পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ

প্রিয় পাঠক আসসালামু আলাইকুম আপনারা যারা আমাদের এই পোস্টটি পড়ছেন। তারা নিশ্চয়ই পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে জানতে চাইছেন। তাহলে আর চিন্তা না করেই  আমাদের পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। তাহলে আপনি পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে জানতে পারবেন। শীতকালে বেশিরভাগ সময় আমাদের পা ফেটে থাকে। তাই হাত পা ফাটার যত্নে আমরা বিভিন্ন ক্রিম ব্যবহার করে থাকি।

পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ

আজকের এই পোস্টটিতে আমরা পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্ক নিয়ে আলোচনা করব। চলুন তাহলে জেনে নিই পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে।

সূচিপত্রঃ পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ

পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশঃ উপস্থাপনা

বেশিরভাগ শীতকালে আমরা বিভিন্ন রকমের ক্রিম ব্যবহার করে থাকি। কারণ শীতকালে আবহাওয়ার অনেক শুষ্ক ও রক্ষা থাকে। তাই আমাদের ত্বকের আদ্রতা কমে যায়। পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ বিভিন্ন রকমের ক্রিম রয়েছে। যা আপনি আপনার ত্বকের আদ্রতা ফেরাতে ও ময়েশ্চারাইজিং রাখতে বিশেষ ভূমিকা পালন করে থাকে।

পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ বিভিন্ন ধরনের প্রোডাক্ট রয়েছে। পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশে আপনি বিভিন্ন ধরনের বডি লোশন ক্রিম  এবং ত্বকের যত্নে বিভিন্ন ধরনের প্রসাধনী পেয়ে যাবেন। অন্যান্য দেশের মধ্যেও পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ অনেক দামি উন্নত প্রোডাক্টগুলো রয়েছে। যা আপনি খুব সহজেই আপনার ত্বকে ও হাত পায়ে ব্যবহার করতে পারবেন।

পা ফাটা দূর করার ক্রিম স্কয়ার

শীতকালে পা ফাটা প্রায় নিত্যদিনের সমস্যা হয়ে দাঁড়ায় কারণ শীতের আদ্রতা আমাদের ত্বক শুষ্ক রুক্ষ হয়ে ওঠে। অতিরিক্ত ঠান্ডায় শুষ্ক আবহাওয়ার জন্য আমাদের হাত-পা ফেটে যায়। এবং অনেক ব্যথা হয় এবং কারো কারো গোড়ালি ফেটে রক্ত বের হয়। আজকের এই পোস্টটিতে আমরা পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ ও পা ফাটা দূর করার ক্রিম স্কয়ার সম্পর্কে আলোচনা করব।

১.পতঞ্জলি ক্র্যাক হিল ক্রিম

এই ফুড ক্রিমটি ক্লিনিক্যালি ও মেডিক্যালি প্রমাণিত। পা ফাটা দূর করতে আপনাকে প্রতিদিন শোয়ার আগে এটি পায়ে  ব্যবহার করতে হবে। এবং আপনার পা নরম কোমল ও মসৃণ হয়ে উঠবে ও ফাটা গুলো দূর হয়ে যাবে।

২.অ্যাভন ফুটওয়ার্কস ক্র্যাকড হিল রিলিফ ক্রিম

এই ক্রিমটি শিয়া বাটার দ্বারা সমৃদ্ধ । এটি ব্যবহারের ফলে ২৪ ঘন্টার ভিতরে আপনি আপনার পায়ে ফাটা  ভালো রেজাল্ট পেয়ে যাবেন। শীতকালে এটি আপনি নিয়মিত ব্যবহার করলে আপনার পা ফাটা দূর হয়ে যাবে। এবং সারা বছর পা ফাটা থেকে রক্ষা পাবেন।

৩.হিলমেট ক্র্যাকড হিল রিপেয়ার স্পেশালিস্ট ক্রিম

এই ক্রিমটি ডারমাটলেজিস্ট দ্বারা স্বীকৃত । ও আ্যকোয়া ম্যাগনেট টেকনোলজি দ্বারা প্রমাণিত। এই ক্রিমটি ব্যবহারে আপনার পায়ের সকল প্রকার ফাটা দূর হয়ে যাবে।  এবং আপনি পাবেন নরম ও মসৃণ। এটিও প্রতিদিন সবার আগে ব্যবহার করবেন।

৪.হিমালয়া ওয়েলনেস ফুট কেয়ার ক্রিম

হিমালিয়া ফুট ক্রিম টি পা ফাটা দূর করার স্কয়ার ক্রিম বাংলাদেশ হিসেবে বেশ জনপ্রিয়। এই ক্রিমটি খুব সহজেই আপনার পায়ের গোড়ালি ফাটা কমায়  ও মৃসণ সুন্দর করে তুলে। এবং আপনার পা ফাটার যন্ত্রণা থেকে মুক্তি দেয়। এটি প্রতিদিন শোবার আগে আপনি ব্যবহার করতে পারেন।  

৫.ভাদি হারবালস ফুট ক্রিম,ক্লোভ অ্যান্ড স্যান্ডল অয়েল

এই ক্রিমটি কোকো বাটার চন্দন লবঙ্গ দ্বারা সমৃদ্ধ। আপনার পায়ের ফাটা দূর করতে আপনি এই ক্রিমটি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন।  এবং দুই থেকে তিন দিনের ভেতরেই আপনি ভাল রেজাল্ট পেয়ে যাবেন। প্রতিদিন শোয়ার আগে এই ক্রিমটি ব্যবহার করবেন। 

 ৬.খাদি জ্যাসমিন অ্যান্ড গ্রিন টি হারবাল ফুট ক্রিম

আপনারা যারা পা ফাটা নিয়ে ভুগছেন তারা পায়ের ফাটা দূর করতে ও ভালো ফল পেতে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এই ক্রিমটি ব্যবহারের ফলে আপনার পা নরম ওকোমল হয়ে উঠবে ।প্রতিদিন গোসলের পরে ও সবার আগে নিয়ম করে আপনি এই ক্রিমটি পায়ে ব্যবহার করবেন। পা ফাটা দূর করার স্কয়ার ক্রিম বাংলাদেশ হিসেবে এই ক্রিমগুলো অত্যাধিক জনপ্রিয়।

পায়ের গোড়ালি ফাটার ক্রিম

প্রিয় পাঠক আজকের এই পোস্টটিতে আপনারা পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে জানতে চেয়েছেন । পা ফাটার বিভিন্ন ধরনের ক্রিম রয়েছে। অনেক ক্রিম রয়েছে যেগুলো আমরা ঘরোয়া পদ্ধতিতে ব্যবহার করে থাকি এবং কিছু কিছু স্কয়ার ক্রিম রয়েছে যা আমরা ইতিমধ্যে উপরে তুলে ধরেছি। চলুন তাহলে পায়ের গোড়ালি ফাটার ক্রিম সম্পর্কে জেনে নিন।

১.ভেজিটেবল অয়েল

আমরা বিশেষ করে রান্নার কাজে ভেজিটেবল অয়েলটি ব্যবহার করে থাকি । এই তেলটি শুধু রান্নার কাজেও নয় এখন থেকে আমরা পা ফাটার দূর করতেও ক্রিম হিসেবেও এই অয়েললি ব্যবহার করতে পারি। পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ হিসেবে এই অয়েলটি ব্যবহার করবেন ।

প্রথমেই আপনি সাবান দিয়ে ভালোভাবে হালকা গরম পানি করে আপনার পা ধুয়ে নিবেন এবং শুকনা কাপড় দিয়ে মুছে ভেজিটেবল অয়েলটি মালিশ করে মোজা পড়ে শুয়ে পড়বেন। সকালে উঠে দেখবেন আপনার পা অনেকখানি ফাটা দূর হয়ে গেছে।

২. পাতিলেবু

পাতিলেবুতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি ও অ্যাসিড। যা আপনার পা ফাটা সারিয়ে তুলতে বিশেষভাবে কাজ করে থাকে। পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ হিসেবে এই ক্রিমটি আপনি ঘরোয়া পদ্ধতিতে বাড়িতে ব্যবহার করতে পারেন।

আরো পড়ুনঃ কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায়

প্রথমেই এক বালতি পানিতে আপনি লেবুর রস মিশিয়ে হালকা গরম করে পা টি ডুবিয়ে রাখবেন ১৫ মিনিট। এবং ব্রাশ দিয়ে ভালোভাবে নিয়মিত পরিষ্কার করতে থাকবেন ।দেখবেন আপনার পা ফাটা অনেকটাই কমে গেছে।

৩.গোলাপজল ও গ্লিসারিন

গোলাপ জল ও গ্লিসার এর মাধ্যমে গ্লিসারিন আপনার শরীরকে নরম ও মুসলিম করে তোলে। আর গোলাপজলে থাকা ভিটামিন ই, বি৩, সি, ডি ও আন্টি অক্সিডেন্ট আপনার পা কে মৃসণ ও কোমল করে তোলে। তাই প্রতিদিনই সবার আগে এক চামচ গ্লিসারিন ও তিন চামচ গোলাপ জল ভালোভাবে মুছে আপনার পায়ে লাগিয়ে ঘুমিয়ে পড়বেন।

৪. কলা

পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ হিসেবে কলা ও একটি বিশেষ ভূমিকা পালন করে থাকে। আপনার পা ফাটা কমাতে ও পায়ের ব্যথা কমাতে কলা অতুলনীয় একটি কলা ভালো হবে পেস্ট করে নিন । এরপরে প্যাক দেওয়া আগে হালকা গরম পানিতে 15 মিনিট ডুবিয়ে রেখে শুকনা করে কলার পেজটি ফাটা জায়গা গুলোতে লাগিয়ে নিন। এরপর আবার শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এবং পরবর্তীতে ঠান্ডা পানিতে ১০ থেকে ১৫ মিনিট ডুবিয়ে রাখুন। এরপর পা পরিষ্কার করে দেখবেন আপনার পা অনেকটাই ফাটা দূর হয়ে গেছে ও ব্যথা কমে গেছে।

৫. মধু

পা ফাটা দূর করতে মধুর ক্রিমটিও বেশ কার্যকরী ভূমিকা পালন করে থাকে। এক বালতি হালকা গরম পানির সাথে এক কাপ মধু মিশিয়ে ১৫ মিনিট পা ভিজিয়ে রাখুন। এভাবে এক মাস করলে আপনার পা ফাটা দূর হয়ে যাবে। সপ্তাহে দুই থেকে তিন দিন নিয়মিত এই ঘরোয়া ক্রিমটি ব্যবহার করবেন।

পা ফাটা দূর করার ক্রিমের দাম

পা ফাটা আমাদের একটি অন্যতম সমস্যা। প্রায় কম বেশি সবাই এই সমস্যায় ভুগে থাকেন।  এই সমস্যা থেকে মুক্তি পেতে পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে আমরা ইতিমধ্যেই জানতে পেরেছি।  আজকের পোষ্টের মূল বিষয় হলো পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ।

ইতিমধ্যে আমরা পা ফাটা দূর করার ক্রিমগুলোর দাম সম্পর্কে জানতে পেরেছি এবং ঘরোয়া পদ্ধতিতে যে ক্রিম গুলো ব্যবহার করি সেগুলো আমরা জানিয়েছি ।এখন আমরা পা ফাটা দূর করার ক্রিমের দাম গুলো জেনে নিব।

১.পতঞ্জলি ক্র্যাক হিল ক্রিম =দাম ৬০/ টাকা।

২.অ্যাভন ফুটওয়ার্কস ক্র্যাকড হিল রিলিফ ক্রিম=দাম ১৭৯/ টাকা।

৩.হিলমেট ক্র্যাকড হিল রিপেয়ার স্পেশালিস্ট ক্রিম=দাম ৮০/টাকা।

৪.হিমালয়া ওয়েলনেস ফুট কেয়ার ক্রিম= দাম ১১০/টাকা।

আরো পড়ুনঃ কোষ্ঠকাঠিন্য দূর করার উপায়

৫.ভাদি হারবালস ফুট ক্রিম,ক্লোভ অ্যান্ড স্যান্ডল অয়েল = দাম ১২১/ টাকা।

৬.খাদি জ্যাসমিন অ্যান্ড গ্রিন টি হারবাল ফুট ক্রিম = দাম ১৪০/ টাকা।

আমাদের শেষ কথাঃ পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ

প্রিয় পাঠক আপনারা যারা আমাদের এই পোস্টটি পড়ছেন। তারা নিশ্চয়ই পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছেন। আমাদের শীতকাল ছাড়াও সারা বছরও পা ফেটে থাকে। তাই পা ফাটার বিভিন্ন সমস্যা দূর করতে আপনি আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ে পা ফাটা দূর করার ক্রিম বাংলাদেশ সম্পর্কে জানতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url