মেয়েদের চুলের কালার ডিজাইন - মেয়েদের চুলের কাটিং

প্রিয় পাঠক আজকে আপনাদের সাথে শেয়ার করব মেয়েদের চুলের কালার ডিজাইন গুলো ও মেয়েদের চুলের কাটিং বা কাটার স্টাইল গুলো। চুলের কাটিং স্টাইল এর উপর মানুষের ব্যক্তিত্ব নির্ভর করে। বিশেষ করে মেয়েদের চুলের কালার ডিজাইন এবং চুল কাটার স্টাইল এর ওপর তাদের সৌন্দর্য অনেকখানি বাড়িয়ে দেয়।

বর্তমান সময়ে মেয়েরা চুল নিয়ে অনেক সচেতন এবং ফ্যাশনেবল হয়ে উঠেছে। তাই তাদের সুবিধার্থে মেয়েদের চুলের কালার ডিজাইন গুলো এবং মেয়েদের চুলের কাটিং ডিজাইনগুলো শেয়ার করব আপনাদের সাথে। চলুন দেখে নেই মেয়েদের চুলের কালার ডিজাইন গুলো।

পোস্ট সূচিপত্রঃ মেয়েদের চুলের কালার ডিজাইন - মেয়েদের চুলের কাটিং

চুল কালার করার পদ্ধতি

বর্তমান সময়ে অনেক মেয়ে আছে যাদের চুল অল্প বয়সে সাদা হয়ে যাওয়ার জন্য চুল কালার করে আবার অনেকে আছে যারা ফ্যাশনের বসে চুল কালার করা। তবে যেকোনো জিনিস করার জন্য একটি নির্দিষ্ট পদ্ধতি আছে। তেমনি চুল কালার করা বিভিন্ন পদ্ধতি আছে। চলুন চুল কালার করার পদ্ধতি গুলো জেনে নেই।

টেম্পোরারি হেয়ার কালারঃ টেম্পোরারি কথাটি শুনে আমরা বুঝতে পারছি এটি অস্থায়ী কালার পদ্ধতি। যারা প্রতিনিয়ত নিজের চুলকে নতুন লুক দিতে পছন্দ করেন তাদের জন্য এই হেয়ার কালার পদ্ধতি একটি উৎকৃষ্ট পদ্ধতি। এই পদ্ধতিতে চুলের ভেতরের অংশ তে কোন কালার হয় না। শুধু বাইরের অংশে কালার হয়। ফলে খুব সহজেই কালার তুলে ফেলা যায়।

এই পদ্ধতির সবচেয়ে বড় সুবিধা হল যেকোনো সময়ই সহজে হেয়ার কালার লাগানো যায় আবার তোলা যায়। এই কালার এমোনিয়া বিহীন হয় তাই চুলের খুব একটা ক্ষতি হয়না।

এই পদ্ধতির অসুবিধা হলো কালার যেহেতু স্থায়ী নয় তাই ঘনঘন কালার করাতে হয়।

আরো পড়ুনঃ নতুন বোরকা ডিজাইন ২০২২ গুলো দেখে নিন।

পার্মানেন্ট হেয়ার কালারঃ এই পদ্ধতিতে ব্যবহৃত কালার গুলোকে হেয়ার ডাই ও বলা হয়। কেউ যদি অনেকদিন ধরে তার চুলের রঙ ধরে রাখতে চাই তাহলে পার্মানেন্ট হেয়ার কালার তার জন্য উপকারী হবে। এ ছাড়াও অনেকে পাকা চুল আছে তারা এই পদ্ধতিতে হেয়ার কালার করালে কালারটা অনেক দিন পর্যন্ত স্থায়ী হয়। এই পদ্ধতির একটি বিশেষত্ব হলো এটি চুলের প্রকৃত রং কে দুই শেড পর্যন্ত হালকা গাড় করে তোলে। 

পার্মানেন্ট হেয়ার কালার এর সবচেয়ে বড় সুবিধা হল একবার কালার করিয়ে নিলে অনেকদিন পর্যন্ত চুলের কালার স্থায়ী হয় এবং চুল সুন্দর ও ঝলমলে থাকে। এতে করে  খরচ ও সময় দুটোই বাঁচে।

পার্মানেন্ট হেয়ার কালার এর অসুবিধা হলো চুলের রঙ ধীরে ধীরে হালকা হয়ে ওঠে কিন্তু কখনই কালার চলে যায় না। আবার কেউ চাইলেই কালার উঠিয়ে ফেলতে পারে না। ধীরে ধীরে চুল লম্বা হলে তখন চুল কাটার ফলে কালার উঠানো সম্ভব।

আরো পড়ুনঃ মুসলিম মেয়েদের হিজাব পরা পিক গুলো দেখে নিন।

ন্যাচারাল হেয়ার কালারঃ উপরের দুটি কালার পদ্ধতি হল রাসায়নিক কালার। যারা নিজের চুলকে রাসায়নিক পদার্থের ক্ষতি থেকে বাঁচাতে চান তারা ন্যাচারাল হেয়ার কালার পদ্ধতি ব্যবহার করতে পারেন। মেহেদি পাতা , চা ,কফি ইত্যাদি প্রাকৃতিক উপাদান ব্যবহার করে হেয়ার কালার করতে পারেন।

এই পদ্ধতির সবচেয়ে বড় সুবিধা হল প্রাকৃতিক উপাদান ব্যবহার করায় চুলের কোন ক্ষতি হয় না বরং চুল গোড়া থেকে মজবুত হয়।

মেয়েদের চুলের কালার ডিজাইন

বর্তমান সময়ে চুলের ব্যাপারে সচেতন নয় এমন মেয়ে খুঁজে পাওয়া দুষ্কর। বর্তমান সময়ে মেয়েরা অনেক বেশি ফ্যাশনেবল।অনেক মেয়ে আছে যারা সখের বসে অথবা ফ্যাশন করে চুলের কালার করে থাকে। বর্তমান সময়ে অনেক ধরনের চুলের কালার বাজারে এবেলেবেল। হাজারো চুলের কালার এর ভিড়ে চলুন দেখে আসি বর্তমান সময়ের কিছু জনপ্রিয় ও ট্রেন্ডি মেয়েদের চুলের কালার ডিজাইন গুলো।

১। বিচ ব্রাউন

বিচ ব্রাউন | মেয়েদের চুলের কালার ডিজাইন 

২। ক্যারামেল

ক্যারামেল | মেয়েদের চুলের কালার ডিজাইন

৩। গোল্ডেন ব্রাউন

গোল্ডেন ব্রাউন | মেয়েদের চুলের কালার ডিজাইন

৪। চেস্টনাট

চেস্টনাট | মেয়েদের চুলের কালার ডিজাইন

৫। মেহেগুনি রং

মেহেগুনি রং | মেয়েদের চুলের কালার ডিজাইন

৬। অ্যাস ব্লাক

অ্যাস ব্লাক | মেয়েদের চুলের কালার ডিজাইন

৭। অ্যাস ব্রাউন

অ্যাস ব্রাউন | মেয়েদের চুলের কালার ডিজাইন

মেয়েদের চুলের কাটিং ডিজাইন

চুলের কাটের উপর মানুষের ব্যক্তিত্ব নির্ভর করে। একটি সুন্দর হেয়ার কাট বদলে দিতে পারে একটি মেয়ের আউটলুক এবং পার্সোনালিটি কে। আর বর্তমান সময়ের মেয়েরা হেয়ার কাট ডিজাইন নিয়ে অনেক বেশি সচেতন। আর তাই মেয়েদের সুবিধার্থে এখন মেয়েদের চুলের কাটিং এর নাম ও ছবি শেয়ার করব আপনাদের সাথে।

১। শর্ট হেয়ার কাট

শর্ট হেয়ার কাট | মেয়েদের চুলের কাটিং

২।পিক্সি হেয়ার কাট

পিক্সি হেয়ার কাট | মেয়েদের চুলের কাটিং

৩। ভলিউম হেয়ার কাট

ভলিউম হেয়ার কাট | মেয়েদের চুলের কাটিং

৪। ইমো হেয়ার কাট

ইমো হেয়ার কাট | মেয়েদের চুলের কাটিং

৫। স্টেপ লেয়ার কাট

স্টেপ লেয়ার কাট | মেয়েদের চুলের কাটিং

৬। ব্যাঙ্গস কাট

ব্যাঙ্গস কাট | মেয়েদের চুলের কাটিং

৭। গ্রাজুয়েট কাট

গ্রাজুয়েট কাট | মেয়েদের চুলের কাটিং

৮। ফ্রন্ট লেয়ার কাট

ফ্রন্ট লেয়ার কাট | মেয়েদের চুলের কাটিং

৯। ভি সেপ (V Shape) হেয়ার কাট

V Shape হেয়ার কাট | মেয়েদের চুলের কাটিং 

১০। ইউ সেপ (U Shape)  হেয়ার কাট

 U Shape হেয়ার কাট | মেয়েদের চুলের কাটিং

১১। ক্লিন বব হেয়ার কাট

ক্লিন বব হেয়ার কাট | মেয়েদের চুলের কাটিং

১২। ফেস ফ্রেমিং লেয়ার কাট

ফেস ফ্রেমিং লেয়ার কাট|মেয়েদের চুলের কাটিং

শেষ কথাঃ | মেয়েদের চুলের কালার ডিজাইন | মেয়েদের চুলের কাটিং

আমরা আজকের এই পোস্টে শেয়ার করেছি চুল কালার করার পদ্ধতি নিয়ে, মেয়েদের চুলের কালার ডিজাইন গুলো এবং মেয়েদের চুলের কাটিং ডিজাইন গুলো। আমরা জানি বর্তমান সময়ের মেয়েরা চুল নিয়ে অনেক বেশি সচেতন। আপনাদের সচেতনতা আরেকটু বাড়িয়ে দিতে আপনি কি ধরনের কালার ডিজাইন করবেন এবং কেমন চুলের কাটিং দেবেন, এমন মেয়েদের চুলের কাটিং এর নাম ও ছবি শেয়ার করেছি আপনাদের সাথে যেন আপনি খুব সহজেই এই ছবিগুলো দেখে ধারনা নিতে পারেন আপনার চুলের কালার ডিজাইন ও চুলের কাটিং ডিজাইন কেমন করবেন।

আরো পড়ুনঃ মেয়েদের বিভিন্ন রকম জামার ডিজাইন গুলো দেখে নিন।

পোস্টটি যদি আপনার উপকারী মনে হয় তাহলে শেয়ার করুন আপনার প্রিয়জনের সাথে যেন তারাও মেয়েদের চুলের কালার ডিজাইন গুলো এবং মেয়েদের চুলের কাটিং ডিজাইন গুলো দেখতে পারে ধারণা নিতে পারে ।

সোর্স ঃ www.shajgoj.com  

        www.thehairstylish.com

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Skbd IT এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url