কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায়

বর্তমান বিশ্বে ফেসবুক একটি যোগাযোগের গুরুত্বপূর্ণ মাধ্যম facebook এর মাধ্যমে সারা বিশ্বের খবর আমরা খুব সহজে পেয়ে যাই আজকেরে আর্টিকেলে আমরা কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায় এ বিষয়ে কিছু তথ্য নিয়ে হাজির হয়েছি। আপনারা যারা গুগলে সার্চ করে কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায় জানতে চান তাদের জন্য এই পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায়

আজকেরে আর্টিকেলে আমরা কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায় সে বিষয়ে আপনাদের সামনে আলোচনা করব। তাহলে চলুন কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায় এ বিষয়ে জেনে নিন।

সূচিপত্রঃ কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায়

ফেসবুক কাকে বলে

আজকেরে আর্টিকেলে আমরা কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায় এই সম্পর্কে আপনাদের জানাতে চলেছি তার আগে আপনি কি ফেসবুক কাকে বলে সে বিষয়ে জানেন আপনি যদি ফেসবুক কাকে বলে এ বিষয়ে না জেনে থাকেন তাহলে চলুন আগে আমরা ফেসবুক কাকে বলে এ বিষয়ে সঠিকভাবে জেনে নিন।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে সহজে ইনকাম

ফেসবুক হলো একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। একটি আমেরিকান প্রতিষ্ঠান। বর্তমানে ইন্টারনেটের সব থেকে বেশি ভিজিট হওয়া ওয়েবসাইটের দিক থেকে তৃতীয় এবং জনপ্রিয় ওয়েবসাইট ফেসবুক। প্রথমে রয়েছে গুগল এবং তারপরে ইউটিউব।

ফেসবুকের মাধ্যমে আপনি একে অন্যের সাথে কানেক্ট করতে পারবেন।বর্তমানে বিশ্বজুড়ে ২.৮৫ বিলিয়ন ফেসবুক ব্যবহারকারী রয়েছে। এবং তার সাথে সব ধরনের চ্যাটিং, ভিডিও কলিং এবং ইনফরমেশন শেয়ার করতে পারবেন।

এছাড়া ফেসবুকের মাধ্যমে আপনি যে কোন গ্রুপ ও পেজ তৈরি করতে পারবেন। আপনি যদি মনে করেন অন্যের গ্রুপের তথ্য ইনফরমেশন সংগ্রহ করবেন ফেসবুকে সেটিও সম্ভব। এছাড়া ফেসবুকের মাধ্যমে কোন বিজনেস প্রমোট এবং হারিয়ে যাওয়া বন্ধুকে খুঁজে পেতে ফেসবুক বিভিন্নভাবে কাজ করে থাকেন।

ফেসবুক আইডি কিভাবে খুলে

ফেসবুক কাকে বলে ইতিমধ্যে আমরা আজকের এই আর্টিকেলটি করে জানতে পেরেছি। অনেকেই হয়তো ফেসবুক আইডি কিভাবে খুলে সে বিষয়ে জানেন না এবং আজকের এই আর্টিকেলটি পড়ে কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায় আমরা জানতে পারবো। তাহলে চলুন ফেসবুক  আইডি কিভাবে খুলে তাই জেনে নেই।

১। ফেসবুক অ্যাপে প্রবেশ করুন বা ব্রাউজার থেকে Facebook.com এ প্রবেশ করুন

২। Create New Account বাটনে চাপ দিন

কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায়

৩। এরপর Next চাপুন

৪। এরপর আপনার নামের প্রথম অংশ First Name বক্সে ও শেষের অংশ Last Name বক্সে লিখুন

কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায়

৫। এরপর জন্মতারিখ সিলেক্ট করুন। লিঙ্গ সিলেক্ট করুন

৬। ভেরিফিকেশনের জন্য আপনার মোবাইল নাম্বার বা ইমেইল এড্রেস প্রদান করুন

৭। এরপর ফেসবুক একাউন্টের জন্য একটি শক্তিশালী পাসওয়ার্ড দিন। পাসওয়ার্ডটি গুরুত্ব তার সাথে মনে রাখতে হবে, তা না হলে পরে আর লগইন করতে পারবেন না। 

৮। পাসওয়ার্ড লিখে Next এ ক্লিক করুনএরপর Log in with one tap অপশন শো করলে আপনার পছন্দেরটি সিলেক্ট করুন, যার মাধ্যমে পরবর্তীতে এক ক্লিকেই ফেসবুকে একাউন্টে লগিন করা যাবে

৯। এরপর আপনার দেওয়া ইমেইল বা ফোন নাম্বারে একটি মেইল বা মেসেজ যাবে

১০। মেইল বা মেসেজে পাওয়া কোডটি ফেসবুকে প্রদান করে Confirm চাপুন

১১। এরপর ফেসবুক থেকেই আপনার পরিচিত কিছু মানুষকে ফ্রেন্ড হিসেবে এড করতে বলা হবএ

১২। প্রদর্শিত কাউকে এড করতে না চাইলে Skip চাপতে পারেন

১৩। এরপর প্রোফাইল পিকচার আপলোড করতে বলা হবে, যা চাইলে সাথে সাথে বা পরেও করতে পারবেন

ফেসবুকে কিভাবে আয় করে

ফেসবুকে ভাইরাল হওয়ার উপায়

আজকের এই আর্টিকেলে আপনাদের সামনে আমরা একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব যা হল ফেসবুক। অনেকেই ফেসবুক ব্যবহার করে থাকেন কিন্তু ভাইরাল হতে পারে না। আজকে আমরা ফেসবুকে ভাইরাল হওয়ার উপায় গুলো সম্পর্কে আপনাদের জানাতে চলেছি। আপনারা যারা কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায়  সে সম্পর্কে জানতে চান, তারা আমাদের এই আর্টিকেলটি অত্যন্ত গুরুত্ব সহকারে পড়তে থাকুন।

আরো পড়ুনঃ বাংলা লেখা লেখি করে আয়

আপনি যদি ফেসবুকের ভালো হতে চান তাহলে অবশ্যই আপনাকে কিছু নিয়মকানুন গুলো মেনে চলতে হবে। এবং সে নিয়ম কানুন গুলো আমরা নিজে উল্লেখ করব বিস্তারিত ভাবে আপনাদের জানাবো।

নিয়মিত একটিভ থাকতে হবে

হ্যাঁ বন্ধুরা আপনি যদি ফেসবুকে ফেমাস হতে চান তাহলে অবশ্যই আপনাকে ফেসবুকে একটি লং টাইম সময় ব্যয় করতে হবে দিনে কমপক্ষে আট থেকে দশ ঘণ্টা আপনাকে ফেসবুকে একটিভ থাকতে হবে।

লাইক কমেন্ট করতে হবে

ফেসবুকে আপনি ভাইরাল হতে হলে অবশ্যই আপনাকে প্রিয় ও ভালো বন্ধু যাচাই করে  সব সময় লাইক ও কমেন্ট করতে হবে। কারণ লাইক কমেন্ট আপনাকে ফেসবুকে ফেমাস হতে সাহায্য করবে।

ভাইরাল কনটেন্ট

ফেসবুকে ভাইরাল হতে হলে অবশ্যই আপনাকে ভাইরাল কনটেন্ট গুলোর প্রতি নজর রাখতে হবে কখন কোন ভাইরাল কন্টেন বের হচ্ছে তা দেখে জেনে সে অনুযায়ী আপনাকে কাজ করতে হবে। এ ভাইয়ার টপিক গুলো আপনাকে রাতারাতি ফেসবুকে ফেমাস করে তুলবে।

ভালো স্ট্যাটাস

ফেসবুকে ভাইরাল হতে হলে অবশ্যই আপনাকে ভালো ভালো স্ট্যাটাস দিতে হবে। এবং সেই স্ট্যাটাস গুলো যেন মানুষের দৃষ্টি আকর্ষণ করে সেদিকে লক্ষ্য রাখতে হবে। কারণ ফেসবুকে ভালো ভালো স্ট্যাটাস আপনার আইডির প্রতি ঝুঁকে পড়বে। এবং এর মাঝে অনেকেই আপনাকে ফলো করবে।

মানবিক সহায়তা

আপনি কি লক্ষ্য করেছেন যারা facebook সেলিব্রেটি তারা মানব সহায়তা করে থাকে। আপনি যদি মনে করেন আপনি মানবিক সহায়তার জন্য আইডি খুলবেন। তাহলে সেই সকল ভিডিও আপনার আইডিতে শেয়ার করে খুব সহজে আপনি ফেসবুকে ফেমাস হয়ে উঠবেন।

রাজনীতি বিষয়

আপনি যদি রাজনীতিবিদ নিয়ে ফেসবুকে কথা বলেন তাহলে খুব সহজে আপনি ফেসবুকে পরিচিত লাভ করবেন। কারণ যারা রাজনীতি নিয়ে ফেসবুকে সঠিক অন্য কথা বলে তাদের মানুষ খুব সহজেই পছন্দ করেন এবং এর ফলে আপনি ফেসবুকে ভাইরাল হতে পারেন।

শিল্পী

বর্তমানে গান গেয়েও ফেসবুকে ভাইরাল হওয়া যায়। যার প্রমাণ আমাদের দেশের ভুবন বাদ্যকর হিরো আলম এবং ভারতের রানা মন্ডল। এরা রাতারাতি ফেসবুকে গান গেয়ে সেলিব্রেটি হয়ে উঠেছেন। তাই আপনি যদি গান গাওয়া পছন্দ করে থাকেন তাহলে দেরি না করে আজই ফেসবুকে একাউন্ট খুলে শিল্পী হয়ে যান এবং ফেসবুকে ভাইরাল হয়ে যান।

অভিনেতা

আপনি যদি ফেসবুকে ভাইরাল হতে চান তাহলে tiktok এর মাধ্যমে ভিডিও শেয়ার করে অভিনয়ে জগতে জায়গা দখল করতে পারেন। কারণ tiktok এ যারা সেলিব্রেটি রয়েছে তারা অনেকেই ভালো অভিনয় করেন।

প্রিয় পাঠক বন্ধুরা আমরা এতক্ষণ আপনাদের সাথে উপরের যে বিষয়গুলো আপনাদের সামনে শেয়ার করেছি আপনি চাইলেই সে বিষয়গুলো মেনে চললেই ফেসবুকে খুব সহজেই ভাইরাল হতে পারবেন।

কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায়ঃ শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকের এই আর্টিকেলে আমরা কিভাবে ফেসবুকে ভাইরাল হওয়া যায়? এই বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। এছাড়া আপনি যদি ফেসবুকে থেকে ইনকাম করতে চান তাহলে কিভাবে করবেন এই সম্পর্কে বলা হয়েছে। আশা করি আপনি আজকের এই আর্টিকেল থেকে উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন।

আরো পড়ুনঃ ফাইবারে কোন ধরনের কাজের চাহিদা বেশি

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। আমাদের ওয়েবসাইটে এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল নিয়মিত পোস্ট করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url