শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২

প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ নিয়ে আলোচনা করব। আমরা সকলেই জানি যে আর কিছুদিন পর শুরু হতে চলেছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। দুর্গাপূজার দিনগুলো হিন্দু ধর্মাবলম্বীরা আনন্দের সাথে পালন করে থাকে। তাদের আনন্দ ভাগাভাগি করার জন্য বিভিন্ন শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ সবার সাথে শেয়ার করে আনন্দ ভাগাভাগি করে নেয়।

আপনি যদি শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ সম্পর্কে জানতে চান তাহলে সম্পূর্ণ করে আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন দেরি না করে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ সম্পর্কে জেনে নেই।

পেজ সূচিপত্রঃ শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২

শারদীয় দূর্গা পূজা কখন

আমরা কমবেশি সকলেই জানি যে হিন্দু ধর্মাবলম্বীদের কাছে সবথেকে গুরুত্বপূর্ণ ধর্মীয় উৎসব হলো শারদীয় দুর্গাপূজা। অনেকেই শারদীয় দুর্গাপূজা কখন এই বিষয় সর্ম্পকে জানতে চাই। আজকের এই পোস্টে আমরা শারদীয় দূর্গা পূজা কখন এ বিষয় সম্পর্কে জানব তার সাথে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ দেখব। তাহলে চলুন দেরি না করে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ দেখে আসি।

২৫ সেপ্টেম্বর মহালয়ার মধ্য দিয়ে শারদীয় দূর্গা পূজার আনুষ্ঠানিকতা শুরু হতে যাচ্ছে। সাধারণত আশ্বিন মাসের শুক্ল পক্ষের ষষ্ঠ থেকে দশম দিন পর্যন্ত শারদীয় দূর্গা পূজা পালন করা হয়। পাঁচদিন যথাক্রমে মহাষষ্ঠী, মহাসপ্তমী, মহাষ্টমী, মহানবমী, মহা দশমী বিজয় দশমী যার মধ্য দিয়ে শারদীয় দূর্গা পূজার আনুষ্ঠানিকতা শেষ হয়।

২৫ সেপ্টেম্বরঃ হল মহালায়া। এ কয়েকদিন হিন্দু প্রধান দেশ গুলোতে সরকারি ছুটির দিন হিসেবে পালন করা হয়। যদিও বাংলাদেশ একটি ইসলামিক দেশ তবুও হিন্দুদের সমান অধিকার দিতে শারদীয় দুর্গাপূজার ছুটি পালন করা হয়। ৩০ সেপ্টেম্বর ২০২২ শুক্রবার। এর মধ্য দিয়ে দূর্গা পূজার মূল আনুষ্ঠানিকতা শুরু হয়।

শারদীয় দূর্গা পূজা কত তারিখে

পুরাণ অনুসারে দূর্গা পূজার মাধ্যমে দেবী দুর্গা মহিষাসুরকে বধ করার শুভক্ষণ পালিত হয়। অষ্টমী নবমী তিথির যে সন্ধিপূজা হয় সে সময় মহিষাসুরকে বধ করেছিলেন দেবী দুর্গা। রামায়ণ অনুসারে শ্রী রামচন্দ্র সীতাকে উদ্ধার করতে লঙ্কা যাওয়ার আগে দুর্গার অকাল বোধন করেছিলেন। সেই থেকেই শারদীয় দুর্গা পূজার প্রচলন হয়। এর আগে দুর্গাপূজাকে বসন্তকালে বাসন্তী পুজো নামে পরিচিত ছিল।

আগামী ২৫ সেপ্টেম্বর মহালয়ার মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে শারদীয় দূর্গা পূজার আনুষ্ঠানিকতা। এই পোস্টটি আমরা শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ সম্পর্কে দেখব। তার আগে অবশ্যই শারদীয় দূর্গা পূজা কত তারিখে সেগুলো জেনে নেওয়া উচিত। তাহলে চলুন শারদীয় দূর্গা পূজার আনুষ্ঠানিকতা গুলো জেনে নেই।

  • ১০ সেপ্টেম্বর ২০২২ শনিবার ---- পিতৃপক্ষ শুরু
  • ২৫ সেপ্টেম্বর ২০২২ রবিবার ---- মহালায়া
  • ৩০ সেপ্টেম্বর ২০২২ শুক্রবার ---- মহা পঞ্চমী
  • ০১ অক্টোবর ২০২২ শনিবার ---- মহাষষ্ঠী
  • ০২ অক্টোবর ২০২২ রবিবার ---- মহাসপ্তমী
  • ০৩ অক্টোবর ২০২২ সোমবার ---- মহাষ্টমী
  • ০৪ অক্টোবর ২০২২ মঙ্গলবার ---- মহানবমী
  • ০৫ অক্টোবর ২০২২ বুধবার ---- বিজয় দশমী

শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২

এতক্ষণ আমরা শারদীয় দুর্গাপূজার অনেকগুলো বিষয় সম্পর্কে জানলাম এখন আমরা আমাদের পোস্টের মূল আলোচনার বিষয় শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ সম্পর্কে আলোচনা করব। অনেকে আছি আমরা যারা শারদীয় দুর্গাপূজা শুভেচ্ছা সবার সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য বিভিন্ন রকম সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি শেয়ার করে থাকি। তাই অনেকেই শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ খুঁজে থাকেন আজকের এই পোস্টে আমরা আপনাদের জন্য শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ নিয়ে এসেছি। তাহলে চলুন শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ গুলো দেখে নেই।

শেষ কথাঃ শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২

আপনারা যারা শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ সম্পর্কে জানতে চেয়ে ছিলেন তাদের জন্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। এর জন্য আপনাকে কষ্ট করে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে। তাহলে আপনি শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ সম্পর্কে জানতে পারবেন। শারদীয় দূর্গা পূজা কখন এ বিষয়টিও জানতে পারবেন।

আপনি যদি আপনার বন্ধু এবং পরিবারের সাথে দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ভাগাভাগি করে নিতে চান তাহলে আপনার জন্য উপরে অনেকগুলো শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা ছবি ২০২২ দেওয়া হয়েছে। এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম পোস্ট আরও পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url