BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২

প্রিয় ভিউয়ার্স আশা করি সকলে ভালো আছেন। BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩ সম্পর্কে জানতে যারা আজকের এই আর্টিকেলটি ওপেন করেছেন, তারা সঠিক জায়গায় এসেছেন। BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩ আজকের এই আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যারা দক্ষিণ কোরিয়া যেতে চান।

BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩

BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩ সম্পর্কে জানতে চান তারা আমাদের এই আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়তে থাকুন। তাহলে আসুন আমরা BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩  সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

সূচিপত্রঃ BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩

দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে

বাংলাদেশের শ্রমিকরা দক্ষিণ কোরিয়া যাওয়ার অনেক স্বপ্ন দেখে থাকেন এবং অনেকে দক্ষিণ কোরিয়া যেতে আগ্রহী হন। BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩ জানতে আমাদের এই আর্টিকেলটি যারা ওপেন করেছেন তাদের জন্য আমরা BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করব।

আরো পড়ুনঃ সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় ২০২৩

সেখানকার টাকার মান আমাদের দিচ্ছে অনেক তুলনায় বেশি এবং এখনকার দেশের সুযোগ সুবিধা আমাদের দেশের চেয়ে অনেক ভালো। গত বছর শেষের নাগাদ প্রায় পাঁচ হাজার দুইশত বাঙালি কোরিয়ায় যান। এর মধ্যে অন্যান্য বছরের তুলনায় রেকর্ড সৃষ্টি করেছে।

এ বছর অর্থাৎ ২০২৩ সালে ৭ হাজার ৫০০ জন বাংলাদেশী দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য সুযোগ রয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জাং কিউন। বাংলা দেশ থেকে প্রতি বছরই বহু সংখ্যক লোক  দক্ষিণ কোরিয়া পাড়ি জমাচ্ছেন। আগে যারা বিদেশে কাজের জন্য যেতেন তারা লটারি মাধ্যমে বিদেশে দক্ষিণ কোরিয়া যাওয়ার সুযোগ পেতেন।

বর্তমান সময়ে কাজের দক্ষতা দেখে ভাষার পারদর্শিতা থাকলে লটারি ছাড়াও দক্ষিণ কোরিয়া যাওয়ার সুযোগ রয়েছে। দক্ষিণ কোরিয়া ভাষায় পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলে ও কাজের দক্ষতা ভালো থাকলে সর্বনিম্ন ১ লক্ষ্য ৫০ হাজার থেকে ২০০ লক্ষ টাকার বেতনের চাকরির সুযোগ রয়েছে।

দক্ষিণ কোরিয়া যাওয়ার নিয়ম কি

দক্ষিন কোরিয়া সারা বিশ্বে- ই এক জনপ্রিয় দেশ হিসেবে পরিচিত। অনেক আগে থেকে- ই বাংলাদেশী নাগরিকরাও দক্ষিন কোরিয়া দেশটিতে ভ্রমন করার স্বপ্ন মনে লালিত রাখে। নানা ধরন এর কারনে আলাদা আলাদা ভিসা নিয়ে এই দেশে প্রতিনিয়ত ভ্রমণ করছেন অহরহ বাঙালী নাগরিকরা।

BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩ আজকের এই আর্টিকেলে দক্ষিণ কোরিয়া যাওয়ার নিয়ম কি সে সম্পর্কে জানা জরুরি। তাহলে চলুন দক্ষিণ কোরিয়া যাওয়ার নিয়ম কি সে সম্পর্কে জেনে নিন।

বর্তমানে যারা দক্ষিণ কোরিয়াতে একটি প্রক্রিয়ার মাধ্যমে যেতে চান সেটি হলো বোয়েসেল লটারি। জোড়া দক্ষিণ কোরিয়া যেতে আগ্রহী তারা যখন কর্তৃপক্ষ দক্ষিণ কোরিয়ার বোয়েসেল লটারি সার্কুলার বা বিজ্ঞপ্তি প্রকাশ করবে আপনাকে আবেদন করতে হবে। এরপর আপনাকে কোরিয়ান ভাষার উপর দক্ষতার পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এরপর আপনি দক্ষিণ কোরিয়া যেতে পারবেন।

দক্ষিণ কোরিয়ার বেতন কত?

BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩ আজকের এই আর্টিকেলে দক্ষিণ কোরিয়ার বেতন কত সে সম্পর্কে জানতে আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত করতে থাকুন। নিম্ন শ্রেণীর মানুষেরা অনেকেই উচ্চ বেতনের আশায় দক্ষিণ কোরিয়া কাজের সন্ধানে যে থাকেন।

তাদের মনেই যে প্রশ্নটি জাগে দক্ষিণ কোরিয়ার শ্রমিক হিসাবে যোগদানের আগে, সেটি হল দক্ষিণ কোরিয়ায় বেতন কত? আপনি যদি দক্ষিণ কোরিয়ান ভাষায় পারদর্শী হন অর্থাৎ দক্ষিণ কোরিয়ার ভাষায় স্বাভাবিক ভাবে কথাবার্তা বলতে চলতে পারেন সে ক্ষেত্রে প্রতি মাসে প্রায় দেড় লাখ বা তার বেশি টাকা বেতনে চাকরি নিয়ে দক্ষিণ কোরিয়ায়  কাজ করতে পারবেন।

ভাষা পারদর্শীদের জন্য বুয়েসেল অনলাইন নিবন্ধনের তারিখ ২০২৩

BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩ সম্পর্কে আজকের এই আর্টিকেলে আমরা আপনাদের বিশেষ কিছু তথ্য দেব। দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য প্রথম সত্য হচ্ছে তাদের দেশের ভাষা জানতে হবে। আর এই ভাষা শিখতে পারলে তারা অনেক সুবিধা পাবে আর তাদের জন্য ইতিমধ্যে অনলাইনে আবেদনের তারিখ প্রকাশ করেছে। প্রকাশিত তারিক নিজে আলোচনা করা হলোঃ

আরো পড়ুনঃ সৌদি আরব থেকে ইতালি যাওয়ার উপায় ২০২৩

১। ব্যক্তিগত ভিত্তিক পরীক্ষার সময়সূচি ২৭ মার্চ ২০২৩ সোমবার।

২। ইপিএস টপিক নিবন্ধনকিনে ৩ এপ্রিল থেকে ১ জুন ২০২৩।

৩। ইপিএস টপিক ফল প্রকাশ ১৬ জুন ২০২৩।

৪। পরীক্ষাটি শুরু হবে এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে এবং আগের সিলেক্ট টেস্ট পৃথকভাবে অনুষ্ঠিত হবে। এছাড়াও সংশ্লিষ্ট সকলকে প্রস্তুতি সহকারে বিষয়টি বহুল প্রচারের আহ্বান জানিয়েছেন বুয়েসেল কর্তৃপক্ষ।

দক্ষিণ কোরিয়ায় নোটিশ আবেদনের নিয়ম ও লটারি ২০২৩ পিডিএফ ডাউনলোড

যারা স্বপ্নের দেশ দক্ষিণ কোরিয়া যাওয়ার উদ্দেশ্যে BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩ আজকের এই আর্টিকেলটি পড়ছেন এবং দক্ষিণ কোরিয়ায় নোটিশ আবেদনের নিয়ম ও লটারি ২০২৩ পিডিএফ ডাউনলোড সম্পর্কে জানতে চান তাদের জন্য নিচে আলোচনা করা হলোঃ

১। দক্ষিণ কোরিয়ায় ইপিএস এর আওতায় বাংলাদেশী কর্মী নিয়োগের লক্ষ্যে কোরিয়া ভাষা পরীক্ষায় ভাষা পারদর্শী অংশগ্রহণের জন্য অনলাইনে নিবন্ধন ২০২৩ সংক্রান্ত বিষয়ে আমরা নিজের তুলে ধরেছি।

আরো পড়ুনঃ ইতালির ভিসা পাওয়ার সহজ উপায়

২। আপনি যদি বোয়েসেল দক্ষিণ কোরিয়া সম্পর্কে কিছু তথ্য জানতে চান তাহলে প্রথমেই বোয়েসেল এর অফিশিয়াল ওয়েবসাইট  থেকে সম্পর্কে নানা তথ্য সম্পর্কে জানতে পারবেন www.boesl.gov.bd

৩। আশা করি আপনার সকল প্রয়োজনীয় তথ্য এবং দক্ষিণ কোরিয়া বোয়েসেলের সকল তথ্য সম্পর্কে বিস্তারিতভাবে এই লিংক এর মাধ্যমে আপনি সকল তথ্য পাবেন। 

দক্ষিণ কোরিয়া যেতে দক্ষতা ও যোগ্যতা এবং বাছাই 

দক্ষিণ কোরিয়ায় মানুষ যে কোন ভিসাতে যেতে পারবেন কিন্তু এর জন্য দক্ষিণ কোরিয়া যেতে দক্ষতা ও যোগ্যতার প্রয়োজন রয়েছে। BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩ সম্পর্কে যারা জানতে চান তারা দক্ষিণ কোরিয়া যেতে দক্ষতা ও যোগ্যতা এবং বাছাই সম্পর্ক আজকের এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন।

১। দক্ষিণ কোরিয়া যেতে হলে অবশ্যই আপনাকে শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস হতে হবে।

২। বয়স সীমা ১৮ থেকে ৩৯ বছর (অর্থাৎ জন্ম তারিখ ফেব্রুয়ারি ২৩, ১৯৮৩ থেকে ফেব্রুয়ারির ২২, ২০০৫ এর মধ্যে হতে হবে)

৩। বৈধ পাসপোর্ট এর সময় হালনাগাদ থাকতে হবে।

৪। কোরিয়ান ভাষায় দক্ষ ও পারদর্শী হতে হবে।

৫। যারা বিভিন্ন মাদকাসক্ত ও সিভিলস সনাক্ত ব্যক্তি রয়েছে তারা অযোগ্য বলে বিবেচিত হবে।

৬। যে ব্যক্তি ফজরদারি মামলায় জড়িত, পলাতক আসামি এবং অনৈতিক কর্মকাণ্ডে জড়িত রয়েছে তারা অযোগ্য বলে বিবেচিত হবে।

৭। যে ব্যক্তির ভিসাতে বিদেশ যাত্রার কোনো নিষেধাজ্ঞা নেই বা আগে কখনো দক্ষিণ করিয়াই পাঁচ বছরে বেশি থাকেনি। ওপরে উল্লিখিত এমন যোগ্যতা থাকলেই একজন ব্যক্তি দক্ষিণ কোরিয়া যাওয়ার সুযোগ পাবে।

BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩ঃ শেষ কথা

প্রিয় পাঠ আজকে আর্টিকেল আমরা দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে? দক্ষিণ কোরিয়া যাওয়ার নিয়ম কি? দক্ষিণ কোরিয়ার বেতন কত? ভাষা পারদর্শীদের জন্য বুয়েসেল অনলাইন নিবন্ধনের তারিখ ২০২৩, BOESL দক্ষিণ কোরিয়া লটারি আবেদনের নিয়ম প্রকাশ ২০২৩, দক্ষিণ কোরিয়ায় নোটিশ আবেদনের নিয়ম ও লটারি ২০২৩ পিডিএফ ডাউনলোড, দক্ষিণ কোরিয়া যেতে দক্ষতা ও যোগ্যতা এবং বাছাই সম্পর্কে বিস্ত করা হয়েছে।

আরো পড়ুনঃ সাউথ কোরিয়া যেতে কত টাকা লাগে ২০২৩

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো করতে নিয়ম মত আমাদের ওয়েবসাইট ফলো করুন। কারণ আমাদের ওয়েবসাইটের নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url