কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে ২০২৩

কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে জানতে হলে আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন আজকের এই আর্টিকেলে আমরা কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে আপনাদের সামনে বিস্তারিতভাবে আলোচনা করব আপনারা যারা কক্সবাজার ভ্রমণ করতে চান কিংবা কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে তার সম্পর্কে জানতে চান।

কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে ২০২৩

আজকের এই আর্টিকেলে কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে আমরা আলোচনা করব। তাহলে চলুন আর দেরি না করে কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে 2023 সম্পর্কে জেনে নিন।

সূচিপত্রঃ কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে ২০২৩

কক্সবাজার অফ সিজন কখন

প্রিয় বন্ধুরা আজকে আর্টিকেলে আপনাদের জন্য আমরা কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে 2023 সম্পর্কে আলোচনা করব অনেকেই কক্সবাজার অফ সিজন কখন তা জানতে চান তাহলে চলুন আজকের এই আর্টিকেলে কক্সবাজার অফ সিজন কখন তা জেনে নিন।

আরো পড়ুনঃ ইউরোপের কোন দেশে স্কলারশিপ পাওয়া সহজ ২০২৩

ভ্রমণ করার কোন সময়সীমা থাকে না। মানুষের মন শান্তি ও সুস্থ রাখতে বেশি ভ্রমণ করে থাকে। তবে অনেকেই রয়েছে যারা শীতকালে ভ্রমণ করতে বেশি পছন্দ করে থাকে। বাংলাদেশের বিভিন্ন পর্যটন এলাকা গুলোতে শীতকালের সময় বেশি ভিড় দেখা যায়। কারণ শীতকালে মানুষের মধ্যে একটি ভালো লাগা বিরাজ করে।

তাই শীতের আমেজে মানুষ বিভিন্ন পর্যটন জায়গাগুলোতে ঘুরে বেড়াতে পছন্দ করে। অন্যান্য সময়ের চাইতে শীতকালে কক্সবাজারে বেশি ভিড় দেখা যায়।এই সময় হোটেলগুলোর ভাড়াও বেশি বাড়িয়ে থাকে। এপ্রিল থেকে সেপ্টেম্বর কক্সবাজারে ভ্রমণের ক্ষেত্রে পর্যটনের ভাষায় ‘অফ সিজন’। বৃষ্টি-বাদলের মধ্যে লোকে সমুদ্রবিলাসে তেমন একটা আগ্রহী হয় না। 

কক্সবাজারের দর্শনীয় স্থান

আজকের এই আর্টিকেলে আপনাদের জন্য আমরা কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব। অনেকেই যারা কক্সবাজারের দর্শনীয় স্থানগুলো সম্পর্কে জানতে চান তাদের জন্য আজকেরে আর্টিকেলে আমরা কক্সবাজারের দর্শনীয় স্থান সম্পর্কে আলোচনা করব

কক্সবাজার সমুদ্র সৈকত

বিশ্বের সবচাইতে বড় সমুদ্র সৈকত হলো কক্সবাজার সমুদ্র সৈকত যা কক্সবাজারে অবস্থিত। এটি বাংলাদেশের বৃহৎ পর্যটন কেন্দ্র। এটি কক্সবাজার থেকে বদরমোকাম পর্যন্ত ১২০ কিলোমিটার পর্যন্ত বিস্তৃত।

এ সমুদ্র সৈকতে রয়েছে সারি সারি ঝাউ গাছ ঝরনা পাহাড় ইত্যাদি মনকাড়া সব অপরূপ দৃশ্য।

রামু রাবার বাগান কক্সবাজার

 রূপে বৈচিত্রে ও অনন্য শিল্পসত্ত্বায় পরিপূর্ণ রামুর সাজানো গুছানো প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে এ বাগান যেন আরেক আশ্চর্য সুন্দর। এখানে রয়েছে সৌন্দর্যের সব চোখ জুড়ানো লীলাভূমি।

মেরিন ড্রাইভ কক্সবাজার

বঙ্গোপসাগর এর পাশ দিয়ে কক্সবাজারের কলাতলী সৈকত থেকে টেকনাফ পর্যন্ত বিস্তৃত ৮০ কিলোমিটার দীর্ঘ সড়কটিই কক্সবাজার মেরিন ড্রাইভ (Marine Drive)।

ইনানী সমুদ্র সৈকত কক্সবাজার

ইনানী সমুদ্র সৈকত যেটি কক্সবাজারে অবস্থিত।কক্সবাজার থেকে টেকণাফ পর্যন্ত দীর্ঘ একশো বিশ কিলোমিটার সমুদ্র সৈকতের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ইনানী সৈকত।

সেন্ট মার্টিন’স দ্বীপ

সেন্ট মার্টিন’স দ্বীপ  বাংলাদেশের দক্ষিণে বঙ্গোপসাগরের উত্তর-পূর্বাংশে অবস্থিত একটি প্রবালদ্বীপ।

সোনাদিয়া দ্বীপ 

কক্সবাজার জেলার মহেশখালি উপজেলার প্রায় ৯ বর্গ কিমি. আয়তনের ছোট একটি সোনাদিয়া দ্বীপ এটি অপরূপ সুন্দর দ্বীপ।

মহেশখালী আদিনাথ মন্দির কক্সবাজার

মহেশখালী দ্বীপের অন্যতম এবং আকর্ষণীয় স্থান আদিনাথ মন্দির।

কুতুবদিয়া দ্বীপ কক্সবাজার

কুতুবদিয়া দীপ্তি নানা রকম বৈচিত্রে সৌন্দর্যের এক লীলাভূমি।প্রায় ২১৬ বর্গ কিলোমিটার আয়তনের ছোট্ট এই দ্বীপ কুতুবদিয়া দ্বীপ।

আরো পড়ুনঃ কোন দেশের স্কলারশিপ পাওয়া সহজ ২০২৩

শাহপরীর দ্বীপ কক্সবাজার

টেকনাফের সর্ব দক্ষিণে ভূ-ভাগের খুবই নিকটবর্তী পাহাড়-সমুদ্রের অনিন্দ্য সৌন্দর্যের এক বিস্তীর্ণ দ্বীপ শাহপরীর দ্বীপ।

টেকনাফ সমুদ্র সৈকত কক্সবাজার

বাংলাদেশের সবচেয়ে বড় সুন্দর ও প্রাকৃতিক দৃশ্যই অপরুপ সুন্দর্যে ভরা টেকনাফ সমুদ্র সৈকত।

ছেড়া দ্বীপ কক্সবাজার

ধারনা জোয়ারের সময় সেন্টমার্টিন থেকে বিচ্ছিন্ন হয়ে যায় বলে এর নাম ছেড়া দ্বীপ। ছেড়া দ্বীপ বাংলাদেশের সর্ব দক্ষিণের শেষ ভূখণ্ড।

কক্সবাজার ট্যুর প্যাকেজ ২০২৩

আজকের এ আঁটিকেলে আমরা কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে আপনাদের সামনে কিছু তথ্য নিয়ে হাজির হয়েছি কক্সবাজারে যারা ভ্রমণ যাবেন তাদের কক্সবাজার ট্যুর প্যাকেজ ২০২৩ সম্পর্কে জানা জরুরী। তাহলে চলুন কক্সবাজার ট্যুর প্যাকেজ ২০২৩ সম্পর্কে কিছু জেনে নিন।

কক্সবাজার ট্যুর প্যাকেজের মধ্যে একটি হল এয়ার অ্যাস্ট্রা। এখানে ভ্রমণকারীদের জন্য চমৎকার অফার প্যাকেজ রয়েছে। মাত্র ৯ হাজার ৯৯৯ টাকায় এয়ার অ্যাস্ট্রার রাউন্ড ট্রিপে ২ রাত ৩ দিনের আকর্ষণীয় প্যাকেজটি চালু করা হয়েছে। তবে এই অফারটি সর্বনিম্ন দুইজন নিতে পারবেন। এই প্যাকেজের মধ্যে এয়ার অ্যাস্ট্রার রাউন্ড ট্রিপ এবং হোটেলে যে সুবিধাগুলো পাওয়া যাবে।

হোটেলগুলোর মধ্যে রয়েছে লংবিচ; ওশান প্যারাডাইস; গ্রেস কক্স এবং বেস্ট ওয়েস্টিন হেরিটজ।বর্তমানে কক্সবাজারের ৪টি হোটেল এই প্যাকেজের আওতায় রয়েছে।

কক্সবাজারের হোটেলের তালিকা ২০২৩

প্রিয় বন্ধুরা আজকের এই আর্টিকেলে আমরা যেহেতু কক্সবাজার সমুদ্র সৈকত এর ভ্রমণ নিয়ে আলোচনা করছি সেহেতু কক্সবাজারের হোটেলের তালিকা ২০২৩ সম্পর্কে আলোচনা করব। আমাদের মধ্যে অনেকে আছে যারা কক্সবাজার যেতে চাই সেখানে গিয়ে হোটেলের ঝামেলা না পোহানোর জন্য আগে থেকেই কক্সবাজারের হোটেলের তালিকা ২০২৩ সম্পর্কে জানতে চেয়ে থাকে।

১। রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট -- এখানে থাকতে হলে প্রতি রাতের জন্য গুনতে হবে ১২ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকা পর্যন্ত।

২। সায়মম বিচ রিসোর্ট -- এখানে থাকতে হলে আপনাকে প্রতি রাতের জন্য রুম ভাড়া গুনতে হবে ১০,৫০০ টাকা থেকে শুরু করে ৪৪, ০০০ টাকা পর্যন্ত।

৩। সীগাল হোটেল - এখানে থাকতে হলে আপনাকে প্রতি রাতের জন্য ভাড়া গুনতে হবে ৫,৫০০ টাকা থেকে শুরু করে ৪০,০০০ হাজার টাকা পর্যন্ত।

৪। হোটেল সি প্যালেস -- এ হোটেলে থাকতে হলে আপনাকে প্রতিরাতের জন্য ভাড়া গুনতে হবে ৩ হাজার টাকা থেকে শুরু করে ১৭ হাজার টাকা পর্যন্ত।

৫। হোটেল সী ওয়ার্ল্ড -- এখানে প্রতি রাতের জন্য আপনাকে ভাড়া গুনতে হবে ২৫০০ টাকা থেকে শুরু করে ১৬,০০০ টাকা পর্যন্ত।

কক্সবাজার থেকে ইনানী ভাড়া কত

আপনারা যারা কক্সবাজার ভ্রমণ করতে যাবেন তারা নিশ্চয় কক্সবাজার থেকেইনানী ভাড়া কতদূর সে সম্পর্কে জানতে চান। আজকের এই আর্টিকেলে আমরা কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে  আপনাদের সামনে আলোচনা করছি। তাহলে কক্সবাজার থেকে ইনানী ভাড়া কত সে সম্পর্কে জেনে নিন।

কলাতলীর ডলফিন মোড় থেকে সিএনজিযোগে ২৩-২৪ কিলোমিটার দূরের ইনানী সী বিচ যাওয়া যাবে। লোকাল ভাড়া জনপ্রতি ৮০ টাকা। রিজার্ভ করলে ৪০০-৫০০ টাকা।

কক্সবাজার ভ্রমণ প্যাকেজ ২০২৩

প্রিয় বন্ধুরা আমরা আজকের এই আর্টিকেলে কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে ২০২৩? নিয়ে আলোচনা করেছি। এখন কক্সবাজার ভ্রমণ প্যাকেজ ২০২৩ সম্পর্কে আলোচনা করব। আমরা অনেকেই কক্সবাজার ভ্রমণ করতে চাই কিন্তু কক্সবাজার ভ্রমণ প্যাকেজ ২০২৩ সম্পর্কে জানিনা সাধারণত তাদের জন্য আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। তাহলে চলুন কক্সবাজার ভ্রমণ প্যাকেজ ২০২৩ সম্পর্কে জেনে নেওয়া যাক।

আরো পড়ুনঃ ২০২৩ সালের ব্যবসা আইডিয়া

আমরা যার নিজের পৃথিবীর সবথেকে দীর্ঘতম সমুদ্র সৈকত হলো বাংলাদেশের কক্সবাজার সমুদ্র সৈকত। অনেক সময় আমাদের এলাকা থেকে বিভিন্ন রকম প্যাকেজে কক্সবাজার ভ্রমণ করা হয়। আপনি যদি facebook অথবা বিভিন্ন রকম সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর রাখেন তাহলে বিভিন্ন রকম কক্সবাজার ভ্রমণ প্যাকেজ সম্পর্কে জানতে পারবেন।

প্যাকেজের মধ্যে থাকতে পারে সব ধরনের ট্যাক্স চার্জসহ ঢাকা কক্সবাজার ঢাকা রিটার্ন টিকিট। যাতায়াতের ব্যবস্থা সকালের নাস্তা এবং দুপুরের খাবার। এইসব কিছু মিলিয়ে ন্যূনতম ১১ হাজার টাকার মতো দুই রাত তিন দিনের জন্য কক্সবাজার ভ্রমণের প্যাকেজ রাখতে পারে।

কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে ২০২৩ঃ শেষ কথা

কক্সবাজার ভ্রমণ করতে কত টাকা লাগে ২০২৩, কক্সবাজার ভ্রমণ প্যাকেজ ২০২৩, কক্সবাজার থেকে ইনানী ভাড়া কত? কক্সবাজারের হোটেলের তালিকা ২০২৩, কক্সবাজারের দর্শনীয় স্থান, কক্সবাজার অফ সিজন কখন? এ বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনার উক্ত বিষয় গুলো সম্পর্কে জানতে পেরেছেন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url