হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরিয়ে আনার উপায়

প্রিয় বন্ধুরা আসসালামু আলাইকুম আশা করি সকলে ভালো আছেন। হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরিয়ে আনার উপায় সম্পর্কে জানতে চান তারা আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। কারণ এখানে হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরিয়ে আনার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরিয়ে আনার উপায়

আজকে আমরা হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরিয়ে আনার উপায় সম্পর্কে আপনাদের জানাবো। তাহলে চলুন হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরিয়ে আনার উপায় সম্পর্কে বিস্তারিতভাবে আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা জেনে নিব।

সূচিপত্রঃ হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরিয়ে আনার উপায়

হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরিয়ে আনার উপায়

বর্তমান সময়ে ইউটিউব চ্যানেল হ্যাক হওয়া অস্বাভাবিক ঘটনা নয়। প্রায়ই কমবেশি আমাদের সকলেরই ইউটিউব চ্যানেল হ্যাক হয়ে থাকে। ঢাকা রা সব সময় টার্গেট করে জনপ্রিয় ইউটিউব চ্যানেল গুলোকে আপনি যদি জনপ্রিয় ইউটিউব চ্যানেলের মালিক হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনি হ্যাকিং এর অন্তর্ভুক্ত রয়েছেন।

আরো পড়ুনঃ কোরিয়া যাওয়ার লটারির খবর ২০২৩

তাই আজকের এই আর্টিকেলে আমরা হ্যাক হয় ইউটিউব চ্যানেল ফিরিয়ে আনার উপায় সম্পর্কে আপনাদের জানাতে চলেছি যারা হ্যাক হয় ইউটিউব চ্যানেল ফিরি আনার উপায় সম্পর্কে জানতে চান তারা আমাদের এই ভিডিওটি ভালোভাবে দেখুন। আশা করি আমাদের এই ভিডিওটি আপনার হ্যাক হওয়া ইউটিউব চ্যালেন ফিরিয়ে আনার উপায় সম্পর্কে অনেকটাই সাহায্য করবে।

ইউটিউব চ্যানেল হ্যাক হওয়া থেকে রক্ষা করার উপায়

প্রিয় বন্ধুরা, আজকের এ ব্লগের মাধ্যমে আপনারা হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরিয়ে আনার উপায় সম্পর্কে ইতিমধ্যে জানতে পেরেছেন। বর্তমানে আমাদের ইউটিউব চ্যানেলগুলো অনেক বেশি হ্যাক হয়ে থাকে এবং এই হ্যাকিং হওয়া ইউটিউব থেকে বাঁচতে আমাদের অবশ্যই কিছু পন্থা অবলম্বন করে চলা উচিত। বর্তমান সময়ে অনেকেই ইউটিউব চ্যানেল খুলে ইনকাম করে থাকি।

অনেকের ছোট বড় ইউটিউব চ্যানেল রয়েছে যেগুলোর মাধ্যমে অর্থ উপার্জন করে থাকে। কিন্তু আপনার এই ইউটিউব চ্যানেল যে কোন সময় হ্যাকাররা হ্যাক করতে পারে কেউ বা শত্রুতামূলক এবং কেউবা অর্থ ইনকামের জন্য এই পন্থা অবলম্বন করে থাকেন।

তাই আপনার ইউটিউব চ্যানেল হ্যাক হওয়া থেকে রক্ষা করার উপায় সম্পর্কে আমরা আপনাদের সুবিধার্থে কিছু তথ্য নিয়ে এসেছি। যে তথ্যগুলো জানলে আপনার ইউটিউব চ্যানেল হ্যাক হওয়া থেকে রক্ষা করতে পারবেন।

হ্যাকার যে উদ্দেশ্যেই হ্যাক করুক না কেন, আপনি নিশ্চয়ই চান না যে আপনার জনপ্রিয় চ্যানেলটি  হ্যাক হয়ে যাক। আপনার চ্যানেলটিকে রক্ষা করা আপনারই দায়িত্ব। তাই নিজের ইউটিউব চ্যানেল থেকে রক্ষা করার জন্য কিছু উপায় আপনার জানা অত্যন্ত জরুরী।

  • স্ট্রং পাসওয়ার্ড সেট করুন
  • মাল্টিপল অ্যাক্সেস বন্ধ করে দিন
  • অন্যের কম্পিউটার থেকে লগইন করবেন না
  • টু-স্টেপ ভেরিফিকেশন সেট করুন
  • সন্দেহজনক কোনও লিংকে ক্লিক করা থেকে বিরত থাকুন

স্ট্রং পাসওয়ার্ড সেট করুনঃ অ্যাকাউন্ট খোলার সময় আমাদের অনেকেই অত্যন্ত সাধারণ কোনও পাসওয়ার্ড ব্যবহার করে থাকেন। অনেকেই প্রেমিক প্রেমিকার নামের ওয়ার্ড বন্ধুবান্ধবের ওয়ার্ড এবং জন্ম তারিখের সংখ্যা দিয়ে খুব স্বাভাবিকভাবেই পাসওয়ার্ড দিয়ে থাকে যা হ্যাকারদের জন্য অত্যন্ত সহজ হয়ে যায়।

কারণ হ্যাকাররা যার আইডি ও চ্যানেল হ্যাক করবে প্রথমে তারা এগুলোই দিয়েই আপনার পাসওয়ার্ডটি লগইন করবে। হ্যাকারের হাত থেকে ইউটিউব চ্যানেলকে রক্ষা করতে হলে স্ট্রং বা শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করুন। 

কখনোই বিভিন্ন অ্যাকাউন্টের জন্যে একই পাসওয়ার্ড ব্যবহার করবেন না। প্রতিটা প্লাটফর্মের জন্যে আলাদা আলাদা পাসওয়ার্ড সেট করুন এবং সেগুলো কোথাও লিখে রাখুন। আপনি আপনার সুবিধার্থে নোটপ্যাড করে গুগল ড্রাইভে সেভ করে রাখতে পারেন।

মাল্টিপল অ্যাক্সেস বন্ধ করে দিনঃ আপনি যদি একাধিক ব্যক্তির সঙ্গে আপনার ইউটিউব চ্যানেলের অ্যাক্সেস শেয়ার করে থাকেন, তবে নিশ্চিত হয়ে নিন যে যারা এখন আর আপনার চ্যানেলের সঙ্গে যুক্ত নেই, তাদের অ্যাঞ্জেস বন্ধ করে দিয়েছেন।

এটা খুবই স্বাভাবিক ব্যাপার যে আপনার চ্যানেলটির যথাযথ পরিচালনার জন্যে আপনি একাধিক লোককে অ্যাকাউন্ট অ্যাক্সেস দিয়েছেন। কিন্তু এটা অত্যন্ত অবাভাবিক ব্যাপার যে আপনি আর কখনোই তাদের অ্যাক্সেস বন্ধ করেননি যারা এখন আর আপনার চ্যানেলের সঙ্গে সম্পৃক্ত নেই।

আরো পড়ুনঃ দুবাই থেকে অন্য দেশে যাওয়ার নিয়ম

বুঝতেই পারছেন একাধিক লোকের অ্যাক্সেস থাকা চ্যানেল হ্যাকিং এর ক্ষেত্রে অত্যন্ত সহায়ক। কিংবা কাজ করার দরকারও হচ্ছে না। কিন্তু দেখবেন এক সময় এরাই আপনার বিপদের কারণ হয়ে দাঁড়িয়েছে। সময় কেউ বা বন্ধু কেউবা শত্রুতে পরিণত হতে পারে। তাই আগে থেকেই মাল্টিপল এক্সেস বন্ধ করে সতর্ক থাকুন।

অন্যের কম্পিউটার থেকে লগইন করবেন নাঃ অন্যের কম্পিউটার থেকে লগইন করবেন না কারণ এটি হ্যাকিং এর জন্য অত্যন্ত বিপদজনক যা আমরা সচরাচর অনেকেই স্বাভাবিকভাবে করে থাকি।কম্পিউটার বা স্মার্টফোন থেকে আপনার ইউটিউব চ্যানেল লগইন করবেন না।

কারণ, কারো ডিভাইস থেকে অ্যাকাউন্ট লগইন করার পর প্রায়ই আমরা লগ আউট করতে ভুলে যাই। যার ডিভাইস থেকে লগইন করা হয় তার। পক্ষে আমাদের অ্যাকাউন্টের অ্যাঞ্জেস পাওয়া সহজ হয়ে যায়।

টু-স্টেপ ভেরিফিকেশন সেট করুনঃ যে কোনও অ্যাকাউন্ট সুরক্ষার অন্যতম জনপ্রিয় মাধ্যম হচ্ছে টু-স্টেপ ভেরিফিকেশন। এটি দুই স্তর বিশিষ্ট্য সিকিউরিটি সিস্টেম যা মূলত মোবাইল নাম্বার দিয়ে সেট আপ করা হয়। অনেকেই আগে থেকে জানেন যে টু-স্টেপ ভেরিফিকেশন কি এবং কেন ব্যবহার করতে হয়। যারা জানেন এবং যারা জানেন না, তাদের সবার জন্যেই ইউটিউব চ্যানেল সুরক্ষার প্রথম ধাপটিই হচ্ছে টু-স্টেপ ভেরিফিকেশন সেট করা।

টু-স্টেপ ভেরিফিকেশন সেট করার পর যদি কোনও হ্যাকার আপনার ইউটিউব চ্যানেল হ্যাক করার চেষ্টা করে, তবে সে কখনোই সফল হবে না। কেননা, যতবার সে পাসওয়ার্ড দেবে, যদি সেটা সঠিকও হয়, আপনার মোবাইলে এস এম এসের মাধ্যমে একটি কোড আসবে। হ্যাকারের পক্ষে সেই কোডটি জানা সম্ভব না, যেহেতু কোডটি আসবে আপনার মোবাইলে।

সুতরাং, হ্যাকার কোডটিও ইনপুট দিতে পারবে না, আপনার চ্যানেলও হ্যাক করতে পারবে না। বরং, বারবার ট্রাই করার কারণে সে লগ আউট হয়ে যাবে। তাই আমাদের সকলের উচিত ইউটিউব চ্যানেল হ্যাকিং হওয়ার জন্য টু- স্টেপ ভেরিফিকেশন সেট করা।

সন্দেহজনক কোনও লিংকে ক্লিক করা থেকে বিরত থাকুনঃ আপনার ইনবক্সে এমন কিছু ইমেল আসতে পারে যেগুলোতে আপনাকে কোনও লটারি জেতা কিংবা অন্য কোনও ভাল খবর দেয়া হয়। হতে পারে আপনাকে বলা হচ্ছে যে ফ্রিতে এক মিলিয়ন সাবক্রাইবার পেতে নিচের লিংকে ক্লিক করুন। এ জাতীয় কোনও ইমেলে কখনোই ক্লিক করবেন না। কারণ, এগুলোর সবই ফিশিং ইমেল, হ্যাকারদের টেকনিক।

হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরে পাওয়ার উপায়

আমরা যারা ইউটিউব থেকে ইনকাম করি সাধারণত তারা অনেক কষ্ট করে আমাদের ইউটিউব চ্যানেলটি বড় করি। যদি কোন কারনে ইউটিউব চ্যানেল হ্যাক হয়ে যায় তাহলে তার থেকে বেশি কষ্ট আর হওয়ার কথা নয়। এই ইউটিউব চ্যানেল যদি হ্যাক হয়ে যায় তাহলে আমরা কি করতে পারি সে সম্পর্কে আজকের এই আর্টিকেলটি। নিচে হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরে পাওয়ার উপায় ভিডিওসহ উল্লেখ করা হলো।

হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরিয়ে আনার উপায়ঃ শেষ কথা

প্রিয় পাঠক গণ আজকের এই আর্টিকেলে হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরিয়ে আনার উপায়, ইউটিউব চ্যানেল হ্যাক হওয়া থেকে রক্ষা করার উপায়, হ্যাক হওয়া ইউটিউব চ্যানেল ফিরে পাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি আপনারা এ বিষয়টি সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন।

আরো পড়ুনঃ দুবাই যেতে কত টাকা লাগে ২০২৩

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আবার এই ধরনের আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। কারণ আমাদের ওয়েবসাইটে নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url