চেহারা সুন্দর করা প্রাকৃতিক উপায় - চেহারা সুন্দর করার উপায়

প্রিয় পাঠক আপনারা যারা এই পোস্টটি পড়ছেন তারা নিশ্চয়ই চেহারা সুন্দর করার প্রাকৃতিক উপায় চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে জানতে চান গুগলে সার্চ করে আমাদের এই পোস্টটি ওপেন করেছেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন আজকের এই পোস্টটিতে আমরা চেহারা সুন্দর প্রাকৃতিক উপায় চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে আলোচনা করব।

তাহলে চলুন আর দেরি না করে চেহারা সুন্দর করার প্রাকৃতিক উপায় চেহারার সুন্দর করার উপায় সম্পর্কে কিছু তথ্য জেনে আসি।

পেজ সূচিপত্র: চেহারা সুন্দর করা প্রাকৃতিক উপায় - চেহারা সুন্দর করার উপায়

 চেহারা সুন্দর করার উপায়

আপনারা যারা চেহারা করার সুন্দর করার উপায় সম্পর্কে জানতে চান চেহারা কিভাবে সুন্দর করা যায় তারা আমাদের এই পোস্টটি ভালভাবে পড়েন আমাদের এ পোষ্টের মাধ্যমে চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে জানতে পারবেন তাহলে চলুন আমরা চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে জেনে আসি।
মানবদেহে বিশেষ অঙ্গ  মধ্যে একটি হলো মুখো মন্ডল বা চেহারা। এই চেহারা সুন্দর করার জন্য আমরা বিভিন্ন উপায়ে বিভিন্ন প্রসাধনী ব্যবহার করে থাকি। বিভিন্ন কোম্পানির প্রোডাক্ট ব্যবহার করে থাকি চেহারা সুন্দর করার জন্য আমরা বিশেষ করে স্নো পাউডার ফেসওয়াশ বিভিন্ন ক্রিম এবং চেহারা সুন্দর করে সাজানোর জন্য বিভিন্ন ধরনের মেকআপ এবং নানা ধরনের প্রসাধনে ব্যবহার করে থাকি।
যেমন-
  • দুধ
  • দুধের সর
  • লেবুর রস 
  • পেঁপে
  • মধু
  • গ্লিসারিন
  • অ্যালোভেরা
আমাদের দৈনন্দিন জীবনে আমরা চেহারা যেভাবে সুন্দর করে থাকি তার একটি তথ্য আপনাদের দিচ্ছি। আমরা প্রতিদিন নিয়ম করে দিনে একবার চেহারার যত্ন নিতে পারি। যেমন একটি পাত্রে এক চামচ দুধ এক চামচ লেবুর রস এক চামচ মধু দিয়ে ভালোভাবে ফ্যাট করে মুখের সাথে আধা ঘন্টা লাগিয়ে রাখুন এতে করে চেহারা সুন্দর সুন্দর এবং ময়েশ্চারাইজার দেখা দেবে। এছাড়াও অ্যালোভেরা ত্বকের যত্নে বিশেষ উপকারিতা মুখের সমস্ত ময়লা তুলতে সাহায্য করে।সব ধরনের ত্বকেই আমরা এরকম ছোটখাটো টিপস ব্যবহার করতে পারি।

চেহারা সুন্দর করার প্রাকৃতিক  উপায়

চেহারা হলো মানবদেহের বিশেষ একটি অঙ্গ এই চেহারা সুন্দর রাখার জন্য আমরা বিভিন্ন উপায়ে বিভিন্ন পন্থা অবলম্বন করে থাকি আজকে আমরা জানবো চেহারা সুন্দর করার প্রাকৃতিক উপায়। চেহারা সুন্দর রাখতে আমরা প্রাকৃতিক নানা ধরনের টিপস ব্যবহার করে থাকি সেগুলোর ভিতরেও কিছু টিপস আপনাদের সামনে তুলে ধরব।

  • চেহারা সুন্দর রাখতে প্রাকৃতিকভাবে বিশেষ করে আমরা যেমন দূর ডিম মধু লেবুর রস কমলার খোসা কাঁচা হলুদ নিমপাতা অনেক কিছুই ব্যবহার করে থাকি। এগুলো আমরা যদি নিয়ম মেনে ব্যবহার করি তাহলে আমরা অনেক ভালো ফল পাব।
  • চেহারার  প্রাকৃতিক ভাবে সুন্দর রাখার জন্য আমরা যদি প্রাকৃতিক উপারে উপায়ে চেহারা সুন্দর রাখার জন্য নিয়মিত ডিম ব্যবহার করি তাহলে আমাদের ত্বকটা টানটান ভাব থাকবে।
  • এছাড়াও বিভিন্ন ভাবে চেহারার প্রাকৃতিকভাবে যত্ন নিয়ে থাকি আমরা মধু লেবুর রস ভিনেগার গ্লিসারিন এগুলো আমাদের ত্বকের গ্লোয়িং বাড়িয়ে তুলে।
  • চামচ পেপের রস, ২ চামচ দই, ৪ চামচ অ্যাপেল সিডার ভিনিগার, ৩ চামচ আমন্ড অয়েল, গ্লিসারিন ও একটি ডিমের সাদা অংশ নিন।
  • গ্লিসারিন আর ডিম ছাড়া বাকি সবকটি উপকরণ একটি পাত্রে নিয়ে ভালো করে মিশিয়ে নিন। একটা ঘন পেস্ট মতো তৈরি হবে। সেটা এবার ফ্রিজে রেখে দিন ঘণ্টা দুয়েকের মতো। তারপর বের করে তাতে দিন গ্লিসারিন আর ডিমের সাদা অংশ। খুব ভালো করে মেশান।
  • এবার এই পেস্ট মুখে মাখুন আর রেখে দিন প্রায় ২০ থেকে ২৫ মিনিট। তারপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিন।
  • দেখবেন আপনার ত্বক বাজারের প্রসাধনের চাইতে প্রাকৃতিক প্রসাধনী দিয়ে মুখের ময়শ্চারাইজ আরো বেড়ে যাবে আপনার ত্বক সুন্দর থাকবে।

চেহারা সুন্দর করার আমল

আমরা চেহারা বিভিন্ন উপায়ে  সুন্দর করে থাকি। যারা আমাদের এই পোস্টটি দেখছেন তারা উপরে চেহারা সুন্দর করার প্রাকৃতিক উপায় চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে জেনেছেন এখন আমরা চেহারা সুন্দর করার আমার সম্পর্কে জানব। তাহলে চলুন চেহারা সুন্দর করার কিছু আমল জেনে নেই।

আমাদের আল্লাহতালা বিভিন্ন রকম চেহারার মানুষ দুনিয়াতে সৃষ্টি করেছেন কাউকে কালো এবং কাউকে ফর্সা বানিয়েছেন। কিন্তু তাও আমরা এতে আল্লাহর শুকরিয়া আদায় করতে পারিনা যারা কালো তারা বিভিন্ন উপায়ে যারা সুন্দর করার জন্য বিভিন্ন টিপস এবং আমল মেনে থাকেন।

বিশেষভাবে যারা কালো তারা ফর্সা হওয়ার জন্য বিভিন্ন প্রক্রিয়ায় বিভিন্ন প্রসাধনী ব্যবহার করে থাকেন কিন্তু আমাদের আল্লাহ তায়ালার কাছে কালো ফর্সা সবাই সমান এর মধ্যে বিশেষ গুণ হল মানুষের মন। চেহারা সুন্দর করার জন্য আমরা বিভিন্ন আমল করে থাকি তারমধ্যেমে আমার শুধু আমাদের বাহিরেও নয় ভেতরের মন কেউ সুন্দর করে তোলে।

আরো পড়ুনঃ স্তন ক্যান্সারের লক্ষণ

আমরা চেহারা বিভিন্ন প্রসাধনের মাধ্যমে শুধু এর সুন্দর বিকাশ ঘটিয়ে থাকি এবং ঘটানোর চেষ্টা করি কিন্তু প্রসাধনের বাইরে ও আরো অনেক উপায় রয়েছে। যেমন চেহারা সুন্দর করার আমল আমরা যদি পাঁচ ওয়াক্ত সঠিক ভাবে নামাজ আদায় করি এবং সকাল সন্ধ্যা কোরআন তেলাওয়াত করি এর মাধ্যমেও আমাদের চেহারা সুন্দর হতে পারে।

আমার প্রতিদিন রাত্রেই শোয়ার আগে যদি পবিত্রতা অর্জন করে শুই এবং তিনবার দুরুদ শরীফ এবং 21 বার  আল মুযিল্লু আল্লাহর নাম পাঠ করে ঘুমিয়ে যাই তাহলে তাদের চেহারা উজ্জ্বলা বৃদ্ধি থাকবে পেতে থাকবে। মুখের সব কালো দাগ দূর হয়ে যাবে। এছাড়াও দেখবেন যারা দ্বীনদার আল্লাহর ইবাদতে সব সময় মগ্ন থাকে পাঁচ ওয়াক্ত সালাত আদায় করে গীবত করে না খারাপ বা পথে লিপ্ত থাকে না তাদের চেহারায় নূরানী থাকে সবসময়।

শেষ কথা: চেহারার সুন্দর করার প্রাকৃতিক উপায় চেহারা সুন্দর করার উপায

প্রিয় পাঠক আপনারা যারা এই পোস্টে চেহারা সুন্দর করার প্রাকৃতিক উপায় চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে কিছু তথ্য জানলাম। চেহারা সুন্দর আল্লাহ প্রদত্ত নিয়ামত। আল্লাহ তাআলা কাউকে সুন্দর এবং কাউকে অসুন্দর বানিয়ে এবং কাউকে কালো এবং কাউকে ফর্সা বানিয়ে সৃষ্টি করেছেন কিন্তু আমরা চেহারা সুন্দর করার জন্য তাও বিভিন্ন ধরনের বিভিন্ন প্রাকৃতিক ভাবে নানা প্রসাধনে ব্যবহার করে থাকি।

সেই প্রসাধনী হল আপনাদের সামনে তুলে ধরা হয়েছে আসলে প্রসাধনী সব নই আমরা যদি নিয়ম মেনে আল্লাহর আমল করি তাহলে আমরা প্রসাধনের চাইতেও আমলের মাধ্যমে অধিক সুন্দরতর লাভ করতে পারব তাই আমরা আল্লাহর আমলগুলো মেনে চলি এবং সুন্দর থাকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url