কোরিয়া যাওয়ার লটারির খবর ২০২৪

আপনারা যারা কোরিয়া যাওয়ার লটারির খবর সম্পর্কে জানতে চান তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ আজকে আমরা করিয়া যাওয়ার লটারির খবর সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করব।

কোরিয়া যাওয়ার লটারির খবর ২০২৩

যারা কোরিয়া যাওয়ার লটারির খবর সম্পর্কে জানতে চান তারা আমাদের আর্টিকেলের সঙ্গেই থাকুন। তাহলে চলুন কোরিয়া যাওয়ার লটারি খবর সম্পর্কে জেনে নিন।

সূচিপত্রঃ কোরিয়া যাওয়ার লটারির খবর ২০২৪

কোরিয়া যাওয়ার লটারির খবর

শিল্প উন্নত ও শান্তি প্রিয় দেশ হিসেবে দক্ষিণ কোরিয়া একটি সম্ভ্রান্তশালী দেশ। দক্ষিণ কোরিয়া এ দেশটিতে রয়েছে কর্মসংস্থান সুব্যবস্থা। তাই প্রতিবছরেই বাংলাদেশ থেকে বহু সংখ্যক লোক নিয়ে থাকে দক্ষিণ কোরিয়া।

আরো পড়ুনঃ সাউথ কোরিয়া যেতে কত টাকা লাগে ২০২৪

দক্ষিণ কোরিয়া যাওয়ার লটারির খবর সম্পর্কে যারা জানতে আগ্রহী এবং দক্ষিণ কোরিয়া লটারির খবর ২০২৪ সম্পর্কে জেনে যারা দক্ষিণ কোরিয়া যেতে চান। তারা আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

দক্ষিণ কোরিয়া রয়েছে কর্ম সংস্থানের সুব্যবস্থা এবং সেখানে রয়েছে ভালো সুযোগ সুবিধা এবং অধিক বেতনের ব্যবস্থা। তাইতো ভালো সুযোগ সুবিধা ও বেতনের আশায় অনেকেই প্রতিবছর দক্ষিণ কোরিয়া পাড়ি জমাতে চাই এবং দক্ষিণ কোরিয়ায় যাওয়ার লটারির খবর সম্পর্কে জানতে সবাই আগ্রহী হয়ে ওঠে।

তারা প্রতিবছর আগস্ট মাসের শেষের দিকে দক্ষিণ কোরিয়ার ভিসা বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকেন।অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে আপনি খুব সহজেই তাদের নতুন কোন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় তাহলে আপনি তা খুব সহজেই দেখতে পারবেন।প্রতিবছরই কোরিয়ান সরকার বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ স্থাপন করার পর তারা বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করে।

২০২৪ সালে কোরিয়া লটারির বিজ্ঞপ্তি হবে ২৩ শে মে থেকে পরবর্তী দুই থেকে তিন মাসের মধ্যে এ লটারির রেজাল্ট প্রকাশিত হবে। এবারের বিজ্ঞপ্তিতে প্রায় সাড়ে সাত হাজার কর্মী নেওয়ার কথা হয়েছে। তাই নতুন এ বিজ্ঞপ্তির মাধ্যমে যারা আবেদন করতে চাইছেন তারা চাইলে এবারে ২০২৪ সালের মধ্যে আবেদনের কাজ যথারীতি ভাবে সম্পন্ন করতে পারবেন।

দক্ষিণ কোরিয়া লটারির আবেদন 

যারা দক্ষিণ কোরিয়া যেতে আগ্রহী এবং কোরিয়া যাওয়ার লটারির খবর সম্পর্কে জানতে চান তাদের জন্য দক্ষিণ কোরিয়া লটারির আবেদন সম্পর্কে আরো কিছু তথ্য জানাতে চলেছি। দক্ষিণ কোরিয়া লটারির আবেদন করতে হলে আপনাকে বেশ কিছু কাগজ সংগ্রহ করতে হবে। কারণ দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য এবং আবেদন করার জন্য বেশ কিছু প্রয়োজনীয় কাগজগুলো প্রয়োজন।

কিভাবে নিজ নিজ কাজগুলোর জন্য আবেদন করা যায় তার সম্পর্কে বেশ কিছু তথ্য জানার জন্য। এক্ষেত্রে আপনি চাইলে দক্ষিণ কোরিয়ার লটারিতে সার্কুলার রয়েছে সার্কুলার টি ডাউনলোড করে নিতে পারেন কারণ সার্কুলার উপর ভিত্তি করে নতুনভাবে আবেদন করার সুযোগ দেয়া হয়।

তাহলে চলুন দক্ষিণ কোরিয়া লটারি সম্পর্কে নিয়ম গুলো জেনে নিই

১। আবেদন করার জন্য আপনাকে প্রথমেই eps.boesl.gov.bd এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

২। এই ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনার সামনে একটি আবেদন ফরম ডাউনলোড করার অপশন আসবে।

৩। উক্ত আবেদন ফরম আপনাকে যথাযথভাবে পূরণ করে তা সাবমিট করতে হবে।

৪। আবেদন ফরম সাবমিট করার পর আপনাকে বেশ কিছু তথ্য দেয়া হবে যে সকল তথ্য ফাঁকা স্থানে আপনাকে আপনার পার্সোনাল তথ্যগুলো ধাপে ধাপে পূরণ করতে হবে।

দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের যোগ্যতা

কোরিয়া যাওয়ার লটারির খবর সম্পর্কে আজকের এই আর্টিকেলে আমরা দক্ষিণ কোরিয়ার লটারির আবেদনের যোগ্যতা সম্পর্কে জানতে পারবেন কারণ আপনি যদি দক্ষিণ কোরিয়ায় লটারির জন্য আবেদন করতে চান অবশ্যই আপনাকে কিছু যোগ্যতা থাকা অত্যাবশ্যক।

কারণ যদি কেউ অনৈতিক কাজে ও কর্মকান্ড যুক্ত থাকে তাহলে সে কোরিয়া যেতে পারবে না। এবং কোরিয়ায় যদি কেউ অবৈধভাবে বসবাস করে তবে তাকে আবার দেশে ফেরত পাঠানো হয়ে থাকে। এমন ব্যক্তি পুনরায় আবার আবেদন করতে পারবেন না।

কোরিয়ায় অবস্থানকারী এমন ব্যক্তি যাদের কারাদণ্ড এবং সাজা ও জরিমানা করা হয়েছে তারা পুনরায় আবেদন করতে পারবেন না। যেসব ব্যাক্তি বিদেশ যেতে কোন নিষেধাজ্ঞা নেই এবং কোন অপকর্মের জড়িত না এমন সুযোগ্য ব্যক্তি করিয়া যেতে পারবেন। তবে কোরিয়া যেতে হলে অবশ্যই আপনাকে কিছু যোগ্যতার প্রয়োজন রয়েছে যে যোগ্যতার প্রথম অংশ হলো কোরিয়ার ভাষার উপর দক্ষতা অর্জুন করতে হবে।

আরো পড়ুনঃ সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় ২০২৩

কোরিয়া লটারির আবেদনের যোগ্যতা:-

১। আবেদনকারীকে অবশ্যই ১৮ বছর পূর্ণ হতে হবে

২। একটি পাসপোর্ট থাকতে হবে

৩। জাতীয় সনদপত্র থাকতে হবে

৪। অবশ্যই তাকে শারীরিক যোগ্যতা থাকতে হবে

৫। প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে

৬। কোরিয়া যেতে হলে অবশ্যই আপনাকে কোন অনৈতিক কর্মকান্ডে যুক্ত থাকা যাবে না

৭। যাদের উপর বিদেশ যাওয়ার নিষেধাজ্ঞা নেই

৮। অবশ্যই কোরিয়া ভাষার অপার দক্ষতা অর্জন করতে হবে।

অনলাইনে দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম

আজকের এই আর্টিকেলে আমরা কোরিয়া যাওয়ার লটারির খবর সম্পর্কে ইতিমধ্যে আলোচনা করেছি। দক্ষিণ কোরিয়ার লটারির মাধ্যমে যেতে হলে অবশ্যই আপনাকে এবং অনলাইনে দক্ষিণ কোরিয়া লটারি আবেদন করতে 

১। প্রথমে বাংলাদেশ BOESL অফিসিয়াল পেজে যান: http://eps.boesl.gov.bd

২। তারপর বৈধ তথ্য দিয়ে পৃষ্ঠাটি পূরণ করুন।

৩। পুরো নাম (পাসপোর্ট অনুযায়ী)

৪। তারপর জন্ম তারিখ (পাসপোর্ট অনুযায়ী)

৫। তারপর পাসপোর্ট নম্বর (স্পেস ছাড়া)

৬। তারপর স্ক্যান করে পাসপোর্টের ছবি (ছবির আকার 40-60 কেজি)

দক্ষিণ কোরিয়া লটারির রেজিস্ট্রেশন খরচ

প্রিয় ভিউয়ার্স আপনারা যারা দক্ষিণ কোরিয়া যাওয়ার লটারির খবর সম্পর্কে জানতে চান এবং অনেকেই দক্ষিণ কোরিয়ার লটারির আবেদন সম্পর্কে জানতে চান তারা দক্ষিণ কোরিয়ার রেজিস্ট্রেশন খরচ সম্পর্কেও আজকের এই আর্টিকেলে জানতে পারবেন।

আপনারা অনেকেই রয়েছেন যারা দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম সম্পর্কে জানার পরেও রেজিস্ট্রেশন খরচ বাবদ কত টাকা খরচ হবে তা সম্পর্কে জানতে চান। আপনি যদি দক্ষিণ কোরিয়ার ভাষা শিখতে পারেন তাহলে সরাসরি আপনি কোন ধরনের লটারি ছাড়াই দেশে চলে যেতে পারবেন। সে ক্ষেত্রে ভাষা শিখে যাওয়ার জন্য আপনার আবেদন ফরম পূরণ করতে হবে আপনার এই খরচ পড়বে ৫০০০ টাকা।

আরো পড়ুনঃ সৌদি আরব থেকে ইতালি যাওয়ার উপায় ২০২৪

অন্যদিকে আপনি যদি দক্ষিণ কোরিয়ার ভাষা না পারেন সে ক্ষেত্রে লটারির মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় আপনাকে যেতে হবে। লটারির মাধ্যমে দক্ষিণ কোরিয়া যেতে হলে আবেদন ফরম পূরণ করা হয়। সেখানে আপনার খরচ হবে ৫০০ টাকার মতো। ভাষা শিখে কোরিয়া যাওয়ার জন্য আবেদন ফরম পূরণ করতে খরচ হয় পাঁচ হাজার টাকা। ভাষা না জানা থাকলে লটারি আবেদন করতে খরচ লাগে মাত্র ৫০০ টাকা।

কোরিয়া যাওয়ার লটারির খবর ২০২৪ঃ শেষ কথা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে কোরিয়া যাওয়ার লটারির খবর, দক্ষিণ কোরিয়া লটারির আবেদন, দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের যোগ্যতা, অনলাইনে দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম, দক্ষিণ কোরিয়া লটারির রেজিস্ট্রেশন খরচ আলোচনা করা হয়েছে। আপনি যদি দক্ষিণ কোরিয়া যেতে চান তাহলে কত বিষয়টি সম্পর্কে অবশ্যই জেনে নিতে হবে।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো করতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। কারণ আমাদের ওয়েবসাইটে নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url