার কারণে বিভিন্ন কাজের বাধা হয়ে দাঁড়ায় সেটা সহবাস হক বা অন্য কোন কর্ম তাই সুস্থভাবে শরীরকে কর্মযুক্ত রাখতে শরীর দুর্বল হলে করণীয় সম্পর্কে আমাদের মেনে চলা উচিত।

সঠিক পুষ্টি গ্রহণ

শরীরকে সুস্থ রাখতে আপনার দেহে সঠিক খাদ্য পুষ্টি প্রয়োজন রয়েছে। প্রতিদিন নিয়ম করে পুষ্টিযুক্ত শাকসবজি ও প্রোটিনযুক্ত খাবারগুলো খান তাহলে দেখবেন আপনার শরীরের দুর্বলতা কাটিয়ে উঠেছেন।

পর্যাপ্ত পরিমাণ ঘুমানো

শরীরকে সুস্থ রাখতে হলে প্রতিদিন ৭ থেকে ৮ ঘন্টা ঘুমের প্রয়োজন রয়েছে পরিমাণ মতো না ঘুম হলে আপনার প্রতিদিনের কার্যক্রমের বাধা সৃষ্টি হতে পারে। তাই সুস্থভাবে কর্মযুক্ত থাকতে চাইলে প্রতিদিন নিয়মমাফিক ঘুমানো প্রয়োজন রয়েছে।

চা বা কফি

অনেক সময় কাজ করতে করতে আমাদের শরীর ক্লান্ত হয়ে পড়ে তাই তৎক্ষণিকভাবে শরীরে এনার্জি ফিরিয়ে আনতে এবং শরীরকে চাঙ্গা রাখতে চা বা কফি পান করতে পারেন।

এনার্জি যুক্ত খাবার

শরীরকে চাঙ্গা রাখতে এবং শক্তিশালী রাখতে অবশ্যই আমাদের এনার্জি যুক্ত খাবার গুলো খেতে হবে।

পর্যাপ্ত পরিমাণে পানি পান করা

আমাদের শরীরকে সুস্থ রাখতে পানির বিকল্প নেই। তাই প্রতিদিন নিয়ম করে দুই থেকে তিন কেজি পানি পান করুন। পানি আপনার শরীরের সতেজতা ও এনার্জি ফিরিয়ে আনতে সাহায্য করবে।

ব্যায়াম/ ইয়োগা

শরীরকে সুস্থ রাখতে এবং শক্তিশালী রাখতে নিয়মিত প্রতিদিন 30 মিনিট ব্যায়াম করুন। ঘরে বসে ইয়োগা কিংবা প্রতিদিন ৩০ মিনিট হাঁটুন। এতে করে আপনার শরীরে রক্ত চলাচল বৃদ্ধি হবে এবং বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ ঠিক থাকবে।

শরীরের দুর্বলতা কাটাবে যেসব খাবার

স্বাস্থ্যই সুখের মূল তাই স্বাস্থ্য কে ঠিক রাখতে সঠিক নিয়মে চলা এবং সঠিক খাদ্য অভ্যাস গড়ে তোলা উচিত। সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় সম্পর্কে আজকের এই আর্টিকেলে আমরা শরীর দুর্বল হলে করণীয় সম্পর্কে আপনাদের জানাবো।

মানুষের খ্যাদ্যাভ্যাসের সাথে শারীরিক সুস্থতার সম্পর্ক রয়েছে। শরীরকে সুস্থ এবং সবল রাখতে সঠিক খাবারের কোনো প্রকার বিকল্প নেই। আর সে কারনে লক্ষ্য রাখতে হবে প্রতিদিনের খাবার যেন স্বাস্থ্যকর হয়। বিভিন্ন গবেষনায় দেখা যায় প্রতিদিনের খাবারের তালিকায় দুধ, ডিম, তাজা শাক-সবজি, ভিটামিন সমৃদ্ধ খাবার রাখলে ও নিয়মতান্ত্রিক জীবন যাপন করলে শারীরিক দুর্বলতা দুর হয়। 

১। তাই আমাদের উচিত প্রতিদিনের খাদ্য তালিকায় পুষ্টিকরযুক্ত খাদ্যগুলো রাখা যে খাদ্য গুলোর মাধ্যমে আমাদের দেহের পুষ্টি সাধন করে দুর্বলতা কাটিয়ে উঠতে সাহায্য করবে।

২। শরীর সুস্থ রাখতে ভিটামিন সি বিশেষভাবে গুরুত্বপূর্ণ তাই প্রতিদিন এক হাতে তালিকায় ভিটামিন সি যুক্ত খাবার গুলো রাখতে পারেনআঙ্গুর, কমলা লেবু, তরমুজ ইত্যাদি ফল দৈহিক ক্ষমতা বৃদ্ধির জন্য অনেক উপকারী।

৩। এছাড়া প্রোটিনযুক্ত খাবার আমাদের শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে তাই প্রোটিন যুক্ত মাছ-মাংস দুধ, ডিম খাওয়া জরুরী।

৪। আয়রন যুক্ত খাবার শরীরের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ আয়রন যুক্ত খাবার আমাদের দেহের হিমোগ্লোবিন বাড়িয়ে থাকে এবং শক্তি উৎপন্ন করে থাকে।

৫। সবুজ শাকসবজিতে রয়েছে প্রচুর পরিমাণে সকল ধরনের ভিটামিন। খাদ্য তালিকায় প্রতিদিন মাছ-মাংসের সাথে রাখতে পারেন সবুজ শাকসবজি। পালং শাক, লেটুস পাতা, পুঁইশাক।

৬। শরীরকে চাঙ্গা রাখতে এবং শারীরিকভাবে দুর্বলতা কাটাতে তাৎক্ষণিকভাবে এনার্জি তৈরি করতে পারে কফি।

৭। এ ছাড়া শরীর দুর্বল হলে বিভিন্ন এনার্জি জাতীয় খাবার গুলো খেয়ে শরীরে শক্তি জোগাতে পারবেন।যেমন গ্লুকোজ, এনার্জি ড্রিংক।

৮। যে সকল উপাদান শারীরিক দুর্বলতা দুর করতে সাহায্য করে মধু তার মধ্যে অন্যতম। তাই শারীরিক শক্তি বাড়াতে প্রতি সপ্তাহে ৩-৪ দিন এক গ্লাস গরম পানিতে এক চামচ খাঁটি মধু মিশিয়ে পান করতে পারেন।

৯। ডার্ক চকলেটে রয়েছে ফেনিলেথিলামিন (PEA) ও সেরোটোনিন। আমাদের মস্তিষ্কেও রয়েছে এ দুটি পদার্থ। এগুলো মানব দেহে শক্তির মাত্রা বাড়াতে সহায়তা করে।

সহবাসের পর শরীর দুর্বল হয় কেন

স্বামী-স্ত্রীর সুখের মুহূর্ত হল সহবাস করা। শারীরবৃত্তীয় প্রক্রিয়া যার মাধ্যমে স্বামী এবং স্ত্রী তাদের দাম্পত্য জীবনের সর্বোচ্চ সুখ উপভোগ করে থাকেন। কিন্তু অনেক সময় দেখা যায় সহবাসের পর শরীর দুর্বল হয়ে যায় কিন্তু এর কারণ কি কেউ সঠিকভাবে আমরা বলতে পারিনা এবং অনেকেই চিকিৎসায় লজ্জা পেয়ে এভাবেই দিন পার করে থাকি।

তাই আজকের এই আর্টিকেলে আমরা সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় সম্পর্কে আপনাদের বিস্তারিত হবে জানাবো। তাহলে চলুন সহবাসের পর শরীর দুর্বল হয় কেন সে বিষয়ে আগে জেনে নেওয়া যাক।

সহবাসের সময় শরীরের উপরে এবং মস্তিষ্কে প্রচন্ড চাপ পড়ে। কারণ আমরা সকল ধ্যান তখন সহবাসের ওপরে দিয়ে থাকি। এবং ভালোবাসার মুগ্ধ তাই হারিয়ে যাই। এবং যখন বীর্য পড়ার সময় হয়ে আসে এবং বীর্য পড়ে যায় তখন আমাদের শরীর একটু দুর্বল অনুভূতি হয়।

আমাদের শরীরের বীর্য গুলো উৎপাদন করতে সাহায্য করে পুষ্টিকর খাবার।এই খাবারের দ্বারা উৎপন্ন শক্তির অল্টারনেটিভ হিসেবে আমাদের শরীরে বীর্য উৎপন্ন হয়। যা একজন পুরুষের বীর্যর মধ্যে থেকে পুরুষেরা সন্তান গ্রহণের ক্ষমতা অর্জন করতে পারে।

সুতরাং পুষ্টিকর খাবার গুলোর মাধ্যমে আমাদের বীর্য উৎপন্ন হয় এবং সহবাসের পর সে বীর হয়ে গেলে আমাদের শরীর অনেকটাই দুর্বল হয়ে পড়া স্বাভাবিক। আর এ থেকে অনেকটাই পুষ্টি অংশ বের হয়ে যায়।

তবে আমাদের শরীর যদি এমনিতেই দুর্বল হয়ে থাকে এবং সহবাসের সময় বীর্য বের হলে আরো অনেকটাই দুর্বল হয়ে পড়ে। যা অস্বাভাবিক পর্যায়ে চলে যেতে পারে তার জন্য আপনাকে লজ্জা না পেয়ে দ্রুত ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত।

সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয়

সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় সম্পর্কে আজকের এই আর্টিকেল মনোযোগ সহকারে  যারা পড়ছেন তাদের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। এ বিষয়টিতে অনেকেই লজ্জা পেয়ে থাকেন যার কারনে ডাক্তারের কাছে যে সঠিক সময়ে সঠিক চিকিৎসা নিতে পিছিয়ে পড়েন। তবে আপনাদের কিছু তথ্য আজকের এই মাধ্যমে আমরা জানাবো যা থেকে আপনি সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় কি সে সম্পর্কে জেনে জ্ঞান অর্জন করতে পারবেন।

আরো পড়ুনঃ মেয়েদের শরীর দুর্বল হলে করণীয়

সহবাসের পর শরীর দুর্বল হয়ে যাওয়া একটি স্বাভাবিক ঘটনা কিন্তু অনেকেরই রয়েছে যাদের সহবাসের পর শরীর অনেকটাই অতিরিক্ত দুর্বল হয়ে পড়ে তার জন্য কিছু করণীয় রয়েছে। যাদের শরীর সহবাসের পর অতিরিক্ত দুর্বল লাগে তাদের অবশ্যই শারীরিক সমস্যা রয়েছে।

কারণ সহবাসের সময় আমাদের শরীর থেকে যে বীর্য গুলো বের হয় তাদের থেকে আপনার প্রতিদিনের পুষ্টি চাহিদা অনেকটাই ক্ষয় হয়ে যায়। তাই যাদের শরীর দুর্বল এবং সহবাস করার পর শরীর আরো দুর্বল হয়ে পড়ে তাদের জন্য পরবর্তীতে এটি বড় অসাধারণ করতে পারে।

আজকে আপনাদের সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় সম্পর্কে কিছু উপায় আলোচনা করব। যা আপনি সহবাস দুর্বল হওয়া থেকে মুক্তি পাবেন।

১। সহবাসের আগে অবশ্যই কিছু পুষ্টিকর খাওয়া জরি যেগুলো আপনাকে শক্তি প্রদান করবে যেমন দুধ, ডিম খেজুর, কলা, বাদাম।

২। সহবাসের আগেই পর্যাপ্ত পরিমাণে পানি পান করুন। এর ফলে সহবাসের চাহিদাকৃত পুষ্টি শক্তি খাদ্য গ্রহণ দ্বারা পূর্ণ হবে। তবে অতিরিক্ত পানি পান করা যাবে না।

৩। সহবাসের পূর্বে কখনোই অতিরিক্ত পানি কিংবা খাদ্য গ্রহণ করবেন না তাহলে দ্রুত বীর্য পড়ার সম্ভাবনা থাকতে পারে।

৪। সহবাসের আগে শরীর মনকে চাঙ্গা রাখতে কফি পান করতে পারেন। সহবাসের পর দ্রুতই ঘুমিয়ে পড়বেন কারণ এতে করে বীর্য বের হওয়ার কারণে যে পুষ্টি ক্ষয় হয়েছে তা দ্রুত যোগান দিতে সাহায্য করবে।

৫। পর্যাপ্ত পরিমাণে পুষ্টিকর খাবার গ্রহণ করুন। শারীরিক ফিটনেস এর ওপরে লক্ষ্য রেখে আপনি যদি নিয়মিত পর্যাপ্ত পুষ্টিকর খাবার গ্রহণ করেন তবে আপনার শরীরে যথেষ্ট এনার্জি জমা থাকবে। এতে করে দুর্বল হয়ে পড়বে না।

৬। শরীরের দুর্বলতা থাকাতে পুষ্টিকর খাবার এবং নিয়মিত ব্যাঙ অত্যন্ত জরুরী,  যা আপনার শরীরকে শক্তিশালী করে তুলতে সাহায্য করবে।

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আপনি ভিটামিন যুক্ত ট্যাবলেট গুলো গ্রহণ করতে পারেন যা আপনাদের শরীর দুর্বলতা কাটাতে সাহায্য করবে।

৭। প্রতিদিন কমপক্ষে ৩০ মিনিট সকালের সূর্যের আলোয় রাখুন। বৈজ্ঞানিক গবেষণা থেকে প্রমাণিত যে সূর্যের আলো থেকে শরীর প্রচুর পরিমাণে ভিটামিন ডি শোষণ করে থাকে। ভিটামিন ডি আমাদের শরীরকে সুসংগঠিত রাখতে এবং আহারের গঠনে সহায়তা করে থাকে। এতে করে শারীরিক দুর্বলতা কেটে যায়।

সহবাসের পর জলে কেন

সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় সম্পর্কে ইতিমধ্যে আমরা অনেক কিছু জানতে পেরেছি। সহবাসের পর আরেকটি ঘটনা আমাদের সাথে ঘটে থাকে তা হল আমাদের যৌনাঙ্গ জলা। চলুন তাহলে এ বিষয়ে কিছু জেনে নেয়া যাক। অনেকে আছেন যাদের সহবাসের পর জলে কেন এ বিষয়ে প্রশ্ন করে থাকেন তাদের প্রশ্ন উত্তর আমরা সঠিকভাবে আজকের এই আর্টিকেল এর মাধ্যমে দেওয়ার চেষ্টা করব।

সহবাসের পর পর যৌনাঙ্গ বিভিন্ন কারণে জ্বালাপোড়া হতে পারে। সে কারণগুলো কি কি তার নিচে আমরা উল্লেখ করব।

ইনফেকশন

মহিলাদের ইনফেকশন জনিত কারণে সহবাসের পর জ্বালাপোড়া হয়ে থাকে। এক্ষেত্রে পরিষ্কার-পরিচ্ছন্নতার অভাবে ভ্যাজাইনায় জীবাণুর সংক্রমণ ঘটে থাকে। ফলে ভেতরে এক ধরনের ক্ষত সৃষ্টি হয় এবং সহবাসের পর জ্বালাপোড়া শুরু হয়। এটি হলো দ্রুতই আপনার ডাক্তারের চিকিৎসা নেওয়া উচিত।

করণীয়ঃ সঠিক সময়ে দ্রুত ডাক্তারের পরামর্শ নেওয়া।

ভ্যাজাইনাল ড্রাইনেস

অনেকেরই সহবাসের সময় জনি স্থান শুকিয়ে যায় যার ফলে জ্বালাপোড়া সৃষ্টি হয়ে থাকে এটাকে ভ্যাজাইনাল ড্রাইনেস বলে এবং এই প্রক্রিয়াটি অনবরত চলতে থাকলে অবশ্যই আপনার ডাক্তারের চিকিৎসা নেওয়া উচিত।

করণীয়ঃ অনেক সময় জন্মস্থান শুকানোর জন্য জেল ব্যবহার করতে পারেন।

অতিরিক্ত সহবাস

সহবাস মূলত পুরুষ এবং মহিলাদের মধ্যে শারীরিক মিলন হলেও এখানে মানসিক শান্তি মুখ্য হিসেবে কাজ করে। অনেকেই সহবাস করার সময় উগ্র মনোভাব দেখিয়ে থাকে যার ফলে সহবাস চলাকালীন অনেক সময় মহিলারা যোনির ঘর্ষণের ফলে বা ভেতরে আঘাতপ্রাপ্ত হতে পারে। এক্ষেত্রে জ্বালাপোড়ার সৃষ্টি হয়।

করণীয়ঃ সহবাস হলো মনের তৃপ্তির একটি বিষয় তাই দুজনে একে অপরের সাথে ভালোভাবে মিলেমিশে সহবাস উপভোগ করুন।

কনডম

জ্বালাপোড়ার আরেকটি কারণ হতে পারে কনডমের ব্যবহার। বাজারে বিভিন্ন ধরনের কনডম রয়েছে।তাতে পর্যাপ্ত পরিমাণে লুব্রিক্যান্ট থাকে না। এতে করে শুষ্ক কনডম যোনির ভেতরে ঘর্ষণের সৃষ্টি করে এবং সেখান থেকে আঘাত পাওয়ার ফলে ব্যথার সৃষ্টি হয়।

করণীয়ঃ আমাদের সঠিকভাবে সঠিক নিয়মে উন্নত মানের কনডম ব্যবহার করা উচিত।

ফোর প্লে না করা

অতিরিক্ত উত্তেজনা কিংবা অজ্ঞতাবশত সহবাস এর পূর্বে সঙ্গিনীকে আদর না করেই লিঙ্গ যোনির ভেতরে প্রবেশ করান। এতে করে অনেক সময় মহিলাদের যোনির ভেতর থেকে লুব্রিক্যান্ট নিঃসরণ হয় না এবং সহবাসে মহিলাদের অনেকটা কষ্ট হয়ে যায়। এতে অভ্যন্তরে জ্বালাপোড়ার সৃষ্টি হতে পারে।

করণীয়ঃ সহবাস করার পূর্বে সময় নিয়ে ফোরপ্লে করুন।

তলপেটে টিউমার

যাতে তলপেটে টিউমার রয়েছে তাদের অনেক সময় সহবাসের পর জ্বলা পড়া সৃষ্টি হতে পারে এবং তলপেটে ব্যথা অনুভব হতে পারে। 

করণীয়ঃ এরকম যদি সম্ভাবনা বা ঘটনা আপনার সাথে করে থাকে তাহলে দ্রুত ডাক্তারের চিকিৎসা নেওয়া উচিত।

পিরিয়ড শেষের সময়

পিরিয়ড শেষের সময় আমাদের যৌনাঙ্গ শুষ্ক হয়ে থাকে। এ সময় সহবাস করলে অবশ্যই আমাদের সাবধানতা অবলম্বন করা উচিত।

করণীয়ঃ এ সময় সহবাস করলে আপনি বিভিন্ন লুব্রিকেন্ট জেল ব্যবহার করতে পারেন।

পিরিয়ড চলাকালীন সহবাস

পিরিয়ড চলাকালীন সহবাস করা হারাম ও অনুচিত। তবুও অনেকেই এই কাজটি করে থাকেন। পিরিয়ড চলাকালীন সময়ে নারীদের যোনিতে ক্ষতের মত অনেক চাকার সৃষ্টি হয়ে থাকে। এই অবস্থায় সহবাস করলে জ্বালাপোড়া করবেই

আরো পড়ুনঃ ছেলেদের মুখ থেকে দাগ দূর করার উপায়

করণীয়ঃ পিরিয়ড চলাকালীন সময়ে সহবাস থেকে নিজেকে দূরে রাখুন।

লিঙ্গের আকার

সহবাসের জন্য লিঙ্গের আকার অনেকটা গুরুত্বপূর্ণ। আগার বড় হলে ব্যথা হতে পারে এবং জ্বালাপোড়ার সৃষ্টি হতে পারে। স্বামী এবং স্ত্রীর মধ্যে বয়সের পার্থক্য অনেক বেশি হলে কিংবা স্ত্রী বয়সে অনেক ছোট হলে অধিক বড় লিঙ্গের কারণে যৌনাঙ্গে জ্বালাপোড়া হতে পারে।

করণীয়ঃ এই অবস্থায় স্বামী এবং স্ত্রী দুজনে আলোচনা করুন এবং সহবাস করার পূর্বে পর্যাপ্ত পরিমাণে সময় নিয়ে ফোর প্লে করুন।

সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয়ঃ শেষ কথা

শরীর দুর্বল হয় কোন ভিটামিনের অভাবে, শরীর দুর্বল হলে করণীয়, শরীরের দুর্বলতা কাটাবে যেসব খাবার, সহবাসের পর শরীর দুর্বল হয় কেন? সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয়, সহবাসের পর জলে কেন? এ বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। কারণ আমাদের ওয়েবসাইটে নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url