সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৪

প্রিয় ভিউয়ার্স আসসালামু আলাইকুম, সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে সম্পর্কে জানতে গুগলে সার্চ করে আজকের এই আর্টিকেলটি ওপেন করেছেন, তারা সঠিক জায়গায় এসেছেন। আজকের এই আর্টিকেলে আমরা সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৪ সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করব।

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৪

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে সম্পর্কে জানতে চান তারা আমাদের এই আর্টিকেল জুড়েই থাকুন। তাহলে চলুন সৌদি আরব থেকে সিঙ্গাপুর যাওয়ার উপায় ২০২৪ সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

সূচিপত্রঃ সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৪

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে

আজকের এই আর্টিকেলে আমরা সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে সম্পর্কে আপনাদের সামনে বিস্তারিত ভাবে আলোচনা করব। আপনারা অনেকেই আছেন যারা সিঙ্গাপুর যেতে চান এবং সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে সম্পর্কে জানতে আজকের এই আর্টিকেলটি ওপেন করেছেন তাহলে চলুন আজকের এই আর্টিকেলে আমরা সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৪ সম্পর্কে বিস্তারিত ভাবে কিছু জেনে নিন।

আরো পড়ুনঃ সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার উপায় ২০২৩

সিঙ্গাপুরে যেতে কত টাকা লাগবে সেটি নির্ভর করবে আপনার ভিসার ওপরে আপনি কোন ভিসায় যাবেন সেটির উপর নির্ভর করে আপনার ভিসার দাম নির্ধারণ হবে। বর্তমানে সিঙ্গাপুর যেতে ৫ থেকে ৬ লক্ষ টাকা লাগতে পারে। বর্তমানে সবাই শ্রমিক বিষয় সিঙ্গাপুর পাড়ি জমাচ্ছেন। সেখানে আপনাকে শ্রমিক বিষয় যেতে হলে অবশ্যই পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে।

সিঙ্গাপুর যেতে কত বয়স লাগে

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে এর আজকের এই আর্টিকেলের একটি কমন প্রশ্ন সিঙ্গাপুর যেতে কত বয়স লাগে যা আমাদের মনে অনেকেরই প্রশ্ন জাগে। তাই চলুন সিঙ্গাপুর যেতে কত বয়স লাগে সে বিষয়ে জেনে নেই।

নতুনভাবে ভিসা/আইপিএ করে বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে হলে আপনার বয়স অবশ্যই সর্বনিম্ন 18 এবং সর্বোচ্চ 50 বছর হতে হবে। ২৮ এর কম এবং ৫০ এর বেশি হলে কখনোই আপনি সিঙ্গাপুরে পাড়ি জামাতে পারবেন না। তাই সিঙ্গাপুর যেতে হলে অবশ্যই আপনার বয়সের সময়সীমা থাকা জরুরী।

সিঙ্গাপুর যেতে কি কি লাগে

আজকের এই ব্লগটিতে আমরা সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে সম্পর্কে ইতিমধ্যে আলোচনা করেছি। আপনারা যারা সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে সম্পর্কে জেনেছেন তারা নিশ্চয়ই অনেক উপকৃত। সিঙ্গাপুর যেতে হলে অবশ্যই আপনাকে কিছু করণীয় কাজ রয়েছে যা করা জরুরী। তাই সিঙ্গাপুর যেতে কি কি লাগে সে বিষয়ে আজকের এই ব্লগটির মাধ্যমে জেনে নিন।

সিঙ্গাপুরে যেতে যে কাগজপত্রের প্রয়োজন তা নিচে আলোচনা করা হলোঃ

১। ফ্লাইটের তারিখ থেকে আরো কমপক্ষে ৬ মাস মেয়াদ আছে এমন পাসপোর্ট।

২। পাসপোর্টে কমপক্ষে ১টি খালি পাতা আছে।

৩। সিঙ্গাপুরে অবস্থানরত কারো থেকে আমন্ত্রণপত্র।

৪। ভিসা ফি বাবদ ৩০০ সিঙ্গাপুর ডলার।

৫। ৩ মাসের মধ্যে তোলা ২ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি যার ব্যাকগ্রাউন্ড সাদা এবং ছবির সাইজ হবে। ২৫:৩৫ মিলিমিটার।

সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি

বেশ কিছু কাজ রয়েছে যেগুলোর চাহিদা সিঙ্গাপুরে রয়েছে। এ সকল কাজের দক্ষতা ভালো থাকলে আপনি খুব সহজেই ভিসা নিয়ে সিঙ্গাপুর যেতে পারবেন এবং আপনার বেতন হবে অনেক বেশি। আজকের এই ব্লগটিতে আমরা সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে সম্পর্কে আপনাদের সামনে গুরুত্বপূর্ণ আলোচনা করেছি। সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি তা তুলে ধরা হল।

আরো পড়ুনঃ সৌদি আরব থেকে ইতালি যাওয়ার উপায় ২০২৩

  • ড্রাইভিং
  • ইলেকট্রিশিয়ান
  • ফ্যাক্টরি
  • মার্কেটিং ম্যানেজার।
  • ক্লিনার
  • অফিস বয়।
  • সেনেটারী
  • হোটেল বয়।
  • ওয়েল্ডিং
  • কন্সট্রাকশন
  • প্লাম্বিং।
  •  গ্লাস ফিটিং।

এই কাজগুলোর মধ্যে ওয়েল্ডিং, প্লাম্বিং, গ্লাস ফিটিং, কন্সট্রাকশন, ড্রাইভিং ও ইলেকট্রিশিয়ান এই কাজগুলোর চাহিদা সবচেয়ে বেশি। সাধারণত এই সকল কাজের জন্য সিঙ্গাপুর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে অসংখ্য শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। তাই আপনি যদি ভালো বেতনে কাজ পেতে চান সে ক্ষেত্রে আপনাকে উক্ত কাজের দক্ষতা থাকতে হবে। উক্ত কাজগুলোর দক্ষতা থাকলে আপনি খুব সহজেই সিঙ্গাপুর যেতে পারবেন।

সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম

যারা বিভিন্ন ভিসার মাধ্যমে সিঙ্গাপুর যেতে চান এবং সিঙ্গাপুরে যেতে কত টাকা লাগে ২০২৪ সম্পর্কে জানতে চান তারা আজকের এই আর্টিকেলের মাধ্যমে সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে যথারীতি ভাবে জানতে পারবেন।

১। সিঙ্গাপুর ভিসার আবেদন ঢাকাস্থ কনস্যুলেটের অনুমোদিত ভিসা এজেন্টের মাধ্যমে অনলাইনে আবেদন জমা দিতে হবে। আবেদন করতে যা যা প্রয়োজন তার নিচে আলোচনা করা হলো।

২। ভিসা আবেদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র সিঙ্গাপুরে আগমনের তারিখ থেকে কমপক্ষে ছয় মাসের বৈধতা সহ বৈধ পাসপোর্ট।

৩। আবেদনপত্রের 1 সেট, যথাযথভাবে সম্পূর্ণ (ফর্ম 14A)

৪। সিঙ্গাপুরের একটি স্থানীয় কোন ব্যাক্তি/প্রতিষ্ঠান দ্বারা ইস্যু করা পরিচিতি পত্র (LOI- Letter of Introduction): সামাজিক ভিজিটরের জন্য, যেকোনো সিঙ্গাপুরের নাগরিক বা সিঙ্গাপুরের স্থায়ী বাসিন্দা, যার বয়স কমপক্ষে 21 বছর, স্থানীয় পরিচিতি হিসেবে কাজ করতে পারে।

ব্যবসায়িক ভিজিটরের জন্য, একটি সিঙ্গাপুর নিবন্ধিত কোম্পানি/সংস্থা স্থানীয় পরিচিতি হিসেবে কাজ করতে পারে। LOI অবশ্যই একজন সিঙ্গাপুরের নাগরিক বা সিঙ্গাপুরের স্থায়ী বাসিন্দা দ্বারা স্বাক্ষরিত হতে হবে, যার বয়স কমপক্ষে 21 বছর হতে হবে।

৫। একটি সাম্প্রতিক পাসপোর্ট আকারের ছবিঃ ছবিটি গত ৩ মাসের মধ্যে তুলতে হবে ফটোগ্রাফ রঙিন হওয়া উচিত, একটি ম্যাট বা আধা-ম্যাট ফিনিশ সহ একটি সাদা ব্যাকগ্রাউন্ডের বিপরীতে তোলা উচিত ছবিতে অবশ্যই সম্পূর্ণ মুখ।

আরো পড়ুনঃ সাউথ কোরিয়া যেতে কত টাকা লাগে ২০২৩

হেডগিয়ার ছাড়াই দেখাতে হবে (ধর্মীয় বা জাতিগত রীতিনীতি অনুসারে পরা হেডগিয়ার গ্রহণযোগ্য তবে মুখের বৈশিষ্ট্যগুলি লুকানো উচিত নয়) মুখের চিত্রটি চিবুক থেকে মুকুট পর্যন্ত ২৫ মিমি এবং ৩৫ মিমি হতে হবে। আবেদনকারীর পাসপোর্টের বায়োডাটা পৃষ্ঠার ফটোকপি।

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৪ঃ শেষ কথা

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে, সিঙ্গাপুর যেতে কত বয়স লাগে? সিঙ্গাপুর যেতে কি কি লাগে? সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি, সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি সিঙ্গাপুর যাওয়ার আগে উক্ত বিষয়গুলো সম্পর্কে জেনে নেবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। কারণ আমাদের ওয়েবসাইটের নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url