সিগারেট খেলে নামাজ হবে কিনা - সিগারেট খেলে নামাজ হবে

প্রিয় পাঠক আজকের পোস্ট এ আমরা সিগারেট খেলে নামাজ হবে কিনা - সিগারেট খেলে নামাজ হবে এই বিষয় নিয়ে। আমাদের সমাজে সিগারেট খাওয়ার পরিমাণ বেড়ে চলেছে। বেশির ভাগ মানুষ সিগারেট খায়। অনেকে সিগারেট খেয়ে নামাজ পড়তে যায়। কিন্তু সিগারেট খেলে নামাজ হবে কিনা সে সম্পর্কে জানে না।

তাই আজকের পোস্ট টে  সিগারেট খেলে নামাজ হবে কিনা সেই সম্পর্কে আলোচনা করব। তাহলে চলুন সিগারেট খেলে নামাজ হবে কিনা - সিগারেট খেলে নামাজ হবে জেনে আছি। 

পেজ সূচিপত্রঃ সিগারেট খেলে নামাজ হবে কিনা - সিগারেট খেলে নামাজ হবে

সিগারেট খাওয়া কি?

আপনারা যারা এই পোস্টটি পড়ছেন তারা নিশ্চয়ই সিগারেট খেলে নামাজ হবে কিনা - সিগারেট খেলে নামাজ হবে সে সম্পর্কে জানতে চান। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পোস্ট এ সিগারেট খেলে নামাজ হবে কিনা সেই বিষয় নিয়ে আলোচনা করব। তাহলে চলুন আগে জেনে আসি সিগারেট খাওয়া কি?

আরো পড়ুনঃ বিশ্বের বড় আলেমদের তালিকা

সিগারেট খাওয়ার বিষয় আলেমগনদের বিশুদ্ধ বক্তব্য হচ্ছে সিগারেট খাওয়া হারাম। সিগারেট খাওয়া মাকরুহ নয়। অপছন্দনীয় কাজ হচ্ছে মাকরুহ। আর এই কাজ নিষিদ্ধ সেটি হচ্ছে হারাম। নিষিদ্ধ জিনিসগুলো ক্ষতিকর জিনিস গুলো ইসলামে নিষিদ্ধ করা হয়েছে।

যেহেতু সেগারেট স্বাস্থ্যের জন্য ক্ষতিকর সেহেতু এটি হারাম। এই নিয়ে আলেমদের মাঝে কোন বিতর্ক নেই। তাহলে চলুন এবার আমরা সিগারেট খেলে নামাজ হবে কিনা - সিগারেট খেলে নামাজ হবে সে সম্পর্কে জেনে আসি।

সিগারেট খেলে কি হয়?

সিগারেট খেলে কি হয় তা আমরা সিগারেটের প্যাকেটে দেখতে পাই। সে সব ছবিতে গলার মধ্যে ঘা জিব্বা দাঁতের মাড়ি কালো হয়ে গেছে হার্টের অবস্থা ও খুব খারাপ এইসব দেখানো হয়। এখন তো সব ধরনের সিগারেটের প্যাকেটে এসব ছবি উল্লেখ করা হয়। অবাক করা বিষয় হলো মানুষ এসব ক্ষতি হয় দেখেও সিগারেট খাই।

  • সিগারেট খেলে মানুষের জ্ঞান বুদ্ধি লোপ পায় কারণ যে সিগারেট খাইতে জানে সিগারেট খেলে কি ক্ষতি হয়।
  • সিগারেট খেলে রক্তনালী গরু দুর্বল হয়ে যায়। যা রক্ত চলাচল বন্ধ করে দেয়।
  • সিগারেট খেলে শরীরের তাপ প্রবাহ বৃদ্ধি পায়। শরীর জ্বালাপোড়া দীর্ঘমেয়াদি রোগ দেখা দেয়।
  • সিগারেট খেলে স্মরণশক্তি কমে যায়। মনোবল দুর্বল হয়ে যায়।
  • সিগারেট খেলে স্মরণশক্তি ও দৃষ্টিশক্তির সমস্যা হতে পারে।
  • সিগারেট খেলে ফুসফুস মূত্রথলি ঠোট মুখ জিব্বা কিডনি ইত্যাদি ক্যান্সার হতে পারে।
  • সিগারেট খেলে হার্টের অনেক সমস্যা হতে পারে। হার্ট অ্যাটাকের ঝুঁকি বেড়ে যায়।
  • সিগারেট খেলে হজম শক্তি কমে যায় বিভিন্ন রকম রোগ দেখা দেয়।

সিগারেট খেলে নামাজ হবে কিনা - সিগারেট খেলে নামাজ হবে

আপনারা যারা এই পোস্টটি পড়েছেন তারা নিশ্চয়ই সিগারেট খেলে নামাজ হবে কিনা - সিগারেট খেলে নামাজ হবে এ সম্পর্কে জানার জন্য গুগলের সার্চ করে আমাদের এই পোস্টটি ওপেন করেছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। ইতিমধ্যে আমরা সিগারেট খাওয়া বিষয়ে অনেকগুলো পয়েন্ট আলোচনা করেছি। এখন আমরা জানবো সিগারেট খেলে নামাজ হবে কিনা - সিগারেট খেলে নামাজ হবে এ বিষয়ে।

আরো পড়ুনঃ ডেবিট কার্ড একটিভ করার নিয়ম

বিড়ি সিগারেট, জর্দা, ইত্যাদি নেশাদার দ্রব্য খেলে আল্লাহ তাআলার কাছে ইবাদত কবুল হয় না। এ কথা ঠিক। রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) বলেছেন," যে ব্যাক্তি নেশাদার দ্রব্য পান করবে তার ৪০ দিনের সালাত কবুল হবে না"(সহিহ ইবনু মাজাহঃ ৩৩৭৭)

রাসুলুল্লাহ(সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) আরো বলেন," যার বেশি খেলে বিবেকের ক্ষতি হয় তার অল্প হারাম" তাহলে নবীজির এ বক্তব্য থেকে বোঝা যায় সিগারেট খেলে ৪০ দিন কোন নামাজ কবুল হয় না। এটা খাওয়া হারাম এবং আল্লাহ তালার কাছে নামাজ কবুল হয় না সেহেতু খাওয়া থেকে বিরত থাকতে হবে। এবং সিগারেট খেলে নামাজ হবে না।

শেষ কথাঃ সিগারেট খেলে নামাজ হবে কিনা - সিগারেট খেলে নামাজ হবে

আপনারা যারা এই পোস্টটি পড়েছেন সিগারেট খেলে নামাজ হবে কিনা - সিগারেট খেলে নামাজ হবে এটা জানার জন্য আমাদের পোস্টে ওপেন করেছেন। আপনাদের বলি সিগারেট খেলে নামাজ কবুল হয় না। এ বিষয়ে ওপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। তার জন্য আপনাকে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ এরকম পোস্ট আরও পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url