টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায়

বর্তমানে টিকটক একটি জনপ্রিয় অ্যাপ হিসেবে সবার কাছে পরিচিত। টিকটক সম্পর্কে জানেনা এমন কোন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আজকের এই আর্টিকেলে আমরা টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায় সম্পর্কে আপনাদের জানাতে চলেছি। অনেকে আছেন যারা টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায় সম্পর্কে জানতে চান, তারা আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায়

আজকের এই আর্টিকেলে আপনাদের আমরা টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায় সম্পর্কে বিস্তারিত ভাবে জানাতে চলেছি। তাহলে চলুন আর দেরি না করে টিক টকে ভাইরাল হওয়ার সহজ উপায় সম্পর্কে জেনে নেওয়া যাক।

সূচিপত্রঃ টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায়

টিকটক অ্যাপ কি

বর্তমান সময়ের বহুল প্রচলিত জনপ্রিয় মোবাইল ভিত্তিক অ্যাপস হলোঃ টিকটক। যদিও এটি মোবাইল নির্ভর অ্যাপ,পিসিতে যেকোন ব্রাউজার ব্যবহার করেও টিকটক ভিডিও গুলো দেখতে পারবেন। আজকের এই আর্টিকেলে আমরা টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায় সম্পর্কে আপনাদের জানাতে চলেছি।

আরো পড়ুনঃ ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি

আপনারা যারা টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায় সম্পর্কে জানতে চান, তারা আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন অনেকেই হয়তো টিক টক অ্যাপ কি এর সম্পর্কে সঠিকভাবে জানেন না তাই আপনাদের আগে টিক টক অ্যাপ কি সে সম্পর্কে জানাবো।

চীনে ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে টিকটক অ্যাপটি সোশ্যাল মিডিয়াতে পরিচিত লাভ পায়। এই অ্যাপটির কাজ হল শর্ট ভিডিও বানিয়ে শেয়ার করা। এর কাজটি একটু ইউটিউবের মতো দেখালেও অনেকটাই ভিন্ন।এই অ্যাপের সাহায্যে ৩ থেকে ১৫ সেকেন্ড ও ৩ থেকে ৬০ সেকেন্ড সময়ের মধ্যে ভিডিও বানিয়ে তা আপলোড করা যায়।

যেখানে মজার ভিডিও থেকে সোশ্যাল অ্যাওয়ারনেস এর উপরে ভিডিও বানাতে পারবেন। এই অ্যাপটির মাধ্যমে মজার মজার ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে আপনি লাখো লাখো দর্শকের মন জয় করে নিতে পারবেন খুব সহজেই। আশা করি টিকটক অ্যাপ কি সে বিষয়ে জানতে পেরেছেন।

টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায়

বর্তমান সময়ে টিক টক একটি জনপ্রিয় অ্যাপ যা সকলেরই মন জয় করেছে।নিজেকে জনপ্রিয় সেলিব্রেটি বানানোর সহজ উপায় হচ্ছে টিকটক। বিভিন্ন মজার ছলে-বলে এবং কৌশলে নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে ভাইরাল হয়ে অনেকেই একজন টিকটকার আর্টিস্ট হিসেবে বিশ্বের বুকে পরিচিত মুখ হয়ে যাচ্ছে।

অনেকেই আছেন যারা টিকটিক অ্যাপটি নিয়ে নিজের ক্যারিয়ার গড়তে চাই, এবং সফল হতে চাই আজকের এই আর্টিকেলে আমরা টিক টকে ভাইরাল হওয়ার সহজ উপায় সম্পর্কে আপনাদের বিস্তারিত ভাবে জানাবো। আপনারা যারা টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায় সম্পর্কে জানতে চান তারা আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

ভাইরাল হওয়া মানে বিশ্বের সবার কাছে এক নতুন পরিচিতি পাওয়া যেন আপনাকে সারা বিশ্বের লোক চিনতে পারে কোন এক কর্মের মাধ্যমে। অনেকে আছেন যারা টিক টক এর মাধ্যমে ভাইরাল হতে চান। কিন্তু ভাইরাল হওয়া এতটাও সোজা নয় কেউ বা হুট করে কোন ভিডিওর মাধ্যমে রাতারাতি ভাইরাল হচ্ছে আবার কেউ সারাদিন রাত পরিশ্রম করো ভাইরাল হতে পারে না।

টিকটকে ভাইরাল হওয়ার জন্য অনেক বিষয় খেয়াল রাখে চলতে হয়। এখানে সবাই ভাইরাল হতে চায়। কারণ ভাইরাল হলে অনেক মানুষ চেনে। তাছাড়া আপনি যদি কোনো প্রডাক্ট প্রমোট করতে চান তাহলে এখানে ভাইরাল হওয়া ছাড়া বিকল্প কোনো কিছু নেই।

তাই আজকে আমরা কিছু নিয়ম এখান তুলে ধরব যার মাধ্যমে আপনি খুব সহজে টিকটকে সফল বা ভাইরাল হতে পারেন। তাহলে আসুন টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায় গুলো কি তা জেনে নেওয়া যাক।

নিয়মিত ভিডিও দেওয়া

টিকটকে ভাইরাল হতে হলে প্রথম ধাপ হল আপনাকে নিয়মিত ভিডিও দিতে হবে। এখানে যদি আপনি একটা ভিডিও দিয়ে রেখে দেন, এবং নিয়মিত ভিডিও আপলোড না করেন তাহলে কখনও আপনার ভিডিও র‍্যাংক করবে না। তাই টিকটকে ভাইরাল হতে হলে আপনাকে নিয়মিত ভিভিও দিতে হবে।

ভিডিও এর লেন্থ

ভিডিও লেন্থ মানে ভিডিও কতটুকু লম্বা হবে। টিকটকে আপনি সবোর্চ ৫ মিনিটের ভিডিও দিতে পারবেন। এর বেশি ভিডিও আপলোড করতে পারবেন না। আপনার ভিডিও ভাইরাল হতে হলে ১৫ সেকেন্ড এর ভিডিও দিতে হবে। ১৫ সেকেন্ড এর ভিডিও টিকটক কোম্পানি বেশি প্রমোট করে থাকে।

ট্রেন্ডিং ভিডিও

টিকটকে সব সময় ট্রেন্ডিং ভিডিও প্রতি গুরুত্ব দিতে হবে। যদি টিকটকে অ্যাকাউন্ট থাকে তাহলে দেখবেন টিকটক কোম্পানি মেসেজ দিয়ে থাকেন ট্রেন্ডিং বিষয়ের উপর ভিডিও তৈরি করার জন্য। তাই tiktok এ ভাইরাল হতে হলে ট্রেন্ডিং ভিডিও তৈরি করুন।

হ্যাশ ট্যাগ ব্যবহার

এখন যে বিষয়ের উপর ট্রেন্ডিং হ্যাশ ট্যাপ আছে সেই হ্যাশ ট্যাপ ব্যবহার করে ভিডিও বানালে বেশি ভাইরাল হবেন। কারণ টিকটকে প্রচুর প্ররিমাণে হ্যাশটাগের ভিডিও কাজ করে থাকে। 

গেম খেলা

টিকটক কোম্পানি মাঝে মাঝে কিছু গেম নিয়ে আসে আপনি যদি সেই সব গেম খেলে ভিডিও আপলোড দিতে পারেন তাহলে খুব দ্রুতই আপনি ভাইরাল হতে পারবেন।

ভিডিওতে ইফেক্ট ব্যবহার

আপনার ভিডিওটি হয় যদি ইফেক্ট এর তাহলে আপনি খুব সহজেই tiktok এ ভাইরাল হতে পারবেন কারণ টিকটকে ইফেক্টর গুরুত্ব অনেক। যা আপনার ভিডিওকে আরো উন্নত ও আকর্ষণীয় করে তুলবে।

কমেন্টের রিপ্লে দেওয়া

আপনি যে টিকটকে ভিডিও গুলো ছাড়েন তা দেখে অনেকে কমেন্ট করে থাকেন। আপনি যদি যথাযথ সময়ে সে কমেন্টগুলোর রিপ্লাই দিতে পারেন তাহলে আপনার ভিউ অনেক বাড়বে।

রোস্টিং ভিডিও না দেওয়া

টিকটক এ কখনও রোস্টিং ভিডিও দিবেন না । রোস্টিং ভিডিও দিলে আপনার অ্যাকাউন্ট ফ্রিজ করে দিতে পারে টিকটক কোম্পানি। আপনি যদি টিকটকে ভাইরাল হতে চান তাহলে এই রোস্টিং ভিডিও করা থেকে বিরত থাকবেন।

ভিডিও পাবলিশ

ভিডিও পাবলিশ করার সময় একটা বিষয় অবশ্যই খেয়াল রাখবেন ভিডিও যেন Everyone করা থাকে। কোনো ভাবেই যেন Private করা না থাকে। তাহলে ভিডিওর কোনো ভিউ হবে না। যা আপনার ভিডিও ভাইরাল হওয়া থেকে বিরত থাকতে পারে তাই বিশেষ গুরুত্ব তার সাথে এ বিষয়টি মাথায় রাখবেন।

কভার ফটো ব্যবহার করা

টিকটকের অথবা যেকোনো ভিডিও পাবলিশ করার জন্য কভার ফটো ব্যবহার করার ক্ষেত্রে বিশেষ গুরুত্ব রাখবেন। ইউটিউবে যাকে থাম্বনেইল বলে। এই কভার ফটো যেকোনো ভিডিও এর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেগুলো দেখে আপনার ভিডিও দেখতে আগ্রহ প্রকাশ করবে । বলা যায় যে এই বিষয়গুলো যদি মেনে চলেন।

তাহলে আপনার টিকটকে ভাইরাল হওয়া খুব সহজ হয়ে যাবে। আপনি যদি tiktok এ খুব দ্রুত এবং সহজেই ভাইরাল হতে চান তাই এই কাজগুলো করতে পারেন।

টিকটক ভিডিও ভাইরাল হয় না কেন

আজকের আর্টিকেলে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় হলো টিক টকে ভাইরাল হওয়ার সহজ উপায়। যা ইতিমধ্যে আমরা উপরে আলোচনা করেছি। অনেকেই আছেন যারা টিক টকে ভিডিও আপলোড করে থাকেন কিন্তু ভাইরাল হয় না। কিন্তু কেন এ কাজটি হয়ে থাকে তা আমরা আজকের এই আর্টিকেলটি পড়ে জানতে পারবো।

আরো পড়ুনঃ বাংলা লেখা লেখি করে আয়

নিয়মিত ভিডিও না দেওয়া

অনেকে আছেন যারা টিকটক অ্যাপটি ব্যবহার করেন। তারা নিয়মিত টিক টক ভিডিও শেয়ার করেন না একটি ভিডিও দিয়ে অনেকদিন রেখে দেন তার জন্য আপনার tiktok এ ভাইরাল হওয়া থেকে বাধা সৃষ্টি করে।

ভিডিওতে ইফেক্ট ব্যবহার

আপনার ভিডিওটি হয় যদি ইফেক্ট এর তাহলে আপনি খুব সহজেই tiktok এ ভাইরাল হতে পারবেন। আর আপনার tiktok এ যদি ইফেক্ট না থাকে তাহলে কখনোই আপনি দ্রুত ভাইরাল হতে পারবেন না। তাই টিকটকে ভাইরাল হতে হলে ইফেক্ট থাকা অত্যন্ত জরুরী।

রোস্টিং ভিডিও না দেওয়া

টিকটকে রোস্টিং ভিডিও করলে এবং রোস্টিং ভিডিও দিলে আপনার অ্যাকাউন্ট ফ্রিজ করে দিতে পারে টিকটক কোম্পানি। যার কারণে আপনি ভাইরাল হতে পারেন না।

কমেন্টের রিপ্লে দেওয়া

আপনি যে টিকটকে ভিডিও গুলো ছাড়েন তা দেখে অনেকে কমেন্ট করে থাকেন। আপনি যদি যথাযথ সময়ে সে কমেন্টগুলোর রিপ্লাই দিতে না পারেন তাহলে আপনার ভিউ  বাড়বে না। এবং আপনি ভাইরাল হতে পারবেন না।

হ্যাশ ট্যাগ ব্যবহার

এখন যে বিষয়ের উপর ট্রেন্ডিং হ্যাশ ট্যাপ আছে সেই হ্যাশ ট্যাপ ব্যবহার করে ভিডিও বানালে বেশি ভাইরাল হবেন । আপনি হয়তো হ্যাশ  ট্যাগ ব্যবহার করেন না যার কারণে আপনি ভাইরাল হতে পারছেন না।

কভার ফটো ব্যবহার করা

টিকটকের অথবা যেকোনো ভিডিও পাবলিশ করার জন্য কভার ফটো ব্যবহার করার ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিতে হয় । ইউটিউবে যাকে থাম্বনেইল বলে । এই কভার ফটো যেকোনো ভিডিও এর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ । যেগুলো দেখে আপনার ভিডিও দেখতে আগ্রহ প্রকাশ করবে । হয়তো আপনার tiktok ভিডিওগুলোতে কভার ফটো সঠিকভাবে ব্যবহার করতে পারেন না যার কারণে আপনার ভিডিও ভাইরাল হয় না।

কিভাবে টিকটক বানাবো

আজকের এই আর্টিকেলে আমরা টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায় সম্পর্কে ইতিমধ্যে আপনাদের অনেক কিছু জানিয়েছি। আপনারা অনেকে আছেন যারা নতুন টিক টক ভিডিও বানাতে চান, তারা কিভাবে টিক টক বানাবো সে বিষয়ে জানতে চান। তাহলে চলুন আজকের আর্টিকেলে আমরা কিভাবে টিক টক বানাবো সে বিষয়টি জেনে নিন।

১। প্রথমে আপনি যে কাজটি করবেন তা হল স্ক্রিনের নিচে থাকা (মাঝ বরাবর) ‘+’ বাটনটিতে চাপুন।

২। এরপর আপনি যদি ভিডিও সরাসরি রেকর্ড করতে চান, তাহলে স্ক্রিনের উপরে থাকা ”পিক এ সাউন্ড”/”Sound A Pic” অপশনে ক্লিক করে বিভিন্নরকমের ইফেক্টটিভ সাউন্ড এবং মিউজিক (Music) এড করতে পারেন।

৩। তারপর মিউজিকটি আপনার পছন্দমতো নির্বাচন করুন, এবং কাট (Cut) করুন।

৪। এরপর ভিডিওতে আপনার পছন্দমতো মিউজিকের সাথে বিভিন্ন ইফেক্ট যোগ করুন।

৫। আপনার ভিডিওটির জন্য বিভিন্ন মোশন নির্ধারণ করুন। আপনার ভিডিওটির জন্য আপনি স্লো এবং স্পিড মিশনে যুক্ত করতে পারেন। প্রয়োজনীয় ফিচার ব্যবহার করুন।

৬। এবং এ কাজগুলো ঠিকঠাক ভাবে সম্পন্ন হলে, শর্ট ভিডিওটি পোষ্ট করুন।

টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায় ভিডিও

টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায়ঃ শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকের এই আর্টিকেলে আমরা টিকটকে ভাইরাল হওয়ার সহজ উপায়, কিভাবে টিকটক বানাবো? টিকটক ভিডিও ভাইরাল হয় না কেন? টিকটক অ্যাপ কি? এ বিষয়গুলো বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যদি টিকটকে ভাইরাল হতে চান তাহলে অবশ্যই ওপরের নির্দেশনা গুলো মেনে চলুন।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে সহজে ইনকাম

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো করতে অবশ্যই আমাদের ওয়েবসাইট নিয়মিত ফলো করতে থাকুন। আমাদের ওয়েবসাইটে এইরকম আর্টিকেল নিয়মিত প্রকাশ করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url