হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪ - হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করার নিয়ম

বর্তমান সময়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে না এরকম মানুষ খুঁজে পাওয়া যাবে না। যেহেতু এখন অনলাইনের যুগ সে হতো যাদের কাছে স্মার্টফোন রয়েছে সাধারণত তাদের মোবাইলে whatsapp এবং বিভিন্ন ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো রয়েছে। সাধারণত এই অ্যাপসগুলো আসার পর থেকে সিমে ফোন দেওয়ার বিষয়টি তেমনভাবে লক্ষ্য করা যায় না।

হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪

যাদের স্মার্টফোন আছে সাধারণত তারা মোবাইল নাম্বার দিয়ে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করে এবং নিজেদের মধ্যে যোগাযোগ স্থাপন করে থাকে। সাধারণত এখানে ভিডিও কল অডিও কল সহ মেসেজ করা যায়।

পেজ সূচিপত্রঃ হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করার নিয়ম ২০২৪

আশা করি হোয়াটসঅ্যাপ কে নতুন করে আপনাদের সাথে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। সাধারণত আমরা সবাই এ বিষয়ে সম্পর্কে জানি এবং অবগত রয়েছি। সহজ ভাষায় হোয়াটসঅ্যাপে আমরা সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে বিবেচনা করতে পারি। কারণ এখানে আমরা আমাদের ছবি শেয়ার করতে পারি মানুষের সাথে কথা বলতে পারি।

এখন বিষয় হচ্ছে আপনি যদি whatsapp ব্যবহার করতে চান তাহলে আপনাকে অবশ্যই একটি অ্যাকাউন্ট ওপেন করতে হবে। একাউন্ট ওপেন করার জন্য আপনার কাছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ জিনিস থাকতে হবে এগুলোর মধ্যে একটি হলো স্মার্টফোন মোবাইল ইন্টারনেট কানেকশন এবং একটি মোবাইল নাম্বার। যেটি আপনার কাছে থাকতে হবে।

ধাপঃ ১ -- হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করার জন্য আপনাকে হোয়াটসঅ্যাপ টি ডাউনলোড করে নিতে হবে। সাধারণত আপনি এটি গুগল প্লে স্টোর এর মধ্যে পেয়ে যাবেন।

ধাপঃ ২ -- অ্যাপসটি ডাউনলোড করার পরে ভেতরে প্রবেশ করতে হবে এবং "এগ্রি এন্ড কন্টিনিউ" ইংরেজিতে লেখা থাকবে এর উপরে ক্লিক করতে হবে।

ধাপঃ ৩ -- এরপর আপনি কোন দেশ থেকে আপনার একাউন্টে ওপেন করছেন সাধারণত সেই দেশের কান্ট্রি কোড সিলেক্ট করতে হবে। যেমন বাংলাদেশের কান্ট্রি কোড হল "+০৮৮"

ধাপঃ ৪ -- সাধারণত এরপরে আপনি যে নাম্বার দিয়ে হোয়াটসঅ্যাপ ওপেন করবেন সাধারণত সেই নাম্বারটি লিখতে হবে। নাম্বারটি লেখার পরে কন্টিনিউ এর উপরে ক্লিক করতে হবে।

ধাপঃ ৫ -- এরপর আপনার দেওয়া নাম্বারে ৬ সংখ্যার একটি পিন আসবে। সাধারণত এটি আপনাকে আপনার ব্যবহার করা নাম্বারে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

ধাপঃ ৬ -- এর পরে আপনাকে উপরোক্ত প্রিন্টে ব্যবহার করে সাধারণত আপনার নাম্বার ভেরিফাই করতে হবে। আবার অনেক ক্ষেত্রে দেখা যায় নিজে থেকেই নাম্বার ভেরিফাই হয়ে যায়।

ধাপঃ ৭ -- সাধারণত আপনি যদি এর আগে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন এবং মধ্যখানে ডিলিট করেন তাহলে আপনার আগের মেসেজগুলো ফিরিয়ে আনার জন্য ব্যাকআপ রিস্টোর করতে পারেন।

ধাপঃ ৮ -- এর পরে আপনি আপনার হোয়াটসঅ্যাপে আপনার নাম দিতে পারেন। সাধারণত এর মধ্যে এখানে আরো বেশ কিছু সেটিংস আছে এগুলো স্কিপ করতে পারেন অথবা নিজে থেকে দিতে পারেন।

হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার দেওয়ার নিয়ম ২০২৪

আমাদের মধ্যে বেশিরভাগ মানুষ রয়েছে যারা whatsapp সম্পর্কে তেমন কোন ধারনা রাখেনা। বিশেষ করে যারা পুরাতন যুগের মানুষ রয়েছে তাদের এই সম্পর্কে তেমন কোন ধারনা নেই। যেহেতু বর্তমান ইন্টারনেটের যুগ তাই ভিডিও বলে দেখার জন্য অথবা বেশিক্ষণ কথা বলার জন্য হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করে কিন্তু তারা প্রোফাইল পিকচার দেওয়ার নিয়ম সম্পর্কে জানে না।

সাধারণত আমাদের প্রোফাইলটি যেন আরো বেশি সুন্দর দেখায় তাই আমরা সুন্দর দেখে প্রোফাইল পিকচার দিয়ে থাকি। এখন বিষয় হচ্ছে আগে থেকেই আমাদেরকে জেনে রাখতে হবে যে কিভাবে whatsapp এর প্রোফাইল পিকচার সেট করা যায়। সাধারণত সেই অনুযায়ী আমরা আমাদের প্রোফাইল পিকচার সেট করতে পারব।

ধাপঃ ১ -- আপনি যদি আপনার প্রোফাইল পিকচার সেট করতে চান তাহলে আপনাকে প্রথমে একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করতে হবে। আপনার যদি whatsapp একাউন্ট না থাকে তাহলে আপনি কিভাবে প্রোফাইল পিকচার দেবেন?

হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪

ধাপঃ ২ -- হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করার পরে আপনাকে অ্যাকাউন্টের মধ্যে প্রবেশ করতে হবে এরপর সেখান থেকে ডান সাইডে থ্রি বাটন এর উপরে ক্লিক করতে হবে। এখান থেকে আপনাকে সেটিংস এর ভেতরে যেতে হবে।

হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪

ধাপঃ ৩ -- সেটিংস অপশনের প্রবেশ করার পরে আপনি এখানে অনেকগুলো অপশন দেখতে পাবেন সেখান থেকে আপনাকে আপনার প্রোফাইল নাম থাকবে এর ওপরে ক্লিক করতে হবে। সাধারণত এখান থেকে আপনি আপনার প্রোফাইল পিকচার দিতে পারবেন।

হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪

ধাপঃ ৪ -- ক্যামেরার মত একটি আইকন থাকবে এর উপরে ক্লিক করলে আপনার সামনে বেশ কয়েকটি অপশন আসবে সেখান থেকে আপনাকে বেশি নিতে হবে যে আপনি কোন প্রোফাইল পিকচার দেবেন।

কম্পিউটারের হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার চেঞ্জ

আমরা অনেকেই মোবাইলে এবং কম্পিউটার অথবা ল্যাপটপে একই সাথে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকি। এখন মোবাইলে এবং কম্পিউটারে whatsapp একই রকম সেটিংস এর মধ্যে থাকে না। সাধারণত এই দুইটা সেটিংস বিভিন্ন রকমের হয়ে থাকে। তাই আপনি যদি কম্পিউটারে অথবা ল্যাপটপে আপনার whatsapp এর প্রোফাইল পিকচার চেঞ্জ করতে চান তাহলে কিছু আলাদা নিয়ম মানতে হবে।

ধাপঃ ১ -- প্রথমে আপনার কম্পিউটার অথবা ল্যাপটপে হোয়াটস অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। এর পরে আপনাকে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে প্রবেশ করতে হবে।

হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪

ধাপঃ ২ -- একাউন্টে প্রবেশ করার পরে বাম পাশে যে প্রোফাইল আইকন থাকবে সাধারণত তার উপরে ক্লিক করলেই প্রোফাইল চেঞ্জ করার অপশনটি চলে আসবে। এই অপশনের উপরে ক্লিক করে আপনি আপনার পছন্দমত প্রোফাইল পিকচার চেঞ্জ করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪

হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার

সাধারণত আমাদের মধ্যে অনেকে আছে যারা হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচারে সাধারণত হোয়াটসঅ্যাপে ছবি লাগাতে বেশি পছন্দ করে। বিশেষ করে তারা হোয়াটসঅ্যাপ ওপেন করার সময় সাধারণত হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ছবি লিখে সার্চ করে যেন সেই ছবিগুলো তারা ব্যবহার করতে পারে। আপনাদের সুবিধার্থে বেশ কিছু ছবি নিচে উল্লেখ করা হলো।

আরো পড়ুনঃ ইউরোপের কোন দেশে স্কলারশিপ পাওয়া সহজ ২০২৪

হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪
ছবিঃ techgup
হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪
ছবিঃ bengali.abplive
হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪
ছবিঃ bengali.news18
হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪
ছবিঃ banglatech24
হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪
ছবিঃ bengali.news18

হোয়াটসঅ্যাপে দেওয়ার জন্য প্রোফাইল পিকচার

সাধারণত আমরা অনেকেই নিজেদের ছবি হোয়াটসঅ্যাপ অথবা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে চাই না। বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে এ বিষয়টি বেশি লক্ষ্য করা যায়। যারা নিজেদের ছবি শেয়ার করতে চাই না সাধারণত তারা বিভিন্ন ধরনের ছবি হোয়াটসঅ্যাপে শেয়ার করে থাকে প্রোফাইল পিকচার হিসেবে।

আপনারা যেন আপনাদের whatsapp এর বিভিন্ন ধরনের ছবি দিতে পারেন সেজন্য আপনাদের সুবিধার্থে বেশ কিছু হোয়াটসঅ্যাপ এর প্রোফাইল পিকচার নিচে উল্লেখ করা হলো। আমি আশা করছি আপনাদের এই প্রোফাইল পিকচার গুলো ভালো লাগবে। যদি ভালো লাগে তাহলে আপনার নিঃসন্দেহে এগুলো ব্যবহার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪
ছবিঃ bbc
হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪
ছবিঃ hindustantimes
হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪
ছবিঃ bengali.news18
হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪
ছবিঃ bengali.news18
হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার ২০২৪
ছবিঃ bengali.abplive

আমাদের শেষ কথা

আমাদের সঙ্গে এতক্ষণ থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। যেহেতু আমরা whatsapp এর প্রোফাইল পিকচার নিয়ে আলোচনা করেছি আশা করি আপনাদের এই পিকচার গুলো ভালো লেগেছে। এছাড়া আপনি কিভাবে একটি অ্যাকাউন্ট তৈরি করবেন এবং সেই একাউন্টে আপনার প্রোফাইল পিকচার সেট করবেন অথবা চেঞ্জ করবেন বিষয়গুলো বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

আরো পড়ুনঃ তাবসিরা নামের অর্থ কি - তাবসিরা নামের ইসলামিক অর্থ কি

যদি আপনার পিকচার গুলো ভালো লাগে তাহলে আপনি আপনার হোয়াটসঅ্যাপে এগুলো ব্যবহার করতে পারেন। কারণ হোয়াটসঅ্যাপে আমরা বিভিন্ন ধরনের ছবি শেয়ার করে থাকি এগুলো শেয়ার করলে আশা করি আপনাদের ভালো লাগবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url